টুকরো খবর
বিহারে ট্রাক উল্টে মৃত ঝাড়খণ্ডের ২৫ শ্রমিক
ধান কেটে বাড়ি ফেরার পথে ট্রাক উল্টে ২৫ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ১০ জন জখম হয়ে ঔরঙ্গাবাদ সদর হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। আজ ভোরে ঔরঙ্গাবাদের মুফ্ফসিল থানার ১৩৯ নম্বর জাতীয় সড়কের তিতাই বিঘা মোড়ে ঘটনাটি ঘটেছে। কুয়াশার কারণে এই দুর্ঘটনা বলে পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে। এই ঘটনায় মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মৃতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। একই সঙ্গে মালবাহী ট্রাকে কী ভাবে মানুষকে নিয়ে যাওয়া হচ্ছিল তা নিয়েও তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পুলিশ জানিয়েছে, আজ ভোরে একটি ট্রাকে চেপে ভোজপুরের জগদীশপুর থেকে এক দল শ্রমিক ধান কেটে ঝাড়খণ্ডের পলামু ফিরছিলেন। কুয়াশার কারণে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। ওই ট্রাকে ধানের বস্তার উপরে বসেছিলেন শ্রমিকরা। ট্রাকটি উল্টে যাওয়ায় ঘটনাস্থলেই ২৫ জনের মৃত্যু হয়। তার মধ্যে ৯ জন মহিলা, ৯টি বাচ্চা এবং ৭ জন পুরুষ রয়েছে। ট্রাকের চালক এবং খালাসী দু’জনেই পালিয়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জেলাশাসক অভয় কুমার সিংহ এবং পুলিশ সুপার দলজিৎ সিংহ। ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রীর সচিবালয় থেকে জেলাশাসককে আহতদের সুচিকিৎসার নির্দেশ দেওয়া হয়। জেলাশাসক বলেন, “যেহেতু মৃতরা ঝাড়খণ্ডের বাসিন্দা, সে কারণে এই টাকা ঝাড়খণ্ড সরকারের কাছেই পাঠিয়ে দেওয়া হবে। তারাই বিহার সরকারের হয়ে টাকাটি পরিবারগুলির হাতে তুলে দেবে।” এই ঘটনার বিষয়ে মুখ্যমন্ত্রী একটি রিপোটও চেয়েছেন।

তিনসুকিয়ায় অপহৃত চার কয়লা শ্রমিক
কয়লা খনি থেকে চার কর্মীকে অপহরণ করল জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে উজানি অসমের তিনসুকিয়া জেলায়। পুলিশ জানায়, মার্গারিটা এলাকার লিডুর টিওক পাহাড়ে, কয়লা খনিতে হানা দেয় একদল সশস্ত্র জঙ্গি। খনি শিবির থেকে তারা দুলাল বসুমাতারি, মহেন্দ্র বরুয়া, চার্কি ও রাজা থাপা নামে চার শ্রমিককে তুলে নিয়ে যায়। সন্দেহ করা হচ্ছে, এনএসসিএন (আইএম) জঙ্গিরা অপহরণের পিছনে রয়েছে। শুরু হয়েছে পুলিশি অভিযান। পাশাপাশি, গোহপুর থেকে অপহৃত এক ব্যবসায়ী ও ঘাগ্রাপার থেকে নিখোঁজ হওয়া দুই শিশুকে আজ উদ্ধার করা হয়েছে। গোহপুর থেকে ৩ জানুয়ারি অপহৃত হয়েছিলেন অঞ্জন কর। অরুণাচল পুলিশের সাহায্যে অসম পুলিশ আজ অরুণাচলের চেচনৈ এলাকা থেকে তাঁকে উদ্ধার করে। তিনি সুস্থই রয়েছেন। পাশাপাশি, গত সাত দিন ধরে নিখোঁজ থাকার পরে আজ ঘাগ্রাপারে ৩১ নম্বর জাতীয় সড়কে, একটি কালভার্টের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেববাহাদুর দর্জি ও তিলক দর্জি নামে দুই শিশুকে।

শুরু হল তেজপুর উৎসব
পাঁচ বছর বন্ধ থাকার পর আজ, বৃহস্পতিবার থেকে ফের শুরু হল তেজপুর উৎসব। শোণিতপুর জেলা প্রশাসন ও তেজপুর এনভায়রনমেন্ট সোসাইটির উদ্যোগে তেজপুর চার্চফিল্ডে উৎসব শুরু হয়। আজকের প্রথম আকর্ষণ ছিল, হাজারাপাড় থেকে বালিপাড়া অবধি ৫০ কিলোমিটার দীর্ঘ সাইকেল দৌড়। এ ছাড়া, নামেরিতে র্যাফটিং, ট্রেকিং, ভোমোরাগুড়ির ডলফিন পয়েন্টে দেশিয় খেলাধুলার আসর, স্থানীয় খাদ্যের সম্ভার, ম্যারাথন দৌড়, আঁকা-প্রশ্নোত্তর প্রতিযোগিতা, সেনাবাহিনীর প্যারাগ্লাইডিং ও ডেয়ার-ডেভিল প্রদর্শনী তিন দিনের উৎসবকে মাতিয়ে রাখবে বলেই উদ্যোক্তাদের আশা।

গলায় খাবার আটকে মৃত শিশু
গলায় খাবার আটকে মৃত্যু হল এক স্কুল ছাত্রের। গত কাল, বুধবার সকালে ঘটনাটি ঘটেছে জামশেদপুরের টেলকো থানা এলাকার একটি ইংরেজি মাধ্যম স্কুলে। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রের নাম রাহুল শর্মা। সে ওই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র। স্কুলে টিফিনের সময় সে ইডলি খাচ্ছিল। হঠাৎই গলায় খাবার আটকে যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই শ্বাস রোধ হয়ে তার মৃত্যু হয়।

স্বর্ণমূর্তি-সহ ধৃত ৪
সোনার মূর্তি-সহ ধরা পড়ল চার চোর। এর মধ্যে একজন মহিলা। পুলিশ জানায়, আজ লখিমপুর জেলার বিহপুরিয়া এলাকায় চার সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে একটি এক কিলোগ্রাম ওজনের সোনার মূর্তি উদ্ধার হয়। ধৃতরা হল জ্যোতির্ময় চন্দ, সুভাষ চক্রবর্তী, গীতা চক্রবর্তী ও রতন দাস। সকলেরই বাড়ি নগাঁও জেলায়। কোথা থেকে মূর্তিটি চুরি হয়, তদন্ত হচ্ছে।

বিহারে ট্রাক উল্টে মৃত ২৫ শ্রমিক
ধান কেটে বাড়ি ফেরার পথে ট্রাক উল্টে ২৫ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ১০ জন জখম হয়ে ঔরঙ্গাবাদ সদর হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। আজ ভোরে ঔরঙ্গাবাদের মুফ্ফসিল থানার ১৩৯ নম্বর জাতীয় সড়কের তিতাই বিঘা মোড়ে ঘটনাটি ঘটেছে। কুয়াশার কারণে এই দুর্ঘটনা বলে পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে। এই ঘটনায় মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মৃতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। একই সঙ্গে মালবাহী ট্রাকে কী ভাবে মানুষকে নিয়ে যাওয়া হচ্ছিল তা নিয়েও তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

পুরস্কার বর্জন
২০১২ সালের রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন ফেসবুক কাণ্ডের জেরে বরখাস্ত ঠানের পুলিশ রবীন্দ্র সেনগাঁওকর। কিন্তু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির হলেন না তিনি। সারা জীবনের কাজের পুরস্কার হিসেবে এই পুরস্কার পেয়েছিলেন তিনি। বাল ঠাকরের মৃত্যু নিয়ে ফেসবুকে মন্তব্য করায় দুই তরুণীকে গ্রেফতার করেছিলেন রবীন্দ্র ও তাঁর এক সহযোগী। তথ্য প্রযুক্তি আইন মেনেই কাজ করেছিলেন বলে দাবি তাঁদের। দেশ জুড়ে প্রতিবাদের জেরে তাঁদের সাসপেন্ড করা হয়। মর্মাহত রবীন্দ্র তাই পুরস্কার নেবেন না।

নাবালিকা ধর্ষিত
এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। মধ্যপ্রদেশের ভিন্দ জেলার চিমকা গ্রামের ঘটনা। পুলিশ জানায়, অভিযুক্তের নাম শ্যাম বীর তোমর। বয়স ১৮। শ্যামের বিরুদ্ধে অভিযোগ, ওই নাবালিকাকে জোর করে ফাঁকা জায়াগায় নিয়ে গিয়ে ধর্ষণ করেছে সে। তার পর ওই নাবালিকাকে মুখ বন্ধ করার হুমকিও দিয়েছে সে।

কলমডীর শুনানি পিছোল
কমনওয়েল্থ গেমসের আয়োজক কমিটির চেয়্যারম্যান সুরেশ কলমডী-সহ দশ জনের শুনানির দিন পিছিয়ে দিল দিল্লির একটি আদালত। আগামী ৪ ফেব্রুয়ারি শুনানি হবে বলে জানিয়েছে দিল্লির ওই আদালত। সুরেশ কলমডি-সহ ওই দশ জনের নামে বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র এবং ৯০ কোটিরও বেশি টাকা নয় ছয় করার অভিযোগ ছিল।

অশোভন আচরণ
সহকর্মী বিজ্ঞানীর বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ তুললেন ইন্দিরা গাঁধী পরমাণু গবেষণা কেন্দ্রের এক মহিলা কর্মচারী। পুলিশ সূত্রে খবর, চলতি বছরের ৭ জানুয়ারি ওই মহিলা কর্মচারী এই অভিযোগ দায়ের করেন। তার পর থেকেই অভিযুক্ত পলাতক।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.