টুকরো খবর
প্রতিবন্ধী নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ
গন্তব্যে পৌঁছানোর নাম করে ট্রাকে তুলে প্রতিবন্ধী নাবালিকাকে গণধর্ষণের অভিযোগে এক ইট ব্যবসায়ীকে পুলিশ গ্রেফতার করেছে। মালদহের হরিশ্চন্দ্রপুরের সোনাকুল এলাকায় ২৮ জুলাই ওই গণধর্ষণের ঘটনাটি ঘটে বলে অভিযোগ। ওই ঘটনায় অভিযুক্ত আরও দুজনকে পুলিশ খুঁজছে। বৃহস্পতিবার বিকালে হরিশ্চন্দ্রপুর থানায় গণধর্ষনের অভিযোগ দায়ের করেছে মালদহের আদিনার আলিপুরের ওই নাবালিকা প্রতিবন্ধী। অভিযোগ পেয়ে রাতেই মূল অভিযুক্ত আইনাল হককে গ্রেফতার করা হয়। মালদহের অতিরিক্ত পুলিশ সুপার শ্যাম সিংহ বলেছেন, “নাবালিকার অভিযোগের ভিত্তিতে গণধর্ষণের মামলা হয়েছে। মেয়েটির ডাক্তারি পরীক্ষাও করা হয়েছে। একজনকে ধরা হয়েছে। বাকি দুজনের খোঁজে তল্লাশি চলছে। ধৃত জেরায় দোষ কবুল করেছে।” ২৮ জুলাই সকালে আদিনা রেলগেটের কাছে দিদির বাড়ি ফরাক্কায় যাওয়ার গাড়ি ধরার জন্য দাঁড়িয়ে ছিল বছর ১৫-র ওই নাবালিকা। তার বাবা-মা দুজনেই মারা গিয়েছেন। তার একটি পা জন্ম থেকেই অকেজো। ওই সময় গাড়িতে ইট নিয়ে মালদহের দিকে যাচ্ছিল ধৃত আইনাল হক। সঙ্গে ছিল আরও দুজন। নাবালিকার অভিযোগ, ফরাক্কায় যাওয়ার নাম করে তাকে গাড়িতে তোলা হয়। সারাদিন ঘোরাঘুরির পরে রাতে হরিশ্চন্দ্রপুরে নিয়ে যাওয়া হয়। তার পর রাতে ভালুকা এলাকায় একটি পাটখেতের মধ্যে তাকে ৩ জনে মিলে ধর্ষণ করে। ওই নাবালিকা পুলিশকে জানিয়েছে, অভিযুক্তদের নাম বা পরিচয় জানা না থাকায় প্রথমে অভিযোগ জানানো হয়নি। পরে এলাকায় খোঁজখবর নিয়ে একজনের পরিচয় জানতে পারা যায়। এর পরেই পুলিশে অভিযোগ হয়। ধৃতের ৫ দিনের জন্য পুলিশি হেফাজত হয়েছে।

মহকুমাশাসকের দ্বারস্থ ২ ছাত্রী
উচ্চ মাধ্যমিকের মার্কশিট উদ্ধার করে স্নাতক স্তরে ভর্তির সুযোগ করে দেওয়ার দাবি নিয়ে রায়গঞ্জের মহকুমাশাসকের দ্বারস্থ হলেন উত্তর দিনাজপুরের ইটাহার ব্লকের দুই ছাত্রী। শুক্রবার দুপুরে তাঁরা কর্ণজোড়ায় মহকুমাশাসকের দফতরে যান। তাঁদের সঙ্গে ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের একদল প্রতিনিধি দল। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২০১১-য় ওই দুই ছাত্রী নার্গিস খাতুন ও পঞ্চমণি ঘোষ গ্বালিয়র বোর্ডের অধীনে রবীন্দ্রভারতী স্টাডি সেন্টার থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেন। এ বছর তাঁরা রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজে স্নাতক স্তরে ভর্তির জন্য আবেদন করেন। মেধা তালিকায় তাঁদের নাম ওঠে। অভিযোগ, ২৩ জুন তাঁরা কলেজে ভর্তি হতে গেলে পরীক্ষা করার নামে কলেজ কর্তৃপক্ষ তাঁদের মার্কশিট ও আবেদনপত্র আটক করে রাখেন। ৩ অগস্ট কলেজে ভর্তি প্রক্রিয়া শেষ হয়। মার্কশিট ও আবেদনপত্র জমা দেওয়ার প্রমাণপত্রের অভাবে তাঁরা ভর্তি হতে পারেননি। বুধবার ওই দুই ছাত্রী কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে মহকুমা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানান। যদিও রায়গঞ্জের মহকুমাশাসক নন্দিনী সরস্বতী বলেন, “দুই ছাত্রী কলেজ কর্তৃপক্ষকে মার্কশিট জমা দিয়েছেন তার প্রমাণ নেই। তবে তাঁদের ভবিষ্যতের কথা ভেবে যেন ভর্তির ব্যবস্থা হয় সেই বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হবে।”

মমতাকে কটাক্ষ
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা সিপিএমের সূর্যকান্ত মিশ্র। শুক্রবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে জেলা সিপিএমের প্রকাশ্য সভায় তিনি বলেন, “বিধানসভায় মুখ্যমন্ত্রীর কাছে কিছু জানতে চাইলেই তিনি ৩৪ বছরে কিছু হয়নি বলে চিৎকার করেন। ৩৪ বছরের ভূত তাড়া করে বেড়াচ্ছে। তাকে তাই বলছি, মাদুলি পরুন। উনি বলছেন ৯৯ শতাংশ কাজ হয়ে গিয়েছে। ১০০ ভাগটা যে কি, বুঝছেন না।” সূর্যকান্তবাবু এ দিন জানান, মমতা বন্দ্যোপাধ্যায় পাঁচ বছর মুখ্যমন্ত্রী থাকতে পারবেন না। রাজ্য সরকারের স্লোগান ‘পাহাড় হাসছে’কে কটাক্ষ করে বিরোধী দলনেতা বলেন, “পাহাড় নাকি হাসছে! তাহলে জিটিএ ভোটের সময় তৃণমূল প্রার্থীদের লুকিয়ে রাখতে হল কেন? তার দলের কর্মীরাও কি হাসছেন?” পঞ্চায়েত ভোট থেকে রাজ্যে বামফ্রন্ট সরকারের ঘুরে দাঁড়ানোর ক্ষেত্র তৈরি হয়ে যাবে বলে মনে করেন সূর্যকান্তবাবু।

রাস্তার কাজ শুরু
পুজোর আগেই কোচবিহারে হেরিটেজ রোড পাকা করার কাজ শুরু হচ্ছে। খাপাইডাঙা থেকে তুফানগঞ্জের বোচামারি পর্যন্ত ওই রাস্তার দৈর্ঘ্য প্রায় ৩০ কিলোমিটার। শুক্রবার বিকেলে নাটাবাড়িতে ওই কাজের সূচনা উপলক্ষে অনুষ্ঠান হয়। সেখানে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব কাজের সূচনা করেন। উপস্থিত ছিলেন নাটাবাড়ির বিধায়ক রবীন্দ্রনাথ ঘোষ।

যানজট এড়াতে
শহরের যানজট এড়াতে অভিযানে নামল প্রশাসন। শুক্রবার সকালে উত্তর দিনাজপুরের ইসলামপুর শহরে রাস্তার পাশের দোকানগুলিতে অভিযান চালানো হয়। রাস্তার পাশে অবৈধ পার্কিংও সরিয়ে ফেলেন তাঁরা। এদিন ইসলামপুর শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে কলেজ মোড় পর্যন্ত ওই অভিযান চলে।

সামগ্রী উদ্ধার
ট্রাক থেকে ছিনতাই হওয়া ৩০ লক্ষ টাকার চোরাই সামগ্রী উদ্ধার করল পুলিশ। শুক্রবার দুপুরে ও বিকেলে ইসলামপুর থানার তিনপুল ও আমবাগান কলোনির বিহার বাংলা সীমান্ত এলাকা থেকে পুলিশ ওই সমস্ত সামগ্রী উদ্ধার করে। ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

ইফতার পার্টি
ইফতার পার্টির আয়োজন করল রায়গঞ্জ ব্লক কংগ্রেস সংখ্যালঘু সেল। শুক্রবার সন্ধ্যায় রায়গঞ্জ রেলস্টেশন সংলগ্ন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস ভবনে ওই ইফতার পার্টির আয়োজন করা হয়। রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, দলের জেলা সাধারণ সম্পাদক পবিত্র চন্দ, চিকিৎসকদের সংগঠন আইএমএর রায়গঞ্জ শহর কমিটির সম্পাদক অনুপম সাহা-সহ নেতারা ছিলেন।

প্রশাসনিক বৈঠক
ডালখোলায় রান্নার গ্যাসের কালোবাজারি রুখতে প্রশাসনিক বৈঠক হল ইসলামপুরে। শুক্রবার ইসলামপুরের মহকুমাশাসকের দফতরে ওই বৈঠক হয়। গত দুদিন গ্যাসের সরবরাহের দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রাহকেরা।

স্কুলছাত্রের মৃত্যু
বেড়াতে বেরিয়ে বৃহস্পতিবার রাতে দিনহাটা থানার শোলমারি এলাকায় ধরলা নদীতে পা পিছলে পড়ে একাদশ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়। নাম তিতাস ঝা (১৬)।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.