টুকরো খবর
জঙ্গিদের গোষ্ঠী সংঘর্ষে ঝাড়খণ্ডে নিহত এক
দু’টি জঙ্গি গোষ্ঠীর পুরনো বিবাদের জেরে গত কাল ওড়িশার সীমা সংলগ্ন ঝাড়খণ্ডের সিমডেগায় খুন হয়েছে এক যুবক। পুলিশ জানিয়েছে, নিহত যুবকের নাম তারকেশ্বর সিংহ। নিহত যুবক দীপনারায়ণ কোম্পানি (ডি-কোম্পানি) নামে স্থানীয় এক জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল। হত্যাকাণ্ডটি ঘটেছে সিমডেগার বানু থানা এলাকায়, চন্দনটোলির জঙ্গলে। সিমডেগা জেলার পুলিশ সুপার প্রভাতকুমার জানিয়েছেন, পিপলস লিবারেশন ফ্রন্ট অব ইন্ডিয়া (পিএলএফআই)-এর সঙ্গে ডি-কোম্পানির কয়েক বছর ধরেই বিরোধ চলছে। পুরনো বিরোধকে ঘিরে গত কাল চন্দনটোলির জঙ্গলে তারকেশ্বর সিংহের উপর আক্রমণ চালায় পিএলএফআই জঙ্গিরা। জঙ্গলের মধ্যে তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়। পুলিশ সূত্রের খবর, সিপিআই (মাওবাদী)-র পাশাপাশি সম্প্রতি ঝাড়খণ্ডের বিভিন্ন অংশে সক্রিয় হয়ে উঠেছে বেশ কয়েকটি জঙ্গি সংগঠন। বিশেষত সিমডেগা, খুঁটি, চাইবাসা, গঢ়বা, লাতেহার, গুমলা, পলামু, দুমকা এবং পাকুড় জেলায় এরা তৎপর। রাজ্য পুলিশের মুখপাত্র রিচার্ডস লাকড়া জানিয়েছেন, গত কাল লাতেহারে তৃতীয় প্রস্তুতি কমিটি (টিপিসি) এবং সংঘর্ষ জনমুক্তি মোর্চা (এসজেএমএম) নামে স্থানীয় দুই গোষ্ঠীর তুমুল লড়াই হয়েছে। লাতেহারের জঙ্গলে দু’পক্ষে দীর্ঘক্ষণ গুলির লড়াই চলে। ওই সংঘর্ষে হতাহাতের কোনও খবর অবশ্য মেলেনি। পরে লালদেও সিংহ নামে টিপিসির এক সদস্যকে এসজেএমএম জঙ্গিরা তুলে নিয়ে গিয়েছে বলে অভিযোগ এসেছে। লাতেহার জেলার পুলিশ জানিয়েছে, অপহৃত লালদেওয়ের খোঁজে লাতেহারের জঙ্গলে তল্লাশি চলছে।

মার্কশিট মেলেনি, আতান্তরে পড়ুয়ারা
ফল বেরিয়েছে ২৮ মে। কিন্তু এ রাজ্যের সিবিএসই বোর্ডের পরীক্ষার্থীরা হাতে মার্কশিট পাননি। রাজ্যের প্রায় সব কলেজেই ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় পাশ করেও হাতে মার্কশিট না-পেয়ে সমস্যায় পড়ুয়ারা। একই রকম সমস্যায় পড়েছেন বৃত্তিমূলক শাখায় দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ ছেলেমেয়েরা। ফলপ্রকাশের চার দিন পরেও মার্কশিট পৌঁছয়নি তাঁদের হাতে। কলেজের ভর্তি প্রক্রিয়ায় দ্বাদশ শ্রেণির মাকর্শিট সব চেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু সিবিএসই বোর্ডের মার্কশিট পড়ুয়ারা হাতে পাননি। ইন্টারনেটে দেখে মার্কশিটের প্রতিলিপি নিলে কলেজগুলি তা গ্রাহ্য করছে না বলে অভিভাবকেরা অভিযোগ করছেন। এ দিকে কলেজের জন্য আবেদন করার সময় ফুরিয়ে আসছে। মহাদেবী বিড়লা গার্লস হাইস্কুলের অধ্যক্ষ মালিনী ভগত বলেন, “ভুবনেশ্বরে সিবিএসই-র আঞ্চলিক দফতরে যোগাযোগ করেছিলাম। ওরা জানিয়েছে, মার্কশিট ছাপার কাজে বিলম্ব হচ্ছে। আমরা নোটিস দিয়ে তা ছাত্রছাত্রীদের জানিয়ে দিয়েছি।” আর বৃত্তিমূলক শিক্ষা সংসদ সূত্রের খবর, মার্কশিটগুলি পাঠানো হয়েছে। কলকাতা থেকে দূরের এলাকায় আগে মার্কশিট পাঠানো হয়েছে। শীঘ্রই ছাত্রছাত্রীরা তা পেয়ে যাবেন বলে আশা করছে সংসদ। কিন্তু সময়মতো মার্কশিট না-পেলে যদি কলেজে ভর্তির ক্ষেত্রে পড়ুয়াদের সমস্যা হয়, সে-ক্ষেত্রে রাজ্য সরকার কী ব্যবস্থা নেবে? রাজ্যের উচ্চশিক্ষা দফতরের এক কর্তা বলেন, “এখনই কিছু বলা যাবে না। আগামী সপ্তাহের গোড়ায় এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

এফসিআই কর্তা খুন, ফের তদন্ত শুরুর নির্দেশ
এফসিআই কর্তা ফুলচাঁদ রাম হত্যাকাণ্ডের তদন্ত ফের শুরু করার আদেশ দিল আদালত। ২০০৯ সালেই তদন্ত বন্ধ করে দিয়েছিল সিবিআই। কিন্তু রামের ছেলে, প্রবীণকুমার গৌতম তদন্ত বন্ধের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন। তিনি দাবি করেন, তদন্তের বহু ক্ষেত্রে দুর্বলতা রয়েছে। বেশ কিছু বিষয়কে আমল দেননি তদন্তকারীরা। আজ গুয়াহাটির বিশেষ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এন এ আহমেদ প্রবীণকুমারের জোগাড় করা তথ্য ও সিবিআইয়ের পেশ করা কেস ডায়েরি যাচাই করে দেখার পরে সিবিআইকে ফের তদন্ত শুরু করার নির্দেশ দেন। ২০০৭ সালের ১৭ এপ্রিল রামকে গুয়াহাটি থেকেই অপহরণ করা হয়েছিল। ১১ জুলাই কামরূপের বরকা গ্রামে অপহরণকারী আলফা জঙ্গিদের সঙ্গে পুলিশের গুলির লড়াই হয়। তখনই মারা যান রাম। রামের পরিবার প্রথম থেকেই দাবি করেন, রাম গুলির লড়াইয়ের মাঝে পড়ে মারা যাননি। তাঁকে পুলিশই ‘ঠান্ডা মাথায় হত্যা করেছিল’। মুখ্যমন্ত্রী তরুণ গগৈ, ঘটনার তদন্তভার সিবিআইকে দেন। তদন্তের দায়িত্বে ছিলেন ইনস্পেক্টর বি এস চৌহান। ‘যোগ্যতর’ কোনও তদন্তকারীকে দিয়ে ফের তদন্ত চালাবার জন্য আদালত আজ সিবিআইকে নির্দেশ দেয়।

মানহানির মামলায় সমন ভি কে সিংহকে
প্রাক্তন সেনা অফিসার তেজেন্দ্র সিংহের দায়ের করা মানহানির মামলায় সদ্য অবসর নেওয়া প্রাক্তন সেনাধ্যক্ষ ভি কে সিংহকে সমন পাঠাল দিল্লির একটি আদালত। আগামী ২০ জুলাই তাঁকে আদালতে হাজির হতে বলা হয়েছে। সেনাধ্যক্ষ পদে থাকাকালীন গত মার্চে বিবৃতি দিয়ে কিছু সেনা অফিসারের বিরুদ্ধে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগ করেন ভি কে সিংহ। তিনি কারও নাম না নিলেও প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি পরে সংসদে জানান, সামরিক গোয়েন্দা বিভাগের তৎকালীন অধিকর্তা তেজেন্দ্র সিংহই ওই ঘুষের প্রস্তাব দেন বলে ভি কে সিংহ গোপনে জানিয়েছেন। এর পরেই প্রাক্তন সেনাধ্যক্ষের বিরুদ্ধে দিল্লির আদালতে মানহানির মামলা করেন তেজেন্দ্র। সেই মামলার শুনানিতেই ভি কে সিংহকে ডেকে পাঠাল আদালত।

শৌচাগার নিয়ে ভাবি ১৮ ঘণ্টা, দাবি রমেশের
গ্রামীণ উন্নয়ন, পানীয় জল এবং নিকাশি দফতর তাঁর অধীনে থাকলেও তিনি দিনের মধ্যে ১৮ ঘণ্টা শৌচাগার ব্যবস্থা উন্নয়ন নিয়েই ভাবেন বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ। দু’টি শৌচাগার মেরামতের জন্য যোজনা কমিশন ৩৫ লক্ষ টাকা খরচের সিদ্ধান্ত নেওয়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। তারই মধ্যে এমন মন্তব্য করলেন রমেশ। আজ এক বইপ্রকাশ অনুষ্ঠানে এসে রমেশ বলেন, “আমাদের সামনে সব চেয়ে বড় সমস্যা হল অপুষ্টি এবং শৌচাগার। এই দু’টো একই মুদ্রার দু’টি বিপরীত পিঠ।” ২০১১ সালের জনগণনা অনুযায়ী দেশের প্রায় সাড়ে সাত লক্ষ পরিবার মাথায় করে মল বহনের পেশায় যুক্ত। স্বাধীনতার ৬ দশক পরেও এই পরিসংখ্যান ‘লজ্জাজনক’ বলে ব্যাখ্যা করেন রমেশ। এই অবস্থা পরিবর্তনের জন্য সরকার সচেষ্ট বলেও জানিয়েছেন তিনি।

সস্ত্রীক গ্রেফতার অস্ত্র ব্যবসায়ী
বেআইনি অস্ত্র কারবার চালানোর অভিযোগে অভিষেক বর্মাকে গ্রেফতার করল সিবিআই। গ্রেফতার করা হয়েছে তাঁর নববিবাহিতা স্ত্রী, রোমানিয়ার বংশোদ্ভূত অ্যানসিয়া নিয়াস্কুকেও। অস্ত্র ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ, তিনি ভারত সরকার দ্বারা নিষিদ্ধ ঘোষিত একটি সুইস সংস্থার থেকে অস্ত্র আদানপ্রদান করতেন। অস্ত্র ব্যবসা নিয়ে আজ অভিষেক ও অ্যানসিয়াকে জেরা করেন সিবিআই কর্তারা। কিন্তু কেউই সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাঁদের গ্রেফতার করা হয়। এর আগেও অবশ্য জাল পাসপোর্ট বানানো এবং ভারতীয় নৌ-সেনার খবর বিদেশে পাচার করার অভিযোগে গ্রেফতার হন অভিষেক।

মানুষ পাচারে অভিযুক্ত কূটনীতিক
মানুষ পাচার মামলায় এক কূটনীতিক-সহ তিন জনের বিরুদ্ধে চার্জ গঠন করল দিল্লির আদালত। এক সময়ে ‘ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস’-এর অধিকর্তার পদে ছিলেন অভিযুক্ত কূটনীতিক রাকেশ কুমার। সরকার পক্ষের আইনজীবীদের বক্তব্য, সেই সময়ে একটি ভুয়ো সাংস্কৃতিক গোষ্ঠীকে নথিভুক্ত করতে সাহায্য করেন রাকেশ। পরে টাকা ও অন্য সুবিধের বিনিময়ে ওই গোষ্ঠীর মাধ্যমে আট জনকে জার্মানিতে পাঠান তিনি। দেহব্যবসা ও অবৈধ কাজে লাগানোর জন্যই তাঁদের জার্মানিতে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। তাঁদের অনেকেরই কোনও প্রশিক্ষণ ছিল না। ব্যবহার করা হয় ভুয়ো নথিপত্রও। ৭ জুলাই মামলার বিচার শুরু হবে।

জগন্মোহন মামলায় শ্রীনিবাসনকে তলব
জগন্মোহন রেড্ডির হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় বিসিসিআই প্রধান এন শ্রীনিবাসনকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছে সিবিআই। আগামী সপ্তাহে শ্রীনিবাসনকে সিবিআই অফিসে হাজির হতে হবে। বাবা ওয়াই এস রাজশেখর রেড্ডি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালীন জগন্মোহনের সংস্থায় লগ্নি করেছিল শ্রীনিবাসনের সংস্থা। সেই বিষয়টিই তদন্ত করে দেখছে সিবিআই।

আলাদা পরীক্ষা নেবে কানপুর আইআইটি
কপিল সিব্বলের ‘এক জাতি, এক পরীক্ষা’ প্রস্তাব মানা হবে না বলে আজ সাফ জানাল কানপুর আইআইটি। প্রতি বছরের মতো আগামী বছরেও এখানে ভর্তির জন্য কলেজের নিজস্ব প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে। এই প্রতিষ্ঠানের ২১০ জন সদস্যের সেনেট আজ একটি বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে। গত মাসেই কপিল সিব্বল বলেন, আগামী বছর থেকে দেশের যে কোনও প্রান্তে আইআইটি, আইআইআইটি এবং এনআইটি পড়তে ইচ্ছুক ছাত্রছাত্রীদের অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে।

রাজাকে ‘ছোট ভাই’ বললেন করুণানিধি
প্রায় ১৫ মাস তিহাড় জেলে কাটিয়ে মুক্তির পর চেন্নাই এলেন প্রাক্তন কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী এ রাজা। আজ তাঁকে অভ্যর্থনা জানাতে ভিড় উপচে পড়ে বিমানবন্দরে। সেখান থেকে নিজে গাড়ি চালিয়ে সোজা পৌঁছে যান ডিএমকে দলীয় কার্যালয়ে। তাঁকে সাদর অভ্যর্থনা জানান করুণানিধি। রাজার সঙ্গে স্বাক্ষাতের পর তিনি বলেন, “মনে হচ্ছে, প্রায় এক বছর পর ছোট ভাইয়ের সঙ্গে দেখা হল।”

জেলের মধ্যেই জঙ্গি খুন
জেলের মধ্যেই খুন হল ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি। ফলে, ধাক্কা খেল বেশ কয়েকটি মামলায় তদন্তের কাজ। প্রশ্ন উঠল জেলের নিরাপত্তা নিয়েও। মুম্বইয়ে জার্মান বেকারি, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম ও অন্য বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত ছিল মহম্মদ কাতিল সিদ্দিকি। নভেম্বর মাসে তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। পরে মন্দিরের সামনে বিস্ফোরক রাখার অভিযোগে তাকে হেফাজতে নেয় মুম্বই পুলিশ।

লাদাখে ধস, আটক
লাদাখের খারদুংলায় ধসে আটকে পড়লেন বহু দেশি-বিদেশি পর্যটক। তাঁদের মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দাও রয়েছেন। লাদাখ পুলিশের ডিআইজি জানান, আচমকা ধস নামায় নোবরাগামী কয়েকটি গাড়ি ওই রাস্তায় আটকে পড়েছে। তবে আটক পর্যটকেরা সকলে নিরাপদে রয়েছেন। তিনি আরও জানান, প্রচণ্ড বৃষ্টিতে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হচ্ছে।

ইম্ফলের থঙ্গল বাজারে বোমা
বিস্ফোরণ ঘটাতে নয়, পাইকারি ব্যবসায়ীদের স্রেফ হুমকি দিতে থঙ্গল বাজারে বোমা রাখল মাওবাদীরা। ঘটনাটি ঘটেছে, মণিপুরের ইম্ফলে। পুলিশ জানায়, থঙ্গল বাজারে একটি দোকানের পাশে দু’কিলো ওজনের একটি বোমা ও ডিটোনেটর লাগিয়ে রাখে জঙ্গিরা। তবে স্থানীয় ব্যবসায়ীরা সকালে বোমাটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। বোমা বিশেষজ্ঞরা পরে সেটিকে নিষ্ক্রিয় করে। ঘটনার পরে মাওবাদীরা বিবৃতি দিয়ে বলে, মানুষ মারার উদ্দেশে তারা বোমাটি রাখেনি। থঙ্গল বাজারের পাইকারি ব্যবসায়ীরা একচেটিয়া কারবারের মাধ্যমে রাজ্যে মূল্যবৃদ্ধি ঘটাচ্ছে, তার প্রতিবাদে স্রেফ হুমকি দিতেই বোমাটি রাখা হয়েছিল। বোমায় সেই কারণেই স্প্লিন্টারও ব্যবহার করা হয়নি। তাদের হুমকি, সতর্ক না হলে প্রাণঘাতী আঘাত হানতে বাধ্য হবে তারা।

বড়োল্যান্ডের দাবিতে অসমে রেল অবরোধ
পৃথক বড়োল্যান্ডের দাবিতে রেল অবরোধ করল পিপল্স জয়েন্ট অ্যাকশন কমিটি ফর বড়োল্যান্ড মুভমেন্ট (পিজেএসিবিএম)। অবরোধে কোকরাঝাড়, গোসাইগাঁও, রঙিয়া লাইনে আজ সকাল ৫টা থেকে বেলা ১২টা অবধি ট্রেন চলেনি। রাজধানী এক্সপ্রেস-সহ বহু দূরপাল্লার ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে পড়ে। ডাউন রাজধানী দাঁড়িয়ে যায় রঙিয়া জংশনে। আপ সরাইঘাট এক্সপ্রেস নিউ আলিপুরদুয়ার স্টেশনে আটকে থাকে। আপ দাদার ও সম্পর্কক্রান্তি এক্সপ্রেস কামাখ্যাগুড়ি ও আলিপুরদুয়ারে থেমে থাকে। আপ এর্নকুলম এক্সপ্রেস নিউ কোচবিহার ও আপ লামডিং এক্সপ্রেসকে ফকিরগ্রাম স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। বড়োল্যান্ডের দাবিতে আন্দোলন চালানো ৪৫টি সংগঠন একত্রে পিজেএসিবিএম গঠন করেছে। যৌথ মঞ্চের পরামর্শদাতা গঙ্গাধর রামচিয়ারি বলেন, “সংবিধান মেনেই পৃথক রাজ্য চাওয়া হচ্ছে। আমরা শান্তিপূর্ণ ভাবেই আন্দোলন চালানোর পক্ষপাতী।”

গুয়াহাটিতে ধৃত ৪ ইউএনএলএফ জঙ্গি
পুলিশ ও সিআরপির যৌথ অভিযানে ধরা পড়ল ৩ ইউএনএলএফ জঙ্গি। গত কাল রাতে মিজোরামগামী একটি গাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, ওই তিন মণিপুরি জঙ্গি গুয়াহাটি থেকে আইজল যাচ্ছিল। তাদের জেরা করে, শহরের পল্টনবাজার এলাকা থেকে আরও এক জঙ্গিকে আজ পুলিশ ধরেছে।

নবীনকে শুভেচ্ছা ওড়িশার বামেদের
সরকার ফেলে দেওয়ার চেষ্টা রুখতে পারায় নবীন পট্টনায়ককে শুভেচ্ছা জানাল সিপিএম। গত রাতে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে সিপিএমের রাজ্য সভাপতি জনার্দন পতি জানান, তাঁরা কংগ্রেস ও বিজেপি সরকারের বিরোধী। সেই কারণেই রাজ্যে বিজেডি সরকার ভাঙার চেষ্টা নবীন যে সফল ভাবে মোকাবিলা করতে পেরেছেন, তাতে তাঁরা খুশি। আগের মতোই বাম দলগুলি তাই বিজেডি সরকারের প্রতি বিষয়-ভিত্তিক সমর্থন দিয়ে যাবে।

মুখিয়া প্রসঙ্গে বিপাকে মন্ত্রী
রণবীর সেনার নিহত প্রধান ব্রহ্মেশ্বর সিংহ ওরফে মুখিয়াকে ‘গাঁধীবাদী’ নেতা বলে বর্ণনা করায় বিহারের প্রাণিবিকাশ এবং মৎস্য দফতরের মন্ত্রী গিরিরাজ সিংহের বিরুদ্ধে মামলা করলেন এক ব্যক্তি। আজ ভাগলপুরের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আর পি মালব্যর এজলাসে গিরিরাজের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়। মালব্য জানিয়েছেন, মামলাটির শুনানি হবে আগামী ২২ জুন।

ফাঁকা মাঠে জিতবেন ডিম্পল
কন্নৌজ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতবেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল। তাঁর বিরুদ্ধে লড়ছেন না আর কোনও প্রার্থীই। প্রার্থী না দেওয়ার কথা আগেই জানিয়েছিল কংগ্রেস ও বহুজন সমাজ পার্টি। বিজেপি শেষ পর্যন্ত এক জন প্রার্থী দিলেও তিনি মনোনয়ন জমা দিতে পারেননি। আজ প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে সংযুক্ত সমাজবাদী দল। সরে দাঁড়িয়েছেন নির্দল প্রার্থী সঞ্জু কাটিয়ারও। ফলে, ডিম্পলের সামনে এখন ফাঁকা মাঠ।

জয়ন্তিয়ায় খনি ম্যানেজার অপহৃত
কয়লা খনির ম্যানেজারকে অপহরণ করল জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে মেঘালয়ের জয়ন্তিয়ায়। পুলিশ জানায়, ধনবাহাদুর খারকা নামে ওই ব্যক্তি গত বৃহস্পতিবার লা মিরসিয়াং গ্রামে, কয়লা খনির কাজ দেখভাল করছিলেন। তখনই মুখোশ পরিহিত সশস্ত্র একদল জঙ্গি সেখানে হানা দিয়ে তাঁকে জোর করে তুলে নিয়ে যায়। খারকার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। জয়ন্তিয়ায় অপহরণ বেড়ে যাওয়ার ঘটনায় উদ্বিগ্ন পুলিশ প্রশাসন। সম্প্রতি ক্লেরিয়াহাটে অপহৃত দুই কয়লা ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। গত মাসেও অপহরণকারীদের তাড়া করে অসমের লঙ্কায় এক কিশোরকে উদ্ধার করা হয়। সেই ঘটনায় তিন অপহরণকারী পুলিশের গুলিতে মারা যায়।

জেল থেকে উদ্ধার মোবাইল, টাকা
নিরাপত্তা কর্মীদের নাকের ডগা দিয়েই রাঁচির সেন্ট্রাল জেলে বন্দিদের কাছে পৌঁছে যাচ্ছে মোবাইল ফোন, নগদ টাকা ইত্যাদি। অভিযোগ পেয়ে গত কাল বিশেষ বাহিনীর তল্লাশি চালিয়ে জেলের একটি সেল থেকে সিমকার্ড-সহ একটি মোবাইল সেট, দু’টি মোবাইল চার্জার এবং নগদ টাকা উদ্ধার করেছে। রাজ্য পুলিশের মুখপাত্র রিচার্ড লাকড়া বলেন, কী ভাবে ওই সব সরঞ্জাম বন্দিদের হাতে যাচ্ছে এবং এ ক্ষেত্রে জেলরক্ষীদের ভূমিকা কী তা খতিয়ে দেখা হচ্ছে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.