ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১ - ৭ জানুয়ারি, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাধনুতে রবি, মীনে চন্দ্র, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ ও রাহু, পরে ধনুতে বুধ, মেষে বৃহস্পতি, মকরে শুক্র, তুলায় শনি, বৃষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে উত্তরভাদ্রপদ থেকে বৃষে মৃগশিরা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা অষ্টমী থেকে শুক্লা ক্রয়োদশী।
যোগসঞ্চার বুরীয়ান থেকে শুক্র। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদেরও মন জয় করতে পারেন। আমদানি-রফতানি ব্যবসায় বিপুল অর্থাগম। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদানের সূত্রে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে গৃহ নির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব। মা বা বাবার স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা এবং চিকিৎসায় বহু ব্যয়। মেষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। নিজগুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। জলপথে ভ্রমণ এড়ানোই বিধেয়।
বৃষ: অপ্রিয় সত্য কথায় নিকটজনের সঙ্গে মনোমালিন্য, এমনকী সম্পর্কচ্ছেদের আশঙ্কা। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত, অভিনয়াদির অনুশীলনে সাফল্য ও স্বীকৃতি যোগ। সপ্তাহের অন্তভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, অঙ্ক ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি, চারুশিল্পের আসরে সারগর্ভ বক্তৃতা, বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে কাজের স্বীকৃতির যোগ। কল্যাণকাজে শ্রমদানে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: উদাসীনতায় শুভযোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলার কাজকর্মে বাধা, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহনির্মাণের পরিকল্পনায় বাধা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে অতিরিক্ত ভাবাবেগের ক্ষেত্রে কর্মপরিকল্পনা ভেস্তে যেতে পারে, প্রিয়জনের ভাগ্যোদয়। মিথুন লগ্নে জাত ব্যক্তির সম্মান ও প্রতিষ্ঠা লাভ। ভাই বা বোনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থসংগ্রহের চেষ্টা। হজমের সমস্যা ভোগাতে পারে।
কর্কট: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধা, গুরুজনের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে বহু ব্যয়। মধ্যভাগে প্রিয়জনের বিয়ের আলোচনা শেষে মুহূর্তে ভণ্ডুল হওয়ার আশঙ্কা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি যোগাযোগে আশাতীত সাফল্য। পড়শির বাগড়ায় গৃহনির্মাণের পরিকল্পনা ব্যাহত। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
সিংহ: একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপস-মীমাংসা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব।
সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত
পরিবর্তন। গৃহনির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে কুচক্রী স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থ ও মানহানির আশঙ্কা,
সন্তানের চালচলন চিন্তার কারণ হয়ে উঠতে পারে, কিডনি বা লিভারের জটিলতায় ভোগান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের
পরিকল্পনায় সাফল্যের যোগ। কল্যাণকাজে শ্রম ও অর্থদানে আনন্দ। ভদ্র ব্যবহারে মিত্র বৃদ্ধি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
কন্যা: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বৃদ্ধি। উন্নতি ব্যাহত বা বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে শখ-শৌখিনতার পিছনে বাড়তি ব্যয়, প্রেমপ্রণয়ে জটিলতার অবসান, চিত্রশিল্পী ভাস্কর ও আইনজ্ঞদের শুভ সময়। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনার শুভ ফল মিলতে পারে। ভাইবোনের সঙ্গে মনোমালিন্যে শান্তিভঙ্গ। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আগ্রহ ও আনন্দ।
তুলা: সম্পত্তি ক্রবিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ প্রয়োজন। নামী প্রতিষ্ঠানে বিদ্যার্জনের এবং গবেষণার সুযোগ মিলতে পারে। নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বই ও বস্ত্র ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে, প্রিয়জনের ভাগ্যোদয়। মধ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধির জেরে নানান শারীরিক সমস্যা, পৈতৃক সম্পত্তি নিয়ে মামলা-মকদ্দমায় হয়রানি। অন্তভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজকর্মে বাধা। কর্মক্ষেত্রে বাড়তি চাপে সৃষ্টিশীল কাজে ব্যাঘাত।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতি মিলতে পারে। প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়, নানা সূত্র থেকে উপার্জনের সুবাদে অর্থসমস্যায় সুরাহা, পড়ে গিয়ে মাথায় আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ, নিকটজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে সৃষ্টিশীল কাজে সাফল্যই মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মেধার বিকাশ ও একাধিক কর্মসংস্থানের সুযোগ।
ধনু: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্ক বিবাদ থেকে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলাপ-আলোচনায় আকস্মিক বাধা। মধ্যভাগে তৃতীয় কাউকে কেন্দ্র করে দাম্পত্য শান্তি টালমাটাল, নিকটজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে বাক্য ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় অগ্রগতি। ধনু লগ্নে জাত ব্যক্তির সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে বাধা। গৃহ সংস্কারের জন্য অর্থের সংস্থান হতে পারে। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্য। কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
মকর: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন অর্থসমস্যার আশঙ্কা। লটারি বা ফটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের অন্তভাগে গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে হয়রানি ও কর্ম পরিকল্পনা ব্যাহত হতে পারে, আত্মীয়দের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। মধ্য ভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝিতে সংসারে অচলাবস্থা, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে প্রিয়জনের বিয়ের সফল আলোচনা, পারিচালক ও অভিনেতাদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির মৌলিক পরিকল্পনা রূপায়ণে আকস্মিক বাধা হতাশা ডেকে আনতে পারে। শত্রু অসতর্কতার সুযোগ নিতে পারে। প্রেমপ্রণয় থেকে বিড়ম্বনার আশঙ্কা। ভ্রমণে পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
কুম্ভ: কর্মকুশলতার স্বীকৃতি মিলতে পারে। অভিনয় চর্চায় বিশেষ কৃতিত্ব। বেদ ও শাস্ত্রাদির অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা ফিসচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদির প্রকোপে দুর্ভোগ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নিজ গুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সজ্জন সান্নিধ্যে মানসিক শান্তি।
মীন: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তি। উচ্চশিক্ষার জন্য
বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য
দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক
না-ও হতে পারে, কল্যাণকাজে অবদানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। মীন লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জন
বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। বন্ধু ও স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। সপরিবার তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক বিকাশ।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.