১২ জানুয়ারি ২০১৪ — ১৮ জানুয়ারি ২০১৪

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাধনুতে রবি ও বক্রীশুক্র, পরে মকরে রবি, বৃষে চন্দ্র, কন্যায় মঙ্গল, মকরে বুধ,
মিথুনে বক্রী বৃহস্পতি, তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষে রোহিণী থেকে কর্কটে অশ্লেষা নক্ষত্র।
তিথি সঞ্চার শুক্লা দ্বাদশী থেকে কৃষ্ণা দ্বিতীয়া। যোগসঞ্চার শুক্র থেকে আয়ুষ্মান ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: দুষ্টলোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড দিতে হতে পারে। শ্রমসাধ্য কাজে সাফল্য। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান। সপ্তাহের আদ্যভাগে উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে বিদেশে কর্মযোগের সম্ভাবনা, প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা, কর্মক্ষেত্রে সম্মান লাভ। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়, অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিরাজ। নিজগুণেই আত্মীয় ও বন্ধুর সঙ্গে সুসম্পর্ক পুনরুদ্ধার। মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তির আশঙ্কা। জলপথ এড়ানোই ভাল।
বৃষ: মৌলিক চিন্তা ও কর্মপরিকল্পনায় কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। কোনও চক্রান্তের ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান, পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতার প্রয়োজন। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, সৎসাহস ও নতুন কর্মোদ্যমে সাফল্য, সুবু্দ্ধি ব্যক্তির পরামর্শে কার্যোদ্ধার। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভা প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হতে পারে। পৈতৃক সম্পত্তির মালিকানা নিয়ে জটিলতা। উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ আসতে পারে।
মিথুন: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতির আশঙ্কা। পড়ে গিয়ে বা দুঘর্র্টনায় রক্তপাত বা মাথায় আঘাত লাগতে পারে। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত বাড়তি উপার্জন। মধ্যভাগে সতে্লাকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। অন্তভাগে শ্বশুরকুলে গৃহসম্পত্তি লাভের যোগ, প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মে পদোন্নতি, দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পৈতৃক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। বিদ্যার্জনে সন্তানের সাফল্যে মানসিক শান্তি।
কর্কট: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। সন্তানের বেয়াড়াপনায় সামাজিক মানহানি ও পারিবারিক শান্তি ব্যাহত। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের স্বনিযুক্তি প্রকল্পে উপার্জনের সূত্রে সচ্ছলতা বাড়বে, কর্মস্থলে কোনও সহকর্মীর সহযোগিতায় জটিলতা থেকে মুক্তি। মধ্যভাগে সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে ভুল বোঝাবুঝি, গঠনমূলক কাজে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। অন্তভাগে কোনও বন্ধুর কপট আচরণে মানসিক ক্লেশ ও সম্পর্কহানির আশঙ্কা, শত্রুর সঙ্গে সন্ধি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় সাফল্য ও সম্মান লাভের যোগ। অন্যমনস্কতার জন্য ন্যায্য পাওনা না-ও মিলতে পারে। সেবামূলক কাজের সূত্রে প্রতিপত্তি বৃদ্ধি।
সিংহ: শত্রুতায় বিষয়সম্পত্তি নিয়ে অকারণ মামলা-মকদ্দমা ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে
বিলম্ব। সপ্তাহের আদ্যভাগে কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা, কোনও গুরুজনের হস্তক্ষেপে সমস্যার সামধান। মধ্যভাগে ফাটকা কারবারে প্রাপ্তিযোগ, প্রিয়জনের
স্বাস্থ্যসঙ্কটে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার কাছ থেকে অর্থপ্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা
কর্মস্থলে বিপত্তি ডেকে আনতে পারে। পরোপকার ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে।
কন্যা: একাধিক পথে উপার্জনের সুযোগ আসতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপসরফার সম্ভাবনা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবিদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে মামলায় অনুকূল ফলের সুবাদে পৈতৃক সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন, কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিলাসদ্রব্যের ব্যবসায় উন্নতি ও সমৃদ্ধি। জাতিবিরোধে অতিষ্ঠ হয়ে বাসস্থান পরিবর্তনের চিন্তা। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
তুলা: ঈর্ষাকাতর বন্ধুদের চক্রান্তে পরিবারে অশান্তি। সন্তানের লেখাপড়ার উন্নতিতে চিন্তা থেকে মুক্তি। কর্মস্থলের অস্থিরতায় উপার্জনে ব্যাঘাত ও মানসিক হতাশা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান, স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও শান্তি। মধ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাওয়ার আশা, কুচক্রীর পাল্লায় পড়ে অর্থনাশ। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক জটিলতা। তুলা লগ্নে জাত ব্যক্তির চারুকলায় বিশেষ কৃতিত্ব উপার্জনের নতুন পথ খুলে দিতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে যাওয়ারই ইঙ্গিত। বাহন ক্রয়ের পরিকল্পনায় হঠাৎ বাধা।
বৃশ্চিক: কর্মক্ষেত্রের বিবিধ সমস্যা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। গুরুজনের হস্তক্ষেপে এবং স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক কলহের অবসান। নানা ধরনের শারীরিক সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে কর্মনাশের আশঙ্কা, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের বিশেষ সাফল্য। মধ্যভাগে চারুশিল্পের অনুশীলনে ব্যুৎপত্তি, বন্ধুর সহায়তায় অর্থসঙ্কটের মোকাবিলা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের জেরে সঞ্চয়ের পরিকল্পনা ব্যাহত, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্মপরিকল্পনা ধাক্কা খেতে পারে। নতুন ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক আলাপ-আলোচনা। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন।
ধনু: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের জন্য মানসিক চাপ ও শারীরিক সমস্যা। ভিন রাজ্যে বিকল্প কাজের সুযোগ হতে পারে। কোমর থেকে নীচের দিকে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের সঙ্গে মনান্তরে মানসিক ক্লেশ, উচ্চশিক্ষায় হঠাৎ বাধা আসতে পারে। মধ্যভাগে শত্রুর শক্তি বৃদ্ধিতে উদ্বেগ, যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। অন্তভাগে প্রিয়জনের শিক্ষাগত সাফল্যে উদ্বেগের অবসান, আকস্মিক বাধায় সবান্ধব ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে। আলোচনার টেবিলে শত্রুর সঙ্গে আপস-মীমাংসার সম্ভাবনা। প্রেমপ্রণয়ে জটিলতা থেকে অন্যমনস্কতা ও ভুলভ্রান্তির আশঙ্কা।
মকর: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। উন্নাসিকতা থেকে বিড়ম্বনার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের যোগাযোগ হতে পারে, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে কর্মকৃতিত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা, গৃহে নতুন অতিথির আগমন সংবাদ পেতে পারেন। অন্তভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে উপার্জন বৃদ্ধি, স্বাস্থ্যকর স্থানে ভ্রমণ ও অবস্থানের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ আপাতত স্থগিত রাখাই শ্রেয়। হঠকারিতা থেকে বিপত্তির আশঙ্কা। জ্ঞাতিশত্রুদের চালবাজি ধরতে পারায় দাম্পত্য জীবনে জট কাটার সম্ভাবনা। সবান্ধব নিকটভ্রমণ।
কুম্ভ: কর্মক্ষেত্রে পদোন্নতির সঙ্গে সঙ্গে বদলির সম্ভাবনা। কোনও বিশেষ খবরে বিষণ্ণতা গ্রাস করতে পারে। শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। প্রিয়জনের পারিবারিক অনুষ্ঠানে বিপত্তির মোকাবিলা করে প্রশংসা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে কর্কশবাক্যের জন্য স্বজনবান্ধবেরও বিরাগভাজন হতে পারেন, মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তির সম্ভাবনা। মধ্যভাগে উপস্থিতবুদ্ধিতে ঝামেলা হটিয়ে কার্যোদ্ধার, সন্তানদের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়া উচিত। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনোমালিন্যে মনঃকষ্ট, বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে সঞ্চয় বৃদ্ধি। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
মীন: ব্যবসায়ে বাড়তি বিনিয়োগে আশানুরূপ সাফল্য। সম্পত্তির সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন। বন্ধুর অনৈতিক কাজকর্মে মনঃকষ্ট
ও সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির যোগ, স্নায়ুপীড়ায় দুর্ভোগ। মধ্যভাগে বেদ, ধর্মশাস্ত্র
ও দর্শনশাস্ত্রের চর্চায় আত্মীক অগ্রগতি, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা। অন্তভাগে কোনও মন্দলোকের পরামর্শে কোথাও
কোনও অর্থ বিনিয়োগ না-করাই উচিত, আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য
ও স্বীকৃতি যোগ। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। গৃহ সংস্কার ও ঘর নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.