ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৩১ জুলাই - ৬ অগস্ট, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি চন্দ্র ও শুক্র, মিথুনে মঙ্গল, সিংহে বুধ, পরে বুধ বক্রী, মেষে বৃহস্পতি, কন্যায় শনি, বৃশ্চিকে
রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুষ্যা থেকে তুলায় স্বাতী নক্ষত্র। তিথিভোগ শুক্লা প্রতিপদ থেকে শুক্লা সপ্তমী
পর্যন্ত। যোগসঞ্চার অসৃক থেকে শুভ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মপ্রতিষ্ঠানে আর্থিক অবনতিতে মানসিক অস্থিরতা ও হতাশা। ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব। বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। ঋণ শোধের উদ্যোগে বাধা। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বন্ধুর সহায়তায় আর্থিক সমস্যার সুরাহা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধি, পারিবারিক সম্মান রক্ষায় আদালতের শরণ নিতে হতে পারে। অন্তভাগে গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির সেবামূলক প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদানের সূত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। মন ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য।
বৃষ: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি এবং বাসস্থান বদলের পরিকল্পনা। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন কোনও ঝামেলা দেখা দিতে পারে। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদে আত্মগ্লানি। সপ্তাহের আদ্যভাগে জলপথে বিপদের আশঙ্কা, নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে কর্মক্ষেত্রে শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ।
মিথুন: ব্যবসা বা স্বনিযুক্তি প্রকল্পে বিনিযোগ বৃদ্ধিতে রাশ টানা দরকার। অপব্যয় ও অপচয় নিয়ন্ত্রণ করতে না-পারলে বিড়ম্বনায় পড়তে হতে পারে, মা বা বাবার স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, প্রিয়জনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের আচরণে পারিবারিক অশান্তি ও মানহানির আশঙ্কা, শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, চিকিৎসক ও আইনজ্ঞদের সাফল্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির স্বামী-স্ত্রী উভয়ের প্রচেষ্টায় আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। স্নায়ুপীড়ায় কাজকর্মে ব্যাঘাত।
কর্কট: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের প্রসার। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। একাধিক সদুপায়ে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি। অন্তভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে ঝামেলায় কাজকর্ম বিঘ্নিত, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। কর্কট লগ্নে জাত ব্যক্তির আলস্য বা উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হয়ে যেতে পারে। প্রেমপ্রণয়ে বাধা কাটিয়ে অগ্রগতি। অপ্রিয় সত্যকথনের জেরে বন্ধুবান্ধবের সঙ্গে মনোমালিন্য। নাটক ও আবৃত্তির অনুশীলনে ব্যুৎপত্তি ও স্বীকৃতি।
সিংহ: চাকরি ক্ষেত্রে দুষ্ট ব্যক্তির ষড়যন্ত্র বানচাল করে অগ্রগতি অব্যাহত। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। কান গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে
প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু অর্থ ব্যয়, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় বিকল্প কর্মপ্রাপ্তির সুযোগ, প্রবাসী
প্রিয়জনের আগমের সংবাদ মিলতে পারে। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, গুরুজনের সঙ্গে মতবিরোধে সংসারে অশান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ
সূত্রে বড় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। বহুমুখী কর্মতৎপরতার বিলম্বিত স্বীকৃতি। বাতজ বেদনা বা পায়ের হাড় বাড়ার জন্য চলাফেরায় অসুবিধা।
কন্যা: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল সন্তোষজনক না-ও হতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যায় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত পেতে পারেন, চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, সন্তানের উচ্চশিক্ষার জন্য আর্থিক পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির উন্নতি বিলম্বিত হলেও সৃষ্টিশীল কাজের স্বীকৃতি পেতে দেরি হবে না। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতা।
তুলা: বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় কর্মস্থানে অশান্তি। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। দীর্ঘদিনের চারুকলা চর্চায় শুভ ফল। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, আধ্যাত্মিক মননের জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে, নেত্র ও কণ্ঠপীড়ায় শারীরিক ক্লেশ। অন্তভাগে মাত্রাতিরিক্ত পরিশ্রমে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ, অন্য কাউকে ঘিরে দাম্পত্য জীবনে সংঘাত। তুলা লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগ থেকে আপাতত বিরত থাকাই ভাল। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। সপরিবার কাছেপিঠে ভ্রমণ।
বৃশ্চিক: অপ্রত্যাশিত ভাবে বিষয়সম্পত্তি লাভের যোগ। কর্মক্ষেত্রে বিতর্কবিবাদ এড়িয়ে চলার চেষ্টা করাই ভাল। স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধির অনুকূল সময়। সপ্তাহের আদ্যভাগে বিশেষ বন্ধুর সান্নিধ্যে আনন্দ ও আত্মবিশ্বাস বৃদ্ধি, গ্যাসট্রাইটিসের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মধ্যভাগে বিদেশি প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ হতে পারে, উচ্চতর অধ্যয়নে কৃতিত্ব, উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। অন্তভাগে প্রজ্ঞাবান সাধকের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতির সূচনা। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে উদ্ধার। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্মান ও সম্পত্তি রক্ষায় সাবধানতা প্রয়োজন। সঙ্গীত নাটকাদি ললিতকলার অনুশীলনে বিশেষ সাফল্যের যোগ। ভ্রমণে বিপত্তি।
ধনু: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজেকর্মে বাধা। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পাবেন। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রম ও অর্থদান, জলপথে দুর্ঘটনার আশঙ্কা। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক আলাপ-আলোচনা, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে বহু কর্মব্যস্ততা ও আয় বৃদ্ধি, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ, ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক ক্লেশ। ধনু লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও নতুন কর্মপ্রাপ্তির যোগ। দাম্পত্য অশান্তিতে পারিবারিক স্থিতি বিপর্যস্ত হতে পারে। উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
মকর: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি। বন্ধু ও স্বজনদের কার্যকলাপ বেদনাদায়ক হতে পারে। দুঃসাহস বা হঠকারিতায় বিপত্তি। সপ্তাহের আদ্যভাগে বহুমূত্র জাতীয় রোগে দুর্ভোগ, ব্যবসা বা অন্য উপায়ে লাভ, উচ্চশিক্ষার উপায় হতে পারে। মধ্যভাগে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি ও সাফল্য, বার্ধক্যজনিত রোগে মায়ের দুর্ভোগ, সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি লাভের সম্ভাবনা, আগুন থেকে বিপদের আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা করে কার্যোদ্ধার। নিজ গুণে বিরূপ আত্মীয়বন্ধুদের অনুকূলে নিয়ে আসতে পারেন। আলসার বা টিউমারের সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা।
কুম্ভ: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। পরোপকার ও কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কোমরে ব্যথার প্রকোপে চলাফেরায় অসুবিধা ও কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল, নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি ও খ্যাতি বৃদ্ধি। মধ্যভাগে নতুন পরিকল্পনায় কার্যসিদ্ধি, কোনও প্রিয়জনের আচরণে কষ্ট পেতে পারেন। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, গুরুজনের আঘাত প্রাপ্তিতে উদ্বেগ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির দীর্ঘলালিত কোনও উচ্চাশা সফল হতে পারে। একাধিক সূত্রে আয় বৃদ্ধি। কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। নতুন বাহন ক্রয়ের সুযোগ।
মীন: দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য।
সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে
হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
মীন লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.