টুকরো খবর
অপহরণের অভিযোগ, ধৃত ব্যাঙ্ককর্তা
এক তরুণীকে অপহরণের অভিযোগে গ্রেফতার হলেন স্টেট ব্যাঙ্কের শিলচর রিজিয়নের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) পি সুন্দর। মেঘালয়ের ক্ল্যারিয়েট থানায় আটকের পর আজ দু’জনকেই নিয়ে আসা হয় শিলচর থানায়। ওই ব্যাঙ্ককর্তার আইনজীবীর বক্তব্য, ছক কষে তাঁকে ফাঁসানো হয়েছে। বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে অপহৃতা যুবতী জানান, তিনি করিমগঞ্জ জেলার পাথারকান্দি থানার বাসিন্দা। আউটসোর্স বা এজেন্ট হিসাবে এলাকার কটামণি ব্যাঙ্ক শাখায় কাজ করেন। কাজের সূত্রে মাঝেমধ্যে অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারের অফিসে যেতে হয়। তাঁর অভিযোগ, স্থায়ী চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এজিএম তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন। এখন তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা। তরুণীটি জানান, কাল হঠাৎ শহরে বেড়ানোর কথা বলে তাঁকে নিয়ে গুয়াহাটির উদ্দেশে রওয়ানা হন। সুন্দর। কিন্তু মেঘালয়ে ঢুকতেই তাঁর সন্দেহ হয়। অপহরণের আশঙ্কা করে তিনি বিষ্ণুপ্রিয়া মণিপুরী ছাত্র সংগঠনের সম্পাদক মানস সিংহকে এসএমএস করেন। মানস সে সূত্রে পুলিশে এফআইআর করেন। ক্ল্যারিয়েট পুলিশ দুজনকেই আটক করে শিলচর থানায় খবর পাঠায়। আজ সকালে তাঁদের নিয়ে আসা হয়। এজিএম সুন্দর সরাসরি কোনও মন্তব্য করতে না চাইলেও তাঁর আইনজীবী অনুপ চৌধুরী তাঁকে উদ্ধৃত করে জানিয়েছেন, মোটা টাকা আদায়ের জন্য ছক কষে যুবতীটি সুন্দরকে ফাঁসিয়েছে। সুন্দর দীর্ঘ দিন থেকে চাকরির সুবাদে শিলচরে বসবাস করেন। তাঁর স্ত্রী-সন্তানেরা থাকেন তামিলনাডুতে। খবর পেয়ে স্ত্রী আজ শিলচর আদালতে আসেন। তিনিও দাবি করেন, স্বামীকে ফাঁসানো হয়েছে।

গণধর্ষণ ছাত্রীকে, ধৃত তিন যুবক
দাদার বন্ধু পরিচয় দিয়ে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে তুলে নিয়ে যায় এক যুবক। পরে দুই বন্ধুকে সঙ্গে নিয়ে তাকে ধর্ষণ করেবলে অভিযোগ। পুলিশ আজ তিন জনকেই গ্রেফতার করেছে। শিলচর থানার মালুগ্রাম ফাঁড়ির ইনচার্জ নিপু কলিতা জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে গত মাসের ১৬ তারিখে। ছাত্রীটির বাড়ি বাঁশকান্দিতে। শিলচরে এসেছিল একাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল জানতে। ফেরার সময় বাসের অপেক্ষায় স্ট্যান্ডে দাঁড়িয়ে ছিল। সে সময় পিঙ্কু দাস নামে এক যুবক নিজেকে তার দাদার বন্ধু পরিচয় দিয়ে ছাত্রীটিকে তার মোটরবাইকে তুলে নেয়। পরে শিলচর রামকৃষ্ণ মিশন রোডের অসীম মালাকারের বাড়িতে এনে দু’জনে মিলে তাকে ধর্ষণ করে। খবর দিয়ে আনে বিধান ঘোষ নামে তাদের এক বন্ধুকেও। সে উধারবন্দে ভাড়া থাকে। মেয়েটিকে সেখানে নিয়ে গিয়ে বলপূর্বক দফায় দফায় ধর্ষণ করা হয়। পরে রাত দশটা নাগাদ বাসস্ট্যান্ডে নিয়ে গিয়ে তাকে ছেড়ে দেয়। পুলিশ রাতে মেয়েটিকে দেখতে পেয়ে বাড়িতে পৌঁছে দেয়। তদন্তে নেমে তারা মেয়েটিকে নিয়ে গিয়ে বিধানের বাসস্থান শনাক্ত করে। কাল গ্রেফতার করা হয় তাকে।

যান্ত্রিক ত্রুটি, ৪০ মিনিট বন্ধ বিমান চলাচল
অবতরণের পরে যান্ত্রিক গোলযোগে রানওয়েতে থেমে গেল বিমান। দেখা গেল, বিমানের ব্রেকের তেল চুঁইয়ে ভিজিয়ে দিয়েছে রানওয়ে। খারাপ হয়ে গিয়েছে হাইড্রলিক সিস্টেম। ঘটনার জেরে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ বিমাবন্দরে প্রায় আধঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকল। এয়ার ট্রাফিক কন্ট্রোলের জেনারেল ম্যানেজার মলয় দত্ত জানান, সকাল ৬টা ১০ মিনিটে জেটলাইটের বিমানটি কলকাতা থেকে ছাড়ে। গুয়াহাটি পৌঁছয় সাতটা ২০ নাগাদ। অবতরণের সময়েই চালক বোঝেন, চাকায় কিছু সমস্যা হয়েছে। বিমান থামলে দেখা যায় ব্রেক অয়েল চুঁইয়ে পড়েছে রানওয়েতে। হাইড্রলিক যন্ত্রও কাজ করছে না। তবে, নামার পরে থামা অবধি সময়ে কোনও বিপত্তি না হওয়ায় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। বিমানবন্দরের টোড ট্রাক্টর এসে বিমানটিকে টেনে ট্যাক্সি-বে-তে নিয়ে যায়। রানওয়ে থেকে তেল ধুয়ে-মুছে সাফ করার পরে ফের রানওয়ে খোলা হয়।

স্বামীকে বেঁধে রেখে গণধর্ষণ স্ত্রীকে
এক যুবককে চেয়ারের সঙ্গে বেঁধে, গলায় ছোরা ঠেকিয়ে, তাঁর সামনেই স্ত্রীকে ধর্ষণ করল তিন জন। ওই মহিলার অভিযোগ, অনেক দিন ধরেই পাড়ার কিছু ছেলে তাঁকে উত্যক্ত করত। কয়েক বার অভব্য আচরণও করেছিল। অভিযোগ পেয়ে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তৃতীয় জন ফেরার। অন্যদিকে, গুরগাঁওয়ের বাড়িতে ঢুকে এক যুবতীর শ্লীলতাহানি করে এক ব্যক্তি। অভিযোগকারিণীর দাবি, পুলিশ তাঁকে সাহায্য না করে হেনস্থা করেছে। তাই অনেক পরে এফআইআর করতে পেরেছেন তিনি।

আটক ইতালীয় জাহাজ ছাড়ার নির্দেশ কোর্টের
ইতালীয় নৌসেনার হাতে দুই ভারতীয় মৎস্যজীবীর হত্যার ঘটনায় আটক ইতালির জাহাজ ‘এমরিকা লেক্সি’কে ছেড়ে দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তবে এর জন্য জাহাজের মালিককে কেরল হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে তিন কোটি টাকার বন্ডে সই করতে হবে। সেই সঙ্গে ওই জাহাজের মালিককে কোর্টে লিখিতও দিতে হবে যে, ভারতীয় কর্তৃপক্ষ ডেকে পাঠালে পাঁচ সপ্তাহের মধ্যে জাহাজের নাবিক ও কর্মচারীদের এবং সাত সপ্তাহের মধ্যে ওই জাহাজকে ভারতে ফিরে আসতে হবে। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি দুই মৎস্যজীবীকে ওই দু’জন ইতালীয় নৌসেনা গুলি করেন বলে অভিযোগ। এর পরেই অভিযুক্ত দুই নৌসেনাকে গ্রেফতার করে কেরল পুলিশ। আটক করা জাহাজ ও আরোহী চার নৌসেনা এবং ছয় কর্মচারীকে। আজ বিচারপতি আর এম লোধা আরও জানিয়েছেন, এই রায়ের ফলে কেরল সরকারের পৃথক তদন্তে কোনও প্রভাব পড়বে না। আর অভিযুক্ত দুই ইতালীয় আপাতত কেরল পুলিশ হেফাজতেই থাকবে।

কর্মী আন্দোলন দিল্লিতে, মমতা আটকে বিমানে
দিল্লি বিমানবন্দরে আন্দোলন চলছে ‘গ্রাউন্ডস্টাফ’ অর্থাৎ মাটিতে থাকা কর্মীদের। তার জেরে বুধবার সন্ধ্যায় ১২ মিনিট বিমানেই বসে থাকতে হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এ দিন বিকেলে এয়ার ইন্ডিয়ার বিমানে দিল্লি যান মুখ্যমন্ত্রী। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বিমানটি নামে। তিন নম্বর টার্মিনালে ‘এরোব্রিজ’ লাগিয়ে যাত্রীদের নামানোর কথা। সেই কাজ করেন গ্রাউন্ডস্টাফেরা। বিমানবন্দরের এক কর্তা জানান, এ দিন ওই কর্মীদের আন্দোলন চলছিল। তাই এরোব্রিজ লাগাতে দেরি হয়। তবে বিমানে মুখ্যমন্ত্রী আছেন জেনে আন্দোলনরত কর্মীরাই এরোব্রিজ লাগানোর ব্যবস্থা করেন। ১২ মিনিট অপেক্ষার পরে মুখ্যমন্ত্রী নামেন। কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, এ দিন কলকাতা থেকে মুখ্যমন্ত্রীর বিমান ছাড়তেও দেরি হয়। এক কর্তা জানান, বিকেল ৫টায় বিমান ছাড়ার কথা ছিল। কিন্তু তখন আরও কয়েকটি বিমানের ছাড়ার সময় হয়ে যায়। শেষ পর্যন্ত বিকেল ৫টা ২২ মিনিটে রওনা দেয় মুখ্যমন্ত্রীর বিমান।

‘মাতাল’ পাত্র , বিয়ে বাতিল করল পাত্রীপক্ষ
বেহেড হয়ে বিয়ে করতে হাজির হয়েছিলেন পাত্র। দেখেই বেঁকে বসলেন কনে। সাফ জানিয়ে দিলেন, বিয়ের আগেই যে এমন অভব্য আচরণ করে, তার সঙ্গে সারা জীবন কাটানো অসম্ভব! একই রাতে এমন দু’টি ঘটনা ঘটল বিহারে। প্রথমটি রোহতাস জেলার খয়রা গ্রামে। বিয়ের খানিক ক্ষণ আগে বছর কুড়ির সবিতা কুমারীকে তাঁর বন্ধুরা জানান, পাত্র মাতাল। সবিতা সঙ্গে সঙ্গে জানিয়ে দেন, ওই পাত্রকে তিনি বিয়ে করবেন না। তাঁর পাশে দাঁড়ান সমস্ত আত্মীয়রাও। বিপাকে পড়ে পুলিশের দ্বারস্থ হন সবিতার বাবা। তবে পুলিশ জানিয়ে দেয়, প্রাপ্তবয়স্ক কোনও মহিলা বিয়ে করতে অস্বীকার করলে সে ক্ষেত্রে পুলিশের কিছু করার নেই। দ্বিতীয় ঘটনাটি ঔরঙ্গাবাদ জেলার জুদাহি গ্রামের। এখানে বিয়ে বাতিল করার ‘সাহসী’ পদক্ষেপটি নেন পাত্রীর বাবা লালন সিংহ। লালন জানান, নেশাগ্রস্ত অবস্থায় তাঁদের বাড়িতে এসে অন্য অতিথিদের সঙ্গে অভদ্রতা করেন পাত্র। চেয়ার ছুড়ে মারেন বলেও অভিযোগ। পাত্রের এই রূপ দেখে বরযাত্রী সমেত তাঁকে ফেরত যেতে বলে দেন লালন। বিহারের প্রত্যন্ত গ্রামে পণের জন্য মেয়েদের উপরে অত্যাচার করাটা যেখানে প্রায় ‘রেওয়াজ’, সেখানে এই ধরনের ঘটনা অবশ্যই আশার আলো দেখাবে।

চলতি অধিবেশনেই পেনশন বিল পাশের চেষ্টা
এক দিকে শরিকি বাধায় সংস্কার শিকেয় ওঠা, অন্য দিকে আর্থিক পরিস্থিতির বেহাল দশা। এই পরিস্থিতিতে সরকার কড়া পদক্ষেপ করতে চলেছে। সরকারের প্রধান শরিক মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি সত্ত্বেও সংসদের চলতি অধিবেশনেই পেনশন বিল পাশ করাতে সক্রিয় হচ্ছে মনমোহন-সরকার। সূত্রের খবর, এ ব্যাপারে প্রধান বিরোধী দল বিজেপির সমর্থন নিতে চলেছে সরকার। সংস্কারের অঙ্গ হিসেবে পেনশন-বিমা-ব্যাঙ্কিং ক্ষেত্রে দৃঢ় পদক্ষেপ করতে চাইছে কেন্দ্র। বিজেপি-র শীর্ষ নেতৃত্ব ইতিমধ্যেই জানিয়েছেন, আর্থিক সংস্কারে তাঁরা বাধা দেবেন না। কিন্তু সরকার যে সব পদক্ষেপ করতে চাইছে, সেই ব্যাপারে সংসদীয় সমিটির সুপারিশগুলি তারা মানুক। বিজেপিকে পাশে পেলে অনায়াসে এই বিলগুলি পাশ করাতে পারে সরকার। কিন্তু এ ব্যাপারে মমতাই এখন সরকারের মূল মাথাব্যথা।

ধুবুরির নিখোঁজদের হদিস নেই
সরকারি তথ্য অনুযায়ী তিনজন শিশু সহ ২১টি মৃতদেহ উদ্ধার হল ব্রহ্মপুত্র নদে। পাওয়া গেল তলিয়ে যাওয়া লঞ্চ। কিন্তু এখনও নিখোঁজ অসংখ্য। কারও মতে তা দেড়শো, কারও মতে দুশো। সরকার এই ব্যাপারে নীরব। তবে সরকারি তরফে আশঙ্কা, বহু দেহ বাংলাদেশের দিকে ভেসে গিয়েছে। তা উদ্ধারের জন্য বাংলাদেশ সরকারের সাহায্য চাওয়া হয়েছে। মঙ্গলবার ‘ন্যাশনাল ডিজাস্টার রেসকিউ ফোর্সের’ কর্মীরা অভিশপ্ত লঞ্চটি উদ্ধার করেন। দিল্লি থেকে নৌ বাহিনীর একটি ডুবুরি দল এ দিনই ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজে নামে। কেন্দ্রের তরফে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং অসম রাজ্য সরকারের তরফে দেড় লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে।

দুর্ঘটনায় মৃত্যু
বাইক এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার রাত ১০ টা নাগাদ ধুবুরি থানার মদেরগোলা এলাকায় ঘটনাটি ঘটেছে। গুরুতর জখম হয়েছেন আরও এক জন। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুবীর কুমার ঘোষ (৩০)। বাড়ি ধুবুরি শহরের ১২ নম্বর ওয়ার্ডে। তিনি ২০-আইআর ব্যাটেলিয়ানে কর্মরত ছিলেন। এ দিন রাতে কাজ সেরে পানবাড়ি ক্যাম্প থেকে বাইকে করে বাড়ি ফিরছিলেন। সঙ্গে ছিলেন তাঁর এক ভাই। তিনিও ওই ব্যাটেলিয়ানে কাজ করেন। মদেরগোলার কাছে উল্টো দিক থেকে আসা ১০ চাকার ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ধাক্কা মারলে ঘটনাস্থলেই সুবীরবাবুর মৃত্যু হয়। গুরুতর জখম হন তাঁর ভাই। ঘটনার পর চালক ট্রাক নিয়ে পালায়। স্থানীয় বাসিন্দারা সুবীরবাবুর ভাইকে ধুবুরি হাসপাতালে ভর্তি করান।

রক্ষা পেলেন কারাট
অল্পের জন্য রক্ষা পেলেন সিপিএমের সাধারণ সম্পাদক প্রকাশ কারাট, হান্নান মোল্লা -সহ বহু নেতা -কর্মী। আজ জয়পুরে দলীয় কার্যালয়ে বৈঠকে বসেন সিপিএম নেতৃত্ব। তখন সেই জায়গা থেকে মাত্র পাঁচ মিটার দূরে রান্নাঘরে গ্যাসের সিলিন্ডার ফেটে আগুন লেগে যায়। সিপিএম কর্মীরাই সিলিন্ডারটি বের করে আগুন নেভান।

উত্তর ওয়েবসাইটে
পরীক্ষার্থীদের সুবিধার্থে চলতি বছরের আইআইটি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নপত্রের সঠিক উত্তরগুলি ওয়েবসাইটে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন আইআইটি কর্তৃপক্ষ। পরশু, শুক্রবার আইআইটিগুলির ওয়েবসাইটে উত্তরগুলি দেখা যাবে। এর পরে আগামী থেকে ১০ মে পরীক্ষার্থীদের মূল্যায়ন করা উত্তরপত্রও প্রকাশ করা হবে ওয়েবসাইটে।

জামিন খারিজ নূপুর তলোয়ারের
জামিন পেলেন না নূপুর তলোয়ার। গত তিন দিন ধরে দসনা জেলে রয়েছেন নিহত আরুষি তলোয়ারের মা নূপুর। গাজিয়াবাদে আজ অতিরিক্ত দায়রা জেলা আদালত নূপুরের জামিনের আবেদন খারিজ করে দেয়। তবে জামিন চেয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। শুক্রবার বিষয়ে শুনানি রয়েছে শীর্ষ আদালতে। আজ অতিরিক্ত দায়রা জেলা বিচারক শ্যামলাল জানান, নূপুর জামিন পেলে তদন্ত বাধা পেতে পারে। ছাড়া, অতীতে বারবার সমন পাঠানো সত্ত্বেও বেশ কয়েক বার আদালতে গরহাজির ছিলেন নূপুর।

শ্লীলতাহানিতে বাধা দিয়ে খুন প্রৌঢ়
ভাগ্নির শ্লীলতাহানি রুখতে গিয়ে প্রাণ হারালেন এক প্রৌঢ়। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুতে। বাড়ির কাছেই এক দোকানে বাজার করছিলেন এক তরুণী। দুই যুবক তাঁকে উত্যক্ত করতে থাকলে বাধা দেন তাঁর মামা আলাগেশান(৬০)। কথাকাটাকাটির মধ্যেই এক যুবককে চড় মারেন ওই ব্যক্তি। পাল্টা তাঁরা আলাগেশানের বুকে সরাসরি আঘাত করে। এতেই অচৈতন্য হয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। জেলার অতিরিক্ত পুলিশ কমিশনার জানিয়েছেন, ওই দুই যুবককে আটক করা হয়েছে।

দেওয়াল ধসে মৃত্যু
ঘুমের মধ্যে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল মা ও ছেলের। ঘটনাটি ঘটেছে গুয়াহাটির কাহিলিপাড়া এলাকায়। পুলিশ জানায়, কৃষ্ণকান্ত সন্দিকই পথে পাহাড়ের গায়ে একটি বাড়িতে ঘুমাচ্ছিলেন অনিতা শইকিয়া ও তাঁর ছেলেমেয়েরা। রাতে, আচমকা, বাড়ির একটি অংশের দেওয়াল তাঁদের উপরেই ভেঙে পড়ে। ঘটনাস্থলেই মারা যান অনিতা শইকিয়া ও তাঁর দুই বছরের ছেলে কৃষ্ণ শইকিয়া। অঙ্কুর ও ধরিত্রী শইকিয়া নামে অন্য দু’জনকে জখম অবস্থায় গুয়াহাটি মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রামদেবকে কটাক্ষ লালুপ্রসাদের
যোগগুরু রামদেবের সমালোচনায় সরব হলেন প্রাক্তন রেলমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দল প্রধান লালুপ্রসাদ যাদব। শুধু লালুই নন, আজ কংগ্রেস, সমাজবাদী পার্টি-র সাংসদরাও রামদেবের সাম্প্রতিক মন্তব্যের জন্য তাঁর সমালোচনা করেন। সম্প্রতি রামদেব মন্তব্য করেন, “কিছু রাজনীতিবিদ ভাল। কিন্তু এমন কিছু রাজনীতিবিদও রয়েছেন, যাঁরা দুর্নীতিগ্রস্ত, চরিত্রহীন।” এ প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে লালু বলেন, রামদেব মানসিক ভাবে অসুস্থ। তাঁর কথায়, “রামদেব হতাশাগ্রস্ত।” শুধু লালুপ্রসাদই নন, রামদেবের ওই উক্তির জন্য সমাজবাদী পার্টিও তাঁর বিরুদ্ধে সংসদে অধিকারভঙ্গের প্রস্তাব এনেছে। কংগ্রেস সাংসদ সত্যব্রত চতুর্বেদীও কটাক্ষ করে বলেন, “রামদেবের মতো মানুষের কাছ থেকে শংসাপত্রের প্রয়োজন নেই।”

স্ত্রীর হাতে স্বামী খুন
স্বামীকে ঘুমের মধ্যে গলা টিপে হত্যা করল স্ত্রী। তার অবৈধ প্রেমিকের সঙ্গে হাত মিলিয়ে। পুলিশ জানায়, কাল রাতে পূর্ণিয়ার সদর থানার খুশবিবাগ লড়কিপতি এলাকায় ঘটে ওই হত্যাকাণ্ড। নিহত যুবক স্বামীর নাম বিনোদ লোহার (২৫)। গ্রেফতার হয়েছে বনোদের স্ত্রী আরতি দেবী এবং তার প্রেমিক রুস্তম খান। তদন্তে নেমে পুলিশ জেনেছে, দীর্ঘদিন ধরেই আরতি ও রুস্তমের মধ্যে অবৈধ মেলামেশা চলছিল। স্ত্রীর বিবাহ-বহির্ভূত এই সম্পর্ক মেনে নিতে পারেননি বিনোদ। নিয়ে সংসারে অশান্তিও ছিল। কয়েকদিন ধরে এই অশান্তি চরমে ওঠে। তারই জেরে ওই রাতে দু’জনে মিলে ঘুমের মধ্যে বিনোদকে গলা টিপে হত্যা করে।

কিশোরের দেহ উদ্ধার
এক কিশোরকে অপহরণ করে খুন করার ঘটনায় আজ পটনার কঙ্করবাগ এলাকায় প্রবল উত্তেজনা ছড়ায়। এলাকার মানুষ অভিযুক্তের বাড়িতে ভাঙচুর চালায়। বিট্টু নামে প্রতিবেশী এক যুবককে পুলিশ গ্রেফতার করেছে। ঘটনার প্রতিবাদে স্থানীয় মানুষ পটনার বাইপাস রাস্তা অবরোধ করেন। ইট-পাটকেল ছোড়া হয়। পুলিশ জানিয়েছে, ৩০ এপ্রিল হৃষিকেশ নামে ১১ বছরের এক কিশোরকে তার বাড়ির সামনে থেকে অপহরণ করা হয়। তারপর থেকে কোনও খোঁজ মেলেনি। আজ সকালে বাড়ি থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে, মাসৌরি এলাকায় এক কিশোরের মৃতদেহ দেখতে পান এলাকার মানুষ। খোঁজ করতে গিয়ে জানা যায় এই মৃত দেহটি কঙ্করবাগ এলাকার নিখোঁজ কিশোর হৃষীকেশের।

শিক্ষকের দান
পেশায় শিক্ষক। তার সঙ্গে দীর্ঘদিন ধরে সাহিত্যচর্চাও করে আসছেন। গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ঊষারঞ্জন ভট্টাচার্যকে এই সাহিত্যচর্চার সুবাদেই সম্প্রতি সম্মানিত করল অসমের বাংলা পত্রিকা ‘যুগশঙ্খ’। অভিজ্ঞানপত্রের সঙ্গে দেওয়া হয় এক লক্ষ টাকাও। পুরস্কার ও সম্মান ঊষাবাবু গ্রহণ করলেও ওই অর্থ কিন্তু পুরোটাই তিনি দান করে দিয়েছেন মহৎ কাজে। ৫০ হাজার টাকা তিনি দিয়েছেন অসমের দাতব্য ট্রাস্ট ‘করুণাধারা’-কে। বাকি ৫০ হাজার টাকার চেক পাঠিয়েছেন শিলচরের ‘সুন্দরীমোহন মেমোরিয়াল ট্রাস্ট’-এর নামে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.