১৭ মার্চ - ২৩ মার্চ, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামীনে রবি ও মঙ্গল, বৃষে চন্দ্র ও বৃহস্পতি, কুম্ভে বক্রী বুধ ও শুক্র, পরে বুধের বক্রত্ব ত্যাগ ও পরে
মীনে শুক্র, তুলায় বক্রী শনি রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে কৃত্তিকা থেকে কর্কটে পুষ্যা পর্যন্ত। তিথিভোগ শুক্লা ষষ্ঠী থেকে
শুক্লা একাদশী পর্যন্ত। যোগসঞ্চার বিষ্কুম্ভ থেকে সুকর্মা পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মসূত্রে ভিন্ রাজ্যে এমনকী বিদেশে বহু ভ্রমণের যোগ। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে অর্থ ও সময় নষ্ট। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা। শত্রুর সঙ্গে আপসে আপাতত শান্তি। সপ্তাহের আদ্যভাগে সন্তানের চালচলনে সম্মান হানির আশঙ্কা, দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলার কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে উদ্যমের অভাবে একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে, জীবাণু সংক্রমণে ভোগান্তি। অন্তভাগে বৈষয়িক সমস্যার সমাধান, উচ্চতর বিদ্যার্জন ও বৃত্তিগত শিক্ষালাভ। মেষ লগ্নে জাত ব্যক্তির গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। খনিজ দ্রব্যের ব্যবসায় আশাতীত লাভ। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক ক্লান্তি ও মানসিক অবসাদ। সাহিত্য ও দর্শন শাস্ত্রের অনুশীলনে অগ্রগতি ও সম্মান প্রাপ্তি।
বৃষ: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাত আসতে পারে। প্রিয়জনের অনৈতিক কাজের বিরোধিতা করে অপ্রিয় হয়ে পড়ার আশঙ্কা। চোখ কান গলার সমস্যার প্রকোপ বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা মিটিয়ে কার্যোদ্ধার, জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্ম সংস্থানের সম্ভাবনা, কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। কর্মক্ষেত্রে বাড়তি চাপে মানসিক অবসাদ ও শারীরিক ক্লান্তি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
মিথুন: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। আপস-আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হতে পারে। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় মহৎকাজে যোগদান, গৃহ নির্মাণের পরিকল্পনা। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন, অর্শ জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। মিথুন লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। দুর্জনের অপচেষ্টা রুখে কর্মক্ষেত্রে অগ্রগতি।
কর্কট: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিষয়ক মামলায় হয়রানি ও বহু অর্থ ব্যয়। টিউমার বা আলসার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থ প্রাপ্তির যোগ, স্বজনদের সঙ্গে বিবাদে আত্মগ্লানি। মধ্যভাগে দুঃস্থকে সাহায্য করতে পেরে মানসিক শান্তি, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, প্রিয়জনের কাছ থেকে আঘাত আসতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধে মামলা-মকদ্দমার ঝামেলা। কৃষিজাত পণ্যের ব্যবসায় বহু লাভ। নৃত্যনাটকাদি ললিতকলার অনুশীলনে ব্যুৎপত্তি। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা।
সিংহ: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। গৃহে ধর্মীয় অনুষ্ঠানে আত্মীয় ও বন্ধুদের সমাগমে কারও মন্তব্যের জেরে ছন্দ পতনের আশঙ্কা।
বাহন ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে মা বা বাবার গুরুতর স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা,
কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার জোরে সমালোচনার জবাব দিতে পারেন। মধ্যভাগে আগুন থেকে বিপদের আশঙ্কা, জমিবাড়ি ক্রয়বিক্রয়ে
অর্থাগম। অন্তভাগে উচ্চশিক্ষায় আকস্মিক বাধায় মানসিক অবসাদ, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। সিংহ লগ্নে জাত
ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। বহুমুখী প্রতিভার বিকাশ। গৃহ নির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব।
কন্যা: বাধা সত্ত্বেও পরিবহণ ব্যবসায় সাফল্য ও অর্থনৈতিক উন্নতি। বন্ধুর সঙ্গে বিবাদে মুখ দেখাদেখি বন্ধ। মস্তিষ্ক পীড়ার প্রকোপে কর্ম পরিকল্পনায় ব্যাঘাত। হঠকারী সিদ্ধান্তে বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক অশান্তি, কর্মপ্রতিভার বিকাশ, উন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, বাড়ির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অন্তভাগে ভ্রমণে অযথা হয়রানি ও আর্থিক খেসারত, সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তির কারণ হতে পারে। প্রিয়জনের ভাগ্য বিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা।
তুলা: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বিষয়সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মামলা পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে উপকার করে অপদস্থ হতে পারেন, অতিরিক্ত পরিশ্রমের জন্য দৈহিক দুর্বলতা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্ম পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে। তুচ্ছ বিষয়ে বাদানুবাদের জেরে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। প্রেমপ্রণয়ে বাধা কেটে শুভ পরিণতির সম্ভাবনা।
বৃশ্চিক: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে বিকল্প কর্মসংস্থান হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের যোগ, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। মধ্যভাগে নিকটজনের শারীরিক অসুস্থতায় কাজে বাধা, কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক অগ্রগতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ়সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হতে পারে। বিলাসদ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
ধনু: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে মনের অস্থিরতা বৃদ্ধি, নানা কারণে অর্থব্যয় ও অপচয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ। মধ্যভাগে কর্মক্ষেত্রে সংস্থাগত পরিবর্তন ও আর্থিক উন্নতি, মিত্র বৃদ্ধি, গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, গণিত ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতির সম্ভাবনা। সম্পত্তি বৃদ্ধির যোগ। আকস্মিক অঘটন বিষয়ে সাবধানতা প্রয়োজন। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদান।
মকর: কর্মক্ষেত্রে উন্নতি সূত্রে সম্মান ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় প্রচুর লাভ। নিজ কৌশলে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে ঈর্ষাকাতর সহকর্মীদের বিরূপতার সফল মোকাবিলা, জীবাণু সংক্রমণে দুর্ভোগ, স্থপতি ও ভাস্করদের কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ও সাংসারিক সুস্থিতি, পরোপকার ও মহৎ কাজে শ্রমদান। মকর লগ্নে জাত ব্যক্তির জলীয় দ্রব্যের ব্যবসায় উন্নতি। লাগামছাড়া দুঃসাহস বিড়ম্বনা ডেকে আনতে পারে। আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা। নৃত্যগীতাদির অনুশীলনে ব্যুৎপত্তি।
কুম্ভ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের দেহারোগ্য বিলম্বিত ও বহু ব্যয়। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা স্থগিত হয়ে যেতে পারে। মধ্যভাগে স্বনির্ভর প্রকল্পে শ্রম ও অধ্যবসায়ের সুফল মিলতে পারে, পিত্তথলির সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি মিলতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির প্রলোভন বা প্ররোচনা এড়িয়ে আত্মশক্তির জয়। বাধাবিপত্তি সত্ত্বেও ব্যবসা সম্প্রসাণের পরিকল্পনায় অগ্রগতি। জ্বরকাশাদি পীড়ায় ক্লেশ।
মীন: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। বাসস্থান পরিবর্তনের পরিকল্পনায় স্বস্তি মিলতে পারে। বিতর্কবিবাদ বা পুলিশি
ঝামেলায় অযথা হয়রানি ও কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের
দেহারোগ্য বিলম্বিত। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য, বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের
আগমনের সংবাদ পেতে পারেন, সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা করতে না-পারলে মানহানির আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির
বহুমুখী প্রতিভার বিকাশ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কর্মের সুযোগ মিলতে পারে। বিভিন্ন কারণে অতিরিক্ত
ব্যয়ের দরুন ঋণ পরিশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে। নিম্নাঙ্গের পীড়া ভোগাবে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.