ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৫ জানুয়ারি - ২১ জানুয়ারি, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি, কন্যায় চন্দ্র, সিংহে মঙ্গল, ধনুতে বুধ, মেষে বৃহস্পতি, কুম্ভে শুক্র, তুলায় শনি, বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় হস্তা থেকে ধনুতে মূলা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা সপ্তমী থেকে কৃষ্ণা ত্রয়োদশী পর্যন্ত। যোগসঞ্চার অতিগণ্ড
থেকে ব্যাঘাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা বাড়ার আশঙ্কা। ঈর্ষাকাতর সহকর্মীদের কূটচাল ভেস্তে দিয়ে কিস্তিমাত করতে পারেন। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে গৃহে আনন্দানুষ্ঠানে বন্ধু ও সজ্জন সমাগমে কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভে বিলম্ব, অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষা পরিত্যাজ্য। মধ্যভাগে গুরুজনের পরামর্শ লাভ, উচ্চশিক্ষায় শত্রুর বাগড়া, নিকটজনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে অভিনয় চর্চায় ব্যুৎপত্তি, ঋণশোধের উপায় হতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। মেষ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও সৃজনশক্তির বিকাশ। ফাটকা ও শেয়ার সূত্রে লাভ। যুক্তি ও বুদ্ধিবলে শত্রুর মোকাবিলা। প্রিয়জনের ভাগ্য বিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ।
বৃষ: ব্যবসায় লোকসানের বোঝা কমাতে অংশীদার ও কর্মীদের উপরে বাড়তি নজরদারি দরকার। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। কর্মস্থলে বা পরিজন পরিমণ্ডলে অতিরিক্ত প্রত্যাশায় বিড়ম্বনাই বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহযোগিতা। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের মন জয় করে জটিলতার ফয়সালা, সমাজকল্যাণে শ্রম দানে আনন্দ। অন্তভাগে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, সন্তানের কর্মসঙ্কটের অবসান ও উন্নতির সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বহু লাভ। বিষয়সম্পত্তি নিয়ে সমস্যার সমাধানে স্বস্তি। সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি। গ্যাসট্রাইটিসের সমস্যায় কাজকর্মে ব্যাঘাত।
মিথুন: সহকর্মীদের ষড়যন্ত্রে কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা ও শান্তি ব্যাহত হতে পারে। প্রাপ্তি-অপ্রাপ্তি ঘিরে স্বজনবর্গের সঙ্গে মনোমালিন্য। সৃষ্টিশীল কাজে স্বস্তির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস, স্নায়ুপীড়া ভোগাবে। মধ্যভাগে শেয়ারে লগ্নি না-করাই ভাল, উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। অন্তভাগে নৃত্যগীতাদি চারুকলায় কৃতিত্বের স্বীকৃতি ও উপার্জন বৃদ্ধির যোগ, গুরুজনের স্বাস্থ্যসঙ্কটে কাজকর্মে বাধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সুবাদে বিদেশে কর্মপ্রাপ্তির সম্ভাবনা। হজমের সমস্যা ও পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
কর্কট: অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশার কারণ হয়ে উঠতে পারে। মৌলিক কৌশলে কর্মস্থলের জট কাটিয়ে প্রশংসা লাভ। বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে। গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে ঈর্ষাকাতর সহকর্মীর কলকাঠিতে জটিলতা বৃদ্ধি, ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ। মধ্যভাগে অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি, প্রিয়জনের বিয়ের ব্যাপারে উদ্যোগ ও আত্মীয়দের সঙ্গে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতা, গুণী ব্যক্তির সাহচর্যে আত্মবিকাশের পথ মিলতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জন বৃদ্ধির যোগ। মহিলাদের কাছ থেকে অপমানিত ও প্রতারিত হওয়ার আশঙ্কা। ঋণশোধের পরিকল্পনায় বাধা। বক্ষঃপীড়ায় ক্লেশ।
সিংহ: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি মিলতে পারে। দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। হঠাৎ অসুস্থতার জন্য ভাল সুযোগ হাতছাড়া হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির জন্য সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, আইনজ্ঞদের শুভ সময়। মধ্যভাগে আদালতের বাইরেই আপস-আলোচনায়
সম্পত্তি সমস্যার সুষ্ঠু সমাধান, অপ্রত্যাশিত অর্থপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে মানসিক অস্থিরতার জন্য কর্ম পরিকল্পনায় বাধা, কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি।
সিংহ লগ্নে জাত ব্যক্তির দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। মাতৃকুলের বিষয়সম্পত্তি প্রাপ্তির যোগ। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে মানসিক শান্তি।
কন্যা: একাধিক পথে উপার্জনের সূত্রে বৈষয়িক অবস্থার উন্নতি। অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। মধ্যভাগে কর্কশ বাক্যের কারণে এবং আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, বাহন ক্রয়ের যোগায়োগ। অন্তভাগে হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, ব্যবসায় কর্মব্যস্ততা ও চাপে শারীরিক ক্লেশ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সুবাদে বিদেশে কর্মপ্রাপ্তির সুযোগ মিলতে পারে। আত্মবিকাশের কোনও নান্দনিক পথ মিলতে পারে। আলসার বা গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
তুলা: ব্যবসায় বিনিয়োগ আপাতত নিয়ন্ত্রণ করাই সমীচীন। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তি যোগ। সপ্তাহের আদ্যভাগে কুচক্রী পড়শি কলকাঠি নাড়ায় স্বজনদের সঙ্গে বিবাদ, নৃত্যগীতাদির চারুকলায় নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধির যোগ। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন। অন্তভাগে বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে বহুজনের সঙ্গে মিলন, ভ্রমণে ঝামেলা, অযথা হয়রানি ও বহু ব্যয়। তুলা লগ্নে জাত ব্যক্তির অমিত মানসিক শক্তির জোরে সব বাধার মোকাবিলায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে বিদেশে কাজের সুযোগ। জমিবাড়ি ক্রয়বিক্রয়ে বাধা।
বৃশ্চিক: মৌলিক পরিকল্পনা ও বুদ্ধিবলে কার্যোদ্ধার। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্যহানিতে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সততা ও পরোপকারের জন্য সামাজিক ক্ষেত্রে প্রশংসা ও সম্মান লাভ, পড়ে গিয়ে বা দুর্ঘটনায় হাড় ভাঙার আশঙ্কা। মধ্যভাগে ক্রীড়া নৈপুণ্যের স্বীকৃতি জুটতে পারে, একাধিক উপায়ে অর্থাগমের সম্ভাবনা। অন্তভাগে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বিশেষ সাফল্যের যোগ। বাহন ক্রয়ের ব্যাপারে পারিবারিক আলোচনা। প্রেমপ্রণয়ে আকস্মিক আঘাত দিশাহীন করে ফেলতে পারে।
ধনু: কিছু কুচক্রী সহকর্মীর দুরভিসন্ধির জন্য পদোন্নতি ফের বিলম্বিত হতে পারে। সম্পত্তি ও সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা দরকার। নিকটজনের স্বাস্থ্যহানিতে কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে অকারণ ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে সাংসারিক উন্নতি। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে, স্নায়বিক পীড়ার প্রকোপ, কাজকর্মে বাধা ও বিলম্ব। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, সন্তানের আচার-আচরণে উদ্বেগ। ধনু লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
মকর: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতিতে চিন্তামুক্তি। সপ্তাহের আদ্যভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে মনের চঞ্চলতায় ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়া আশঙ্কা, খেলাধুলায় বিশেষ কৃতিত্ব। অন্তভাগে বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য, বাতজ বেদনায় ভোগান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ের সম্ভাবনা। বেদ-পুরাণ প্রভৃতি অধ্যয়ন ও অনুধ্যানে আত্মিক অগ্রগতি। সংক্রমণজনিত জ্বরজ্বালা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে ভেস্তে যেতে পারে।
কুম্ভ: বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্ম পরিকল্পনা ব্যাহত হওয়া আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কার্যক্ষেত্রে অগ্রগতি, বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে লটারি সূত্রে প্রাপ্তিযোগ, উপস্থিত বুদ্ধিতে সঙ্কট বা বিপদ থেকে উদ্ধার। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ থেকে সমস্যার আশঙ্কা। বন্ধুর সঙ্গে সম্পর্কের উন্নতি। দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। হজমের গোলমালে দুর্ভোগ।
মীন: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য এবং সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। হঠকারিতার
মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবৃদ্ধি, প্রস্টেটের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে
অতি বিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। অন্তভাগে শেয়ারে লগ্নি আপাতত না-করাই
ভাল, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধি। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা।
বাহন ক্রয়ের জন্য পারিবারিক আলোচনা। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও চর্চায় মানসিক শান্তি।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.