টুকরো খবর
সেলিম-খুনে ধৃত ২, অধরা মূল অভিযুক্ত
কয়লা মাফিয়া শেখ সেলিমকে খুনে জড়িত অভিযোগে ফরিদপুর (লাউদোহা) থানার কৈলাসপুর গ্রাম থেকে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম জহিরুল শেখ ও নাসিমুদ্দিন শেখ। ঘটনায় মূল অভিযুক্ত শেখ সাজাহান অবশ্য পলাতক। আসানসোল-দুর্গাপুরের এডিসিপি (পূর্ব) সুনীল যাদব জানান, এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাধাইগঞ্জে বাড়ির কাছে নিজের পেট্রোল পাম্পে গাড়ি রেখে বাড়ির দিকে যাওয়ার সময়ে শেখ সেলিমকে গুলি করে মোটরবাইকে চড়ে আসা দুষ্কৃতীরা। লুটিয়ে পড়ে সেলিম। দুর্গাপুর ইস্পাত হাসপাতালে পাঠানো হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার তার দেহ ময়না-তদন্তের জন্য প্রথমে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানে ভিসেরা পরীক্ষার ব্যবস্থা না থাকায় সেলিমের দেহ আসানসোল মহকুমা হাসপাতালে পাঠায়। বিকেলে দেহ নিয়ে যাওয়া হয় মাধাইগঞ্জে। শেখ সেলিমকে দেখার জন্য আশপাশের এলাকা থেকে প্রায় কয়েক হাজার বাসিন্দা জড়ো হন। পুলিশ জানায়, এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে মাধাইগঞ্জ, কৈলাসপুর ও কাঁটাবেরিয়ায় তিনটি পুলিশ পিকেট বসানো হয়েছে। এলাকায় টহল চলছে বলে জানান এডিসিপি (পূর্ব)। তিনি জানান, ঘটনায় জড়িত সন্দেহে শেখ সেলিমের আদি বাড়ি কৈলাসপুর থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আগেও নানা দুষ্কর্মের অভিযোগ ছিল। পুলিশের দাবি, তাদের জেরা করে জানা গিয়েছে, এই ঘটনার পিছনে রয়েছে শেখ সেলিমের ‘প্রতিদ্বন্দ্বী’ শেখ আমিনের সঙ্গী শেখ সাজাহান। সাজাহানের বাড়ির লোকজনের অবশ্য দাবি, বর্তমানে চিকিৎসার প্রয়োজনে সে ভেলোরে গিয়েছে। শীঘ্র তাকে ধরা হবে বলে আশ্বাস এডিসিপি (পূর্ব) সুনীলবাবুর।

খোলামুখ খনিতে আপত্তি
সিটু অনুমোদিত সিএমএসআই এবং কৃষক সভার নেতৃত্বে ভূগর্ভস্থ খনিকে খোলামুখ খনিতে রূপান্তরিত করার প্রক্রিয়া আটকে দিলেন খনিকর্মীরা। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে জামুড়িয়ায় ইসিএলের কুনস্তড়িয়া এরিয়ার নর্থ সিহারশোল কোলিয়ারি এলাকায়। ইসিএল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টে নাগাদ মাটি ও পাথর কাটার যন্ত্র নিয়ে নর্থ সিহারশোল কোলিয়ারি এলাকায় আসেন সংশ্লিষ্ট আধিকারিকেরা। খবর পেয়ে শুক্রবার সকালে কর্মীরা জড়ো হতে থাকেন। সকাল ৯টা থেকে সিএমএসআই ও কৃষকসভার নেতৃত্বে কাজ বন্ধ করে দেন তাঁরা। সকাল ১১টা নাগাদ ফিরে যান আধিকারিকেরা। শ্রমিক নেতা মনোজ দত্তের অভিযোগ, “ভূগর্ভস্থ খনির মজুত কয়লা দীর্ঘ দিন চলবে। ইসিএল ঘুরপথে বেসরকারিকরণ করতে চাইছে।” তাঁদের দাবি, খোলামুখ খনি করার জন্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে দিয়ে জনশুনানির ব্যবস্থা করতে হবে। ডিজিএমএসের অনুমতি নিতে হবে। সমস্ত শ্রমিক সংগঠনগুলির আলোচনার করে স্থানীয় পুরসভার অনুমতি নিতে হবে। ইসিএল কর্তৃপক্ষ জানায়, আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা চলছে।

স্কুলে চুরির চেষ্টা জামগ্রামে
পাঁচিল টপকে স্কুলের ভিতরে ঢুকেও কোনও কিছুই নিয়ে যেতে পারল না দুষ্কৃতীরা। বৃহস্পতিবার গভীর রাতে অন্ডালের জামগ্রাম এলাকায় ঘটনাটি ঘটে। তারা প্রধান শিক্ষকের কার্যালয় ও মিড-ডে মিলের গুদাম ঘরে তালা ভাঙে বলেও অভিযোগ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরেন্দ্রনাথ ভদ্র জানান, বৃহস্পতিবার মধ্যরাতে বেশ কিছু দুষ্কৃতী পাঁচিল টপকে স্কুলের ভিতরে ঢোকে। প্রতিবেশীরা বুঝতে পেরে চিৎকার করলে পালিয়ে যায়। শুক্রবার সকালে বনবহাল ফাঁড়িতে অভিযোগ দায়ের করেন নরেন্দ্রবাবু। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

তালা ভেঙে চুরি
ঘরের তালা ভেঙে চুরি হল কুলটির সীতারামপুর রেল আবাসন এলাকায়। রেলকর্মী বিনোদ হেলা পুলিশের কাছে লিখিত অভিযোগে জানান, তিনি বেশ কিছুদিন বাড়ির বাইরে ছিলেন। ঘরে তালা দেওয়া ছিল। শুক্রবার সকালে খবর পান, ঘরের দরজার তালা ভাঙা অবস্থায় পড়ে আছে। বাড়ি ফিরে দেখেন, দুষ্কৃতীরা লুঠপাট চালিয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

দোকানে চুরি
একটি লটারির দোকানের তালা ভেঙে বেশ কিছু সামগ্রী নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। শুক্রবার সকালে কাজোড়া মোড় এলাকায় ঘটনাটি ঘটে। দোকানের মালিক অজয় ঘঁটি জানান, এ দিন সকালে দোকান খুলে তিনি দেখেন তালা ভেঙে ভিতরে ঢুকে বেশিরভাগ টিকিট ও জিনিসপত্র নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। অন্ডাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

খাদানে পড়ে মৃত্যু, বিক্ষোভ
পা হড়কে পাথর খাদানে পড়ে গিয়ে মৃত্যু হল এক যুবকের। রানিগঞ্জের তিরাট গ্রাম পঞ্চায়েত এলাকায় শুক্রবার ভোরে এই ঘটনা ঘটে। মৃতের নাম রাজেশ পাসি (২৫)। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। ঘটনার জেরে নিরাপত্তার দাবিতে আসানসোল পুরসভার চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারি এবং শ্রমিক নেতা বাদল মিশ্রের নেতৃত্বে সমস্ত পাথর খাদানগুলি বন্ধ করে দিলেন স্থানীয় বাসিন্দারা। জিতেন্দ্রবাবুর অভিযোগ, এই খাদানগুলিতে কোনও সুরক্ষাবিধি মানা হয় না। পাথর কাটার সঙ্গে সঙ্গে খাদান এলাকাগুলি ঘিরে দেওয়ার কথা। তা না হওয়ায় প্রায়ই গবাদি পশু পড়ে যায়। আর্থিক ক্ষতিপূরণ দিয়েই খাদান মালিকরা বিষয়টি মিটিয়ে ফেলেন। বাদলবাবুর বক্তব্য, “শুধু আর্থিক ক্ষতিপূরণ নয়, নিয়ম মেনে ঘিরে ফেলতে হবে খাদানগুলি।” খাদান কর্তৃপক্ষ জানান, দাবি মেনে কাজ করা হবে।

পুকুরে মিলল নৈশপ্রহরীর দেহ
পুকুর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার করল কোকওভেন থানার পুলিশ। শুক্রবার দুপুরে শ্যামপুরের রবীন্দ্রপল্লির ঘটনা। পুলিশ জানায়, মৃতের নাম বাহাদুর থাপা (৪৮)। তিনি পাড়ায় নৈশপ্রহরীর কাজ করতেন। পুলিশ জানিয়েছে, মৃতদেহের পায়ে ইট বাধা ছিল। মাথায় ক্ষতচিহ্ন রয়েছে। পুলিশের অনুমান, খুন করে দেহ জলে ফেলে দেওয়া হয়েছে। পাহারার জন্য অসুবিধা হওয়ায় দুষ্কৃতীরা তাঁকে খুন করেছে বলে দাবি বাসিন্দাদের। পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

শ্লীলতাহানি, ধৃত তৃণমূল কর্মী
পুজো মণ্ডপ থেকে ফেরার পথে বৃহস্পতিবার রাতে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল দুর্গাপুরের শ্যামপুর কলোনিতে। তিনি ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মী। ঘটনার প্রতিবাদে শুক্রবার তৃণমূলের তরফে এলাকায় মিছিল করা হয়। ঘটনায় জড়িত সন্দেহে রুদ্রদেব বর্মন নামে এক তৃণমূল সমর্থককে গ্রেফতার করে কোকওভেন থানার পুলিশ। তবে তৃণমূলের দাবি, তার সঙ্গে দলের কোনও যোগ নেই। দলের নাম করে সে এলাকায় নানা বেআইনি কাজ করছে।

বিসর্জনে সংঘর্ষ, জখম ২
প্রতিমা বিসর্জনের সময়ে দু’টি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধল বৃহস্পতিবার রাতে। কালনা শহরের সিদ্ধেশ্বরী মোড় এলাকার ঘটনা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন রাত সাড়ে ১০টা নাগাদ কালনা শহরের যোগীপাড়া ও মোল্লাপাড়ার প্রতিমা দু’টি বিসর্জনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়ে এক মহিলাকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষ বাধে। জখম হন দু’জন। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। কালনা থানা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার এ ব্যপারে ছ’জনের নামে অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত চলছে।

কাঁকসায় যুবক খুন, আটক ৩
এক যুবকের ক্ষতবিক্ষত দেহ মিলল বর্ধমানের কাঁকসায়। পুলিশ জানায়, মৃতের নাম সুনীল হাঁসদা (২৫)। বাড়ি স্থানীয় রঘুনাথপুরের কলাডাঙা আদিবাসীপাড়ায়। শুক্রবার রাতে তিনি বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন। শনিবার সকালে বাড়ির সামনেই একটি জঙ্গলের ধারে তাঁর দেহ পড়ে থাকতে দেখা যায়। সিপিএমই তাদের সমর্থক সুনীলকে খুন করেছে বলে তৃণমূল দাবি করলেও সিপিএম তা উড়িয়ে দিয়েছে। বর্ধমানের পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা জানান, তদন্তে জানা গিয়েছে, রাত সাড়ে ৯টা পর্যন্ত তিনি কয়েক জনের সঙ্গে মদ্যপান করেন। সেখানে গোলমালের জেরেই তাঁকে আক্রমণ করা হয়। মৃতদেহে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। মাথাতেও বড় আঘাত ছিল। কুকুর নিয়ে তদন্ত চালিয়ে পুলিশ মৃতের দাদা মহেশ হাঁসদা-সহ তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

দুই প্রতিবেশীর দেহ উদ্ধার
দুই প্রতিবেশীর মৃতদেহ উদ্ধার করল কুলটি পুলিশ। শুক্রবার সকালে কুলটি থানার সীতারামপুর রেল স্টেশন সংলগ্ন এলাকা থেকে বাপন রায় (২৭) ও দোল সিংহরায় (১৫) নামে দু’জনের মৃতদেহ পাওয়া যায়। তারা কুলটির কুলতাড়া এলাকার বাসিন্দা। পরিবার সূত্রে জানা যায়, তারা দু’জনেই ভোর থেকে নিখোঁজ ছিল। পরে বাসিন্দারা রেল লাইনের ধারে তাদের দেহ দেখতে পান। ময়নাতদন্তের জন্য দেহ দু’টি আসানসোল মহকুমা হাসপাতালে পাঠায় পুলিশ।

দুর্ঘটনায় মৃত্যু
আত্মীয়কে বাসে তুলতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল এক প্রৌঢ়ের। শুক্রবার দুপুরে কুলটির ডিসেরগড়ের ঘটনা। পুলিশ জানায়, মৃতের নাম বাঁটুল মুখি (৫০)। পুলিশ জানায়, আত্মীয়কে তিনি যে বাসে তুলে দেন, তাতেই তাঁর জামার হাতা আটকে যায়। বেসামাল হয়ে বাসের তলায় পড়ে যান তিনি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.