আজকের শিরোনাম
যোধপুর পার্কে গৃহবধু খুন, চাঞ্চল্য
কলকাতার ৬৫ যোধপুর পার্কে এক গৃহবধূর খুনকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। মৃতের নাম বৈশাখি দাস। বয়স ২৫। দেহে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তাছাড়া গলায় ফাঁস লাগানোর চিহ্ন দেখতে পাওয়া যায়। ঘটনার পর থেকে ওই গৃহবধুর স্বামীর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। খুনের কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে লেক থানার পুলিশ। অন্যদিকে, তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগও।

বিদ্যাসাগর কলেজে মুখ্যমন্ত্রীর ছবি বিকৃতি
মুখ্যমন্ত্রীর ছবি বিকৃতিকে ঘিরে উত্তেজনা ছড়াল বিদ্যাসাগর কলেজে। অভিযোগের তির এসএফআই-এর দিকে। রবীন্দ্রনাথ-সহ বেশ কিছু মনীষীর ছবিও বিকৃত করার অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে। কিন্তু এই অভিযোগ সম্পুর্ণ অস্বীকার করে এসএফআই।

ফরাক্কা বাঁধ পরিদর্শনে কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী
আজ ফরাক্কা বাঁধ পরিদর্শনে গেলেন কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী পবন বনশল। সঙ্গে উপস্থিত ছিলেন সেচ মন্ত্রী মানস ভুঁইয়া ও বিদ্যুত্ মন্ত্রী মনীশ গুপ্ত। প্রসঙ্গত, ফরাক্কা বাঁধের একটি লকগেট ভেঙে যাওয়ায় বাংলাদেশের দিকে বেশি জল চলে যাচ্ছিল বলে অভিযোগ ছিল। বিষয়টি খতিয়ে দেখে বনশল জানান, এটা নিছকই দুর্ঘটনা। এরপর থেকে প্রতি ৫ বছর অন্তর গেট সারানো হবে।

জঙ্গলমহলে আরও স্কুল
জঙ্গলমহলে আরও স্কুল তৈরি করার সিদ্ধান্ত নিল রাজ্য স্কুল শিক্ষা দফতর। স্কুলশিক্ষা সচিব বিক্রম সেন ঘোষণা করেন, ১১০ টি স্কুলকে উচ্চমাধ্যমিক স্তরে উন্নীত করা হবে। ২৩ টি কো-এড স্কুলও তৈরি করা হবে। স্কুলের সঙ্গে থাকবে হস্টেল। পাশাপাশি, দু’হাজার শিক্ষক নিয়োগ করা হবে।

বীরভূমে সিপিএম সমর্থক খুন
বীরভূমের নানুরে এক সিপিএম সমর্থককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। নিহতের নাম সাগর মেটে। গতকাল সন্ধেয় বঙ্গছত্র বাজার থেকে এক দল দুষ্কৃতী মোটর বাইকে করে তাঁকে অপহরণ করে। তারপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। আজ সকালে জলুন্দি গ্রামের এক পুকুর পাড় থেকে তাঁর ক্ষতবিক্ষত দেহ পাওয়া যায়। সাগরবাবুর পরিবারের পক্ষ থেকে সাত জনের বিরুদ্ধে ইতিমধ্যেই থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনের পর থেকেই ঘরছাড়া ছিলেন বহু সিপিএম সমর্থক। সাগরবাবুও তাঁদের মধ্যে একজন ছিলেন। অভিযোগ গ্রামে ফেরার জন্য বেশ কিছুদিন ধরে তাঁর কাছ থেকে মোটা অঙ্কের জরিমানা চাওয়া হচ্ছিল স্থানীয় তৃণমূলের পক্ষ থেকে। কিন্তু তিনি জরিমানা দিতে অস্বীকার করায় এই খুন বলে অভিযোগ পরিবারের। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়েছে। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের ভূমিকা নিয়েও যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় সিপিএম নেতৃত্ব।

মালদহে বাস দুর্ঘটনা, আহত ৫০
মালদহের কালিয়াচকে ৩৪ নম্বর জাতীয় সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে উল্টে গেল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার একটি বাস। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন বাসযাত্রী। আহতদের মধ্যে ১০-১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মালদহ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের মতে, হলদিবাড়ি থেকে জলপাইগুড়ি রুটের এই বাসটি কালিয়াচকের কাছে এক সাইকেল আরোহীকে ধাক্কা মারে। সাইকেল আরোহী মারা গেছে ভেবে চালক বাসটি নিয়ে দ্রুত পালাতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। স্থানীয় বাসিন্দাদের সহায়তায় পুলিশ আহতদের হাসপাতালে নিয়ে যায়। দুর্ঘটনার জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়কে। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী।

কাটোয়া ধর্ষণ কাণ্ড: গ্রেফতার আরও ২
কাটোয়ার ধর্ষণ কাণ্ডে আরও ২ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃত দু’জন হল ফরিদ শেখ ও নয়ন শেখ। এই নিয়ে মোট গ্রেফতার হল ৪ জন। গতকাল রাতে বীরভূমের চৌহাট্টা গ্রাম থেকে গ্রেফতার করা হয় এদের। তবে গ্রেফতারের বিষয়টি নিয়ে পুলিশ মুখে কুলুপ এঁটেছে। আজ তাদের তোলা হয় কাটোয়া আদালতে। দশ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি ধর্ষণ কাণ্ড হওয়ার পর তড়িঘড়ি করে ২৬ তারিখ গ্রেফতার করা হয়েছিল দু’জনকে। কাল রাতে গ্রেফতার হওয়া ব্যক্তিরা মূল অভিযুক্ত বলে জানা গেছে।

ভগবানপুরে ছাত্রের আত্মহত্যা
অষ্টম শ্রেণির এক ছাত্রের আত্মহত্যাকে ঘিরে চাঞ্চল্য ছড়াল পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে। কাজলাগড় উচ্চ বিদ্যালয়ে পড়ত সে। এক ছাত্রীর চুল টানার অভিযোগে তাঁকে ব্যাপক মারধর করে শিক্ষকরা। এক শিক্ষক ও অশিক্ষক কর্মচারির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগও উঠেছে। এরই প্রতিবাদে স্কুলে বিক্ষোভ ও ভাঙচুর করেন স্থানীয় বাসিন্দারা। ছাত্রটির পরিবারের তরফ থেকে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার হয়নি কেউই।

দমদমে রাস্তায় পড়ে পাসপোর্ট অফিসের প্যাড
আজ সকালে রাস্তায় পড়ে থাকতে দেখা গেল পাসপোর্ট অফিসের অসংখ্য প্যাড। দমদমের মঙ্গল পান্ডে রোডের ঘটনা। প্যাডে এক পাসপোর্ট অফিসারের নাম পাওয়া গেছে। রয়েছে অশোক স্তম্ভের ছাপও। বিষয়টি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছে দমদম থানার পুলিশ।

মাওবাদী সদস্য গ্রেফতার বালিতে
হাওড়ার বালি থেকে এক মাওবাদী সদস্যকে গ্রেফতার করল এসটিএফ। ধৃতের নাম সুকুমার মণ্ডল। উদ্ধার করা হয় ৫৫ লক্ষ টাকা। এছাড়াও পাওয়া গেছে প্রচুর গুরুত্বর্পূণ নথিপত্র। ডায়মন্ডহারবারের ব্যবসায়ী পরিচয়ে বালিতে একটি বাড়ি ভাড়া নিয়েছিল সুকুমার।

দুর্গাপুর এনআইটি-তে র‌্যাগিং
র‌্যাগিংয়ের অভিযোগ উঠল দুর্গাপুর এনআইটি-তে। অভিযোগ, বি টেক প্রথম বর্ষের ৩ ছাত্রকে প্রচণ্ড মারধর করে সিনিয়ররা। বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকিও দেওয়া হয় তাদের। র‌্যাগিংয়ের শিকার হওয়া ছাত্ররা স্থানীয়। অন্যদিকে, অভিযুক্ত ছাত্ররা হিন্দিভাষী বলে জানা গেছে। সমগ্র ঘটনার কথা তাদের বাড়ির লোকের কাছে জানায় এই তিন ছাত্র। ইতিমধ্যেই অভিভাবকেরা দোষী ছাত্রদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। কলেজ কর্তৃপক্ষ অধ্যক্ষকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে।

বালুরঘাটে গুলিবিদ্ধ কংগ্রেস কর্মীর মৃত্যু
বালুরঘাট বাসস্ট্যান্ডের কাছে গুলিবিদ্ধ হলেন এক কংগ্রেস কর্মী। নাম রিন্টু তরফদার। আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করা হয় বালুরঘাট হাসপাতালে। পরে কলকাতায় হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় জেলা কংগ্রেস সভাপতির অভিযোগ, তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনার সঙ্গে জড়িত। আজই বালুরঘাট যাচ্ছে প্রদেশ কংগ্রেসের এক প্রতিনিধি দল।

পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ড: ধৃতদের আদালতে পেশ
পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ডে ধৃত ব্যক্তিদের পুলিশ হেফাজতের মেয়াদ শেষ। ধৃত ব্যক্তিরা হলেন রুমান খান, নাসির খান ও সুমিত বজাজ। আজ এদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে। তবে এই ঘটনার মূল অভিযুক্তকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।

লালগড় থেকে উদ্ধার অস্ত্র
লালগড়ের রাউতাড়া জঙ্গল থেকে ফের অস্ত্র উদ্ধার করল যৌথবাহিনী। উদ্ধার হয়েছে ১ টি ইনসাস রাইফল, ৩০ রাউন্ড গুলি ও ২ টি ম্যাগাজিন। ইনসাসের উপর ইএফআর-র ছাপ পাওয়া গেছে। অনুমান করা হচ্ছে, শিলদার ইএফআর ক্যাম্প থেকে লুঠ হওয়া অস্ত্র এটি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.