টুকরো খবর
ব্যবসায়ী খুনের চেষ্টা
ব্যবসায়ীকে গুলি করে মারার চেষ্টার অভিযোগ উঠল পূর্বস্থলী ২ ব্লকের খড়দত্ত পাড়ার বাসিন্দা নাজির শেখ ও তার দুই সঙ্গীর বিরুদ্ধে। বৃহস্পতিবার পূর্বস্থলীর পাটুলি স্টেশন সংলগ্ন বিবিতলা এলাকায় ঘটনাটি ঘটেছে। ব্যবসায়ীর নাম খোকন বিশ্বাস। তাঁর দোকান থেকে দুই রাউন্ড গুলি ও একটি রিভলবার উদ্ধার করেছে পূর্বস্থলী থানার পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিবিতলায় দীর্ঘদিন ধরে ফার্নিচারের ব্যবসা খোকনবাবুর। তাঁর বাড়িটিও দোকান-লাগোয়া। খোকনবাবুর দাবি, কয়েক মাস আগে নাজিরের কাছ থেকে একটি গাড়ি কিনেছিলেন তিনি। নাজির তাঁকে জানায়, সেটি সিউড়ির এক ব্যক্তির। কয়েক দিনের মধ্যেই ওই ব্যক্তির কাছ থেকে কাগজপত্র নিয়ে এসে তাঁকে দিয়ে দেবে সে। কিন্তু কয়েক মাস পেরোনোর পরেও তা না দেওয়ায় খোকনবাবু নাজিরকে তাগাদা দিতে শুরু করেন। নাজিরের বিভিন্ন আত্মীয়দেরও বিষয়টি জানান তিনি। এর পরেই বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ নাজির ও তার দুই সঙ্গী একটি নীল গাড়িতে তার দোকানের সামনে হাজির হয়। আত্মীয়ের বাড়িতে বিষয়টি জানানোর জন্য রাগারাগি করে। তার কাছে জল চায়। জল নিয়ে ফিরে আসতেই রিভলবার চালায় সে। কিন্তু সেটি থেকে গুলি না বেরনোয় অন্য একটি রিভলবার বের করতে যায় নাজির। খোকনবাবু চিৎকার শুরু করলে পাশের দোকান থেকে দুই কর্মী এসে নাজিরের থেকে রিভলবারটি ফেলে দেন। এর পরেই পালায় তারা। পূর্বস্থলী থানা সূত্রে জানানো হয়েছে, ঘটনাটির তদন্ত চলছে।

মারধর করে টাকা ছিনতাই
হাসপাতালে আহতেরা। নিজস্ব চিত্র।
দুই ব্যবসায়ীকে মারধর করে তাঁদের কাছ থেকে টাকা কেড়ে নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার ভোরে ঘটনা ঘটেছে আসানসোল উত্তর থানার নীল কারখানা সংলগ্ন বাংলোর কাছে। জখম দুই ব্যবসায়ীকে আসানসোল মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কাউকে গ্রেফতার বা আটক করা যায়নি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোরে দোমহানি বাজারে গরু কেনা-বেচার জন্য যাচ্ছিলেন শেখ তাজিমুল ও শেখ সফিকুল। ওই দুই ব্যবসায়ী পুলিশের কাছে লিখিত অভিযোগে জানিয়েছেন, নীল কারখানার সামনে বাংলোর কাছাকাছি আসতেই তিন দুষ্কৃতী রিভলবার বের করে তাঁদের জোর করে মোটর সাইকেল থেকে নামায়। মোটর সাইকেলটি পাশের একটি পাথর খাদে ফেলে দেয় তারা। বাধা দিতে গেলে রিভলবারের বাট দিয়ে তাঁদের মাথায় আঘাত করে ও জোর করে তাঁদের টাকা ছিনিয়ে নিয়ে পালায় তারা। দুষ্কৃতীরা চম্পট দেওয়ার পরে ওই দুই ব্যবসায়ী চিৎকার শুরু করলে ছুটে আসেন আশপাশের লোকজন। খবর যায় পুলিশেও। আসানসোলের এডিসিপি (সেন্ট্রাল) ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে।

তিন অফিসারের বিরুদ্ধে পরোয়ানা
আদালতে সাক্ষী দিতে না আসায় রেল পুলিশের তিন অফিসারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল। সরকারি আইনজীবী বিশ্বজিৎ দাস জানান, ২০০৭ সালের ১২ জুলাই আপ কামরূপ এক্সপ্রেস কাটোয়া স্টেশনে পৌঁছলে কাটোয়া জিআরপি-র তৎকালীন ওসি অভিজিৎ ভট্টাচার্য, এসআই দুলালকুমার মুখোপাধ্যায় এবং এএসআই সুব্রত ভট্টাচার্য তল্লাশি চালিয়ে চারটি প্লাস্টিক ব্যাগে এক কুইন্ট্যাল সতেরো কিলোগ্রাম গাঁজা-সহ তিন জনকে গ্রেফতার করে। কিন্তু এই মামলায় সাক্ষী দিতে ওই তিন অফিসার আদালতে হাজির না হওয়ায় বর্ধমানের তৃতীয় অতিরিক্ত জেলা জজ অনন্তকুমার কাপ্রি তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

ইঞ্জিনিয়ারিং ছাত্র প্রহৃত
ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠল চতুর্থ বর্ষের দুই ছাত্রের বিরুদ্ধে। বৃহস্পতিবার সন্ধ্যায় কাঁকসার রাজবাঁধে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ঘটনাটি ঘটে। প্রহৃত ছাত্রের নাম দিব্যেন্দু মল্লিক। তাঁকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কাঁকসা থানায় চতুর্থ বর্ষের ওই দুই ছাত্রের বিরুদ্ধে র্যাগিংয়ের অভিযোগ দায়ের করেছেন প্রহৃত ছাত্রের বাবা আনন্দ মল্লিক। ইলেকট্রনিক বিভাগের ছাত্র দিব্যেন্দুর অভিযোগ, এ দিন সন্ধ্যায় ইস্ত্রি করা পোশাক না পরায় তাঁকে চড়-থাপ্পড় মারে চতুর্থ বর্ষের ওই দুই ছাত্র।

বারাবনিতে কয়লা পরিবহণ ফের চালু
বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেওয়ায় বারাবনির বেসরকারি খনি সংস্থার কয়লা পরিবহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই পরিবহণ স্বাভাবিক হয়। খনির আধিকারিক শান্তনু মহলানবিশ জানান, বিক্ষুব্ধদের সঙ্গে ৫ এপ্রিল বৈঠক হবে। এই আশ্বাস পাওয়ার পরেই বুধবার রাতে অবরোধ তুলে নেন তাঁরা। তৃণমূলের বিক্ষোভের জেরে গত দু’দিন ধরে ওই বেসরকারি খনি সংস্থার কয়লা পরিবহণ বন্ধ ছিল। রাজ্যের একাধিক তাপবিদ্যুৎ কেন্দ্রে কয়লা পাঠানো যাচ্ছিল না। সংস্থা আলোচনার প্রস্তাব দিলে রাজি হন বিক্ষোভকারীরা।

গয়না ও টাকা চুরি জামুড়িয়ায়
বাড়িতে ঢুকে গয়না, টাকা-সহ অন্য সামগ্রী চুরি করে চম্পট দিল দুষ্কৃতীরা। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে কুনস্তরিয়া খনি আবাসন এলাকায়। বাড়ির কর্তা সমীর ঘোষ পুলিশের কাছে লিখিত অভিযোগে জানান, এ দিন রাতে তিনি বাইরে থেকে তালাবন্ধ করে বেরিয়েছিলেন। বাড়ির ভিতরে ছিলেন তাঁর মা ও স্ত্রী। রাত পৌনে ১টা নাগাদ জনা ছয়েক দুষ্কৃতী তালা ভেঙে ঘরে ঢুকে স্ত্রী চৈতালীদেবীকে পিস্তল দেখিয়ে আলমারির চাবি খোলায়। সোনার গয়না, নগদ টাকা ও অন্য সামগ্রী নিয়ে চম্পট দেয় তাঁরা। পরে পাশেই অরিক্ষিত পাত্রের বাড়িতে ঢুকে সেখানেও লুঠপাট চালায় তারা। পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে।

দোকানে আগুন
আসানসোল বাজারে দোকানে আগুন।
একটি বিদ্যুতের সরঞ্জামের দোকানে আগুন লেগে যায় বুধবার রাতে। আসানসোল দক্ষিণ থানার হাটন রোড এলাকার ঘটনা। দমকলের দু’টি ইঞ্জিন আগুন আয়ত্তে আনে। দোকানের মালিক সঞ্জীব নাগ জানান, রাত ১১টা নাগাদ এলাকার বাসিন্দারা দোকানে আগুনের ফুলকি ও ধোঁয়া দেখতে পান। তাঁরা প্রথমে খবর পাঠান স্থানীয় কাউন্সিলর প্রবাল বসুর কাছে। জল দিয়ে আগুন নেভানোর চেষ্টাও শুরু হয়। খবর যায় দমকলেও। দমকলের ওসি সেলিম জাভেদ জানিয়েছেন, দু’টি ইঞ্জিন ঘন্টা দেড়েকের চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। প্রাথমিক তদন্তের পরে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লাগতে পারে।

নিখোঁজ পুরকর্মী
সপ্তাহ দু’য়েক ধরে নিখোঁজ কুলটি পুরসভার এক কর্মী। দোলের দিন রাতে বন্ধুদের সঙ্গে বেরিয়েছিলেন। তার পর থেকেই তাঁর কোনও খোঁজ মেলেনি। বিজয় সিংহ নামে ওই পুরকর্মীর পরিবারের তরফে কুলটি থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে। নিখোঁজের স্ত্রী উষাদেবী পুলিশকে জানিয়েছেন, দোলের দিন সন্ধ্যায় তাঁর কয়েক জন বন্ধু বাড়িতে আসেন। রাত ৯টা নাগাদ বিজয়বাবু তাঁদের সঙ্গেই বেরিয়ে যান। এর পর থেকে তাঁর আর খোঁজ মেলেনি।

জল নিয়ে ক্ষোভ
জামুড়িয়ার সংলগ্ন এলাকায় জলের সমস্যায় নাকাল বাসিন্দারা। এর প্রতিকার চেয়ে পুরসভায় বিক্ষোভ দেখাল কংগ্রেস। পুর কর্তৃপক্ষ জানান, পুরসভার এক্তিয়ারভুক্ত এলাকাগুলির সমস্যার সমাধান করা হবে।

ম্যানেজার ঘেরাও
কেকেএসসি-র নেতৃত্বে বৃহস্পতিবার কাজ, ওভারটাইম, খনি আবাসন সংস্কারের দাবিতে শিবডাঙা কোলিয়ারির ম্যানেজারকে ঘণ্টাখানেক ঘেরাও করে রাখেন শ্রমিকেরা। কর্তৃপক্ষ প্রতিকারের আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে।

আশ্রমে অনুষ্ঠান
দোমড়া রামকৃষ্ণ আশ্রমে সম্প্রতি শ্রী রামকৃষ্ণের জন্মদিন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন আসানসোল রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বলভদ্রানন্দ। আয়োজকদের পক্ষে নির্মলচন্দ্র বন্দ্যোপাধ্যায় জানান, স্থানীয় বাসিন্দারা অনুষ্ঠানে যোগ দেন।

খেলার খবর
ভলিবল লিগ
নিজস্ব চিত্র
মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত ভলিবল লিগের বৃহস্পতিবারের খেলায় জয়লাভ করে ওয়ারিয়া বয়েজ ক্লাব। নেহেরু স্টেডিয়ামের খেলায় তারা ৩-১ সেটে হারায় মুক্তদলকে। বুধবার তানসেন মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার খেলায় তানসেন এসি ৩-১ সেটে দুর্গাপুর শান্তি স্পোর্টিং ক্লাবকে হারায়।

হারল অরবিন্দ এসএ

ডিসেরগড়-পারবেলিয়া সরস্বতী ক্লাব ও আদিবাসী ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত ফুটবলে বৃহস্পতিবার জয়ী হল পারবেলিয়া সরস্বতী ক্লাব। তারা পারবেলিয়া মাঠে অরবিন্দ এসএ-কে টাইব্রেকারে ৪-৩ গোলে হারায়। নির্ধারিত সময়ে গোল হয়নি। ম্যাচের সেরা জয়ী দলের অজিত মাজি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.