ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২২ এপ্রিল – ২৮ এপ্রিল, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামেষে রবি চন্দ্র ও বৃহস্পতি, সিংহে মঙ্গল, মীনে বুধ, বৃষে শুক্র ও কেতু, তুলায় বক্রী শনি ও বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে মিথুনে পুনর্বসু নক্ষত্র পর্যন্ত। তিথিভোগ শুক্লা প্রতিপদ থেকে শুক্লা সপ্তমী পর্যন্ত।
যোগসঞ্চার প্রীতি থেকে ধৃতি পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: মৌলিক গবেষণা ও পরিকল্পনার সার্থক রূপায়ণ। অঙ্ক ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। মিষ্ট ভাষণে অন্যকে আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে সন্তানের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল, ধৈর্যের অভাবে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে অবৈধ সম্পর্ক বিপত্তির কারণ হতে পারে, পিত্ত প্রকোপের জেরে নানা রোগ ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে শেয়ার বাজারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল, ফাটকা বা বিমা সূত্রে লাভ, দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। পারিবারিক কর্তব্য পালনে ও অন্যান্য কারণে বহু ব্যয় ও সঞ্চয় হ্রাস। কিডনি বা লিভারের পীড়ায় ভোগান্তি। সাধু সজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি।
বৃষ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বৃদ্ধি। উন্নতি ব্যাহত বা বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তর। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্ম ব্যাহত হতে পারে, বিপদের সময়ে বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় অনুতাপ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা বৃদ্ধি দুশ্চিন্তার কারণ হতে পারে, কল্যাণকাজে আত্মনিয়োগ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, গুরুজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয় ও কাজকর্ম ব্যাহত। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য। নাটক সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: কর্মস্থল বা ব্যবসা ক্ষেত্রে দুর্জনকে পর্যুদস্ত করে কার্যোদ্ধার। অধ্যবসায় ও বহু শ্রমে কোনও দুরূহ কাজে সফল হতে পারে। অনৈতিক কাজের জন্য বন্ধুর সঙ্গে মতবিরোধ ও সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে মানসিক শক্তির জোরে প্রলোভন এড়িয়ে আত্মবিশ্বাস বৃদ্ধি, কর্মসূত্রে স্থানান্তরে যেতে হতে পারে। মধ্যভাগে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন, সংক্রমণজনিত পীড়ায় ভোগান্তি। অন্তভাগে আলোচনায় স্বজনবিরোধের অবসান হতে পারে, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে বিরূপতা দমন করে কর্মক্ষেত্রে অগ্রগতি। মিথুন লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান আশা করলে হতাশাই জুটতে পারে। সৃষ্টিশীল কাজে খরা কেটে যাওয়ার সম্ভাবনা।
কর্কট: অন্যমনস্কতা বা উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের ইঙ্গিত। গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ, মা-বাবা বা অন্য গুরুজনের বাতজ পীড়ার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, ভাইবোনের সঙ্গে বনিবনার অভাবে পৃথক বসবাসের চিন্তা। মধ্যভাগে কোনও দুঃসাহসিক সিদ্ধান্তে সাফল্য, কোলেস্টেরল ও রক্তচাপ বৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। অন্তভাগে শখ-শৌখিনতার পিছনে বাড়তি ব্যয়ের জন্য সঞ্চয় হ্রাস, শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে গোলযোগ থেকে হতাশা। প্রিয়জনের চিকিৎসার জন্য ঋ ণ বৃদ্ধির আশঙ্কা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
সিংহ: বন্ধুবেশী দুর্জনের প্ররোচনায় হঠকারী সিদ্ধান্তের জেরে ক্ষতির আশঙ্কা। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্ম ব্যাহত।
সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি ও সম্মান প্রাপ্তি, বিপদের সময় বন্ধুদের পাশে পেতে পারেন। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা
উদ্বেগ মুক্তি, মায়ের বার্ধক্যজনিত ব্যাধির চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে নানা কারণে বহু ব্যয়ের জন্য সঞ্চয় হ্রাস, জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ উপার্জন
বৃদ্ধির সহায়ক হতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। অপ্রিয় সত্য কথায়
কর্মস্থলে বা পারিবারিক ক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা।
কন্যা: চাকরি ক্ষেত্রে দুষ্টব্যক্তির ষড়যন্ত্র বানচাল করে অগ্রগতি অব্যাহত। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। কান গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু ব্যয়, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় বিকল্প কর্মপ্রাপ্তির সুযোগ, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। অন্তভাগে গৃহ নির্মাণে বাধার জন্য অহেতুক ব্যয় বৃদ্ধি ও বিলম্ব, হস্তশিল্পে মুন্সিয়ানার স্বীকৃতি পেতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। ললিতকলায় ব্যুৎপত্তির বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
তুলা: নতুন কর্মপরিকল্পনায় উপার্জন বৃদ্ধি। পড়শির উস্কানিতে সম্পত্তি নিয়ে পুলিশি ও আইনি ঝামেলা। অতিরিক্ত উচ্চাভিলাষ পূরণ না-হওয়ায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় লাভ, লেখাপড়া ও খেলাধুলায় অগ্রগতি, পিত্তরোগে দুর্ভোগ। মধ্যভাগে প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অনুশীলন ও উন্নতি, নাট্য ও চলচ্চিত্র পরিচালক এবং কলাকুশলীদের পক্ষে শুভ সময়। অন্তভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, ধর্মকর্মে অনুরাগ ও সাধুদের সেবায় আনন্দ। তুলা লগ্নে জাত ব্যক্তির আলস্য ও উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হয়ে যেতে পারে। প্রেমপ্রণয়ে বাধা কাটিয়ে অগ্রগতি। অপ্রিয় সত্য কথনের জেরে বন্ধুবান্ধবের সঙ্গে মনোমালিন্য।
বৃশ্চিক: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যানের সূত্রে সামাজিক প্রভাবপ্রতিপত্তি বাড়বে। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা, বৈদেশিক অর্থাগম, দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন, প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে জ্যোতিষবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি উপার্জন বৃদ্ধির সহায়ক হতে পারে, বহু ব্যয়ের জেরে সঞ্চয় হ্রাস। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা বিপত্তি ডেকে আনতে পারে। অভিনয়াদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। বেদ ও পুরাণের চর্চায় আধ্যাত্মিক অগ্রগতি।
ধনু: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থ সমস্যার আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে ব্যাপক হয়রানি ও কর্মপরিকল্পনা ব্যাহত, আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ, কোনও কারণে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। অন্তভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। ধনু লগ্নে জাত ব্যক্তির শেয়ারে আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য। আত্মীয়স্বজনের ব্যবহারে নৈরাশ্য। কোনও প্রিয়জনের কাছ থেকে আঘাত আসতে পারে।
মকর: বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। কোনও আত্মীয়কে ঘিরে দাম্পত্য অশান্তি ও পারিবারিক স্থিতি বিপন্ন হতে পারে। প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা ভেস্তে যাওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ, বাতজ বেদনা ভোগাবে। মধ্যভাগে শত্রুর সঙ্গে আপাতত নতুন সমঝোতার সম্ভাবনা, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে। অন্তভাগে নতুন উদ্যম ও নিজস্ব পরিকল্পনায় সাফল্যের যোগ, উন্নয়নমূলক কাজের সঙ্গে যুক্ত হতে পারেন। মকর লগ্নে জাত ব্যক্তির সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে অচলাবস্থা, গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন। টিউমার বা আলসারের সমস্যায় দুর্ভোগ।
কুম্ভ: সরকারি সূত্রে অর্থাগম। সামাজিক ও পারিবারিক ক্ষেত্রে দায়িত্ব পালনে বহু ব্যয়। কল্যাণমূলক কাজে শ্রম ও অর্থদান। নেত্রপীড়ায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে পদোন্নতি ও দূরবর্র্তী স্থানে বদলির সম্ভাবনা, উচ্চতর বিদ্যার্জনে বাধা, গুরুজনের সঙ্গে বিবাদবিতর্কে মানসিক ক্লেশ। মধ্যভাগে দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ডের আশঙ্কা, প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কুচক্রী সহকর্মীদের মোকাবিলা করে অগ্রগতি। অন্তভাগ প্রিয় বন্ধুর বিরোধিতায় আশাভঙ্গ, মা বা বাবার দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগে শারীরিক ও মানসিক সমস্যা। একাধিক পথে উপার্জনের সুযোগ মিলতে পারে। নাটকাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি।
মীন: স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধিতে রাশ টানা দরকার। অপব্যয় ও অপচয় নিয়ন্ত্রণ করতে না-পারলে বিড়ম্বনায় পড়তে হতে পারে। বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে
বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, প্রিয়জনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের
আচরণে পারিবারিক অশান্তি ও মানহানির আশঙ্কা, শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও ফলাফল সন্তোষজনক, বেদ-পুরাণ চর্চা ও
সাধু-সন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। শত্রুর সঙ্গে
সম্মানজনক শর্তে বোঝাপড়া। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.