টুকরো খবর
অভিযুক্তকে তাড়াল দল
আর্থিক দুর্নীতির অভিযোগে দলের প্রাক্তন অঞ্চল সভাপতিকে বহিষ্কার করল ব্লক তৃণমূল কংগ্রেস। ফালাকাটা ব্লকের ছোট শালকুমার অঞ্চলের ওই নেতার নাম আবুল হোসেন। দলীয় সূত্রের খবর, একই অভিযোগে ৭ মাস আগে তাঁকে অঞ্চল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়। ফালাকাটা ব্লক তৃণমূলের সভাপতি শ্যামল ভদ্র বলেন, “আর্থিক দুর্নীতি সহ বেশ কিছু অভিযোগ রয়েছে ওই নেতার বিরুদ্ধে। তার এই সমস্ত কাজ কর্ম নিয়ে প্রচণ্ড ক্ষোভ ছিল দলের সিদ্ধান্তে। তাঁকে বহিষ্কার করা হয়েছে।” তৃণমূল সূত্রে জানা গিয়েছে, তৃণমূল রাজ্যে ক্ষমতা দখলের আগে থেকে নানা আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠে শালকুমার অঞ্চলের প্রাক্তন সভাপতি আবুল হোসেনের বিরুদ্ধে। দলের ভাব মূর্তি নষ্ট হচ্ছে বলে ব্লক সভাপতির কাছে অভিযোগ জমা পড়ে। তাঁকে সভাপতির পদ থেকে সরিয়ে সতর্ক করা হয়। সম্প্রতি তাঁকে বহিষ্কার করা হয়। আবুল হোসেন তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “দলের দুর্দিনে আমি সংগঠন করেছি। যারা সে সময় বিরোধিতা করত আজ তারা ক্ষমতা দখলের পর নেতাদের কাছের মানুষ হয়ে উঠেছে। এ সমস্ত অভিযোগ একেবারে মিথ্যা। উল্টে আমার বিরুদ্ধে যারা অভিযোগ করে তাদের দুর্নীতি ধামা চাপা দেওয়া হয়েছে।”

ভরদুপুরে রাস্তা থেকে ছিনতাই
ভরদুপুরে এক ব্যক্তির হাত থেকে টাকার ব্যাগ ছিনতাই করে পালিয়ে গেল দুই দুষ্কৃতী। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটে মাটিগাড়া থানার আঠারখাইয়ে। ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ জানায়, এদিন দপুরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শিবমন্দির শাখা থেকে ২০ হাজার টাকা তুলে খড়িবাড়িতে নিজের বাড়িতে ফিরছিলেন বিদ্যুৎ বিভাগের কর্মী অমরেন্দ্র ভট্টাচার্য। তিনি আঠারখাই দিয়ে হাঁটা পথে বাড়ি ফিরছিলেন। সেই সময় দুই দুষ্কৃতী পেছন থেকে মোটরবাইক নিয়ে সেখানে হাজির হয়। তাঁর কাছ থেকে টাকা ভর্তি ব্যাগটি কেড়ে নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের পাশ দিয়ে পালিয়ে যায় তাঁরা। ঘটনা শুনে পুলিশ দুষ্কৃতীদের পিছু ধাওয়া করে। কিছুদূর গিয়ে ব্যাগটি পেলেও তার ভেতর টাকা ছিল না। পুলিশের সন্দেহ, ওই ব্যক্তি যখন ব্যাঙ্ক থেকে টাকা তুলছিলেন, সেই সময় থেকে দুষ্কৃতীরা তার পিছু নেয়। আঠারখাইয়ে একটু ফাঁকা জায়গা থেকে ছিনতাই করে তারা। শিলিগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার অমিত জাভালগি বলেন, “দুষ্কৃতীদের তল্লাশি শুরু হয়েছে।”

সীমান্তে শিবির
তরুণ-তরুণীদের স্বনির্ভর করতে এসএসবি ফালাকাটা জোনের উদ্যোগে ভুটান সীমান্ত সচেতনতা শিবিরের আয়োজন করেছে এসএসবি। তিন দিন ধরে চলার পর আজ, বুধবার শামুকতলা বেলতলা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শিবির শেষ হবে। শিবিরে বিভিন্ন খেলাধূলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি এলাকার বাসিন্দা ও গবাদি পশুর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সোমবার শিবিরের উদ্বোধন করেন সাংসদ মনোহর তিরকি। এসএসবি’র এরিয়া ম্যানেজার মনোহর প্রধান বলেন, “ওই ধরনের উদ্যোগ আরও নেওয়া হবে।”

এনজেপিতে গ্রেফতার চার
ডাকাতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে এনজেপির বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, ধৃতদের নাম ভজন সরকার, অপু বিশ্বাস, মনোজ মণ্ডল এবং অজর্নু অধিকারী। প্রথম দু’জনের বাড়ি ইসলামপুরে। মনোজের বাড়ি নেতাজি পাড়ায় এবং অজুর্নের বাড়ি শান্তিনগরে। সম্প্রতি এনজেপির ভবেশ মোড় ও জ্যোতিনগরে দুটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। দুটি ঘটনাতেই ধৃতরা জড়িত বলে পুলিশের দাবি। কিছু জিনিসপত্র উদ্ধার হয়েছে পুলিশ জানিয়েছে। ওই ঘটনার আরও ৭ জনের নাম পেয়েছে পুলিশ। তাদের ধরতে অভিযান শুরু হয়েছে।

জাল মদ উদ্ধার
দোলের আগে অভিযান চালিয়ে প্রায় ৩০ হাজার টাকার জাল মদ উদ্ধার করেছে আবগারি দফতর। গ্রেফতার করা হয়েছে এক ব্যাক্তিকে। মঙ্গলবার সকাল থেকে জলপাইগুড়ি ও লাগোয়া বিভিন্ন এলাকায় আবগারি দফতরের সদরের আধিকারিক সন্দীপ হোড়ের নেতৃত্বে অভিযান চালানো হয়। রানীনগর এলাকা থেকে জাল মদ তৈরির স্পিরিট উদ্ধার করা হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়। জলপাইগুড়ি শহরে অভিযান চালিয়ে জাল দেশি মদ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে জাল বিদেশি মদের বোতলও। আবগারি দফতরের জলপাইগুড়ির সুপার দেবাশিস বিশ্বাস বলেন, “প্রচুর পরিমাণ জাল মদ উদ্ধার করা হয়েছে। ৩০ হাজার টাকার রাজস্বের ক্ষতি বাঁচানো হয়েছে।”

দুষ্কৃতী অধরাই
ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে এক বৃহন্নলার বাঁ হাতের কব্জি কেটে নেওয়ার ২৪ ঘন্টা পরেও অভিযুক্তদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। মঙ্গলবার জখম বৃহন্নলার এক সহকর্মী এএনজেপি ফাঁড়িতে ৫ জনের নামে অভিযোগ দায়ের করেন। পুলিশ জানায়, সোমবার দুপুরে জাবরাভিটা থেকে বাড়ি ফেরার পথে চাঁদনি পাসোয়ান নামে এক বৃহন্নলার উপরে হামলা করে কয়েকজন দুষ্কৃতী। জখম বৃহন্নলা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। পুলিশ জানায়, অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

তৃণমূলের সম্মেলন
মঙ্গলবার ডুয়ার্সের মালবাজার এবং চালসায় তৃণমূল কংগ্রেসের সম্মেলন হয়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব সম্মেলনগুলিতে উপস্থিত ছিলেন। এছাড়া ছিলেন জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী। আগামী পঞ্চায়েত নির্বাচনে দলের কর্মীদের চাঙা করতেই সব ব্লকে এই সম্মেলন করা হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। মন্ত্রী বলেন, “মেটেলি ব্লকে বিরসা মুন্ডার নামে ফুটবল আকাদেমি গড়ে তোলা হবে। এছাড়া আগামী মরশুমে এলাকায় মহিলা ফুটবল আয়োজনের চেষ্টা হচ্ছে।”

দুর্ঘটনায় মৃত্যু
ছোট গাড়ির ধাক্কায় এক মোটরবাইক আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটে এনজেপি ফাঁড়ি এলাকায়। মৃত প্রশান্ত সিংহের (২১) বাড়ি ফাঁসিদেওয়ার দখলজোতে। এ দিন দুপুরে প্রশান্ত মোটরবাইকে ফাঁসিদেওয়া থেকে ফিরছিলেন। সেই সময় পেছন থেকে একটি মারুতি ভ্যান তাঁকে ধাক্কা মারে।

মারধরের অভিযোগ
আলিপুরদুয়ার কলেজের ছাত্র সংসদের চেয়ার টেবিল ভাঙচুর করে এসএফআই সমর্থকদের মারধর করার অভিযোগ উঠল টিএমসিপি ও সিপি সমর্থকদের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে। গোলমাল এড়াতে কলেজে পুলিশ মোতায়েন হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.