২২ ডিসেম্বর ২০১৩ — ২৮ ডিসেম্বর ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাধনুতে রবি ও বুধ, কর্কটে চন্দ্র, কন্যায় মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি, মকরে বক্রী শুক্র, তুলায় শনি ও রাহু,
মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে অশ্লেষা থেকে তুলায়, স্বাতী নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা পঞ্চমী থেকে কৃষ্ণা দশমী।
যোগ সঞ্চার বিষ্কুম্ভ থেকে সুকর্মা। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। লোকলৌকিকতা নিয়ে আত্মীয়কুটুম্বের সঙ্গে দূরত্ব বাড়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে অতিকথন ও অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, সংক্রমণজনিত জ্বরজ্বালা, বাহন ক্রয়ের যোগাযোগ। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতা কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, সন্তানের লেখাপড়ার দিকে বাড়তি নজর দেওয়ার দরকার। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্ম পরিবর্তনের যোগ। চারুকলার অনুশীলনে কৃতিত্বের স্বীকৃতি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
বৃষ: সৃষ্টিমূলক চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উচ্চশিক্ষায় ও গবেষণায় গুরুজনের স্বাস্থ্যহানিতে চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে হাঁপানি রোগে কষ্ট পেতে পারেন, পৈতৃক সম্পত্তি নিয়ে গোলযোগ। মধ্যভাগে গার্হস্থ্য জীবনে সমস্যা বাড়বে, জলপথে বিপদের আশঙ্কা, চিত্রকর ও কলাকুশলীদের শুভ সময়। অন্তভাগে প্ররোচনায় পা দিয়ে বিপত্তির আশঙ্কা, ব্যবসার অংশীদারকে মাত্রাতিরিক্ত বিশ্বাস করলে ঠকতে হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তি প্রেমপ্রণয়ে জট কেটে শুভ পরিণতির সম্ভাবনা। হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা কম। ব্যবসায় বাড়তি বিনিয়োগে শুভ ফল।
মিথুন: কর্মস্থলে হঠকারী সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার অনুশীলনে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে বিকল্প পথে বাড়তি উপার্জনের সুযোগ হতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যায় উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে বিনা প্রচেষ্টায় কর্মসমস্যার মোকাবিলা, বেদ-পুরাণের চর্চা সাধুসন্ন্যাসীদের সেবায় শান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির যুক্তিপূর্ণ ভাষণে ব্যুৎপত্তি। ঋণ পরিশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। কোনও কঠিন কাজে সাফল্য ও হতাশা থেকে মুক্তি।
কর্কট: অংশীদারির ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। প্রভাবশালী ব্যক্তির সাহায্যে ভাগ্যোদয়। স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সংসারের শ্রীবৃদ্ধি। সন্তানের বিদ্যাস্থানে বাধা। সপ্তাহের আদ্যভাগে কর্মস্থলে দুর্নাম থেকে মুক্তি, ধর্মশাস্ত্রের আলোচনায় ব্যুৎপত্তি, শল্যচিকিৎসকদের সুসময়। মধ্যভাগে শত্রুর মোকাবিলার জন্য মানসিক প্রস্তুতি, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। অন্তভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করাই ভাল, প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। কর্কট লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়ে নাজেহাল।
সিংহ: বুদ্ধিবিভ্রম ও মানসিক অস্থিরতায় কর্মক্ষেত্রে বিপত্তির আশঙ্কা। আপস-আলোচনায় বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা সফল হতে পারে। শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসযন্ত্রের
সমস্যায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদি চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। মধ্যভাগে গুণী ও সজ্জন ব্যক্তির
প্রেরণায় মহৎ কাজে যোগদান, খেলাধুলায় নৈপুণ্য। অন্তভাগে পরোপকারে ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়, বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান।
সিংহ লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথায় শত্রুর বৃদ্ধি। পারিবারিক সম্মান বাঁচাতে ত্যাগস্বীকার। কর্মক্ষেত্রে গোলযোগের
সুষ্ঠু সমাধান। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য সমুদ্রের নিকটবর্তী স্থানে অবস্থানের চিন্তা।
কন্যা: যুক্তিপূর্ণ পরিশীলিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিপুল অর্থাগমের যোগ। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের সঙ্গে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। কন্যা লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কর্মপরিকল্পনা, শ্রম ও অধ্যবসায়ের পুরস্কার মিলতে পারে। ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। সাধুসজ্জনের সান্নিধ্য ও দর্শন আলোচনায় স্বস্তির সন্ধান।
তুলা: নতুন কাজের সন্ধান ও উপার্জন বৃদ্ধির সুযোগ হতে পারে। বৃত্তিগত প্রশিক্ষণেই কৃতিত্বের সূত্রে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সম্ভাবনা। হজমের গোলমালে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে অকারণে আত্মীয়ের সঙ্গে বিবাদে সম্পর্কের অবনতি, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে অন্য স্ত্রীলোকের পাল্লায় পড়ে দুর্গতির আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ। অন্তভাগে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার, বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। তুলা লগ্নে জাত ব্যক্তির বাধাবিঘ্নের মধ্য দিয়ে কর্মে উন্নতি। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। গুরুজনের শারীরিক অবস্থার অবনতিতে ভ্রমণের পরিকল্পনা স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা।
বৃশ্চিক: পরিকল্পনা বা কর্মপদ্ধতির ত্রুটির জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। বাড়তি শ্রম ও মনোবল দিয়ে ঘাটতি পূরণের চেষ্টায় সাফল্যের সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে বিকল্প উপার্জনের হদিস। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি, প্রিয়জনের বিয়ে নিয়ে প্রাথমিক আলাপ-আলোচনা। মধ্যভাগে সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি, চিত্রশিল্পী, ভাস্কর ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, কর্ম পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মপ্রতিভার বিকাশ, উন্নতি ও ভিন রাজ্যে বদলির সম্ভাবনা। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। কোমরে বাতজ বেদনার প্রকোপে চলাফেরায় অসুবিধা ও কাজকর্মে বাধা।
ধনু: নতুন কর্মোদ্যোগে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধির সম্ভাবনা। স্বজনের সঙ্গে সম্পত্তি-বিবাদে সম্পর্কহানি। বিপদের আশঙ্কা সত্ত্বেও অনৈতিক কাজের প্রতিবাদ করে প্রশংসা লাভ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, নৃত্যগীতাদি চারুকলার চর্চায় নৈপুণ্য ও সম্মান বৃদ্ধি, সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদান। মধ্যভাগে লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ, মা বা বাবার দেহারোগ্যের বিলম্বে উদ্বেগ বাড়বে। অন্তভাগে গৃহ নির্মাণে বাধার জন্য অহেতুক ব্যয় বৃদ্ধি ও বিলম্ব, নেত্র ও কণ্ঠপীড়ায় দুর্ভোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির সন্তানের অসমীচীন দাবি মেটাতে গিয়ে বিপত্তির আশঙ্কা। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে জটিল সমস্যার সমাধান ও স্বস্তি।
মকর: অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অকারণ ঝামেলা। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি ও উন্নতির পথে বাধা, উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হতে পারেন। মধ্যভাগে গৃহে নতুন অতিথির আগমনের সংবাদ মিলতে পারে, প্রিয়জনের কর্মসঙ্কটে দুশ্চিন্তা বাড়বে। অন্তভাগে কঠিন কাজে সাফল্য ও হতাশা থেকে মুক্তি, পড়ে গিয়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। উপস্থিত বুদ্ধির জোরে প্রতিকূলতা কাটিয়ে কার্যোদ্ধার। আধ্যাত্মিক উন্নতির জন্য গুরুগৃহে অবস্থানের সঙ্কল্প।
কুম্ভ: পরিকল্পনায় ক্রুটি ও মানসিক অস্থিরতার জন্য কর্মক্ষেত্রে জটিলতার আশঙ্কা। অতিরিক্ত ভাবপ্রবণতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। শত্রুদের সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে গঠনমূলক কাজে শ্রম দান, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে বৃহত্তর সংস্থায় বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তির আশঙ্কা, জমি বা বাড়ি কেনার ব্যাপারে বাধা আসতে পারে। অন্তভাগে শারীরিক ও সামাজিক দায়িত্ব পালনে বাড়তি ব্যয়, গ্যাসট্রাইটিসের সমস্যা ভোগাবে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মানসিক চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় সুযোগ হাতছাড়া হতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিকস্থিতি ব্যাহত হওয়ার আশঙ্কা। শান্তির আশায় স্থানান্তরে বাসবাসের পরিকল্পনা।
মীন: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির যোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়। বন্ধুর গৃহে ধর্মীয়
অনুষ্ঠানে অনর্থ রুখে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণ সিদ্ধান্তে পারিবারিক সঙ্কটের সমাধান, গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে
মানসিক শান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে, খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি, সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে
বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, সন্তানের স্বাস্থ্যের ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার। মীন লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা বা গবেষণার
বিলম্বিত সুযোগ। উপস্থিত বুদ্ধিতে কর্মস্থলে সমস্যা মিটিয়ে প্রশংসা লাভ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.