ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৫ জুলাই — ২১ জুলাই, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি, পরে কর্কটে রবি, বৃষে চন্দ্র বৃহস্পতি শুক্র ও কেতু, কন্যায় মঙ্গল ও শনি,
কর্কটে বক্রী বুধ, বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে রোহিণী থেকে কর্কটে অশ্লেষা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা দ্বাদশী থেকে
শুক্লা দ্বিতীয়া পর্যন্ত। যোগসঞ্চার গণ্ড থেকে অসৃক পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের সূচনা। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য, কর্মক্ষেত্রে সহকর্মীর সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি। অন্তভাগে শেয়ার বাজারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল, বিমা সূত্রে লাভ। মেষ লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্যকথনে প্রিয়জনও বিরূপ হতে পারে। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। পারিবারিক কর্তব্য পালনে ও অন্যান্য কারণে বহু ব্যয়। কিডনি বা লিভারের পীড়ায় ভোগান্তি।
বৃষ: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি। বন্ধু ও স্বজনদের কার্যকলাপ বেদনাদায়ক হতে পারে। দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা সূত্রে বাড়তি আয়, দেরিতে হলেও উচ্চশিক্ষার উপায় হতে পারে, গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। মধ্যভাগে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি ও সাফল্য, বার্ধক্যজনিত রোগে বাবা বা মায়ের দুর্ভোগ, সাধুসজ্জনের সেবায় মানসিক শান্তি। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক পরিস্থিতির উন্নতি, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির যুক্তিপূর্ণ বাগ্মিতা প্রশংসা পেতে পারে। পথ-দুর্ঘটনায় অস্থিভঙ্গ ও রক্তপাতের আশঙ্কা, বাঁকা পথে উপার্জনের প্রলোভন এড়াতে না-পারলে বিপত্তি ঘটতে পারে।
মিথুন: সহকর্মীদের সহায়তায় কর্মে জটিলতা কাটিয়ে অগ্রগতি। পাওনাদারের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা কাটিয়ে বিশেষ সাফল্য। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি ও চিকিৎসায় বহু ব্যয়, উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য, স্বনিযুক্তি প্রকল্প সম্প্রসারণের জন্য বিনিয়োগ বৃদ্ধির পরিকল্পনা সফল হতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি লাভের সম্ভাবনা, আগুন থেকে বিপদের আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির সময়োচিত সাহসে শত্রুর মোকাবিলা করে কার্যোদ্ধার। নিজগুণে বিরূপ আত্মীয় বন্ধুদের অনুকূলে নিয়ে আসতে পারেন। মাতৃকুল বা শ্বশুরকুল সূত্রে প্রাপ্তিযোগ।
কর্কট: বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় কর্মস্থলে অশান্তি। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। দীর্ঘদিনের চারুকলা চর্চায় শুভ ফল। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, আধ্যাত্মিক মননের জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে সন্তানের বহির্মুখী মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে, নেত্র ও কণ্ঠপীড়ায় শারীরিক ক্লেশ। অন্তভাগে শিল্পী-স্থপতি ও রত্ন ব্যবসায়ীদের শুভ সময়, কল্যাণকাজে আত্মনিয়োগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি বা বৈবাহিক সম্পর্ক নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবে পারিবারিক অশান্তি বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়। শত্রুর সঙ্গে আলোচনায় শুভ ফলের সম্ভাবনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যায় অনুরাগ ও চর্চা।
সিংহ: কর্মসূত্রে ভিন্ রাজ্যে, এমনকী বিদেশে বহু ভ্রমণের যোগ। প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ। বাহন ক্রয়ের সিদ্ধান্ত নিতে পারেন। শত্রুর সঙ্গে আপসে আপাতত স্বস্তি।
সপ্তাহের আদ্যভাগে দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলা চর্চায় স্বীকৃতি, উদ্যমের অভাবে একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। মধ্যভাগে অসময়ে প্রকৃত বন্ধুর
সাহায্য পেতে পারেন, জীবাণু সংক্রমণে ভোগান্তি। অন্তভাগে অন্য কাউকে ঘিরে দাম্পত্য জীবনে সংঘাত, সন্তানের বেপরোয়া চালচলনে সম্মানহানির আশঙ্কা। সিংহ
লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগ থেকে আপাতত বিরত থাকাই ভাল। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। সপরিবার কাছেপিঠে ভ্রমণ।
কন্যা: সেবামূলক প্রতিষ্ঠানে অর্থ ও শ্রম দান। বিকল্প কর্মপরিকল্পনা স্থগিত রাখাই ভাল। অন্যমনস্কতার জেরে কর্মক্ষেত্রে জটিলতা দেখা দিতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে দৈহিক দুর্বলতা ও কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মস্থলে অশান্তির অবসান, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে সম্পত্তি রক্ষায় আইনজ্ঞের পরামর্শ কাজে লাগতে পারে, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে প্রজ্ঞাবান সাধকের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতির সূচনা, উপস্থিতবুদ্ধিতে বিপদ থেকে উদ্ধার। কন্যা লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি রক্ষায় সাবধানতা প্রয়োজন। সঙ্গীত নাটকাদি ললিতকলার অনুশীলনে সাফল্যের যোগ। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
তুলা: অপ্রত্যাশিত ভাবে বিষয়সম্পত্তি লাভের যোগ। কর্মক্ষেত্রে বিতর্কবিবাদ এড়িয়ে চলার চেষ্টা করাই ভাল। স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধির অনুকূল সময়। সপ্তাহের আদ্যভাগে বিশেষ বান্ধবের সান্নিধ্যে আনন্দ ও আত্মবিশ্বাস বৃদ্ধি, গ্যাসট্রাইটিসের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ, উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, বন্ধুদের পরামর্শে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। মা বা বাবার হৃদ্রোগের প্রকোপ বৃদ্ধি, বহু ব্যয় ও কাজকর্মে বাধা। ভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
বৃশ্চিক: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে হয়রানি ও চিকিৎসায় বহু ব্যয়। যুক্তিপূর্ণ আলোচনা ও সহৃদয় আলাপে শত্রু বশীভূত হতে পারে। বিলাসিতার জন্য ব্যয়ের জেরে সঞ্চয়ে বাধা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ, শিক্ষকের কাজে নিযুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে ঋণ ফেলে রাখলে আইনি সঙ্কটে পড়তে হতে পারে, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির দাম্পত্য জীবনে তৃতীয় কাউকে ঘিরে জটিলতা। বিষয়সম্পত্তি ক্রয় ও নতুন গৃহ নির্মাণে বাধা। ধর্মকর্মে অনুরাগ ও সাধুসজ্জনের সান্নিধ্যে ও সেবায় আনন্দ।
ধনু: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থ সমস্যার আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপে হয়রানি ও কর্ম পরিকল্পনায় বাধা, আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝিতে সংসারে অচলাবস্থা, কোনও হঠকারি সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে বিমা বা শেয়ার সূত্রে বাড়তি আয়, পৈতৃক ব্যবসায় লগ্নি না-করাই ভাল। ধনু লগ্নে জাত ব্যক্তির শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়া কাজকর্মে ব্যাঘাত ঘটাতে পারে। গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক তৃপ্তি। নতুন গৃহারম্ভের পরিকল্পনা। নিজ কৃতিত্বে কর্মস্থলে সুনাম অর্জন।
মকর: সুযোগসন্ধানী বন্ধুর প্ররোচনায় শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃ্দ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, স্থপতি ও প্রযুক্তিবিদদের সাফল্য। মধ্যভাগে বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন, ধর্মকর্মে অনুরাগ ও সাধুদের সেবায় আনন্দ। অন্তভাগে হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি, সভা-সমিতিতে সারগর্ভ বক্তৃতা, মা বা বাবার স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। মকর লগ্নে জাত ব্যক্তির উপার্জন সূত্রে আংশিক ঋণশোধের উপায় হতে পারে। কল্যাণকাজে শ্রমদানে আনন্দ। সৃষ্টিশীল কাজের স্বীকৃতির যোগ।
কুম্ভ: অতিরিক্ত উদার মনোভাবের জন্য কর্মক্ষেত্রে অপদস্থ হওয়ার আশঙ্কা। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান বদলের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃ্দ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, শ্লেষ্মাজনিত পীড়া ভোগাবে। মধ্যভাগে বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে শুভ অনুষ্ঠানে গৃহে বহুজনের সমাগম, দুঃস্থকে সাহায্য করতে পেরে মানসিক সন্তোষ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্য। অকারণে দম্ভ নিজের ও পরিবারের ক্ষতির কারণ হতে পারে। সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি।
মীন: প্রতিকূল পরিবেশে চাপ বৃদ্ধিতে মানসিক স্থিতি ব্যাহত হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায় একাকীত্ব বাড়বে। উচ্চশিক্ষা ও গবেষণায় আকস্মিক বাধা কাটিয়ে
উঠতে পারেন। সপ্তাহের আদ্যভাগে স্নায়ুর পীড়া অস্ত্রোপচার পর্যন্ত গড়াতে পারে, গৃহে শুভার্থীদের সমাগমে আনন্দ। মধ্যভাগে উত্তেজনা প্রশমনে বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্র
চর্চা, গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। অন্তভাগে নানা কারণে বাড়তি ব্যয়ের জন্য ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে আকস্মিক জট
কাটিয়ে বাহবা পেতে পারেন। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। মন ও বুদ্ধির চঞ্চলতায়
কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.