টুকরো খবর
ভাইকে দেড় বছর ঘরে আটকে রেখে ধৃত দুই দিদি
সহোদর ভাইকে প্রায় দেড় বছর ধরে একটা ঘরে আটকে রাখার অভিযোগ উঠেছে তাঁরই দুই দিদির বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে মুর্শিদাবাদের ভগবানগোলা-১ ব্লকের রামবাগ গ্রামের একটি বাড়ি থেকে কামরুজ্জামান সরকার ওই যুবককে উদ্ধার করেছে পুলিশ। তাঁকে কানাপুকুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়েছে। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “ওই যুবকের দুই দিদিকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ষড়যন্ত্র, অপহরণ করে দীর্ঘ দিন ধরে ঘরবন্দি করে রাখার অভিযোগে মামলা হয়েছে।” কামরুজ্জামানের বাবা হাজি আবদুল রশিদ সরকার কয়েক বছর আগে মারা যান। কামরুজ্জামানেরা পাঁচ ভাই বোন। দুই বোন ছোট। বিবাহিত দুই দিদিকে গ্রেফতার করা হয়েছে। কামরুজ্জামানের আত্মীয় ভগবানগোলা-১ ব্লক কংগ্রেসের প্রাক্তন সভাপতি নাজ্জাক হোসেন বলেন, “হাজি আবদুল রশিদের বহু সম্পত্তি ছিল। সব কিছুই তাঁর এক মাত্র ছেলে কামরুজ্জামানের নামে লিখে দিয়ে যান।” পুলিশ সুপার বলেন, “তারপর থেকেই কামরুজ্জামানকে উত্ত্যক্ত করা শুরু হয়। যে ঘরে ওই যুবক ছিল, সেখানে জানলাও ছিল না।”

লরিচালককে মার, মৃত্যু
জনা কয়েক যুবকের বেপরোয়া মারধরে মৃত্যু হয়েছে কানাইলাল সাহা (৬০) নামে এক লরিচালকের। বুধবার রাত সাড়ে এগারোটা নাগাদ পণ্যবোঝাই লরি নিয়ে নবদ্বীপ থেকে কলকাতা যাচ্ছিলেন কানাইবাবু। নবদ্বীপের মতিরায় রোডের বাসিন্দা কানাইবাবু একটি পরিবহণ সংস্থায় লরিচাললকের কাজ করতেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাস্তায় হুগলির বালাগড়ের কাছে রাস্তার পাশের একটি ধাবার কাছে গাড়ি থামান। ওই পরিবহণ সংস্থার মালিক দীপককুমার রায় বলেন, “গাড়ির খালাসির কাছে খবর পাই, ওই ধাবায় গাড়ি থামতেই একটি বাইকে চড়ে তিন জন যুবক এসে কানাইবাবুকে নিয়ম মেনে গাড়ি না চালানোর জন্য অশ্রাব্য গালিগালাজ করে। কানাইবাবু প্রতিবাদ করায় বেধড়ক মারধরও করে। মাথায় লোহার রড দিয়ে মারে। কেউ প্রতিবাদ করেনি। ওই দুষ্কৃতীরা চলে গেলে ধাবার লোক জন পুলিশকে খবর দেয়।” পুলিশ জানিয়েছে, খবর পেয়ে ওই ধাবায় গিয়ে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় কানাইবাবুকে। সেখান থেকে তাঁকে চুঁচুড়া হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান, পথেই মারা গিয়েছেন তিনি। তৃণমূলে যোগ। তৃণমূলে যোগ দিলেন সিপিএম, কংগ্রেস ও বিজেপির প্রায় ৭০০ জন কর্মী। বৃহস্পতিবার তেহট্টের পাথরঘাটা-১ পঞ্চায়েতের পূর্ব গোবিন্দপুরে একটি অনুষ্ঠানে তাঁরা তৃণমূলে যোগ দেন।

কুপিয়ে খুনে গ্রেফতার দুই
এক ব্যক্তিকে কুপিয়ে খুনের অভিযোগে কালু শেখ ও হায়দার শেখ নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে কান্দির কুমারসন্তের বিজয়নগর গ্রামের বাসিন্দা ওই দুই যুবককে ধরে পুলিশ। গত মঙ্গলবার সকালে মাদারহাটি গ্রামের বাসিন্দা গফুর শেখ মোটর বাইক নিয়ে গোকর্ণে আসার সময়ে বোমা ছোড়ে দুষ্কৃতীরা। তিনি বাকি থেকে পড়ে গেলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয় তাঁকে। গফুরের স্ত্রী ১৩ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ জানিয়েছে, ধৃত কালু শেখ ও হায়দার শেখের এক নিকট আত্মীয়কে খুনে অন্যতম অভিযুক্ত গফুর। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বদলা নিতেই গফুরকে খুন করেছে ওই দুই যুবক। জেলা পুলিস সুপার হুমায়ুন কবীর বলেন, “ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

তেহট্টে দোকানে ডাকাতি, ধৃত ৩
একটি স্টেশনারি দোকানে ডাকাতির ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। বুধবার রাতে তেহট্টের গোপীনাথপুর থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম আকতারুল শেখ, সবুর শেখ ও রশিদ সেখ। সোমবার তেহট্টের রাধানগরের এক দোকানে ডাকাতি করে একদল দুষ্কৃতী নগদ প্রায় ষাট হাজার টাকা ও সোনা লুঠ করে চম্পট দেয়। তাদের ধাওয়া করতে গিয়ে ভোজালির আঘাতে জখম হন অনুপ বিশ্বাস নামে স্থানীয় এক যুবক। বৃহস্পতিবার ধৃতদের তেহট্ট মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। পুলিশ জানিয়েছে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে।

ধর্ষণের নালিশ
ধর্ষণের অভিযোগে শঙ্কর বিশ্বাস নামে ষাট বছরের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার নদিয়ার চাকদহের সান্যালচরের বাসিন্দা ওই ব্যক্তিকে ধরে পুলিশ। পাশের পাড়ার এক মধ্যবয়স্ক মহিলাকে রাস্তার পাশে ডেকে নিয়ে গিয়ে তিনি ধর্ষণ করেন বলে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই মহিলার অভিযোগের ভিত্তিতে শঙ্করকে গ্রেফতার করা হয়েছে।

যুবকের দেহ উদ্ধার
অজ্ঞাতপরিচয় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার নদিয়ার তাহেরপুরের বাদকুল্লা থেকে বছর পঁচিশের ওই যুবকের মৃতদেহটি উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, দেহটি ময়না-তদন্তের জন্য রানাঘাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, ওই যুবককে শ্বাসরোধ করে খুন করা হয়েছে।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে রমেশ দাস (১৭) নামে এক কিশোরের। তার বাড়ি বীরভূমের ময়ুরেশ্বরের ফুলিয়ারা গ্রামে। বুধবার কীটনাশক খেয়ে অসুস্থ হয়ে পড়লে রমেশকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছে রমেশ।

স্কুলে চুরি
স্কুলের তালা ভেঙে হাজার খানেক টাকা ও কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ লুঠ করে পালাল দুষ্কৃতীরা। বুধবার নদিয়ার তাহেরপুরের কালীনারায়ণপুর আদর্শ বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। প্রধান শিক্ষক তরুণকুমার প্রামাণিক বলেন, “৬টি আলমারি ভেঙেছে দুষ্কৃতীরা।”

তছরুপের নালিশ
টাকা তছরূপের অভিযোগে স্কুলের পূর্বতন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহাদেব বর্মণকে ফের গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে তেহট্টের বরেয়া নতুনবাজার হাইস্কুলে। বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজীব দাসের অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। মহাদেববাবু দায়িত্বে থাকাকালীন মিড-ডে মিলের চাল ও স্কুল ফান্ডের টাকা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। পুলিশ তাকে গ্রেফতারও করে। পরে তিনি জামিনে ছাড়া পান। পুলিশ জানিয়েছে, ছাত্রছাত্রীদের পোশাক কেনার ২ লক্ষ ৮৩ হাজার টাকা তছরূপের অভিযোগ উঠেছে ওই শিক্ষকের বিরুদ্ধে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.