ক্রোড়পত্র: পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৮ মার্চ - ২৪ মার্চ, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামীনে রবি বক্রী ও বুধ, মকরে চন্দ্র, সিংহে বক্রী মঙ্গল, মেষে বৃহস্পতি ও শুক্র, তুলায় বক্রী শনি,
বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে শ্রবণা থেকে মীনে রেবতী নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা একাদশী থেকে
শুক্লা দ্বিতীয়া পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মে সংস্থাগত পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। শখ-শৌখিনতার পিছনে অতিরিক্ত ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। কণ্ঠ ও নেত্র পীড়ায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে পাওনাদারের জুলুমে অশান্তি, ঋণশোধের জন্য আংশিক সম্পত্তি বিক্রির পরিকল্পনা। মধ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা ও দৈহিক দুর্বলতা, কল্যাণকাজে যোগদান ঘিরে অযথা জটিলতা। অন্তভাগে গুরুজনের সঙ্গে বিষয়-বিরোধে মানসিক ক্লেশ, ভরণীয় ব্যক্তির কর্মপ্রাপ্তিতে স্বস্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির একাধিক সদুপায়ে অপ্রত্যাশিত অর্থাগম। মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তি ডেকে আনতে পারে। বেদ-পুরাণ পাঠ ও ধর্মাচরণে আত্মিক অগ্রগতি। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
বৃষ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বৃদ্ধি। উন্নতি ব্যাহত ও বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে অহেতুক বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় জড়িয়ে পড়ার আশঙ্কা, উপার্জনের বিকল্প উৎসের খোঁজ মিলতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে সাফল্যের যোগ। কর্মসূত্রে ভিন্ রাজ্যে সফরের সুযোগ। উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ।
মিথুন: প্রভাবশীলা কর্তার আনুকূল্যে দুষ্ট সহকর্মীদের মোকাবিলা করে কর্মক্ষেত্রে অগ্রগতি। টিউমার বা আলসার জাতীয় রোগে বহু ব্যয়। দূরভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে অকারণ বিবাদবিতর্কে মানসিক শান্তি ব্যাহত হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে আশাতীত সাফল্যের যোগ। মধ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিরোধ আদালতে গড়াতে পারে, জলপথে বিপদের আশঙ্কা। অন্তভাগে প্রেমপ্রণয়ে জটিলতার অবসান, চিত্রশিল্পী ও ভাস্করদের শুভ সময়। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অতিরিক্ত রক্ষণশীলতার জন্য একাকীত্ব বাড়তে পারে।
কর্কট: অংশীদারের কারসাজিতে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। প্রভাবশালী কর্তার সহায়তায় কর্মক্ষেত্রে সঙ্কটমুক্তি। স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর মোকাবিলার জন্য মানসিক ও আইনি প্রদ্ধতি, হৃদ্যন্ত্রের গোলযোগের দরুন কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি, এমনকী আত্মীয়দের বিরাগভাজন হতে পারেন, কৃষিজীবীদের শুভ সময়। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির মৌলিক পরিকল্পনা রূপায়ণে আকস্মিক বাধা হতাশা ডেকে আনতে পারে। ব্যবসায় বাড়তি বিনিযোগ না-করাই উচিত। ভ্রমণের পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
সিংহ: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থসমস্যার আশঙ্কা। লটারি বা ফাটকায়
প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপে হয়রানি ও কর্মপরিকল্পনায় বাধা, আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ।
মধ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝিতে সংসারে অচলাবস্থা, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে ঋণ
ফেলে রাখলে আইনি সঙ্কটে পড়তে হতে পারে, পরিচালক ও অভিনেতাদের শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির দাম্পত্য
জীবনে তৃতীয় কাউকে ঘিরে জটিলতা। নতুন গৃহ নির্মাণে বাধা। ভ্রমণের চিন্তা বানচাল হতে পারে।
কন্যা: অতিরিক্ত উদার মনোভাবের জন্য কর্মক্ষেত্রে অপদস্থ হওয়ার আশঙ্কা। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান বদলের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, শ্লেষ্মাজনিত পীড়া ভোগাবে। মধ্যভাগে বন্ধুদের প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি, সভা-সমিতিতে সারগর্ভ বক্তৃতা, মা বা বাবার স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। কন্যা লগ্নে জাত ব্যক্তির উপার্জন বৃদ্ধির সূত্রে আংশিক ঋণশোধের উপায় হতে পারে। কল্যাণকাজে অর্থ ও শ্রমদানের সূত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সৃষ্টিশীল কাজের স্বীকৃতির যোগ।
তুলা: অপ্রিয় সত্য কথায় নিকটজনের সঙ্গে মনোমালিন্য, এমনকী সম্পর্ক ছেদের আশঙ্কা। অভিনয়াদির অনুশীলনে সাফল্য ও স্বীকৃতির যোগ। জমিবাড়ি ক্রয়ের যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, স্নাযুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, মকদ্দমার সন্তোষজনক ফয়সালা ও সম্পত্তি রক্ষা। তুলা লগ্নে জাত ব্যক্তির শারীরিক সমস্যার জন্য কর্মপরিকল্পনায় ব্যাঘাত। সেবাকাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত লাভ।
বৃশ্চিক: জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারে অশান্তি বৃদ্ধি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের ফল মিলতে পারে। গৃহ নির্মাণে বাধা ও বিলম্ব। অতিরিক্ত পরিশ্রমে শারীরিক অসুস্থতা ও দৈহিক দুর্বলতা। সপ্তাহের আদ্যভাগে উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, সম্মান রক্ষার মামলায় ফল অনুকূলে যেতে পারে। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে অতিরিক্ত ব্যয়ের দরুন সঞ্চয় বৃদ্ধি ব্যাহত, দন্তক্ষয়ে ক্লেশ। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বন্ধু ও স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। সপরিবার তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক বিকাশ।
ধনু: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তি। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য, দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে আনন্দ। ধনু লগ্নে জাত ব্যক্তির কল্যাণকাজে খ্যাতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। উদ্যম ও অধ্যবসায়ের সুবাদে পদোন্নতি। কিডনি বা লিভারের জটিলতায় দুর্ভোগ। ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
মকর: উদাসীনতায় শুভ যোগ হাতচাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায় কাজকর্ম ব্যাহত, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহ নির্মাণের পরিকল্পনায় বাধা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা, চারুকলার চর্চায় অগ্রগতি। মকর লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। জলবাহিত রোগ ও স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা।
কুম্ভ: উচ্চতর শিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের ইঙ্গিত। মা বা বাবার হৃদ্রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও চিকিৎসায় বহু ব্যয়। ভাইবোনের সঙ্গে বনিবনার অভাবে মনঃকষ্ট। সপ্তাহের আদ্যভাগে বিকল্প কর্মসংস্থানের জন্য স্থানান্তরে যাওয়ার পরিকল্পনা, কোলেস্টেরল ও রক্তচাপ বৃদ্ধিতে শারীরিক জটিলতা। মধ্যভাগে কোনও দুঃসাহসিক কাজে সাফল্য, পদস্থ ব্যক্তির সঙ্গে মতবিরোধে পদোন্নতি ব্যাহত হতে পারে। অন্তভাগে অতিরিক্ত ভাবাবেগের স্রোতে কর্ম পরিকল্পনা ভেসে যেতে পারে, প্রিয়জনের ভাগ্যোদয়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সম্মান ও প্রতিষ্ঠা লাভ। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। হজমের সমস্যায় দুর্ভোগ।
মীন: বুদ্ধিবিভ্রম বা মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। আপস-আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হতে পারে। শ্লেষ্মা বৃদ্ধি
ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদির চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির
প্রেরণায় মহৎকাজে যোগদান, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। অন্তভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্ম সংস্থানের সম্ভাবনা, কোনও
স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে।
গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজকর্মে বাধা। কর্মক্ষেত্রে বাড়তি চাপে মানসিক অবসাদ।

Content on this page requires a newer version of Adobe Flash Player. Get Adobe Flash player

First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.