ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১১ মার্চ -১৭ মার্চ, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব পেতে পারেন। বিমা বা শেয়ার সূত্রে বহু লাভ। দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় সাফল্য। মধ্যভাগে বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে কার্যোদ্ধার, রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। অন্তভাগে সৃষ্টিশীল কাজে সাফল্যই মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মেষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হয়ে উঠতে পারে। মেধার বিকাশ ও একাধিক কর্মসংস্থানের সুযোগ। শ্বাসকষ্ট ও স্নায়ুপীড়ায় ভোগান্তি।
বৃষ: বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কর্মে উন্নতি। কোনও হঠকারিতা বা দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। সংক্রমণ জনিত জ্বরাদি পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনায় বিষয়সম্পত্তি সংক্রান্ত সমস্যার সুষ্ঠু সমাধান, মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ, গৃহে ধর্মীয় অনুষ্ঠানে সজ্জন ও সাধুসন্ন্যাসীর সমাগমে আনন্দ। অন্তভাগে বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য ভাবমূর্তির ক্ষতি করতে পারে, ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদান। বৃষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্ম পরিকল্পনায় অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
মিথুন: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল। অভিনয়াদি চারুকলায় ব্যুৎপত্তির সুবাদে বিকল্প কর্মসংস্থানের সুযোগ। শত্রুর সঙ্গে আপাতত সমঝোতায় কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সঙ্গে সম্পত্তিবিবাদ মানসিক অস্থিরতা ডেকে আনতে পারে, একাধিক পথে অর্থাগম। মধ্যভাগে অসতর্কতা থেকে বিপদের আশঙ্কা, অপ্রিয় সত্যকথায় আত্মীয়মহলে বিড়ম্বনা। অন্তভাগে অধ্যাপনাদি কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়, প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাত পেড়ে ফেলতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির চেষ্টা ও শ্রমের বিলম্বিত স্বীকৃতি এবং কিছুটা হলেও আশা পূরণ। আয় ও ব্যয়ের সামঞ্জস্যের অভাবে আর্থিক সমস্যার আশঙ্কা। স্বনিযুক্তি প্রকল্পে সুরাহা হতে পারে।
কর্কট: বন্ধুবেশী প্রতারকের পাল্লায় পড়ে অর্থক্ষতি ও মানহানি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ আদালতে গড়াতে পারে। নামী সংস্থায় কর্মপ্রাপ্তির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাগ্যোন্নতিতে হঠাৎ বাধা, প্রেমপ্রণয় ঘিরে পারিবারিক অশান্তি। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য, সম্পত্তির বৃদ্ধির শুভ যোগ, শল্য চিকিৎসকদের বিশেষ সাফল্য। অন্তভাগে মামলার রায় সন্তোষজনক না-ও হতে পারে, অ্যাপেন্ডিসাইটিস জাতীয় সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য অশান্তি। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি। চারুকলা ও সঙ্গীতবিদ্যায় দক্ষতার স্বীকৃতি।
সিংহ: অত্যধিক উত্তেজনা ও উদ্বেগ থেকে শারীরিক ও মানসিক সমস্যা। লিভার বা কিডনির সমস্যায় দুর্ভোগ। দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তির আশঙ্কা।
আর্থিক উন্নতি ও কল্যাণকাজের সূত্রে সামাজিক প্রতিষ্ঠা। সপ্তাহের আদ্যভাগে ব্যাঙ্কঋণ মঞ্জুর হওয়ায় ব্যবসায় বাড়তি বিনিয়োগের সম্ভাবনা, কোনও উচ্চাশা
পূরণ হতে পারে। মধ্যভাগে চিকিৎসা বিভ্রাটে নিকটজনের শারীরিক সঙ্কট, অপ্রত্যাশিত ভাবে বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। অন্তভাগে
কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। উচ্চশিক্ষা ও গবেষণায়
কৃতিত্বের সুবাদে বিকল্প কাজের সুযোগ। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা।
কন্যা: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থসমস্যার আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে হয়রানি ও কর্মপরিকল্পনায় ব্যাঘাত, আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। মধ্যভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে ভুল বোঝাবুঝি, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থসংস্থান, বাবা বা মায়ের রক্তাল্পতার জন্য নানান শারীরিক সমস্যা। কন্যা লগ্নে জাত ব্যক্তির পারিবারিক কর্তব্যপালন ও অন্যান্য কারণে বহু ব্যয়ে সঞ্চয়ে বাধা। উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। সবান্ধব অদূরভ্রমণের যোগ।
তুলা: ব্যবসায় বিনিয়োগ আপাতত না-বাড়ানোই ভাল। অতিরিক্ত সরলতা বিড়ম্বনার কারণ হতে পারে। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে কুচক্রী পড়শির কলকাঠিতে স্বজনের সঙ্গে বিবাদ, চারুকলায় নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধির সুযোগ। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, কর্মব্যস্ততা ও চাপে শারীরিক ও মানসিক ক্লান্তি। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদির প্রকোপে দুর্ভোগ। তুলা লগ্নে জাত ব্যক্তি র নিজ গুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সজ্জন সান্নিধ্যে মানসিক শান্তি।
বৃশ্চিক: অপ্রাপ্তির বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ আত্মবিকারের কারণ হয়ে উঠতে পারে। বিমা বা শেয়ার সূত্রে লাভ। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের সঙ্গে মনোমালিন্যে রসভঙ্গ। সপ্তাহের আদ্যভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে নতুন উদ্যমে ও নিজস্ব পরিকল্পনায় সাফল্যের যোগ, উন্নয়নমূলক কাজের সঙ্গে যুক্ত হতে পারেন। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি, সদ্গুরুর সন্ধানে তীর্থভ্রমণের পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। পরোপকারে ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয়ে বাধা। সাহিত্য ও সঙ্গীতের চর্চায় আত্মিক বিকাশ। স্নায়ুপীড়া ভোগাবে।
ধনু: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি। বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি রক্ষা ও পারিবারিক সম্মান রক্ষার ব্যাপারে সতর্কতার প্রয়োজন, খেলাধুলায় নৈপুণ্য ও সম্মান লাভ। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। অন্তভাগে দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, পায়ের হাড় বাড়ায় চলাফেরায় অসুবিধা। ধনু লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ ও সাফল্য। শাস্ত্র অধ্যয়ন ও অনুশীলনে আত্মিক উন্নতি। কাছেপিঠে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
মকর: কর্মপ্রতিষ্ঠানের আর্থিক অবনতিতে মানসিক অস্থিরতা ও হতাশা। ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব হতাশা বাড়িয়ে দিতে পারে। বিকল্প কর্মপরিকল্পনা বা স্বনিযুক্তি প্রকল্প সফল হতে পারে। ঋণ পরিশোধের উদ্যোগে বাধা। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বন্ধুুর সহায়তায় আর্থিক সমস্যার সুরাহা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধি, পারিবারিক সম্মান রক্ষায় আদালতের শরণ নিতে হতে পারে। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ, বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, গুরুজনের সেবায় আনন্দ। মকর লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয় ঘিরে জটিলতা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। আধ্যাত্মিক বিকাশের আশায় তীর্থভ্রমণের পরিকল্পনা। কিডনি বা লিভারের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত।
কুম্ভ: বিজ্ঞান বিষয়ে চিন্তা এবং মৌলিক গবেষণা ও পরিকল্পনায় সাফল্য। ব্যবসায় উন্নতি ও ব্যাঙ্কে আমানত বৃদ্ধি। সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। সপ্তাহের আদ্যভাগে পড়শির উস্কানিতে সংসারে ভুল বোঝাবুঝি, সঙ্গীত বা চারুকলার অন্য কোনও ক্ষেত্রে বিশেষ স্বীকৃতি, সবান্ধব ভ্রমণে বহু ব্যয়। মধ্যভাগে হঠকারিতার জন্য খেসারত দিতে হতে পারে, পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। অন্তভাগে পরিচিতজনের কূট চালে প্রবঞ্চিত হতে পারেন, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সেবামূলক প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদানের সূত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। মন ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
মীন: বহু শ্রম ও চেষ্টা অবশেষে সার্থক হতে পারে। ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য কলহে পারিবারিক অশান্তি বৃদ্ধি। চুরি বা পকেটমারিতে অর্থক্ষতি।
সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তির উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা, কর্মস্থলে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি।
মধ্যভাগে পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা, দুর্বত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। অন্তভাগে আর্থিক উন্নতির জন্য সামাজিক ক্ষেত্রে গুরুত্ব
বাড়বে, বুদ্ধিবলে মর্যাদা উদ্ধার, বেদ-পুরাণ ও ধর্মশাস্ত্রের অনুশীলনে আত্মিক অগ্রগতি। মীন লগ্নে জাত ব্যক্তির শত্রুদের মোকাবিলা করার
মতো মানসিক বল বৃদ্ধি। সরলতার সুযোগে পারিবারিক প্রতারণার আশঙ্কা। কাছেপিঠে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.