ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৫ ফেব্রুয়ারি - ১১ ফেব্রুয়ারি, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাআলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহসমাবেশ যথামকরে রবি ও বুধ। পরে কুম্ভে বুধ। মিথুনে চন্দ্র। সিংহে বক্রী মঙ্গল।
মেষে বৃহস্পতি। মীনে শুক্র। তুলায় শনি পরে শনি বক্রী। বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে আর্দ্রা
থেকে কন্যায় উত্তর ফাল্গুনী নক্ষত্র। তিথি সঞ্চার শুক্লা ত্রয়োদশী থেকে কৃষ্ণা চতুর্থী। যোগসঞ্চার বিষকুম্ভ থেকে ধৃতি।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: মাত্রাছাড়া উচ্চভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। কর্মে সংস্থাগত পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। কণ্ঠ ও নেত্রপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিরোধ। নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা। সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। জলপথে ভ্রমণ না-করাই ভাল। মেষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় অপ্রত্যাশিত ভাগ্যোদয়। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের দরুন সঞ্চয় বৃদ্ধিতে বাধা। প্রিয় বন্ধুর বিরোধিতায় আশাভঙ্গ। বেদ-পুরাণ চর্চায় আত্মিক অগ্রগতি।
বৃষ: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণার কাজে ব্যাঘাত ঘটতে পারে। বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা। জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে ভ্রমণে অহেতুক হয়রানি। গুরুজনের অসুস্থতায় কাজকর্মে বাধা। আধ্যাত্মিক চিন্তায় শান্তি। অন্তভাগে বিলাসিতার জন্য অপব্যয়। সঞ্চয়ে বাধা। শত্রুর সঙ্গে আপস মীমাংসায় আপাতত শান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্ম পণ্ড হতে পারে। সন্তানের বিয়ের ব্যাপারে আলাপ আলোচনা। নতুন ব্যক্তির সান্নিধ্যে আত্মবিশ্লেষণের সুযোগ।
মিথুন: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। প্রযুক্তিবিদের কৃতিত্বের স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। শ্বাসকষ্ট বা বহুমূত্র রোগে নানা সমস্যা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্ম পরিকল্পনায় বাধা। মধ্যভাগে মা বা বাবার বার্ধক্যজনিত রোগব্যাধির প্রকোপ বৃদ্ধিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। অন্তভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধা। দর্শনশাস্ত্রের চর্চায় আলোর হদিস। মিথুন লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। অতিরিক্ত রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তির আশঙ্কা। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: সততা ও পরোপকারের জন্য সামাজিক প্রতিষ্ঠা ও সম্মান লাভ। পড়শির চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। টিউমার জাতীয় রোগের জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগে ক্লেশ। মধ্যভাগে পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা। অন্তভাগে চারুশিল্পে দক্ষতার সূত্রে আয় বৃদ্ধি। দীর্ঘদিনের কোনও আশাপূরণ হতে পারে। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের চিন্তা। কর্কট লগ্নে জাত ব্যক্তির শখ-শৌখিনতার বাড়তি আগ্রহের দরুন আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। গৃহে শুভ অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। লটারি বা ফটকায় প্রাপ্তিযোগ।
সিংহ: একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। কোমর থেকে নীচের দিকে বাতজ বেদনায় চলাফেরায় অসুবিধা। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
সপ্তাহের আদ্যভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। নতুন কর্মপরিকল্পনায় সাফল্য। অতিরিক্ত উচ্চভিলাষ থেকে বিড়ম্বনার
আশঙ্কা। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। কৃষিজীবীদের শুভ সময়। অন্তভাগে
সজ্জন ব্যক্তির পরামর্শে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সন্ধি। গুরুজনের স্বাস্থ্যের উন্নতি। সিংহ লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক
বাণিজ্য সূত্রে লাভ। বক্ষঃপীড়ায় দীর্ঘমেয়াদি সমস্যা দেখা দিতে পারে। মাতৃকুলের সম্পত্তি প্রাপ্তির যোগ।
কন্যা: বই, বস্ত্র ও রাসায়নিকের ব্যবসায় সাফল্য ও আয় বৃদ্ধি। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধানে স্বস্তি। দেহারোগ্যের জন্য গুরুজনকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। মধ্যভাগে পাওনা আদায় নিয়ে জটিলতা বৃদ্ধি। পারিবারিক অনুষ্ঠানে অভ্যাগতের বেফাঁস মন্তব্যে রসভঙ্গের আশঙ্কা। অন্তভাগে উপস্থিত বুদ্ধি ও তৎপরতায় শত্রুর মোকাবিলা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিকল্প কর্মসংস্থানের জন্য স্থানান্তরে যাওয়ার পরিকল্পনা। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। প্রিয়জনের ভাগ্য বিড়ম্বনায় মানসিক ক্লেশ। নাক ও কানের সমস্যায় ভোগান্তি।
তুলা: উচ্চতর অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্বের সূত্রে বিদেশে কর্মসংস্থানের যোগ। কোনও আত্মীয়দের বিপথগামিতায় অশান্তি ও মানহানি। কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা রুখে দিয়ে কর্মক্ষেত্রে সাফল্য। প্রিয়জনের সঙ্গে বিচ্ছেদের আশঙ্কা দেখা যেতে পারে। মধ্যভাগে মুখণ্ডলের পীড়ায় কষ্টভোগ। ধর্মশাস্ত্র ও দর্শনের চর্চায় মানসিক শান্তি। অন্তভাগে কর্মসূত্রে দূরযাত্রার সম্ভাবনা। মা-বাবার অনড় মনোভাবের ফল অনুকূলে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে উপার্জন বৃদ্ধি। অহেতুক উত্তেজনায় বিপত্তি দেখা দিতে পারে। পিত্তথলির সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
বৃশ্চিক: প্রভাবশালী ব্যক্তির হস্তক্ষেপে কমর্ক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। জমি বা বাড়ি ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান। শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি। মধ্যভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে সাবধানতা প্রয়োজন। অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। অন্তভাগে বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অর্থদণ্ড ও মানহানি। স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির হঠকারী সিদ্ধান্ত সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার চর্চায় উদ্বেগ প্রশমনের পথ মিলতে পারে।
ধনু: আমদানি-রফতানি ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল। অভিনয় চর্চায় তৃপ্তি। শত্রুর সঙ্গে সমঝোতায় কিছুটা স্বস্তি। স্বজনদের ব্যবহারে মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে একাধিক পথে অর্থাগম। কল্যাণ কাজে অর্থ ও শ্রম দান। দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে। অন্য স্ত্রীলোকের পাল্লায় পড়ে মানহানির আশঙ্কা। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালনের জন্য বহু ব্যয়ের জেরে সঞ্চয় হ্রাস। শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতা। ধনু লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্মপরিকল্পনা পণ্ড হতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মনোমালিন্য। দূরভ্রমণের পরিকল্পনায় বাধা।
মকর: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। মধুর বাক্য ও শিষ্ট আচরণে ব্যবসায় কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি। আত্মীয়স্বজনের আচরণে মানসিক ক্লেশ ও হতাশা। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে অপ্রিয় সত্য কথায় স্বজনবন্ধুও বিমুখ হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা ও পারিবারিক অশান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জন বৃদ্ধির যোগ। আংশিক ঋণশোধের পরিকল্পনা সফল হতে পারে। বক্ষঃপীড়ায় কাজকর্মে বাধা। ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
কুম্ভ: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির শুভ যোগ। গুরুজনের চিকিৎসা বিভ্রাটে অযথা হয়রানি ও বহু অর্থ ব্যয়। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে সময়োচিত সিদ্ধান্তে পারিবারিক সঙ্কটের সমাধান। গুণী ও প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে মানসিক চাপ নিরসন। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে। খেলাধুলায় কৃতিত্বের সুবাদে নামী সংস্থায় কাজের সুযোগ। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে যাওয়ার চিন্তা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বুদ্ধি ও কৌশলে কার্যোদ্ধার। নিজগুণে বিরূপ আত্মীয় বন্ধুদের অনুকূলে নিয়ে আসতে পারেন। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় বিশেষ সাফল্য।
মীন: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। সাহস ও বুদ্ধিমত্তায় শত্রু পরাভূত হতে পারে। নিম্ন রক্তচাপের জন্য নানা
ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত আসতে পারে। চারুকলার অনুশীলনে মানসিক স্থিতি পুনরুদ্ধার।
মধ্যভাগে হারানো দ্রব্য প্রাপ্তিতে আনন্দ। সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মশুদ্ধির পথ সন্ধান। অন্তভাগে শারীরিক অসুস্থতায় বৃহত্তর সুযোগ
হাতছাড়া হতে পারে। মহিলাদের কাছ থেকে প্রতারিত হওয়ার আশঙ্কা। মীন লগ্নে জাত ব্যক্তির পৈতৃক সম্পত্তি ভাগাভাগি
নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। গৃহ সংস্কার বা নবনির্মাণে জ্ঞাতিশত্রুর বাগড়া। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.