টুকরো খবর
অসুখ সারানোর নামে প্রতারণা
প্রতারক এক গুনিনের পাল্লায় পড়ে সোনার অলঙ্কার-সহ বেশ কয়েক হাজার টাকা খোয়ালেন একটি পরিবার। ঘটনটি ঘটেছে বসিরহাটের বাদুড়িয়া থানার শায়েস্তানগরে। অভিযোগ পেয়ে ওই গুনিনের খোঁজে তল্লাশিতে নেমেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শায়েস্তানগরের বাসিন্দা দীপঙ্কর মণ্ডলের বাড়িতে দিন কয়েক আগে তিনজন গুনিন সাপের খেলা দেখাতে আসেন। দীপঙ্করবাবুর স্ত্রী তখন অসুস্থ ছিলেন। সে কথা জানতে পেরে গুনিনেরা তাঁর রোগ সারিয়ে দেবে বলে জানায়। রোগ সারানোর শর্ত হিসাবে তারা জানায় দীপঙ্করববুর স্ত্রীকে একদিনের জন্য টাকাপয়সার ‘মোহ ত্যাগ’ করতে হবে। টাকা পয়সা নিয়ে কোনও চিন্তা চলবে না। তবেই অসুখ সারবে। এর পর তাদের কথামতো বাড়ির সমস্ত সোনার অলঙ্কার ও নগদ কয়েক হাজার টাকা একটি হাঁড়ির মধ্যে রাখা হয়। গুনিনেরা হাঁড়িটার মুখ বেঁধে সেটা ওই বাড়িতে রেখে চলে যায়। শুক্রবার এই ঘটনার পর হঠাৎই শনিবার দীপঙ্করবাবুর এক বন্ধু তাঁকে জানান, তাঁর বাড়িতে একটি ঘটনা ঘটেছে। দেখা যায় ওই একই ঘটনা। ওই বন্ধু জানান, গুনিনেরা চলে যাওয়ার পরে তিনি দেখেন হাঁড়িতে রাখা টাকা, অলঙ্কার সবই খোয়া গিয়েছে। এটা শুনেই দীপঙ্করবাবু ঘরে ছুটে গিয়ে হাঁড়ির মুখ খুলে দেখেন লেখানে টাকা, গয়নাগাটি কিছুই নেই। বদলে রয়েছে কিছু কাচের চুড়ি। সঙ্গে সঙ্গে তিনি থানায় বিষয়টি জানান।

মহিলাকে মার, ফব নেতা-সহ গ্রেফতার ২
এক মহিলাকে মারধরের অভিযোগে ফরওয়ার্ড ব্লকের এক নেতা ও তাঁর ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে ঘটনাটি ঘটে দেগঙ্গা থানার আমিনপুর কলোনিতে। রেখা পাল নামে বছর পঞ্চাশের ওই মহিলাকে গুরুতর আহত অবস্থায় বারাসত হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রেখাদেবীর ছেলে হিমাদ্রীবাবুর অভিযোগের ভিত্তিতে নিমাই পাল ও নিরঞ্জন পাল নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। নিমাইবাবু দেগঙ্গা-২ পঞ্চায়েতের উপপ্রধান। সোমবার ধৃতদের বারাসাত আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দিয়েছেন। যদিও নিমাইবাবু ও তাঁর ভাইয়ের বক্তব্য চক্রান্ত করে তাঁদের ফাঁসানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, জমি নিয়ে হিমাদ্রী পাল এবং প্রতিবেশী নিমাইবাবুর মধ্যে বিবাদ দীর্ঘদিনের। কাদা হওয়ায় রবিবার সন্ধ্যায় জমিতে সুরকি ফেলছিলেন হিমাদ্রীবাবু। তা নিয়ে ফের দু’পক্ষে বচসা থেকে হাতাহাতি বেধে যায়। অভিযোগ, সেই সময় নিমাইবাবু ও তাঁর লোকজন লাঠিসোটা নিয়ে হিমাদ্রীবাবুর উপরে ঝাঁপিয়ে পড়েন। ছেলেকে মারধর করা হচ্ছে দেখে রেখাদেবী ঘর থেকে বেরিয়ে এলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ। মারের চোটে তিনি মাটিতে পড়ে যান। খবর পেয়ে দেগঙ্গা থানার ওসি বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান। রেখাদেবীকে প্রথমে স্থানীয় বিশ্বনাথপুর হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁকে বারাসাত হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

বনগাঁয় যুবক গুলিবিদ্ধ, গ্রেফতার এক
শহরের প্রাণকেন্দ্র বাটার মোড়ের সোনার দোকানের ডাকাতির রেশ এখনও কাটেনি, তার মধ্যেই ভরসন্ধ্যায় গুলি চলল শহরে। জখম হলেন এক যুবক। রবিবার ঘটনাটি ঘটে বনগাঁর যশোহর রোডে। আহত যুবক সঞ্জয় দত্তর বাড়ি মাঝের পাড়ায়। পুলিশ এই ঘটনায় এক জনকে গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, দিন কয়েক আগে সঞ্জয়বাবুর বাড়ি থেকে তাঁর বাইক চুরি হয়। রবিবার রাত ৮ টা নাগাদ যশোহর রোডে এক যুবককে সন্দেহ হওয়ায় তিনি তার কাছে চুরি যাওয়া বাইকের বিষয়ে জানতে চান। সেই সময় ওই যুবক সঞ্জয়বাবুকে গুলি করে বলে অভিযোগ। তাঁকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সঞ্জয়বাবুর ডান পায়ে গুলি লেগেছে। এ দিকে, পর পর ডাকাতি ও এ দিনের গুলিচালনার ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। বনগাঁর প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ বলেন, “সাধারণ মানুষ ক্রমশ পুলিশ-প্রশাসনের উপর আস্থা হারাচ্ছেন। রাজনৈতিক নেতাদের প্রতিও মানুষের বিশ্বাস কমছে। মহকুমাশাসককে বলেছি পুজোর আগে সন্ধ্যায় এলাকায় পুলিশি টহল দেওয়ার জন্য।” বনগাঁর মহকুমা শাসক অভিজিত ভট্টাচার্য বলেন, “বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে কথা বলব।” স্থানীয় বিধায়ক বিশ্বজিত দাস বলেন, “সম্প্রতি পুলিশে কিছু রদবদল হয়েছে। পরিস্থিতির উন্নতিতে কিছুটা সময় লাগবে। বিষয়টি পুলিশের ঊধ্বর্র্তন কর্তৃপক্ষকে জানাবো।”

লরিতে পিষ্ট হয়ে মৃত্যু ঠাকুমা, নাতির, অবরোধ
লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ঠাকুমা ও নাতির। সোমবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থানার পুঁড়ো বাজারের কাছে খোঁড়গাছিতে। পুলিশ জানিয়েছে মৃতদের নাম ছায়রা বিবি (৫৫) ও রাহান মোল্লা (৪)। দুর্ঘটনার পরে স্থানীয় জনতা বেহাল রাস্তার কারণেই দুর্ঘটনা ঘটেছে দাবি করে তা মেরামতির জন্য পথ অবরোধে সামিল হন। খবর পেয়ে পুলিশ গিয়ে অবরোধকারীদের বুঝিয়ে অবরোধ তোলার পরে দেহদু’টি ময়নাতদন্তের জন্য বসিরহাট হাসপাতালে পাঠায়। পুলিশ সূত্রের খবর, বাদুড়িয়ার ইছামতী নদী সংলগ্ন লক্ষীনাথপুর থেকে কাটিয়াহাট যাওয়ার পাঁচ কিলোমিটার রাস্তার অবস্থা খুব খারাপ। গোটা রাস্তাই খানাখন্দে ভর্তি। এ দিন সন্ধ্যায় ওই রাস্তা দিয়ে নাতিকে ডাক্তার দেখিয়ে ছেলের সাইকেলে বাড়ি ফিরছিলেন ঠাকুমা ছায়রা বিবি। ছেলে কালামের কথায়, “খারাপ রাস্তার জন্য সাইকেল চালাতে অসুবিধা হচ্ছিল। সেই সময় রাস্তার গর্ত এড়াতে একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে এসে সাইকেলে ধাক্কা মারে। ধাক্কার চোটে মা ও ভাগ্নে রাহান ছিটকে রাস্তায় পড়লে লরিটি ওদের পিষে দেয়। রাস্তার এক পাশে পড়ে যাওয়ায় আমি বেঁচে যাই। দুর্ঘটনার পর চালক ও খালাসি লরি ফেলে পালিয়ে যায়।’’

ধৃত দুই ছিনতাইকারী
গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে দুই ছিনতাইকারীকে ধরল পুলিশ। শুক্রবার রাতে উত্তর ২৪ পরগনার অশোকনগর থানার কচুয়া মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের নাম সাগর চক্রবর্তী ও শুভঙ্কর রজক। ধৃতদের কাছ থেকে ৫ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাগর হাবরার কাছে বাণীপুরে ভাড়া থাকত। শুভঙ্কর অশোকনগরের এজি কলোনির বাসিন্দা। দু’জনেই বিরুদ্ধেই চুরি-ছিনতাই, মাদক পাচার-সহ নানাবিধ অভিযোগ রয়েছে। দীর্ঘদিন ধরে তাদের খোঁজা হচ্ছিল। মূলত বাইকে করে ছিনতাইয়ে দু’জন সিদ্ধহস্ত ছিল বলে জানিয়েছে পুলিশ।

বাসন্তীতে ‘শান্তি বৈঠক’
এলাকায় ক্রমাগত রাজনৈতিক হিংসা বন্ধ করতে রবিবার ‘শান্তি বৈঠক’ হল বাসন্তী থানার উদ্যোগে। থানায় বৈঠকে উপস্থিত ছিলেন বাসন্তীর আরএসপি বিধায়ক সুভাষ নস্কর, গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর সহ কংগ্রেস, সিপিএম, এসএউসিআই, বিজেপির প্রতিনিধিরা। প্রশাসনের তরফে ছিলেন দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত পুলিশ সুপার (পূর্ব) কঙ্কর প্রসাদ বারুই, ক্যানিংয়ের এসডিপিও বিশ্বজিত মাহাতো। কঙ্করবাবু বলেন, “এলাকার শান্তি রক্ষায় সব রাজনৈতিক দলই সচেতন থাকবে বলে জানিয়েছে। দুষ্কৃতীদের ধরতে শীঘ্রই অভিযান শুরু করবে পুলিশ।”

অগ্নিকাণ্ডে ব্যাহত টেলিফোন পরিষেবা
শীততাপ যন্ত্রে আগুন লেগে আতঙ্ক ছড়াল সোমবার ডায়মন্ড হারবার টেলিফোন কেন্দ্রে। দমকল কর্মীদের তৎপরতায় ঘন্টা খানেক পরে আগুন নিভে গেলেও সারাদিন ব্যাহত হয় পরিষেবা। এ দিন সকাল সাড়ে ১০ টা নাগাদ দোতলার একটি ঘরের শীততাপ যন্ত্র থেকে ধোঁয়া ও আগুন বেরোতে দেখে কর্মীরা দমকল কেন্দ্রে খবর দেন। ওই কেন্দ্রের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়র মনোজ কুমার মণ্ডল বলেন, “শর্ট-শার্কিট থেকে অগ্নিকান্ড ঘটেছে বলে অনুমান। ক্ষতির পরিমাণ জানা যায়নি।” পরিষেবা দ্রুত স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।

শ্লীলতাহানির নালিশ ধৃত অটোচালক
এক কলেজ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল এক অটোচালকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বসিরহাটে। ওই ছাত্রীর অভিযোগ, তাঁকে বাড়ি পৌঁছে দেওয়ার নামে দীর্ঘক্ষণ অটোয় করে ঘোরানোর পর তাঁর শ্লীলতাহানি করে চালক। মণ্টু মণ্ডল নামে ওই অটোচালককে বসিরহাটের চাঁপাপুকুরে শাঁখারিপাড়ায় তার বাড়ি থেকে রবিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ।

জয়ী সিপিএম
বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে জয়ী হল সিপিএম। রবিবার দক্ষিণ ২৪ পরগনার নামখানা ইউনিয়ন রাসমণি বালিকা বিদ্যালয়ে ওই নির্বাচন হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.