টুকরো খবর
তিন দুষ্কৃতী গ্রেফতার
আন্তঃরাজ্য গাড়ি চুরি চক্রের তিন জনকে রবিবার রাতে পাড়া থানা এলাকা থেকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হয়েছে একটি বন্দুক, সদ্য ছিনতাই হওয়া পিকআপ ভ্যান। ধৃতেরা হল— মহম্মদ পারভেজ, নাদিম আনসারি ও নরেন্দ্র রায়। সকলেই ঝাড়খণ্ডের চাষ থানা এলাকার বাসিন্দা। সোমবার তাদের রঘুনাথপুর আদালতে তোলা হলে বিচারক ১০ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।
উদ্ধার অস্ত্র। —নিজস্ব চিত্র।
পুরুলিয়ার পুলিশ সুপার সি সুধাকর বলেন, “ধৃতেরা আন্তঃরাজ্য গাড়ি চুরি চক্র ও পুরুলিয়াতে কিছু ঘটনার সঙ্গে তারা জড়িত।” পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় ঝাড়খণ্ডে ফেরার সময়ে পাড়া থানার দুবড়াতে রঘুনাথপুর-সাঁওতালডিহি রাস্তায় পিকআপ ভ্যান দাঁড়িয়েছিল। সেই সময় ওই দুষ্কৃতীরা খালাসিকে বন্দুক দেখিয়া গাড়িটি ছিনতাই করে। মোবাইলের সূত্র ধরে ওই তিন জনকে পাড়া থানা এলাকা থেকেই গ্রেফতার করা হয়।

পাল্টা মিছিল তৃণমূলের
পুরুলিয়ার নিতুড়িয়াতে সিপিএমের পাল্টা মিছিল করল তৃণমূল কংগ্রেস। রবিবার ও সোমবার দুই দলের মিছিল ও পাল্টা মিছিলকে কেন্দ্র করে এলাকায় যাতে রাজনৈতিক অস্থিরতা না সৃষ্টি হয়, সে জন্য বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছিল প্রশাসনের তরফ থেকে। উপস্থিত ছিলেন রঘুনাথপুরে এসডিপিও কুন্তল বন্দ্যোপাধ্যায় নিজে। গত বুধবার কলেজ নির্বাচনেরর আগে সিপিএমের জোনাল কার্যালয়ে হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। পরে দু’ পক্ষই একে অপরের বিরুদ্ধে থানায় অভিযোগও জানিয়েছিল। রবিবার বিকেলে হামলার প্রতিবাদে মিছিল করে সিপিএম। উপস্থিত ছিলেন দলের জেলা সম্পাদক মনীন্দ্র গোপ-সহ জেলা নেতারা। সোমবার দুপুরে পাল্টা মিছিল করে তৃণমূল। তবে মিছিল হয়েছে তৃণমূল ছাত্র পরিষদের ব্যানারে। উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি। তবে বিধায়ক এ দিনের মিছিলকে সিপিএমের পাল্টা মিছিল বলতে রাজি নন। তাঁর দাবি, “নিতুড়িয়ার পঞ্চকোট কলেজে সমস্ত আসনেই জেতার পরে এলাকায় বিজয় মিছিল করেছিল টিএমসিপি। আমাকে মিছিলে থাকার জন্য অনুরোধ করাছিল ওরা।”

বিজেপি-র অভিযোগ
বিজেপি নেতা-কর্মীদের মারধরের হুমকি দেওয়া এবং পোস্টার, ফেস্টুন ছিঁড়ে ফেলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পাত্রসায়রের বাসস্ট্যান্ড এলাকায় রবিবার বিকেলের ঘটনা। বিজেপি-র তরফে পুলিশের কাছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। দলের বাঁকুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক অজয় ঘটকের অভিযোগ, “২৫ জানুয়ারি পাত্রসায়রের বীরসিংহ গ্রামে আমাদের দলের একটি সভা হবে। তারই প্রচারের জন্য রবিবার বিকেলে বাসস্ট্যান্ডে কিছু পোস্টার ও ফেস্টুন সাঁটতে গিয়েছিলেন ব্লক সভাপতি মোহন কাপড়ির নেতৃত্বে আমাদের দলের কয়েক জন কর্মী। সেই সময় তৃণমূলের কিছু কর্মী তাঁদের মারধরের হুমকি দেয়। পোস্টার, ফেস্টুন ছিঁড়ে ফেলে।” অভিযোগ অস্বীকার করে পাত্রসায়র তৃণমূল ব্লক সভাপতি স্নেহেশ মুখোপাধ্যায় বলেন, “এমন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।” পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত হচ্ছে।

প্রশ্নোত্তর প্রতিযোগিতা
পুরুলিয়ার বোঙ্গাবাড়িতে রবিবার হয়ে গেল জেলা স্তরের যুব সংসদ ও প্রশ্নোত্তর প্রতিযোগিতা। যুব সংসদ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে মানবাজার গার্লস হাইস্কুল, ঝালদা গার্লস হাইস্কুল ও রঘুনাথপুর হাইস্কুল। প্রশ্নোত্তর প্রতিযোগিতা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে পঞ্চকোটরাজ হাইস্কুল, বোরো হাইস্কুল, রঘুনাথপুর জিডিল্যাং হাইস্কুল। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীরা রাজ্য স্তরের প্রতিযোগিতায় যোগ দেওয়ার সুযোগ পাবে। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) হৃষিকেশ মুদি, জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) রাধারানি মুখোপাধ্যায় প্রমুখ।

ধৃত বায়ুসেনা কর্মী
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ছাতনা থানা এলাকার। পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তি বায়ুসেনার কর্মী। বাড়ি ছাতনার একচালি গ্রামের। এলাকারই এক মহিলার অভিযোগের ভিত্তিতে রবিবার ওই ব্যক্তিকে প্রথমে আটক করে পরে গ্রেফতার করে পুলিশ। পুলিশের কাছে লিখিত অভিযোগে ওই মহিলা দাবি করেছেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বছরের পর বছর তাঁর সঙ্গে সহবাস করেছেন ধৃত ব্যক্তি। পরিবারের লোকজন বিয়ের জন্য তাঁকে চাপ দিলে বায়ুসেনার কর্মী বেঁকে বসেন। যদিও এই অভিযোগ পুরোপুরি মিথ্যা বলে দাবি করে ধৃতের বক্তব্য, “আমাকে ফাঁসানো হচ্ছে।”

স্মারকলিপি
শহরের ঐতিহ্যবাহী এডওয়ার্ড মেমোরিয়াল হল জনসাধারণের জন্য খুলে দেওয়ার দাবিতে মঙ্গলবার বাঁকুড়ার জেলাশাসকের কাছে স্মারকলিপি দিল ‘ভারতীয় সাংস্কৃতিক চক্র’। ওই সংগঠনের সম্পাদক বৃন্দাবন বরাট বলেন, “মূলত সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্যই এই হলটি বানানো হয়েছিল। কিন্তু দীর্ঘ দিন হলটি জেলা প্রশাসন বন্ধ করে রেখেছে। আমাদের দাবি, ফের হলটি বাঁকুড়াবাসীর জন্য খুলে দেওয়া হোক।” দাবি খতিয়ে দেখা হবে বলে জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন।

ধানের শিবির চালুর দাবি
প্রত্যেকটি পঞ্চায়েত এলাকায় একটি করে সরকারি ধান কেনার কেন্দ্র চালু করার দাবি তুলল বামপন্থী কৃষক সংগঠনগুলি। সোমবার বাঁকুড়া জেলার ১৭টি ব্লকের বিডিওকে সংগঠনগুলির তরফে এই দাবিতে স্মারকলিপিও দেওয়া হয়। সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক তথা সারা ভারত কৃষকসভার জেলা সহ-সভাপতি অমিয় পাত্র বলেন, “একে তো সরকারি ধান কেনার শিবিরগুলিই হচ্ছে না। যেখানে হচ্ছে, দূরত্বের কারণে সেখানে যেতে অসুবিধায় পড়তে হচ্ছে চাষিদের।”

জয়পুরে ধৃত ৮
এক ডাকাতকে ধরতে গিয়ে দুষ্কৃতীদের বাধা পেল পুলিশ। পরে অবশ্য ৭ দুষ্কৃতীকে পাকড়াও করে পুলিশ। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার জয়পুর থানার মুরলীগঞ্জ গ্রামে। পুলিশ জানায়, একটি ডাকাতির ঘটনায় ইমতাজ আলি নামে এক দাগি ডাকাতকে ধরতে রবিবার রাতে তল্লাশি চলছিল। ইমতাজকে হাতের কাছে পেয়ে তাকে ধরতে গেলে ওকে ঘিরে থাকা এলাকার দুষ্কৃতীরা বাধা দেয়। প্রত্যেককেই গ্রেফতার করা হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.