২৪ মার্চ - ৩০ মার্চ, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামীনে রবি মঙ্গল ও শুক্র, কর্কটে চন্দ্র, কুম্ভে বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায় স্বাতী পর্যন্ত। তিথিভোগ শুক্লা দ্বাদশী থেকে কৃষ্ণা তৃতীয়া পর্যন্ত।
যোগসঞ্চার ধৃতি থেকে হর্ষণ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মে বিচক্ষণ পদক্ষেপ ও বৈষয়িক উন্নতি। বন্ধু ও আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক অসন্তোষ। তীর্থভ্রমণ ও পুণ্যস্নানে শান্তি লাভ। সপ্তাহের আদ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ভুলভ্রান্তি, সন্তানের অশিষ্ট আচরণে ক্ষোভ ও দুশ্চিন্তা বাড়বে। মধ্যভাগে নানা কারণে অর্থব্যয় ও সঞ্চয় হ্রাস, সম্পত্তি-কর নিয়ে জটিলতায় হয়রানি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, নিম্নাঙ্গের পীড়ায় কষ্ট। মেষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা, বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে। প্রিয়জনের শুভ অনুষ্ঠানে অপদস্থ হওয়ার আশঙ্কা।
বৃষ: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষায় বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ, সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ। বৃষ লগ্ন জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা।
মিথুন: অপব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে আধ্যাত্মিক উন্নতি। সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। শ্লেষ্মা বৃদ্ধিতে শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়া। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা, স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মনোমালিন্যে সন্তান বিরূপ হতে পারে, কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতা সত্ত্বেও উন্নতি অধরা। অন্তভাগে বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে, আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক ক্লেশ। মিথুন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া আত্মাভিমান বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মসমস্যার সমাধানের আশা। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতার প্রয়োজন।
কর্কট: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বাড়বে। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা, সংক্রমণজনিত জ্বরজ্বালায় দুর্ভোগ। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন, বিদেশ থেকে দ্রব্যার্থ প্রাপ্তির যোগ, দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। অন্তভাগে অন্যমনস্কতার জন্য কর্মক্ষেত্রে অশান্তি ও জটিলতা বৃদ্ধি, প্রিয়জনের শুভ কাজ ত্বরান্বিত হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির আর্থিক উন্নতি নৈরাশ্য কাটাতে সাহায্য করবে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সাহিত্য ও সঙ্গীতের চর্চায় ব্যুৎপত্তি। সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ।
সিংহ: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্য ও উপার্জন বৃদ্ধি। পারিবারিক সম্পত্তির বিলিবণ্টন নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ। গৃহে আত্মীয়পরিজনের
যত্নআত্তি ঘিরে গোলযোগ। ভ্রাতৃস্থানীয় ব্যক্তির অসৎ আচরণে আত্মগ্লানি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সম্মানজনক শর্তে আলাপ-আলোচনা
ও সন্ধি, হঠকারিতার প্রবণতা ত্যাগ করাই উচিত। মধ্যভাগে বৈষয়িক উন্নতি, হার্নিয়া ও নিম্নাঙ্গের পীড়ার প্রকোপে কাজকর্মে ব্যাঘাত।
অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে
সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা লাভ। গৃহ সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা।
কন্যা: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক জট কাটিয়ে পরিস্থিতির উন্নতি। বিষয়সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। বন্ধুগৃহে ধর্মীয় অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের যোগ, মাতৃকুলের সম্পত্তি পাওয়ার সম্ভাবনা। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে কোনও শুভ কাজে আকস্মিক বাধা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্যে অশান্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির প্রলোভন ও প্ররোচনায় পা দিয়ে সম্মানহানির আশঙ্কা। ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় বাধা। সঞ্চয়ের নতুন পরিকল্পনা ও বৈষয়িক শ্রীবৃদ্ধি। সংক্রমণে জ্বর কাশাদি পীড়ায় ক্লেশ ও কাজকর্মে ব্যাঘাত।
তুলা: স্বাস্থ্য ও সম্মান রক্ষার জন্য কর্ম পরিবর্তনের উদ্যোগ সফল হতে পারে। জনহিতকর কাজে অর্থদান। পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগার আশঙ্কা। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন নিয়ে স্বজনবিরোধ, প্রিয়জনের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে উদ্বেগ, পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ঝামেলা। মধ্যভাগে ঈপ্সিত বস্তু লাভে বাধা, বন্ধুর সহায়তায় অর্থনৈতিক সমস্যার সমাধান। অন্তভাগে বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে, আত্মীয় স্বজনের ব্যবহারে হতাশা, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা বা শেয়ারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
বৃশ্চিক: সৃষ্টিশীল কাজের স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তিযোগ। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির আপাতত ব্যবসায় বাড়তি লগ্নি না-করাই ভাল। আত্মম্ভরিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। মৌলিক চিন্তা-ভাবনার বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
ধনু: একাধিক সূত্রে আয় বৃদ্ধি। অসৎ লোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন, বাহন ক্রয়ের শুভ যোগ। মধ্যভাগে উচ্চতর বিদ্যার্জনের সূত্রে বিদেশে কর্মপ্রাপ্তির সম্ভাবনা, অসম প্রেমপ্রণয় ঘিরে জটিলতা। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির চেষ্টা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। ধনু লগ্নে জাত ব্যক্তির সন্তানের বেয়াড়াপনা অশান্তির কারণ হয়ে উঠতে পারে। কর্ম পরিবর্তনের যোগ। খেলাধুলায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
মকর: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। আনন্দানুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সামাল দিয়ে বাহবা পেতে পারেন। বাহন ক্রয়ের শুভ যোগ। মা বা বাবার গুরুতর স্বাস্থ্যহানিতে উদ্বেগ। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা, কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার জোরে সমালোচনার জবাব দিতে পারেন। মধ্যভাগে আগুন থেকে বিপদের আশঙ্কা, জমিবাড়ির ব্যবসায় অপ্রত্যাশিত অর্থাগম। অন্তভাগে সন্তানের মতিগতি ও আচরণ অশান্তি বাড়িয়ে দিতে পারে, আকস্মিক অঘটন বিষয়ে সতর্কতা দরকার। মকর লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও সৃজনী শক্তির বিকাশ। ফাটকা বা শেয়ার সূত্রে লাভ। প্রিয়জনের ভাগ্য বিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব।
কুম্ভ: ষড়যন্ত্রীর জাল কেটে কর্মপরিকল্পনায় সাফল্য। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। সামাজিক অনুষ্ঠানে আকস্মিক অঘটনের মোকাবিলা করে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে শত্রুর মোকাবিলা, ঈর্ষাপরায়ণ সহকর্মীর অপচেষ্টা রুখে দিয়ে কর্মে উন্নতি, নৃত্য নাটকাদি ললিতকলায় কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, সংক্রমণজনিত ব্যাধিতে ক্লেশ। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে। ব্যবসায় বহু লাভ। পায়ের অস্থি-সমস্যায় চলাফেরায় অসুবিধা।
মীন: আথির্ক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে সাহস
ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে টানাপোড়েন, সন্তানের বহির্মুখী মতিগতি দুশ্চিন্তা বাড়াবে। মধ্যভাগে কোনও
শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা, চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে বিলাসিতার জন্য অতিরিক্ত ব্যয়
পকেটে টান ধরাতে পারে, কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। মীন লগ্নে জাত ব্যক্তির উদ্যম ও
কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.