টুকরো খবর
 
যুবভারতীর সংস্কার শুরু হচ্ছে আজ


মদন মিত্র

আজ, বুধবার থেকে যুবভারতী ক্রীড়াঙ্গনের সংস্কারের কাজ শুরু হচ্ছে। রাজ্যের নতুন ক্রীড়ামন্ত্রী মদন মিত্র মঙ্গলবার বলেন, “কাজ সারতে চার মাসের মতো সময় লাগার কথা। তবে তার আগেই কাজ শেষ করার চেষ্টা হবে। ওই কাজে ৪০ কোটি টাকা খরচ ধরা হয়েছে। ক্রীড়া দফতরের তহবিল থেকে টাকা দিয়ে কাজ শুরু হচ্ছে। বেসরকারি সংস্থাকে কাজের বরাত দেওয়া হচ্ছে না। তাতে খরচ বেড়ে যেত।” এ দিকে, বিধানসভা নির্বাচনে তাঁদের সাফল্যের জন্য অভিনন্দন জানিয়ে

মদনবাবুকে চিঠি দিয়েছেন লোকসভার প্রাক্তন স্পিকার ও পশ্চিমবঙ্গ টিটি সংস্থার প্রেসিডেন্ট সোমনাথ চট্টোপাধ্যায়। ওই চিঠিতে সোমনাথবাবু আরও লিখেছেন, গত ২৪ মে মদনবাবুর ডাকা বৈঠকে শারীরিক অসুস্থতার জন্য নিজে উপস্থিত থাকতে না পারায় তিনি ‘দুঃখিত’। সভায় ক্রীড়ামন্ত্রী টিটির উন্নতির জন্য যে আশ্বাস দিয়েছেন, তার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন প্রাক্তন স্পিকার। তবে ঘটনা হচ্ছে, সোমনাথবাবুদের জমানায় রাজ্য টিটি এখন তিন ভাগ। তিনি নিজে কোনও উদ্যোগ নেননি তিনটি সংস্থাকে জুড়ে দেওয়ার। নতুন সরকার এখানে কী করে, সেটাই দেখার।

সাইয়ে গণ্ডগোল, খাবার বয়কট

সল্টলেক সাইতে ধুন্দুমার। খাবার অতি নোংরা। গ্লাস প্লেটও তাই। মাংস বলে দেওয়া হচ্ছে হাড়। অথচ এক এক জন ক্রীড়াবিদের খাবারের জন্য বরাদ্দ দিনে ৯০০ টাকা। সাই কর্তার দুর্ব্যবহার চলছে। এর প্রতিবাদে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে খাবার বয়কট করলেন ভারতীয় তিরন্দাজরা। রাহুল বন্দোপাধ্যায়, জয়ন্ত তালুকদার, বোম্বাইলা দেবী, দীপিকা কুমারিরা মারাত্মক ক্ষুব্ধ। তিরন্দাজদের থেকে জানা গেল, কিছু দিন আগে সাইয়ের ডিরেক্টর এস হারমিলাপি-র কাছে অভিযোগ জানাতে গিয়ে অপমানিত হন লিম্বা রাম। তরণদীপ রাই অসুস্থ হয়ে পড়ায় আজ খাবার বয়কট। দলের প্রধান কোচ লিম্বা রাম বললেন, “অতি নিম্ন মানের খাবার দেওয়া হয়। অথচ বিশ্বকাপে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে দল। অভিযোগ করলেও ফল হয়নি। এখানে গ্লাস-প্লেট ধোয়ার লোকও নেই। বাথরুম অপরিষ্কার। ওরা তো অসুস্থ হয়ে পড়ছে।” খবর পেয়ে ভারতের তিরন্দাজি সংস্থার সাধারণ সচিব পরেশ নাথ মুখোপাধ্যায় চলে আসেন সাইতে। সাইয়ের ব্যবস্থায় ক্ষুব্ধ তিনিও। তবে তিনি তিরন্দাজদের মাথা ঠান্ডা রাখতে বলেন। “তিন দিন পর ওরা চলে যাবে তুরস্কে। তার আগে আমি ওদের মাথা ঠান্ডা রাখতে বলেছি।”

স্কোলসের অবসর

বার্সেলোনার কাছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হারের পর অবসর নিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পল স্কোলস। তিনি এ বার হচ্ছেন ম্যান ইউ-এর কোচিং স্টাফ। ৩৬ বছর বয়সি স্কোলস বলেছেন, “খেলা ছেড়ে দেওয়ার এটাই সঠিক সময়। ম্যান ইউ-তে সফল ভাবে এত বছর খেলে আমি গর্বিত।” ফার্গুসনের দলে স্কোলস খেলেছেন ৬৭৬টি ম্যাচ। জিতেছেন দশটি প্রিমিয়ার লিগ। ফার্গুসন বলেন, “পল নতুন ভূমিকাতেও সফল হবে।”

Previous Story Khela First Page




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.