টুকরো খবর
এসএসকেএমে ভর্তি আরাবুল
বৃহস্পতিবার রাতে আরাবুল ইসলামকে ভর্তি করা হল এসএসকেএম হাসপাতালে। তিনি ছিলেন আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারের হাসপাতালে। জামিনের দাবিতে বুধবার সকাল থেকে সেখানেই তিনি অনশন শুরু করেন। আজ বিকেলের পরে আরাবুলের স্বাস্থ্যের অবনতি হয়। ঝুঁকি নিতে চাননি জেল হাসপাতালের চিকিৎসকেরা। তাঁকে পাঠিয়ে দেওয়া হয় এসএসকেএমে। বৃহস্পতিবার রাত ন’টায় পুলিশের ভ্যানে অসুস্থ আরাবুলকে নিয়ে আসা হয় এসএসকেএমে। সেখানে ইমারজেন্সি বিভাগে চিকিৎসক তাঁর স্বাস্থ্য-পরীক্ষা করার পরে জানান, দু’দিন না খাওয়ার জন্য তাঁর রক্তে চিনির ভাগ কমে গিয়েছে। রক্তচাপ অস্বাভাবিক। বুকেও ব্যথা রয়েছে। তাঁকে হাসপাতালের মেইন বিল্ডিং-এ সিসিইউতে ভর্তি করিয়ে নেওয়া হয়। এর আগেও গ্রেফতারের পরে বেশ কয়েকদিনের জন্য তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন। সেই সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি অনুষ্ঠানে ওই হাসাপাতালে গেলেও আরাবুলকে দেখতে যাননি। তবে, দলের অন্য অনেক নেতাই তাঁর সঙ্গে হাসাপাতালে গিয়ে দেখা করেছেন। জেল সূত্রে খবর, বুধবার খাবার ফিরিয়ে দিয়ে আরাবুল জেল কর্তৃপক্ষকে জানিয়ে দেন, জামিন না পাওয়া পর্যন্ত তিনি অনশন করবেন। ভাঙড়ের বামনঘাটায় গত ৮ জানুয়ারি হাঙ্গামার ঘটনায় গত মঙ্গলবার আলিপুর দায়রা আদালতে জামিন খারিজ হয়ে যায় তৃণমূলের এই প্রাক্তন বিধায়কের। আরাবুল জানান, প্রয়োজনে জামিনের দাবিতে তিনি আত্মাহুতি দিতেও প্রস্তুত।

বসিরহাটে নিখোঁজ ছাত্রের খোঁজ মেলেনি এখনও
শুভম দে।
নিখোঁজ হওয়ার পর চার দিন কেটে গেলেও খোঁজ মিলল না বসিরহাটের সর্দারকাটি গ্রামের নবম শ্রেণির ছাত্র শুভম দে’র। প্রশাসন ও স্থানীয় সূত্রের খবর, গত সোমবার স্কুলে যাওয়ার নাম করে বাড়ি থেকে বের হয় শুভম। তারপর আর ফেরেনি। তদন্তে নেমে পুলিশ মিহির দাস ও অনুপম মণ্ডল নামে দশম শ্রেণির দুই ছাত্রকে গ্রেফতার করে। তারা শুভমের স্কুলেরই ছাত্র। জেরায় ধৃত অনুপম ও মিহির জানায়, বসিরহাটের ভ্যাবলা স্টেশন থেকে মিহির ও শুভম ট্রেনে ওঠে। মিহিরের দাবি, তারা কাজের খোঁজে কলকাতা গিয়েছিল। সে ফিরে এলেও শুভম ফিরতে চায়নি। পুলিশ ও পরিবারের পক্ষ থেকে শুভমের খোঁজে বিভিন্ন থানা, রেল স্টেশন, হাসপাতালে তার ছবি দেওয়া হয়েছে। লিফলেটও বিলি করা হয়েছে। কিন্তু এখনও নিখোঁজ শুভম। বসিরহাটের আইসি শুভাশিস বণিক জানান, শুভমের খোঁজে তল্লাশি চলছে।

বোনকে কটূক্তির প্রতিবাদ করায় আক্রান্ত দাদা
বোনকে কটূক্তি করায় প্রতিবাদ করতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে জখম হলেন দাদা। জখম নিত্যানন্দ নস্কর নামে ওই যুবকের চিকিৎসা চলছে ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে। ঘটনাটি ঘটে মথুরাপুরের ঘোড়াদলকিল্লে গ্রামে মঙ্গলবার বিকেলে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, নলকূপে জল আনতে গিয়েছিলেন গৃহবধূ সুনন্দা গায়েন। সে সময় মদ্যপ অবস্থায় প্রতিবেশী মঙ্গলময় নস্কর তাঁকে কটূক্তি করে বলে অভিযোগ। সুনন্দাদেবী দাদা নিত্যানন্দকে সব জানালে তাঁর সঙ্গে মঙ্গলময়ের বচসা বাধে। বচসার মধ্যে আচমকাই মঙ্গলময় হাঁসুড়ির কোপ মারে নিত্যানন্দের কোমরে। বাধা দিতে গিয়ে জখম হন সুনন্দাদেবী। ঘটনার পর থেকে মঙ্গলময় পলাতক। নিত্যানন্দবাবুর বাবা ছেলেকে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছেন থানায়। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বসিরহাটে আট দলের ফুটবলে জয়ী বিজেএফসি
সম্প্রতি ফুটবলে মেতেছিল বসিরহাট। আট দলীয় ফুটবলে জয়ী হল বসিরহাট জুনিয়র ফুটবল কোচিং সেন্টার(বিজেএফসি)। ফাইনাল হয় প্রতিযোগিতার উদ্যোক্তা টাকি এরিয়ান ক্লাবের মাঠে। খেলার প্রথমার্ধে বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করেন আমানুর সর্দার। ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের গোলরক্ষক শেখ সাফিন। ফাইনালে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, টাকি পুরসভার পুরপ্রধান সোমনাথ মুখোপাধ্যায় প্রমুখ। অন্যদিকে, বসিরহাট নিউবাণী সংঘের পরিচালনায় আট দলীয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়েছে অশোকনগর ফুটবল কোচিং সেন্টার। বদরতলা ক্লাবের মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা ১-০ গোলে পরাজিত করে বারাসত ইউনাইটেড ক্লাবকে। ফাইনালে গোলটি করেন ইমরান আলি। উপস্থিত ছিলেন বসিরহাট নিউ বাণীর কর্মকর্তা ও মোহনবাগানের ফুটবলার দীপেন্দু বিশ্বাস ও ভারতীয় ফুটবল দলের প্রাক্তন কোচ সৈয়দ নইমুদ্দিন।

বাইক চুরি চক্রের পাণ্ডা-সহ ধৃত ৩
আন্তর্জাতিক বাইক পাচার চক্রের এক পান্ডা-সহ তিনজনকে গ্রেফতার করল পুলিশ। বুধবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার হাবরার গোবরডাঙা শ্মশান এলাকা থেকে তাদের ধরা হয়। পুলিশের দাবি, ডাকাতি করার উদ্দেশ্যে তারা সেখানে জড়ো হয়েছিল বলে জেরায় ধৃতেরা জানিয়েছে। পুলিশ সুত্রে জানা গিয়েছে, দলের পাণ্ডা বছর পঁচিশের আখতারুজ্জামানের বাড়ি বাংলাদশের সাতক্ষীরায়। বাকি দু’জন ফিরোজ মোল্লা ও আজিমুদ্দিন সর্দারের বাড়ি যথাক্রমে স্বরূপনগরের বিথারি ও হাকিমপুর এলাকায়। এদের কাছ থেকে গুলিভর্তি পাইপগান, ভোজালি, রড উদ্ধার করেছে পুলিশ। আখতারুজ্জামানকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, মূলত কলকাতা, বর্ধমান থেকে তারা বাইক চুরি করে এনে বাংলাদেশে পাচার করত। ধৃতদের জেরা করে চক্রের বাকি সদস্যদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

বনগাঁ মহকুমা ব্যাডমিন্টন প্রতিযোগিতা
বনগাঁ মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত মহকুমা ব্যাডমিন্টন প্রতিযোগিতায় একক বিভাগে চ্যাম্পিয়ন হলেন স্থানীয় জয়পুর উজ্জ্বল সঙ্ঘের সুদীপ বিশ্বাস। রবিবার বিএসএফ ক্লাবের মাঠে আয়োজিত ফাইনালে সুদীপ ২১-১৪, ২১-১৮ পয়েন্টে পরাজিত করেন ঘাটবাওড় স্পোর্টিং ক্লাবের সুবীর বিশ্বাসকে। ১৯ জানুয়ারি এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বনগাঁর প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ। ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছেন উজ্জ্বল সঙ্ঘের সুদীপ বিশ্বাস ও প্রদীপ সরকার জুটি। ফাইনালে তারা পরাজিত করেন প্রগতি সঙ্ঘের অরুপ মণ্ডল ও অভিজিৎ মণ্ডলকে। ফল ২১-১১, ২১-১৮। ওই দিনই সফল খেলোয়ানদের হাতে পুরস্কার ও ট্রফি তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া সংস্থার সম্পাদক শঙ্কর আঢ্য, কার্যকরী সভাপতি সুব্রত বক্সী, সহ-সভাপতি মানবেন্দ্র মোহন বন্দ্যোপাধ্যায় এবং এসডিপিও (বনগাঁ) রূপান্তর সেনগুপ্ত। নৈশলোকে খেলা দেখতে ভিড় করেছিলেন বহু মানুষ।

ফের মন্দিরে চুরি, এ বার দেগঙ্গায়
মন্দিরে চুরি থামছেই না বসিরহাটে ও দেগঙ্গায়। এবার চুরি হল দেগঙ্গার বেড়াচাঁপা-হাড়োয়া রোডের পাশে ব্রাহ্মণ পাড়ায় একটি বাড়ির মন্দিরে। পুলিশ সূত্রের খবর, বুধবার রাতে বিশ্বনাথ কর্মকারের বাড়ির কালীমন্দিরে চুরি হয়। পরিবারের দাবি, দুষ্কৃতীরা দরজার তালা ভেঙে সোনার অলঙ্কার, প্রণামীর বাক্স চুরি করে। পরে মন্দির থেকে কিছুটা দূরে প্রণামীর ভাঙা বাক্স উদ্ধার করে পুলিশ। সম্প্রতি, বসিরহাট ও দেগঙ্গার বেশ কিছু মন্দিরে চুরির ঘটনা ঘটে। এখনও কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.