ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৩ জুলাই - ৯ জুলাই, ২০১১

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি ও শুক্র, কর্কটে চন্দ্র ও বুধ, বৃষে মঙ্গল ও কেতু, মেষে বৃহস্পতি, কন্যায় শনি, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুষ্যা থেকে তুলায় চিত্রা নক্ষত্র। তিথিভোগ শুক্লা দ্বিতীয়া থেকে শুক্লা নবমী পর্যন্ত।
যোগসঞ্চার হর্ষণ থেকে শিব পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: বুদ্ধিমত্তা ও ইচ্ছা শক্তিতে প্রতিকূলতা কাটিয়ে কর্মস্থলে অগ্রগতি। দুঃসাহসিক কাজে বাজিমাত। সর্দিকাশি ও জ্বরাদি পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কর্তব্যচ্যুতি নিয়ে বন্ধু ও স্বজনদের কাছে অপমানিত হওয়ার আশঙ্কা, কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ, গুরুজনের আচরণে দাম্পত্য শান্তি ব্যাহত। মধ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় ক্লেশ ও কাজকর্মে অচলাবস্থা, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত। অন্তভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, গৃহে আনন্দানুষ্ঠানে বহু জনের সমাগম। মেষ লগ্নে জাত ব্যক্তির বহু দিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত।
বৃষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মক্ষেত্রে অগ্রগতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। মাত্রাছাড়া উচ্চাভিলাষকে প্রশ্রয় না-দেওয়াই ভাল। রক্তচাপের আধিক্যে হৃদযন্ত্রের সমস্যা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে ঝামেলা, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, প্রেমপ্রণয়ে পারিবারিক অশান্তি বৃদ্ধি। অন্তভাগে কল্যাণ কাজে শ্রম ও অর্থদান, পরিচালক ও অভিনেতাদের শুভ সময়, নতুন গঠনমূলক কাজের পরিকল্পনা সফল হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায়িক উদ্যোগ সফল হতে পারে। আর্থিক ও বৈষয়িক উন্নতিতে নৈরাশ্যমুক্তি। আলোচনায় শত্রুর সঙ্গে সমঝোতা। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
মিথুন: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ও মানসিক ক্লেশ। অপব্যয় ও অপচয় কমিয়ে আংশিক ঋণশোধে কিঞ্চিৎ স্বস্তি। স্বজনদের উস্কানিতে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝি। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের বিরূপতায় পারিবারিক সমস্যা বৃদ্ধি, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। মধ্যভাগে প্রিয়জনের কর্মসঙ্কটের সুরাহার আশা, নিম্নাঙ্গের পীড়ায় দুর্ভোগ। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ততার জেরে কাজকর্মে বাধা, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মিথুন লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। অতিমানিতা থেকে একাকীত্ব বেড়ে যাওয়ার আশঙ্কা।
কর্কট: জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারে অশান্তি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের ফল মিলতে পারে। অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। সপ্তাহের আদ্যভাগে পড়ে গিয়ে বা দুর্ঘটনায় দেহে আঘাত ও রক্তপাতের আশঙ্কা, মামলা-মকদ্দমার ফল অনুকূলে যেতে পারে, গৃহ নির্মাণে বাধা ও বিলম্ব। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে অতিরিক্ত ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। অন্তভাগে সঙ্গীতাদির অনুশীলনে ব্যুৎপত্তি ও স্বীকৃতির যোগ, বিকল্প পথে উপার্জনের হদিস মিলতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে। আলসার বা টিউমারের সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা। ভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখতে হতে পারে।
সিংহ: আকস্মিক বাধায় নতুন কর্মপরিকল্পনায় অচলাবস্থা। বন্ধুর সহযোগিতায় পারিবারিক সমস্যার মোকাবিলা। সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত।
সপ্তাহের আদ্যভাগে অপচয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সম্পত্তি রক্ষায় আইনি পরামর্শ। মধ্যভাগে সন্তানের লেখাপড়ার উন্নতিতে চিন্তা থেকে আপাতত মুক্তি,
কর্মস্থলের অস্থিরতায় উপার্জনে অনিশ্চয়তা। অন্তভাগে প্রিয়জনের কাছ থেকে অপ্রত্যাশিত আঘাত আসতে পারে, অধ্যাপনাদির কাজে যুক্ত ব্যক্তিদের
শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির চেষ্টা ও শ্রমের বিলম্বিত স্বীকৃতি। আয় ব্যয়ের মধ্যে সমন্বয়ের অভাবে আর্থিক সমস্যার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
কন্যা: বাক্য ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনার আশঙ্কা। কোনও আত্মীয় বা বন্ধুর আচরণ বেদনাদায়ক হতে পারে। কল্যাণকাজে অবদানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে হঠকারী বিনিয়োগে ব্যবসায় লোকসানের আশঙ্কা, উচ্চতর অধ্যয়নে সাফল্য। মধ্যভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু ব্যয়ে নাজেহাল, শত্রুভয় থেকে মুক্তির সম্ভাবনা। অন্তভাগে গৃহ সংস্কার বা নবনির্মাণে বাধা ও বিলম্ব, বাবা-মায়ের বিরূপতায় ক্লেশ। কন্যা লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে আয় বৃদ্ধি। অহেতুক বিতর্ক বিবাদ এড়ানোর চেষ্টা করাই ভাল। গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি ও আত্মিক অগ্রগতি। সপরিবার দূর ভ্রমণের পরিকল্পনায় বাধা।
তুলা: বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য ও স্বীকৃতি। সক্রিয় সহযোগিতা ও সহানুভূতি নিয়ে বিপন্নের পাশে দাঁড়াতে পারেন। লেখাপড়ায় সন্তানের অমনোযোগে চিন্তা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে শত্রুর কূটচালে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা, সাধুসজ্জনের সান্নিধ্যে ও পরামর্শে কল্যাণকাজে শান্তির সন্ধান। মধ্যভাগে সতর্কতার অভাবে ব্যবসায় লোকসান বাড়তে পারে, বন্ধুর অনৈতিক কাজকর্মে সম্পর্কহানি। অন্তভাগে কোলেস্টেরল ও রক্তচাপ বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা, ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য। ভাইবোনের দেখভাল নিয়ে বাবা-মায়ের সঙ্গে বিবাদ। দর্শন শাস্ত্রের চর্চা ও বেদ পুরাণের অনুশীলনে মানসিক শান্তি।
বৃশ্চিক: শত্রুর অত্যাচারে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় একাগ্রতা ও উন্নতি। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ সময়, চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের স্বাস্থ্য-সঙ্কট। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ ও পুরাণের চর্চায় আধ্যাত্মিক বিকাশ। অন্তভাগে বিকল্প কর্ম পরিকল্পনায় আশার আলো, বন্ধু ও স্বজনবর্গের আচরণে মানসিক ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নিজ কৃতিত্বে কর্মস্থলে সুনাম অর্জন। সাধুসজ্জন ও গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। শ্লেষ্মাধিক্য ও জ্বরাদি পীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে।
ধনু: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতার জন্য কর্মক্ষেত্রে জটিলতা বাড়তে পারে। বাচিক শিল্প ও অভিনয় চর্চায় আত্মপ্রতিষ্ঠার সুযোগ। প্রিয়জনের প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের যোগ, অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিড়ম্বনার আশঙ্কা, হস্তশিল্পে দক্ষতা ও উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে জমি-বাড়ি ক্রয় নিয়ে টানাপোড়েন, মা বা বাবার স্বাস্থ্যহানিতে দুর্ভোগ ও বহু ব্যয়। অন্তভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা, মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি বন্দোবস্ত। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মে উন্নতি। আংশিক ঋণশোধের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজকর্মই অবসাদ কাটিয়ে দিতে পারে। দূর ভ্রমণের পরিকল্পনা।
মকর: বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, শত্রুর সঙ্গে সাময়িক সমঝোতায় কিছুটা স্বস্তি। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মশুদ্ধির উপায় মিলতে পারে। অন্তভাগে গৃহে আনন্দানুষ্ঠানে অপ্রীতিকর প্রসঙ্গ ঘিরে সুর কেটে যেতে পারে, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ। মকর লগ্নে জাত ব্যক্তির আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। তৃতীয় ব্যক্তিকে ঘিরে দাম্পত্যে অশান্তি। সৃষ্টিশীল কাজে সাফল্য।
কুম্ভ: যুক্তিপূর্ণ আলাপ-আলোচনায় সমস্যা মিটিয়ে কার্যোদ্ধার। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্ব। বৈষয়িক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে বিপদের মুখে সাহস ও বুদ্ধি স্থির রেখে পরিস্থিতি মোকাবিলা, কোনও আত্মীয়ের আচরণে ক্ষোভ। মধ্যভাগে পিত্তথলির সমস্যায় কাজকর্মে ব্যাঘাত ও বহু ব্যয়, সময়োপযোগী বাড়তি বিনিয়োগে ব্যবসায় সাফল্য। অন্তভাগে খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি, মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতা বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রেমপ্রণয়ে চমকপ্রদ মোড়। পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে।
মীন: পরিকল্পনার ত্রুটিতে কার্যোদ্ধারে দেরি হতে পারে। অতিরিক্ত ভাবাবেগ থেকে বিড়ম্বনার আশঙ্কা। দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের
আদ্যভাগে হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে, বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি, শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধি।
অন্তভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিরোধ ঘিরে সংসারে বিপর্যয়ের আশঙ্কা, কুচক্রী পড়শির মোকাবিলায় আইনি উদ্যোগ। মীন লগ্নে জাত ব্যক্তির বহু পরিশ্রম ও
অধ্যবসায় স্বীকৃতি পেতে পারে। অহেতুক বিতর্কবিবাদ থেকে কর্মস্থলে বা স্বজনমহলে বিড়ম্বনা। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.