খেলা
সাফল্যের স্বীকৃতি
রিশ্রমের পরে পুরস্কার। সৌজন্যে হাওড়া ডিস্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশন। সম্প্রতি শরৎসদনে ব্যাডমিন্টন, ফুটবল, ক্রিকেট, অ্যাথলেটিক্স-সহ মোট পাঁচটি বিভাগে জেলার সেরা ক্লাব ও খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দিল হাওড়া ডিস্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জেলার কৃতীরাও পুরস্কার পেল।
একাধিক পদক জিতে এই প্রথম হাওড়া জেলা ব্যাডমিন্টনে সেরা ক্লাবের সম্মান পেল ব্যাতর ব্যায়াম সমিতি। বর্ষসেরা খেলোয়াড় হল এই ক্লাবেরই মণিদীপা দে। জেলা অ্যাথলেটিক্সে এ বার ২১টি সোনা তুলে নিয়ে চ্যাম্পিয়নের খেতাব পেল বয়েজ স্পোর্টিং ক্যাম্প। তিনটি করে সোনা জিতে নজর কেড়েছেন এই ক্যাম্পের অ্যাথলিট শুভঙ্কর ঘোষ, চন্দ্রিমা আর দুলালী রায়। দু’টি করে সোনা পেয়েছেন বিপ্লব দাস, সুমন মারিক, দেবস্মিতা ঘোষরা।
চেঙ্গাইলের মেয়ে দুলালী রায় বেশ কয়েক বছর ধরে জেলা অ্যাথলেটিক্সে সাফল্য পাচ্ছেন। বাবা নেই। মা এবং চার বোনের সংসারে বেড়ে ওঠা লং ডিসট্যান্স রানার দুলালী বলেন, “বাড়িতে টানাটানি। যেখানে অনুশীলন করি সেখানেও সুযোগ-সুবিধা কম। লড়াই চালিয়ে যাব।”
ফুটবলে প্রথম ডিভিশন লিগ জিতেছে পুলিশ অ্যাথলেটিক ক্লাব। দ্বিতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হয়ে আগামী বছর প্রথম ডিভিশনে লিগ খেলবে ‘সবাই মিলে’ ক্লাব। আঞ্চলিক ফুটবলে সেরা হয়ে চ্যালেঞ্জ শিল্ড পেল ডোমজুর থানা স্পোর্টস অ্যাসোসিয়েশন। গত বছর প্রথম জেলা টি-টোয়েন্টি ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছিল হাওড়া সম্মেলনী, সেন্ট্রাল। চ্যাম্পিয়নের দৌড়ে এ বার বাজিমাত করেছে শিবপুর মিতালী সঙ্ঘ। সেরা ক্রিকেটার এই ক্লাবের জামির আহমেদ আনসারি। তবে টি-টোয়েন্টিতে রানার্স হলেও জেলা ক্রিকেটে বালি ক্রিকেট ক্লিনিককে পিছনে ফেলে চ্যাম্পিয়নের খেতাব জিতেছে সম্মিলনী ক্লাব।
বালি দলের ক্রিকেটার জীতেন্দ্র পাসওয়ান ছ’টি ম্যাচে ১৫টি উইকেট তুলে নিয়ে পেয়েছেন জেলার সেরা বোলারের সম্মান। অনূর্ধ্ব ১৬ স্কুল ক্রিকেটে সেরা রত্নাঙ্কর নর্থ পয়েন্ট স্কুল। এই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র সোহম চক্রবর্তী হয়েছে সেরা ক্রিকেটার। প্রতিযোগিতায় সর্বাধিক রান এবং ১০টি উইকেট নেওয়া সোহম বলে, “এ বার অনূর্ধ্ব ১৯ বাংলা দলে সুযোগ পেতে চাই।” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ রায়, অতিরিক্ত জেলাশাসক অশোক দাস, সিএবি-র যুগ্ম সচিব বিশ্বরূপ দে, রাজ্য ব্যাডমিন্ট সংস্থার সচিব শেখর বিশ্বাস, ফুটবল কোচ রঘু নন্দী প্রমুখ।

ছবি: রণজিৎ নন্দী




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.