টুকরো খবর

উঠল অনশন
অনশন তুলে নিল আইএনটিটিএউসি প্রভাবিত কয়লা খাদান শ্রমিক কংগ্রেসের ৫ কর্মী। শুক্রবার ইসিএলের কুনস্তরিয়া এরিয়ার জিএম বলেন, “৭ দিনের মধ্যে পরাশিয়া ৬-৭ নম্বর ইনক্লাইনটি খোলার চেষ্টা হবে।” এপ্রিল মাসে খনির ম্যানেজারকে ধান্ডাডিহি গ্রামের বাসিন্দারা তুলে নিয়ে যান বলে অভিযোগ। এর পরে কোনও ম্যানেজার কাজ করতে না চাওয়ায় খনি বন্ধ করে দেওয়া হয়। খনিটি চালুর দাবিতে ২৩ জুন থেকে অনশন শুরু করেন পাঁচ কর্মী। তাঁদের চার জন অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার সকালে অনশন কর্মসূচীর সমর্থকেরা এরিয়া কার্যালয়ে বিক্ষোভ দেখান। বিকেলে জিএম লিখিত প্রতিশ্রুতি দিয়ে সাতদিনের মধ্যে খনি চালু করার কথা বলেন।

বিধানচন্দ্র রায়ের জন্মদিন পালিত শিল্পশহরে
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও আধুনিক দুর্গাপুর তথা বাংলার রূপকার বিধানচন্দ্র রায়ের ১৩০তম জন্মদিন যথাযোগ্য মর্যাদায় পালিত হল শিল্পনগরীতে। শহরের বিভিন্ন প্রান্তে বেশ কয়েকটি সংগঠন ও ক্লাবের তরফে জাতীয় পতাকা উত্তোলন-সহ নানা অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালিত হয়। ইস্পাত নগরীর এ-জোন নেতাজি ভবনের সামনে একটি অনুষ্ঠানের আয়োজন করে ইস্পাত নগরী বি সি রায় মেমোরিয়াল কমিটি। জাতীয় পতাকা উত্তোলন করে মাল্যদান করেন দুর্গাপুর ইস্পাত কারখানার সিইও পঙ্কজকুমার বাজাজ। কংগ্রেস নেতা সুদেব রায় জানান, সংস্থার পক্ষে ১০৫ জন দুঃস্থ পড়ুয়া, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে কৃতীদের সংবর্ধনা দেওয়া হয়। বিসি রায় কো-অপারেটিভ সার্ভিস সোসাইটি লিমিটেডের উদ্যোগে বি-জোন চণ্ডীদাস বাজারে অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাধ্যমিকে কৃতকার্য বেশ কয়েকজন গরিব ছাত্র-ছাত্রীদের পড়ার সামগ্রী উপহার দেওয়া হয়। কাঁকসা ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে সাফাই অভিযান ও নানা অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালিত হয়। তৃণমূল নেতা দেবদাস বক্সি জানান, ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ফল ও মিষ্টি বিতরণ করা হয়। অন্য দিকে, দুর্গাপুর মহকুমা হাসপাতালেও পশ্চিমবঙ্গ নির্মাণ কর্মী ইউনিয়নের উদ্যোগে বিধান রায়ের জন্মদিন এবং ‘ডাক্তার দিবস’ পালন করা হয় সাফাই অভিযানের মাধ্যমে। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, এলাকার মানুষের সঙ্গে রোগী-চিকিৎসক ও সমস্ত কর্মীরা যাতে সুস্থ পরিবেশে কাজ করার সুযোগ পায় সেই উদ্দেশেই এই দিনটিকে আমরা ‘পরিচ্ছন্ন দিবস’ হিসাবে পালন করেছি।

নাবালিকাকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন
এক নাবালিকাকে ধর্ষণ করে খুনের চেষ্টার অভিযোগে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছেন আসানসোল আদালতের এডিজে তিন নম্বর এজলাসের বিচারক দেবাশিষ মুখোপাধ্যায়। এই মামলার সরকার পক্ষের আইনজীবী শিবশঙ্কর চট্টোপাধ্যায় জানান, ২০১০ সালের ১০ জানুয়ারি কুলটি থানার শিমুলগ্রাম এলাকার বাসিন্দা এক নাবালিকার বাড়িতে ঢোকে সন্দীপ অগ্রবাল নামের ওই যুবক। তার বাবা মা তখন বাড়িতে ছিলেন না। সন্দীপ ওই নাবালিকাকে প্রথমে ধর্ষণ করে তাকে ধারালো বঁটি দিয়ে খুন করার চেষ্টা করে। কিন্তু ওই নাবালিকার চিৎকারে ভয় পেয়ে সন্দীপ পালিয়ে যায়। গুরুতর জখম ওই নাবালিকার চিকিৎসা হয় বর্ধমান মেডিক্যালে। কুলটি থানায় এই ঘটনার অভিযোগ দায়ের করা হয়। এই মামলায় মোট ২৮ জন সাক্ষীকে হাজির করা হয়।

বৃদ্ধের দেহ উদ্ধার
এক বৃদ্ধের দেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে জামুড়িয়ার আরএন কলোনি এলাকায়। মৃতের নাম কিষণ মিস্ত্রি (৮৭)। পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে বাড়ি থেকে বেরিয়েছিলেন কিষণবাবু। শুক্রবার একটি গাছের ডালে তাঁর ঝুলন্ত দেহ দেখতে পান পড়শিরা। পুলিশ জানিয়েছে, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে মৃতদেহটি ময়না-তদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

নগদ টাকা ও বাইক ছিনতাই
একটি মোটরবাইক ছিনতাই করে পালাল দুষ্কৃতীরা। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে পাণ্ডবেশ্বরের হরিপুর বাজার সংলগ্ন একটি ব্যাঙ্কের সামনে। বহুলার বাসিন্দা লক্ষ্মীকান্ত কোড়া জানান, শুক্রবার সকালে হরিপুরের ওই ব্যাঙ্কের সামনে তাঁর বাকিটি দাঁড় করিয়ে রেখে ভিতরে যান তিনি। বেরিয়ে এসে বাইকটি দেখতে পাননি। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। অন্য দিকে, বৃহস্পতিবার রাতে অন্ডালের নর্থ জামবাদ ও পরাশিয়ার নিউ কলোনির মধ্যবর্তী এলাকায় এক ব্যক্তির কাছ থেকে নগদ টাকা ছিনতাই করে এক দুষ্কৃতী। পরাশিয়ার বাসিন্দা মহেন্দ্র ভুঁইয়া জানান, পথ আটকে একটি বাইকে আসা এক দুষ্কৃতী নগদ কয়েক হাজার টাকা ছিনতাই করে পালায়। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

ট্রান্সফর্মার বিকল
একটি ট্রান্সফর্মার জ্বলে যাওয়ায় বিদ্যুতহীন হয়ে পড়েছে অন্ডালের কেন্দা এরিয়ার পিওর জামবাদ এলাকার প্রায় চারশোটি পরিবার। এরিয়ার জিএম ইউনুস আনসারি জানান, ইসিএল এই এলাকার বাসিন্দাদের বিদ্যুৎ সরবরাহ করে। অতিরিক্ত হুকিংয়ের চাপ সহ্য করতে না পেরে শুক্রবার দুপুর ১টা নাগাদ ট্রান্সফর্মারটি বিকল হয়ে পড়ে। তিনি জানান, খনি কর্তৃপক্ষকে দ্রুত ট্রান্সফর্মারটি সারানোর নির্দেশ দেওয়া হয়েছে।

নাবালিকা উদ্ধার
কুলটির লছিপুর থেকে এক নাবালিকাকে উদ্ধার করেছে পুলিশ। ওই নাবালিকাকে যৌনপল্লিতে বিক্রির উদ্দেশে আনার অভিযোগে ধৃত রেখা নায়েক, জয়প্রকাশ যাদব ও মহম্মদ চাঁদকে শুক্রবার আসানসোল আদালতে তোলা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে নারীপাচার ও ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। এসিজেএম বিচারক তাদের ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেন। পুলিশ জানায়, ওই নাবালিকাকে বাংলাদেশ থেকে নিয়ে আসা হয়েছিল।

সুপার ডিভিশন ফুটবল লিগ
মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত সুপার ডিভিশন ফুটবল লিগের বৃহস্পতিবারের খেলায় বিজয়ী হল জিবিএফসি। এ দিন তারা ৩-১ গোলে সুকুমার স্মৃতি সঙ্ঘকে হারায়। জিবিএফসির হয়ে অমিত মাজি, মানস সুর ও বিবেকানন্দ সুর গোল করেন। অন্য দিকে, সুকুমার স্মৃতি সঙ্ঘের হয়ে শংকর রায় গোল করেন।

অনূধ্ব ১৪ ক্রিকেট
দুর্গাপুর ক্রিকেট ক্লাব আয়োজিত সারা বাংলা অনূধ্বর্র্ ১৪ একশো পয়েন্ট আমন্ত্রণী ক্রিকেট প্রতিযোগিতার শুক্রবারের প্রথম ম্যাচে দমদমের সিঁথি রায় পাড়া হারায় দুর্গাপুরের ক্লাব স্যান্টোসকে। অন্য দিকে, দ্বিতীয় ম্যাচে নৈহাটি ক্রিকেট কোচিং সেন্টার হারিয়ে দেয় দুর্গাপুরের রূপালি শিবিরকে।
Previous Story Bardhaman Next Story



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.