টুকরো খবর
নারকেলডাঙায় উদ্ধার যুবকের গুলিবিদ্ধ দেহ
গুলিবিদ্ধ এক যুবকের দেহ উদ্ধার করল পুলিশ। মৃতের নাম বিনোদ ত্রিবেদী (৩৮)। তাঁর মাথায় গুলি লেগেছিল বলে জানিয়েছে পুলিশ। নারকেলডাঙার যুগীপাড়া বাই লেনের একটি বাড়ি থেকে শুক্রবার রাতে ওই মৃতদেহটি উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, বিনোদের বাড়ি থেকে একটি পিস্তল পাওয়া গিয়েছে। শুক্রবার রাত ১১টা নাগাদ বিনোদকে উদ্ধার করে নীলরতন সরকার হাসপাতালে নিয়ে গিয়েছিল পুলিশ। শনিবার ময়না-তদন্ত হয়। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, মাথায় রক্তক্ষরণের ফলে বিনোদের মৃত্যু হয়েছে। বিনোদের মা, দাদা এবং কয়েক জন প্রতিবেশীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, বিয়ে না হওয়ায় বেশ কিছু দিন হতাশায় ভুগছিলেন ওই যুবক। সেই কারণেই সে আত্মহত্যা করেছে বলে পুলিশের অনুমান। ময়না-তদন্তের পুরো রিপোর্ট না আসা পর্যন্ত সে ব্যাপারে নিশ্চিত হতে পারছে না পুলিশ। বিনোদদের বাড়ি থেকে গুলির শব্দ শোনা গিয়েছে বলে শুক্রবার রাত পৌনে ১১টা নাগাদ যুগীপাড়ার কয়েক জন বাসিন্দা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে দেখে যুবকটি যে ঘরে রয়েছেন, তার দরজা ভেজানো। ভিতরে ঢুকে দেখা যায়, বিছানার ওপরে কাত হয়ে পড়ে আছেন বিনোদ। তাঁর ডান হাতের পাশে পিস্তল পড়ে। পিস্তলের হাতের ছাপ বিনোদের কি না, তা নিশ্চিত করতে পুলিশ ফরেন্সিক বিশেষজ্ঞের সাহায্য চাইবে। বিনোদের মা পুলিশকে জানান, বড় ছেলের সঙ্গে প্রথম পক্ষের স্ত্রীর বিবাহ বিচ্ছেদ হয়েছে মাস চারেক আগে। বিনোদের বিয়ে না হলেও দাদা ফের বিয়ে করেন। এ নিয়ে দাদার সঙ্গে ভাইয়ের মনোমালিন্য চলছিল। আত্মহত্যার জন্য শুক্রবার সন্ধ্যায় বিনোদ বিষ চেয়েছিলেন বলেও পুলিশকে জানান বিনোদের মা।

আগুন কাঠের সামগ্রী তৈরির কারখানায়
আগুনে পুড়ে গেল ঘিঞ্জি গলির মধ্যে থাকা একটি কাঠের সামগ্রী তৈরির কারখানা এবং তার আশপাশের কয়েকটি বাড়ি। শনিবার দুপুরে এন্টালি এলাকায় আনন্দ পালিত রোডে ঘটনাটি ঘটে। দমকলের চারটি ইঞ্জিন কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল এবং পুলিশ জানিয়েছে, ওই কারখানায় হাতে টানা-রিকশা তৈরি করা হয়। তার জন্য সেখানে কাঠ এবং নারকেলের ছোবড়া মজুত রাখা ছিল। এ দিন বেলা পৌনে ১টা নাগাদ ছোবড়ার স্তূপে আগুন লাগে। কারখানার সিলিংটিও কাঠের তৈরি। সে কারণে আশপাশের চার-পাঁচটি বাড়িতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পুলিশ জানিয়েছে, ঘটনায় কেউ হতাহত হননি।
অগ্নিকাণ্ডের পরে। —নিজস্ব চিত্র
কারখানার মালিক অনিল কুমার শর্মার দাবি, স্টোভ ফেটে প্রথমে আগুন লেগেছিল কারখানার পাশের বাড়িতে। সেখানে কয়েকটি কৌটোয় কেরোসিন তেল রাখা ছিল বলে অভিযোগ। তার ফলেই আগুন সহজে ছড়িয়ে পড়ে। কী ভাবে আগুন লেগেছে তা খতিয়ে দেখছে দমকল।

আট চিনা ছাত্র পড়তে এল সেন্ট জেভিয়ার্সে
গত মে মাসে চিনের কুনমিঙের শিদা ফুজহং স্কুলে পড়তে গিয়েছিল কলকাতার সেন্ট জেভিয়ার্স স্কুলের দশ জন ছাত্র। আর সেন্ট জেভিয়ার্সে পড়তে ওই চিনা স্কুলটির আট জন ছাত্র শুক্রবার এসে পৌঁছল কলকাতায়। ওই ছাত্রদের সঙ্গে এসেছেন তাদের উপ-অধ্যক্ষ এবং চার শিক্ষিকা। এ বছরই চিনের সঙ্গে ছাত্র আদানপ্রদান শুরু করেছে সেন্ট জেভিয়ার্স। শনিবার এ নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সেন্ট জেভিয়ার্স স্কুল কর্তৃপক্ষ। অনুষ্ঠানের প্রধান অতিথি, সেন্ট জেভিয়ার্স স্কুলের প্রাক্তনী তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, “স্কুল ছেড়ে চলে যাওয়ার পরেও সেখানে আবার ডাক পাওয়া যে কোনও পড়ুয়ার কাছেই স্বপ্ন। আমি এখানে আসতে পেরে অত্যন্ত খুশি।” ভারত এবং চিনের মধ্যে ছাত্র আদানপ্রদানের ফলে দু’দেশের সম্পর্ক আরও উন্নত হবে এবং পারস্পরিক শান্তি বজায় রাখতে এ ধরনের কর্মসূচি সাহায্য করবে বলে মনে করেন সাংসদ।

ময়দানে ঝুলন্ত দেহ উদ্ধার
শনিবার ভোরে ময়দানে এক অজ্ঞাতপরিচয় প্রৌঢ়ের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিশ। তাঁর বয়স আনুমানিক ৫৫ বছর। পুলিশ জানিয়েছে, টেস্ট ক্রিকেট উপলক্ষে গত কয়েক দিন ইডেনে কাজ করছেন পূর্ত দফতরের কর্মীরা তাঁরাই দেখেন, রাজভবনের উল্টো দিকে ময়দানে বালগঙ্গাধর তিলকের মূর্তির নীচে একটি আমগাছ থেকে ঝুলছেন এক ব্যক্তি। কয়েক জন ট্রাফিক পুলিশকে সেই খবর জানান। পরে ময়দান থানার পুলিশ মৃতদেহটি গাছ থেকে নামিয়ে ময়না তদন্তের জন্য পাঠায়। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, বালগঙ্গাধর তিলকের মৃর্তির চারপাশের ঘেরা দেওয়ালে উঠে নারকেল দড়ি গলায় লাগিয়ে আত্মহত্যা করেছেন ওই ব্যক্তি। ওই দেওয়ালে যে লাল রং ছিল, তা মৃতের পায়ে লেগেছিল। মৃতের জামার পকেট থেকে হাওড়া স্টেশনের একটি প্ল্যাটফর্ম টিকিট পাওয়া গিয়েছে। সেই টিকিটে ওড়িয়া ভাষায় লেখা, লক্ষ্মীন্দর সোয়াঁই। বাবার নাম জগন্নাথ সোয়াঁই। গ্রামের নাম ওলাঙ্গার। থানা কাকাতপুর এবং ডাকঘর লাটাহারাগ। টিকিটে লেখা ঠিকানাটি পুরীর কাছের একটি গ্রামের। এই নাম এবং ঠিকানা মৃত ব্যক্তির কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

নিউটাউনে ধৃত জমির কারবারি

গৌর মণ্ডল।
ছবি: নিজস্ব চিত্র
গৌর মণ্ডল নামে রাজারহাটের জমির কারবারিকে গ্রেফতার করল নিউটাউন থানার পুলিশ। তার কাছ থেকে একটি পাইপগান ও তিন রাউন্ড গুলি পাওয়া গিয়েছে। পুলিশ জানায়, নিউটাউনের ঢালিপাড়ায় ইমারতি সামগ্রীর ব্যবসা গৌরের। তাঁর বিরুদ্ধে জোর করে জমির দখল নেওয়া ও তোলাবাজি-সহ নানা অভিযোগ আছে। গৌরের গ্রেফতারের খবরে নিউটাউন এলাকার মানুষের মনে স্বস্তি এসেছে। পুলিশ জেনেছে, লুইস মণ্ডল নামে এক সমাজবিরোধীকে নিয়ে জমির ফসল নষ্ট, পুকুর ভরাট করে বিক্রি ও সিন্ডিকেটের মাধ্যমে প্রমোটারি করত গৌর। বছর খানেক আগে দু’জনের মধ্যে ভাঙন ধরে। বৈদিক ভিলেজে গণ্ডগোল, খুন ও আগুন লাগানোর ঘটনার পরে গৌরের জমির কারবার প্রকাশ্যে আসে। জেলার পুলিশ সুপার চম্পক ভট্টাচার্য জানিয়েছেন, গৌরকে জেরা করে লুইসের খোঁজ চলছে। এ দিনই কলকাতার উত্তর শহরতলি থেকে পাপ্পু সাউ নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে চুরি, প্রতারণা-সহ একাধিক অভিযোগ রয়েছে। কলকাতা পুলিশ জানিয়েছে, পাপ্পুর বিরুদ্ধে ঝাড়খণ্ডেও বেশ কিছু অপরাধমূলক কাজের অভিযোগ রয়েছে।

দু’টি পৃথক দুর্ঘটনায় মৃত ২
গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক পথচারীর। শনিবার ঘটনাটি ঘটে গড়ফা থানার কালিকাপুর এলাকায় প্রিন্স আনোয়ার শাহ রোড কানেক্টরে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নিমাই চাঁদ দেব সরকার (৭৮)। বাড়ি গড়ফার পূর্বাচলের কালীতলায়। এ দিন সকাল ১০টা নাগাদ রাস্তা পার হচ্ছিলেন ওই ব্যক্তি। সে সময় একটি গাড়ি তাঁকে ধাক্কা মারে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। গাড়ি-সহ চালককে আটক করেছে পুলিশ। এ দিনই বেলা সাড়ে ১১টা নাগাদ বেহালার জেমস লঙ সরনিতে মিনিডোরের সঙ্গে একটি অ্যাম্বাসেডরের সংঘর্ষ হয়। ওই ঘটনায় মিনিডোরের চালক এবং খালাসি জখম হন বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। অন্য দিকে, শনিবার বিকেল চারটে নাগাদ বারুইপুরের চম্পাহাটিতে অটো উল্টে এক বৃদ্ধা গুরুতর জখম হন। বারুইপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ সূত্রে জানানো হয়েছে, মৃতার নাম চঞ্চলা দাস (৬৫)।

ব্যাহত অটো চালাচল
রাজনৈতিক দল বদলের জেরে গণ্ডগোল বাধল দু’দল অটোচালকের মধ্যে। এর ফলে শনিবার বাঁশদ্রোণীতে দুর্ভোগে পড়লেন যাত্রীরা। কয়েক জন অটোচালক বাঁশদ্রোণী থানাতে গিয়ে বিক্ষোভ দেখান। সকাল থেকে ৪ ঘণ্টা বাঁশদ্রোণী থেকে নতুন বাজার রুটের অটো চলাচল বন্ধ থাকে। পুলিশ জানায়, এ দিনই সিটু ইউনিয়ন ছেড়ে বেশ কিছু অটোচালক তৃণমূল পরিচালিত অটো ইউনিয়নে যোগ দেওয়ার পরেই গণ্ডগোলের সূত্রপাত।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.