টুকরো খবর
ভাগীরথীতে ঝাঁপ মহিলার
নৌকা থেকে ভাগীরথীতে ঝাঁপ দিয়ে জলে তলিয়ে গিয়েছেন মালবিকা নাথ (৪২) নামে এক মহিলা। তাঁর বাড়ি বহরমপুরের ভাগীরথীর পশ্চিম পাড় লাগোয়া গোয়ালজান-নিয়াল্লিশপাড়া পঞ্চায়েতের নিয়াল্লিশপাড়ায়। বুধবার দুপুরে ওই ঘটনার পর থেকে রাত পর্যন্ত ওই মহিলার সন্ধান পাওয়া যায়নি। তবে নৌকার উপরে পড়ে থাকা ব্যাগের ভেতরে ওই মহিলার লেখা একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, “ওই মহিলা মানসিক অবসাদ থেকেই জলে ঝাঁপ দেন। তাঁর স্বামী পেশায় রেলকর্মী বৈদ্যনাথ দাস। তিনি ঘটনার সময়ে বাড়িতে ছিলেন না। তাঁদের একমাত্র সন্তান কলেজে গিয়েছিলেন। বাড়িতে কেউ ছিলেন না।”

কুপার্স ক্যাম্পে নতুন পুরপ্রধান
কুপার্স ক্যাম্প নোটিফায়েডের নতুন পুরপ্রধান হলেন কংগ্রেসের শিবু বাইন। ১৯৯৭ সাল থেকে তিনি টানা কাউন্সিলর পদে জিতে এসেছেন। ২০০২ থেকে তিনি উপপুরপ্রধান ছিলেন। বুধবার শিবুবাবু পুরপ্রধান হয়ে শপথ গ্রহণ করেন। তিনি বলেন, “এলাকার সার্বিক উন্নয়ন করাই আমার লক্ষ্য। বিভিন্ন রাস্তা সংস্কার, বাড়ি বাড়ি পানীয় জলের ব্যবস্থাসবই করব।” কংগ্রেসের নদিয়া জেলা সভাপতি শঙ্কর সিংহ বলেন, “প্রাক্তন পুরপ্রধান নৃপেন্দ্রনাথ হাওলাদার এ বার জিততে পারেননি। ১০ বছর ধরে উপপ্রধানের পদ সামলেছেন শিবু। দলের হয়ে কাজওকরছেন বহুদিন। ছাত্র পরিষদ করার সময় থেকেই তিনি দলের হয়ে কাজ করছেন। পুরপ্রধান নির্বাচন করেছেন কাউন্সিলররাই। মঙ্গলবার অনেক রাত পর্যন্ত কাউন্সিলরদের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।”

পড়শিদের প্রহারে মৃত্যু
প্রতিবেশীদের ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম হয়েছিলেন উত্তম বিশ্বাস (৪৮)। তারপরে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হলেও বাঁচানো যায়নি। বুধবার তিনি কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে তিনি মারা যান। প্রতাপ নগরের বাসিন্দা উত্তমবাবুকে রবিবার কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে কোপায়। প্রথমে তাঁকে নবদ্বীপ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় জেলা হাসপাতালে। অবস্থার অবনতি ঘটলে শেষ পর্যন্ত তাঁকে পাঠানো হয় কলকাতায়। ঘটনার দিন রাতেই উত্তমবাবুর স্ত্রী রিনা বিশ্বাস নবদ্বীপ থানায় আট জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। নবদ্বীপের আইসি শঙ্করকুমার রায়চৌধুরী বলেন, “অভিযুক্তদের খোঁজ চলছে।”

রাস্তা সংস্কারের দাবি, অবরোধ
বেহাল রাস্তা। বহু আবেদন নিবেদনেও ফল মেলেনি। মাঝে এক বার সংস্কারের কাজ শুরু হয়েছিল। তবে ঠিকাদারদের গণ্ডগোলে শিকেয় উঠেছে কাজ। উল্টে সমস্যা বেড়েছে আরও। ঠিকাদার সংস্থা গণ্ডগোলে আদালতের দ্বারস্থ হওয়ায় আইনি মার প্যাঁচে সংস্কার বিশ বাঁও জলে। রানিনগরের গোয়াস থেকে গোধনপাড়া পর্যন্ত ৬ কিলোমিটার ওই খারাপ রাস্তা মেরামত করার দাবিতে বুধবার অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। সকাল ৮টা থেকে শুরু হওয়া অবরোধ ওঠে সন্ধা্যায়। রানিনগর-১ ব্লক কংগ্রেস সভাপতি নারায়ণ দাস বলেন, “মানুষ এই রাস্তা নিয়ে এতটাই ক্ষুব্ধ যে আজ অনেক নিত্যযাত্রী বাস থেকে নেমে আমাদের সঙ্গে আবরোধে যোগ দিয়েছেন।” রানিনগর-১ বিডিও ডুডুল ভুঁইঞা বলেন, “রাস্তা সংস্কারের জন্য টেন্ডার ডাকা হয়েছে। দ্রুত কাজ শুরু হবে।”

সিলিন্ডার আটক
বেআইনি ভাবে রান্নার গ্যাসের সিলিন্ডার বিক্রির অভিযোগে মঙ্গলবার রাতে নওদার ত্রিমোহিনী থেকে সেন্টু সাহা নামে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। নওদা থানার পুলিশ ও জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ অভিযানে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। পুলিশ ওই ব্যক্তির দোকান ও গুদাম থেকে ৩৫টি রান্নার গ্যাসের সিলিন্ডার উদ্ধার করেছে।

নকল মদ উদ্ধার
৩০০ বোতল নকল মদ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে কোতোয়ালির ভামপুর কালীতলা পাড়ার একটি বাড়ি থেকে ওই মদ উদ্ধার করেছে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের পুলিশ। সঙ্গে চার লিটার স্পিরিট, বিভিন্ন নামি কোম্পানির ভুয়ো লেবেলও আটক করেছে পুলিশ। তবে এই ঘটনায় কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। জেলা পুলিশ সুপার সব্যসাচীরমণ মিশ্র বলেন, “গোপন সূত্রে খবর পেয়ে ওই দিন পুলিশ ওই গ্রামে হানা দেয়।”

জাল নোট-সহ ধৃত
হাজার চারেক টাকার জাল নোট উদ্ধার করল রেজিনগর থানার পুলিশ। মঙ্গলবার রাতে রেজিনগরের তাকিপুর থেকে ওই জাল নোট-সহ আজু শেখ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্রও মিলেছে বলে জানিয়েছে পুলিশ।

দেহ উদ্ধার
এক মহিলার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে নবদ্বীপের মহেশগঞ্জের ফুলতলা গ্রামের বাড়ি থেকে বুলু বিবি (৩৫) নামে ওই মহিলার দেহ উদ্ধার হয়। পুলিশের প্রাথমিক ভাবে অনুমান, তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে বাবু সরকার (৩৫) নামে এক যুবকের। বাড়ি কোতোয়ালির দোগাছিতে। বুধবার সকালে গ্রামের ল্যাম্পপোস্টে কেবলের তার লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান, পথেই তিনি মারা গিয়েছেন।

মহিলার মৃত্যু, গ্রেফতার স্বামী
স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন এক তাঁত শ্রমিক। মাজদিয়ার খেজুরবাগান অঞ্চলে মধুমিতা দেবনাথ (২০) নামে ওই মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মধুমিতাদেবীর বাবার অভিযোগের ভিত্তিতে বুধবার নবদ্বীপ থানার পুলিশ তাঁর স্বামীকে গ্রেফতার করে। মধুমিতাদেবীর স্বামী অবশ্য দাবি করেছেন, “আমাকে ফাঁসানো হয়েছে। আমার স্ত্রী কেন আত্মহত্যা করেছেন, তা আমি জানি না।”

রেশনের চাল আটক
রেশনের চাল অবৈধ ভাবে মজুত করার অভিযোগ উঠেছে জলঙ্গির ধনিরামপুরের এক ডিলারের বিরুদ্ধে। মঙ্গলবার ওই ডিলারের গুদাম থেকে ৫৫ বস্তা চাল আটক করেছে পুলিশ। ডোমকলের এসডিপিও দেবর্ষি দত্ত বলেন, “ওই রেশন ডিলার পলাতক।”

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে বাবলু সেনগুপ্ত নামে এক ব্যক্তির, তাঁর বাড়ি ফরাক্কায়। মঙ্গলবার সকালে বাড়ির সামনে তাঁকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন পড়শিরা। তাঁকে বেনিয়াগ্রাম স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার সময় পথেই মারা গিয়েছেন বাবলুবাবু।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে কৃষ্ণ পাত্র (৪০) নামে এক ব্যক্তির। সোমবার রাতে ভরতপুরের জজান গ্রামের বাসিন্দা কৃষ্ণবাবুকে রাস্তার পাশে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে তাঁর বাড়িতে খবর দেন এলাকার কয়েক জন যুবক। তাঁকে উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি মারা যান। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন কৃষ্ণবাবু। তাঁর পরিবারের তরফে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে। পুলিশ দেহটি ময়না-তদন্তের জন্য পাঠিয়েছে।

দেহ উদ্ধার
বুধবার সকালে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নাম রাজন ঘোষ (১৩)। বাড়ি নাকাশিপাড়ার শালিকগ্রামে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.