২৪ ফেব্রুয়ারি — ২ মার্চ, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাকুম্ভে রবি, মঙ্গল, বক্রী বুধ ও শুক্র, কর্কটে চন্দ্র, বৃষে বৃহস্পতি, তুলায় বক্রী শনি ও রাহু ও মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায় স্বাতী নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা চতুর্দশী থেকে কৃষ্ণা পঞ্চমী।
যোগসঞ্চার শোভন থেকে ধ্রুব। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: জ্ঞাতিদের শত্রুতায় বিষয়সম্পত্তি নিয়ে অহেতুক ঝামেলা ও মামলা-মকদ্দমা। অঙ্ক ও বিজ্ঞানমূলক গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে বৃহত্তর সুযোগের হাতছানি। আয় ও সঞ্চয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সহায়তায় দাম্পত্য কলহের অবসান। সাহসিকতার জন্য প্রশংসিত হতে পারেন। বিমাসূত্রে অর্থপ্রাপ্তি। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তে অর্থক্ষতি। যকৃতের পীড়ায় কাজকর্মে বাধা। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে প্রিয়জনের বিবাহ বিষয়ে চিন্তা। শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও শান্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। জনকল্যাণকর কাজে শ্রম ও অর্থদান। খ্যাতি ও সম্মান বৃদ্ধি। পুণ্যস্নান ও মন্দিরে দেবদর্শনে মানসিক শান্তি।
বৃষ: পদোন্নতির সূত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনদের বিরূপ আলোচনায় মনঃকষ্ট। প্রেম-প্রণয়ে চমকপ্রদ অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তাভাবনা ও নেতৃত্ব দানের দক্ষতায় কর্মস্থলে প্রশংসা। দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে উত্তরাধিকার সূত্রে পাওয়া বিষয়সম্পত্তি নিয়ে স্বজনবিরোধ। পড়শির দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্যের স্বীকৃতি প্রতিপত্তি বৃদ্ধি। বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনি বন্দোবস্ত। পাদপীড়ায় ও বাতজ বেদনায় দুর্ভোগ।
মিথুন: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্ম পরিবর্তনের যোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। দুর্জনের অপচেষ্টা থেকে সাবধান। অন্তভাগে একাধিক কর্মে ব্যস্ততা। চিকিৎসকদের সাফল্য। টিউমার বা আলসার জাতীয় ব্যাধিতে ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। গুরুজনের পরামর্শে পারিবারিক শান্তি। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।
কর্কট: বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে আশাতীত সাফল্যের যোগ। শেয়ার বা বিমাসূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। মধ্যভাগে পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন। সন্তানের স্বাস্থ্যহানিতে উদ্বেগ বৃদ্ধি। অন্তভাগে অহেতুক বিবাদ-বিতর্ক বা মামলা-মকদ্দমায় জড়িয়ে পড়ার আশঙ্কা। উপার্জনের বিকল্প উৎসের খোঁজ মিলতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল প্রতিভার বিকাশ। কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের যোগ। ভিন রাজ্যে সফরের সুযোগ। চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়।
সিংহ: কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। প্রিয়জনের প্রবঞ্চনায় মানসিক স্থিতি টলে যেতে পারে। একাকীত্বের মধ্যে উপশম খোঁজার চেষ্টা সফল হওয়ার সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে পেরে আনন্দ। শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে আয় ও ব্যয়ের মধ্যে ফারাক বাড়ায় সঞ্চয়ে ঘাটতি।
বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। হস্তশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি। অন্তভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি বাড়তে পারে।
গুরুজনের পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সিংহলগ্নে জাত ব্যক্তির দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে।
দানধ্যানের সুবাদে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বিষয়সম্পত্তি রক্ষায় আইনজ্ঞের পরামর্শ কার্যকর হতে পারে।
ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে ভেস্তে যাওয়ার আশঙ্কা।
কন্যা: ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধান ও স্বস্তি। দেহারোগ্যের জন্য বাবা-মাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থসাহায্য। সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। কৃষিজীবীদের কাজে সাফল্যের সম্ভাবনা কম। অন্তভাগে টিউমার বা আলসার জাতীয় রোগের কারণে দুর্ভোগ। গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক সঙ্কটের সুরাহা হতে পারে। কন্যালগ্নে জাত ব্যক্তির আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। প্রিয়জনের বিয়ের উদ্যোগ ঘিরে হঠাৎ গোলযোগ। বাহন ক্রয়ের পরিকল্পনায় বাধা আসতে পারে।
তুলা: সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। বিদেশযাত্রার শুভ যোগ। বক্তা হিসাবে স্বজনমহলে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ সময়। শল্যচিকিৎসকদের ও ব্যবসায়ীদের বিশেষ সাফল্য। মধ্যভাগে ভাইবোনদের সঙ্গে সম্পর্কের উন্নতি। শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি। ভিনরাজ্যে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। লাগামছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। তুলা লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাতে বিশ্বাসভঙ্গের বেদনা। প্রেম-প্রণয়ে প্রতিদ্বন্দ্বীকে হটিয়ে সাফল্যের সম্ভাবনা।
বৃশ্চিক: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় পরিকল্পনা সার্থক হতে পারে। চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। শত্রুদের ক্ষমতাহ্রাসে উদ্বেগ থেকে মুক্তি। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তিরক্ষার বিষয়ে আইনজ্ঞের পরামর্শ নেওয়াই সমীচীন। স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মধ্যভাগে মানসিক অস্থিরতায় কর্ম পরিকল্পনায় বাধা। প্রিয়জনের বিয়ের প্রস্তুতিতে আকস্মিক বাধা। অন্তভাগে সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগের জন্য পরিচিত মহলে বিড়ম্বনার আশঙ্কা। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুর। ধর্মকর্মে অনুরাগ ও সাধুসজ্জনের সান্নিধ্য ও সেবায় আনন্দ।
ধনু: বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত। মা বা বাবার হৃদরোগের প্রকোপ বৃদ্ধিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। নতুন বাড়ি ক্রয়ের শুভ যোগ। মধ্যভাগে গৃহে শুভ অনুষ্ঠানে কুটুম্ব বা জ্ঞাতির আচরণে তালভঙ্গ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। অন্তভাগে নতুন ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধারের সম্ভাবনা। মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। ধনু লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। শেয়ারে বিনিয়োগ নিয়ন্ত্রণ করা উচিত। অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি।
মকর: কর্মসূত্রে নানা জায়গায় ভ্রমণের সুযোগ মিলতে পারে। কাজকর্মের ক্ষেত্রে নিজস্ব পরিকল্পনার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প দিশা দেখাতে পারে। সপ্তাহের আদ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত। বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা। মধ্যভাগে কর্মকুশলতার পুরস্কার জুটতে পারে। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে মুক্তি। অন্তভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধা আসায় হতাশা। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক মানহানির আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জনের যোগ। বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক ভাবের বিকাশ।
কুম্ভ: ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতির সঙ্গে আইনি ঝামেলা। গুরুজনের হৃদযন্ত্রের দুর্বলতা বাড়তে থাকায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে। প্রিয়জনের বিয়ের বিষয়ে আলাপ-আলোচনা। মধ্যভাগে জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রমদানে আনন্দ। অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির উপার্জন বৃদ্ধির সুবাদে সঞ্চয় বৃদ্ধি। উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। সজ্জন সান্নিধ্যে এবং শাস্ত্র ও দর্শন আলোচনায় মানসিক অগ্রগতি।
মীন: স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। কর্তৃস্থানীয় কর্মীর আনুকূল্যে পদোন্নতির ইঙ্গিত। গুরুজনের সঙ্গে মনোমালিন্যে অশান্তি বাড়বে।
মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে সপ্তাহের আদ্যভাগে অর্থসম্পত্তি লাভ। পরোপকারের চেষ্টা। প্রেমপ্রণয়ে মেঘ কেটে যাওয়ারই আভাস।
মধ্যভাগে বৈষয়িক গোলযোগ ও পুলিশি ঝামেলা বিষয়ে সতর্কতার প্রয়োজন। ব্যবসায়ীদের শুভ সময়। সঙ্গীতচর্চায় সাফল্য।
অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। ধর্মীয় অনুষ্ঠানে বেফাঁস মন্তব্যে ছন্দপতন।
মীন লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা।
প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাতে বিশ্বাসভঙ্গের ব্দেনা।
কিডনি বা লিভারের সমস্যা ভোগাবে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.