টুকরো খবর
রাজনগরে বধূর মৃত্যু
এক গৃহবধূর মৃত্যুর পরে তাঁর শ্বশুরবাড়ির বিরুদ্ধে অভিযোগ উঠেছে রঘুনাথগঞ্জের রাজনগর গ্রামে। নিয়তি দাস (৩৪) নামে ওই মহিলা শনিবার থেকে নিখোঁড ছিলেন। রবিবার বাড়ির পাশের পুকুরে তাঁর দেহ ভেসে ওঠে। নিয়তিদেবীর বাপের বাড়ির লোকজনের দাবি, নিজের বোনের সঙ্গে এক দেওরের বিয়েতে রাজি না হওয়ায় তাঁর উপরে অত্যাচার শুরু হয়েছিল শ্বশুরবাড়িতে। সেই অত্যাচারের ফলেই মারা গিয়েছেন তিনি। অভিযুক্তেরা সকলেই পলাতক। বছর আঠেরো আগে নিয়তিদেবীর বিয়ে হয়েছিল সুভাষ দাসের সঙ্গে। তাঁদের দুই সন্তানও রয়েছে। তবে সাংসারিক অশান্তি লেগেই থাকত পরিবারে। নিয়তিদেবীর বাবা নিতাই দাস বলেন, “শনিবার মেয়ের শ্বশুরবাড়ির লাগোয়া পুকুরে জাল ফেলা হয়। কিন্তু কোনও কিছু পাওয়া যায়নি। অথচ পরের দিন সকালে সেই পুকুরেই গলায় কলসী বাঁধা মেয়ের দেহ ভেসে উঠল। এটা আশ্চর্য লাগছে।” তাঁর কথায়, “কয়েক মাস আগে আমার ছেলের সঙ্গে মেয়ের এক ননদের বিয়ের প্রস্তাব নিয়ে জামাই ও তার বাবা আমাদের বাড়ি যান। কিন্তু নিয়তি চায়নি, ওই বাড়িতেই আবার বৈবাহিক সম্বন্ধ হোক। সেটাই ওর শ্বশুরবাড়ির লোকজন মানতে চায়নি। গত বৈশাখে ছেলের অন্যত্র বিয়ে হয়ে যাওয়ার পরে অশান্তি আরও বাড়ে।” তাঁর দাবি, “আমার মেয়েকে মেরে ফেলা হয়েছে।” জঙ্গিপুরের মহকুমা পুলিশ অফিসার আনন্দ রায় বলেন, “আপাতত অভিযুক্তদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তদন্ত চলছে। তবে ময়নাতদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছি। অভিযুক্তেরা পলাতক।”

হুকিং করতে গিয়ে মৃত্যু, বন্ধ হয়ে গেল পুজো
মণ্ডপে বিদ্যুৎ সংযোগ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যুর পরে রবিবার বন্ধই হয়ে গেল সেই পুজো। অভিযোগ, ওই যুবক বেআইনি ভাবে বিদ্যুৎসংযোগের চেষ্টা করছিলেন। নদিয়ার বেথুয়াডহরি রেলস্টেশনের ঠিক পাশের ওই পুজোর উদ্যোক্তা কারা, তা নিয়ে বিতর্ক রয়েছে। পুলিশ জানায়, মৃত নন্দদুলাল সরকার (৩১) বেথুয়াডহরির বাসিন্দা। স্থানীয় রেল যাত্রী সমিতির সম্পাদক সুশীল কুণ্ডুর দাবি, “রেলওয়ে রিক্রিয়েশন ক্লাবই প্রতি বছরের মতো এ বারেও ওই পুজোর আয়োজন করেছিল।” স্থানীয় বাসিন্দারা নন্দদুলালের মৃত্যুর পরে আড়াই ঘণ্টা রেল অবরোধও করেন। বেথুয়াডহরির স্টেশন ম্যানেজার রবীন্দ্রনাথ বালা অবশ্য বলেন, “আমাদের কোনও কর্মীই ওই পুজোর সঙ্গে যুক্ত নন।” রেলের শিয়ালদহ ডিভিশনের ডিআরএম পুরুষোত্তম গুহের বক্তব্য, “পুরো বিষয়টিই খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।” ঘটনার পর থেকে সংগঠকদের কাউকেই পাওয়া যায়নি।

ব্যাঙ্ক-কর্তাকে জেল হেফাজত
জালিয়াতির অভিযোগে ধৃত এক সমবায় ব্যাঙ্কের ব্যাঙ্কের ম্যানেজার রফিকুল শেখকে শনিবার ১৪ দিনের জন্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে জঙ্গিপুর মহকুমা আদালত। রঘুনাথগঞ্জ-১ ব্লকের বিডিও-র আনা অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে রঘুনাথগঞ্জ-১ ব্লকের নাইত-বৈদরা সমবায় কৃষি উন্নয়ন সমিতি পরিচালিত সমবায় ব্যাঙ্কের ওই ম্যানেজারকে গ্রেফতার করে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। পুলিশ ও ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইন্দিরা আবাস যোজনা সেন্ডা গ্রামের এক মহিলার নামে ৩৫ হাজার টাকা বরাদ্দ করে জানুয়ার গ্রাম পঞ্চায়েত। ওই টাকা দুটি চেকের মাধ্যমে দেওয়া হয়। কিন্তু প্রাপককে না দিয়ে অন্য এক মহিলার মাধ্যমে ওই অর্থ তুলে নেওয়া হয় বলে অভিযোগ। পরে তদন্তে গরমিল পেয়ে ওই সমবায় ব্যাঙ্কের মানেজারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন বিডিও রাজেশ কেরকেট্টা। এর পরেই পুলিশ তাকে গ্রেফতার করে। ওই কৃষি সমবায় উন্নয়ন সমিতির সভাপতি অপূর্ব সরকার বলেন, “দুর্নীতির অভিযোগে মাস তিনেক আগে ওই ম্যানেজারকে সাসপেন্ড করে তদন্ত চলছে। ওই ব্যাঙ্কে তছরূপ হয়েছে কিনা, তা খতিয়ে দেখতে একটি সংস্থাকে দিয়ে অডিট করানো হচ্ছে।”

দোকানে ডাকাতি
পঞ্চমীর রাতে লালবাগে এক বস্ত্র ব্যবসায়ীর দোকানে ডাকাতির ঘটনা ঘটে। শনিবার গভীর রাতে লালবাগের জনবহুল এলাকা আস্তাবল মোড়ের কাছে ওই পোশাকের দোকানের পিছন দিকের গ্রিলের গেটের তালা ভেঙে দুষ্কৃতীরা ভিতরে ঢুকে পঞ্চমীর রাতে দামি-দামি পোশাক নিয়ে যাওয়ার পাশাপাশি ক্যাশবাক্সে রাখা কয়েক লক্ষ টাকা ডাকাতি করে পালায় বলে অভিযোগ। ওই ডাকাতির ঘটনা জানিয়ে এদিন মুর্শিদাবাদ থানায় অভিযোগ দায়ের হয়েছে। সেই সঙ্গে ওই ঘটনায় জড়িত দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে থানায় বিক্ষোভও দেখান স্থানীয় ব্যবসায়ীরা। দোকান মালিক সালাউদ্দিন মহম্মদ সিরাজি বলেন, “পুজোয় মহাজনদের টাকা শোধ করার জন্য ক্যাশবাক্সে কয়েক লক্ষ টাকা রাখা ছিল। দুষ্কৃতীরা কয়েক লক্ষ টাকার পোশাকের সঙ্গে ওই নগদ অর্থও নিয়ে গিয়েছে।” লালবাগ ব্যবসায়ী সমিতির সম্পাদক স্বপন ভট্টচার্য বলেন, “লালবাগে চুরি-ডাকাতির ঘটনা অসম্ভব বেড়ে গিয়েছে। রাতের দিকে টহল দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে আমরা দরবারও করেছি। কিন্তু কোনও ফল হয়নি।” পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

দুর্ঘটনায় আহত অধ্যক্ষ, মৃত স্ত্রী
গাড়ির সঙ্গে পাথর বোঝাই লরির মুখোমুখি ধাক্কায় ঘটনাস্থলেই মারা গিয়েছেন শম্পা দাশগুপ্ত (৪৫) নামে এক মহিলা। তিনি বহরমপুরে মুর্শিদাবাদ কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ শিবময় দাশগুপ্তের স্ত্রী। ওই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন শিবময়বাবুও। তাঁকে কলকাতার নিয়ে গিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই গাড়ির চালককে ভর্তি করানো হয়েছে বহরমপুর নিউ জেনারেল হাসপাতালে। শনিবার বিকেলে ওই দুর্ঘটনাটি ঘটেছে সাগরদিঘির রতনপুরের কাছে রাজ্য কৃষি বিপণন দফতরের চেকপোস্টের কাছে। এই ঘটনার পরে স্থানীয় মানুষ পথ অবরোধও করেছিলেন কিছু ক্ষণের জন্য।

স্ত্রীর মৃত্যু, ধৃত পঞ্চায়েত সদস্য
স্ত্রীর মৃত্যুর পরে বেলডাঙা বড়ুয়া অঞ্চলের কংগ্রেসের এক গ্রাম পঞ্চায়েত সদস্যকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ওই মহিলার নাম জান্নাতুন বাকিয়া (৩১)। তাঁর গায়ে আগুন ধরিয়ে দিয়ে তাঁকে খুন করা হয়েছে বলে জান্নাতুনের বাবা মুজিবর রহমান বলেন, “আমার মেয়ের গায়ে আগুন লাগিয়ে খুন করা হয়েছে।” পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, দেবকুণ্ডু গ্রাম পঞ্চায়েতের সদস্য সাইদুরের সঙ্গে বছর তেরো আগে জান্নাতুনের বিবাহ হয়। কিন্তু সম্প্রতি সাইদুর বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। তা নিয়ে প্রায়ই পারিবারিক অশান্তি হত। জেলার পুলিশ সুপার আন্নাপ্পা ই বলেন, “ওই মহিলার স্বামী ও এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

বাসের ধাক্কায় মৃত
বাসের ধাক্কায় মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। মৃতের নাম মোসলেমা বেওয়া (৭০)। বাড়ি খড়গ্রাম থানার খড়গ্রামে। রবিবার সকালে মেয়ের বাড়ি পুরন্দরপুর যাওয়ার সময়ে কান্দি বাসস্ট্যান্ডে বাস ধরার জন্য অপেক্ষা করছিলেন ওই বৃদ্ধা। সেই সময়ে বহরমপুর-বর্ধমান রুটের একটি একটি বাস কান্দি বাসস্ট্যান্ডে ঢোকার সময়ে ওই বৃদ্ধাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। দুর্ঘটনার পরেই নিত্যযাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। বাসের চালককে গ্রেফতার করা হয়েছে।

ব্যবসায়ী নিখোঁজ
তিন দিন ধরে নিখোঁজ ধুলিয়ানের বোগদাদ নগরের বিড়ি পাতার ব্যবসায়ী রফিকুল ইসলাম। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বহরমপুর থেকে তাগাদা সেরে প্রায় লক্ষাধিক টাকা নিয়ে একটি গাড়িতে করে ধুলিয়ানের বাড়িতে ফিরছিলেন ওই ব্যবসায়ী। তার পর থেকেই তাঁর খোঁজ মিলছে না। মোবাইলের বন্ধ। শুক্রবার নবগ্রাম থানায় একটি নিখোঁজের ডায়েরি করা হয়। ওই ব্যবসায়ীর শ্যালক জাহাঙ্গির আলম বলেন, “বহরমপুর থেকে একটি ছোট গাড়ি ভাড়া করে বাড়ি ফিরছেন বলে ওই সন্ধ্যায় ফোন করে জামাইবাবু জানান। কিন্তু ওই রাতে তিনি বাড়ির ফেরেননি। তিন দিন হয়ে গেল তাঁর কোনও খোঁজ নেই।”

অস্বাভাবিক মৃত্যু
শনিবার গভীর রাতে বাসুদেব পাল (২৭) নামে বড়ঞার রবিসূর্যবাটীর এক বাসিন্দার মৃত্যু হয়েছে। তাঁকে বড়ঞা গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে ভর্তির কিছু ক্ষণ পরেও মৃত্যু হয় ওই যুবকের।

বাজি-সহ গ্রেফতার
রেজিনগর থানার ফরিদপুরে অনুমতি ছাড়া একটি বাজির কারখানায় তল্লাশি চালিয়ে পুলিশ ৬০ কেজি বাজির মশলা সহ শাহাবুদ্দিন শেখ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, শারদ উৎসব ও দীপাবলির জন্য বাজি তৈরি হচ্ছিল ওই বাড়িতে। কিন্তু তার কোনও অনুমতি ছিল না।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.