১০ ফেব্রুয়ারি - ১৬ ফেব্রুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি চন্দ্র ও শুক্র, পরে কুম্ভে রবি, কুম্ভে মঙ্গল ও বুধ, বৃষে বৃহস্পতি, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে শ্রবণা থেকে মেষে অশ্বিনী পর্যন্ত। তিথিভোগ অমাবস্যা থেকে শুক্লা ষষ্ঠী পর্যন্ত। যোগসঞ্চার বরীয়ান
থেকে শুক্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: মৌলিক চিন্তা পরিকল্পনার জোরে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎকর্ষের সূচনা, নানান শারীরিক সমস্যায় কাজকর্মে বাধা। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় বল বৃদ্ধি, কুচক্রীর পাল্লায় পড়ে অর্থনাশ। অন্তভাগে আলসার জাতীয় রোগের প্রকোপে কাজে ব্যাঘাত, কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির গতানুগতিক ছকের বাইরে জীবনের অর্থ সন্ধানে আগ্রহ। আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। ঋণশোধের চিন্তায় মানসিক অশান্তি। সাধুসজ্জনের সান্নিধ্যে স্বস্তির সন্ধান। উপকারের প্রতিদানে অপদস্থ হওয়ার আশঙ্কা।
বৃষ: উচ্চশিক্ষায় ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের খবর পেতে পারেন। বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে কৃতিত্ব ও স্বীকৃতি, সবান্ধব দূর ভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের অনৈতিক কাজকর্ম দুশ্চিন্তা বাড়াতে পারে, উপকারের প্রতিদান আশা করলে নিরাশ হবেন। অন্তভাগে প্রিয়জনের কর্ম প্রাপ্তিতে আনন্দ, পায়ের হাড় বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। বৃষ লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে আয় বৃদ্ধি। সামাজিক অনুষ্ঠানে আকস্মিক অনর্থের মোকাবিলা করে প্রশংসা লাভ। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও অনুশীলনে আত্মিক অগ্রগতি। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতি ও মানহানির আশঙ্কা।
মিথুন: বুদ্ধির অস্থিরতা ও ভুল সিদ্ধান্তের জন্য কর্মে অগ্রগতি ব্যাহত হতে পারে। জীবাণু সংক্রমণ ও অস্থিপীড়ায় ক্লেশ। কলহবিবাদ ও মকদ্দমা এড়িয়ে চলাই উচিত। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতি, আয় বৃদ্ধির সুবাদে আংশিক ঋণশোধে স্বস্তি, কর্মক্ষেত্রে শত্রু বৃদ্ধি। মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও আলাপ-আলোচনা। অন্তভাগে বিপদের সময় বন্ধুদের পাশে পেতে পারেন, খেলাধুলায় নৈপুণ্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। সবান্ধব পর্বত বা সমুদ্রতীর্থ ভ্রমণ। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি।
কর্কট: স্বাস্থ্য ও সম্মান রক্ষার জন্য কর্মপরিবর্তনের চেষ্টা শফল হতে পারে। জনহিতকর কাজে শ্রমদান। উঁচু স্থান থেকে পড়ে দেহে আঘাত লাগার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মতান্তর ও মনান্তরে মানসিক ক্লেশ, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। মধ্যভাগে পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সফল আলাপ-আলোচনা, বন্ধুর সহায়তায় অর্থনৈতিক সমস্যার সাময়িক সমাধান। অন্তভাগে রক্তচাপের আধিক্যে নানান শারীরিক সমস্যা, উচ্চশিক্ষা ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় উন্নতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ ও সাফল্য। গৃহে শুভ অনুষ্ঠানে কোনও অভ্যাগতকে ঘিরে গোলমালের আশঙ্কা। প্রেমপ্রণয়ে মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা।
সিংহ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সম্পত্তি সংক্রান্ত বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে, শত্রুভয় থেকে উদ্বেগ স্বাস্থ্যের ক্ষতি করবে, উদরপীড়ায় ভোগান্তি।
মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে উচ্চতর বিদ্যার্জনে বাধা,
জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার অনুশীলনে আকর্ষণ। সিংহ লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়ে সঞ্চয় বৃদ্ধি ব্যাহত।
পৈতৃক সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। তীর্থভ্রমণের পরিকল্পনা।
কন্যা: দুঃসাহস ও হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। আংশিক ঋণশোধে স্বস্তি। খেলধুলায় উন্নতি ও স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য, কর্মপরিবতর্নের চেষ্টায় আলোর হদিস। মধ্যভাগে বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্রের চর্চায় আত্মিক অগ্রগতি, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। কন্যা লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ক্রোধ বিড়ম্বনায় ফেলে দিতে পারে। নতুন বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা।
তুলা: সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার। মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি লাভের যোগ। শত্রুর বল বৃদ্ধিতে উদ্বেগ বাড়বে। জ্যোতিষ ও রহস্যবিদ্যায় অনুরাগ ও চর্চা। সপ্তাহের আদ্যভাগে বহু কর্মব্যস্ততা, বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, সম্পত্তির সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণের সম্ভাবনা, সন্তানের বহির্মুখী মনোভাবে দুশ্চিন্তা বাড়বে। অন্তভাগে কল্যাণকাজে শ্রম ও অর্থদান, আয় ও ব্যয়ের মধ্যে সমতা রাখার চেষ্টা করা দরকার। তুলা লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের যোগ। সপরিবার অদূরভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: শত্রুর অত্যাচারে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। সন্তানের লেখাপড়ায় উন্নতি। ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ সময়, চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের স্বাস্থ্য-সঙ্কট। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ-পুরাণের চর্চায় আধ্যাত্মিক বিকাশ। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আনন্দ ও আত্মিক উন্নতি, পায়ে ও কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির শেয়ারে আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। ব্যর্থ প্রণয় থেকে উত্তরণের জন্য সৃষ্টিশীল কাজে মনোনিবেশ। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
ধনু: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। ইতিহাস নিয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে স্নায়বিক পীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, অকারণে বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। মধ্যভাগে আলস্য ও উদাসীনতায় শুভ যোগ বিফল হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে আত্মীয় স্বজনের সঙ্গে মতবিরোধ, পারিবারিক সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা, সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। ধনু লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। প্রিয়জনের অনৈতিক আচরণে মানসিক ক্লেশ। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি।
মকর: অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। স্বজনদের উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত, অভিনয়াদি চারুকলায় ব্যুৎপত্তির সুবাদে বৃত্তি বদলের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য পদোন্নতির সম্ভাবনা, শ্বশুরকুলের সম্পত্তি পেতে পারেন। মধ্যভাগে পৈতৃক সম্পত্তি নিয়ে গোলযোগ দেখা দিতে পারে, সপরিবার ভ্রমণের পরিকল্পনা বানচাল হওয়ার আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনার শুভ ফল মিলতে পারে। আলোচনার টেবিলে শত্রুর সঙ্গে আপস মীমাংসার সম্ভাবনা। মাত্রাছাড়া বিলাসিতা সঞ্চয়ের অন্তরায় হয়ে দাঁড়াতে পারে।
কুম্ভ: মৌলিক চিন্তা ও কর্মকৃতিত্বে ভাগ্যোদয়ের শুভ যোগ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও অবসাদ। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতার মাসুল গুনতে হতে পারে, উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্বের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। মধ্যভাগে মা বা বাবার হাঁপানির প্রকোপ বৃদ্ধি, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে কোনও কাজে আকস্মিক বাধা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানা উচিত। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। অতিরিক্ত ভাবাবেগ বিড়ম্বনার কারণ হয়ে উঠতে পারে। সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্ম পণ্ড হওয়ার আশঙ্কা।
মীন: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে বিলম্বের আশঙ্কা। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিড়ম্বনার আশঙ্কা।
সপ্তাহের আদ্যভাগে বেফাঁস মন্তব্যের জেরে বিপত্তির আশঙ্কা। হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য।
মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি লাভ ও পদোন্নতির সম্ভাবনা, শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি। অন্তভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত, জলপথে ভ্রমণে
বিপদের আশঙ্কা, গুরুজনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। মীন লগ্নে জাত ব্যক্তির বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির সুবাদে
বিদেশযাত্রার শুভ যোগ। রক্তচাপের অস্বাভাবিক ওঠানামায় শারীরিক সমস্যা বৃদ্ধি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.