টুকরো খবর
রোগ সারানোর নামে ধর্ষণের অভিযোগ
তন্ত্র বলে রোগ সারিয়ে দেওয়ার কথা বলে শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবার শিলিগুড়ির নিরঞ্জননগরের ঘটনা। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, অভিযুক্ত ব্যক্তির নাম, মধুসূদন সরকার। নিরঞ্জননগরে তার বাড়ি। অভিযোগকারী, ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী এবং তাঁর দিদিমা। দিদিমার সঙ্গে চিকিৎসককে দেখিয়ে স্কুলে যাওয়ার পথে ওই ব্যক্তির সঙ্গে তাদের কথা হয়। মহিলা নাতনির শরীর খারাপের কথা বলতেই নিজেকে তন্ত্রবিদ্যায় প্রসিদ্ধ বলে দাবি করে ওই ব্যক্তি। বাড়িতে ঠাকুর আছে বলে নিয়ে গিয়ে চিকিৎসার কথা বলেন। মহিলা পুলিশে অভিযোগ করেন, বাড়িতে নিয়ে গিয়ে তাঁদের কিছু খাইয়ে অজ্ঞান করে দেওয়া হয়। সেই সুযোগেই নাতনির শ্লীলতাহানি করে ওই ব্যক্তি। ছাত্রীটিকে অজ্ঞান অবস্থায় বিবস্ত্র করে সারা গায়ে সিদুঁর মাখিয়ে দেন। সে সময়ই জ্ঞান ফিরে আসায় চিৎকার করেন দিদিমা। তাঁর চিৎকার শুনে ছুটে আসেন বাসিন্দারা। মধুসূদনবাবুর বাড়িতে বিক্ষোভ দেখান তাঁরা। এরপরেই ঘটনাস্থলে পৌঁছয় ভক্তিনগর থানার পুলিশ। অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ঘটনার খবর পেয়ে সেখানে যান ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রঞ্জন শীলশর্মা। তিনি বলেন, “ওই ব্যক্তি কবে থেকে এ সব করছেন জানা নেই। আগে অন্য কাজ করতেন বলে জানি।” অভিযুক্তের বাড়িতে এক ছেলে, মেয়ে ও স্ত্রী রয়েছে।

চাকরির চিঠি রীতার হাতে
মুখ্যমন্ত্রীর ঘোষণার প্রায় তিন মাস বাদে টোটো সম্প্রদায়ে মেয়েদের মধ্যে প্রথম স্নাতক রীতা টোটো’র নিয়োগ পত্র পাঠালেন অনগ্রসর কল্যাণ মন্ত্রী উপেন বিশ্বাস। মঙ্গলবার মহাকরণে মন্ত্রী রীতার নিয়োগপত্রে সই করেছেন। এ দিনই মহাকরণ থেকে জলপাইগুড়ি জেলা অনগ্রসর কল্যাণ দফতরে চিঠি পাঠিয়ে দেওয়া হয়। উপেনবাবু বলেন, “পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার কারণে এত দিন রীতার নিয়োগপত্র পাঠানো সম্ভব হয়নি। গত ৩ অগস্ট পর্যন্ত নির্বাচন বিধি জারি ছিল। তাই মঙ্গলবার নিয়োগ পত্র পাঠানো হল।” রীতা অনগ্রসর কল্যাণ দফতরের সমাজ সেবিকা হিসাবে কাজ করবেন বলে দফতর সূত্রের খবর। ২০০৩ সালে সূচনা টোটো তাঁদের সম্প্রদায়ের মহিলাদের মধ্যে প্রথম মাধ্যমিক পাশ করেন। মাধ্যমিকের পর পড়া হয়নি সূচনার। ২০০৭-এ প্রথম উচ্চ মাধ্যমিক পাশ করেন রীতা। ২০১০ সালে রীতা জলপাইগুড়ির পিডি কলেজ থেকে কলা বিভাগে স্নাতক হন। তত্‌কালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য রীতাকে সংবর্ধনা দেন। সে সময় রীতা চাকরির জন্য অনুরোধ করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতাকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মে মাসে। রীতার কথায়, “কয়েক দিনে নিয়োগপত্র হাতে পাব বলে শুনেছি। আমি খুব খুশি। এতে আগামী দিনে টোটো মেয়েরা পড়াশোনার ক্ষেত্রে উত্‌সাহ পাবেন।”

তৃণমূলের অভিযোগ
কংগ্রেসের বিরুদ্ধে কর্মী সমর্থকদের ভয় দেখানোর অভিযোগ তুল তৃণমূল। মঙ্গলবার আলিপুরদুয়ার থানায় পূর্ব শিমলাবাড়ির এক তৃণমূল সমর্থক কংগ্রেসের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ দায়ের করেন। পুলিশ জানিয়েছে, ঘটনার সূত্রপাত গণনার দিন ২৯ জুলাই রাতে। সেদিন আলিপুরদুয়ার-১ ব্লকে পাতলাখাওয়া গ্রাম পঞ্চায়েতের পূর্ব শিমলাবাড়ি এলাকায় খুন হন কংগ্রেস সমর্থক অমল বর্মন। গুরুতর জখম হন আরও তিনজন অভিযোগের তির ওঠে তৃণমূল সমর্থকদের বিরুদ্ধে। আলিপুরদুয়ার থানার আইসি মলয় মজুমদার বলেন, একটি অভিযোগ এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তৃণমূল নেতা মনোরঞ্জন দে’র অভিযোগ, “কংগ্রেস কর্মীর মৃতুর পর থেকেই কংগ্রেস কর্মীরা দলীয় সমর্থকদের ভয় দেখাচ্ছে। হুমকি দেওয়া হচ্ছে।”

ভোজালি নিয়ে লুঠ মালবাজারে
বাড়িতে ঢুকে ভোজালি দেখিয়ে আঙুল থেকে তিনটি সোনার আংটি সহ সোনার অলঙ্কার নগদ প্রায় তিন হাজার টাকা, মোবাইল এবং ফোন লুঠের ঘটনা ঘটেছে মালবাজারে। সোমবার শহরের কলোনি ময়দান লাগোয়া এক বাড়িতে ঘটনাটি ঘটে। বাড়ির কর্তা অবসরপ্রাপ্ত শিক্ষক মলয় সেনগুপ্ত জানান, রাত দেড়টা নাগাদ তিন জন দুষ্কৃতী তাঁর বাড়ির উঠোনে ঢোকে। দুষ্কৃতীরা তাঁর ওপর চড়াও হয়। আলমারি থেকে টাকা লুঠ করার পরে মলয়বাবুর হাতের আংটিও খুলে নেয় দুষ্কৃতীরা। ৩ দুষ্কৃতী লাল বর্ষাতি পরেছিলেন বলে জানা যায়। মহকুমা পুলিশ আধিকারিক অরিন্দম সরকার বলেন, “দুষ্কৃতীদের খোঁজা হচ্ছে।”

সব পড়ুয়াকেই ভর্তি করার দাবি
হলদিবাড়ি কলেজে তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকার ছাত্রছাত্রীদের ভর্তির দাবিতে বিডিও’র দ্বারস্থ হল ছাত্র পরিষদ। মঙ্গলবার বিকালে সংগঠনের তরফে হলদিবাড়ির বিডিও-র কাছে স্মারকলিপি দেওয়া হয়। ছাত্র পরিষদের বক্তব্য, হলদিবাড়ি লাগোয়া জলপাইগুড়ি জেলার ওই গ্রাম পঞ্চায়েতগুলির ৭৫ জন ছাত্রছাত্রী হলদিবাড়ি কলেজে ভর্তি হতে পারছেন না। কলেজের সিদ্ধান্ত অনুযায়ী হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার সমস্ত ছাত্রছাত্রীদের ভর্তি করা হয়েছে। হলদিবাড়ি কলেজের ছাত্র পরিষদের নেতা প্রসেনজিৎ দাস বলেন, “ওই ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে বিডিওকে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।”

চোর সন্দেহে গ্রেফতার
এক ব্যক্তিকে মোটরবাইক চোর সন্দেহে গ্রেফতার করল পুলিশ। সোমবার রাতে বাগডোগরার ভুজিয়াপানি এলাকা থেকে সুনীল মাহাতো নামে ওই ব্যাক্তিকে গ্রেফতার করে বাগডোগরা থানার পুলিশ। তার হেফাজত থেকে একটি চোরাই বাইক উদ্ধার হয়েছে। মঙ্গলবার তাকে শিলিগুড়ি আদালতে পেশ করা হলে তাঁর পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ধৃতের বাড়ি ভুজিয়াপানি এলাকায়। জেরায় সুনীল জানিয়েছে, তাইপু এলাকা থেকে এই মোটরবাইকটি চুরি করেছিল সে। ধৃত ব্যক্তির সঙ্গে কোনও বড় চক্র জড়িত আছে বলে সন্দেহ করছে পুলিশ। সেই মতো তদন্ত শুরু করেছে তারা।

বাগানে ফের বিদ্যুতের দাবি
কাদম্বিনী চা বাগানের শ্রমিক পরিবারের শতাধিক পড়ুয়া মিছিল বের করে বাগানে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করার দাবি জানাল মঙ্গলবার। ফালাকাটা বিদ্যুৎ পর্ষদের আধিকারিক সহ বিডিওকে ডেপুটেশন দেয় পড়ুয়ারা। ফালাকাটার ওই চা বাগানে ১৬ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে গত ৩০ জুলাই বাগানের বিদ্যুৎ সংযোগ কেটে দেয় পর্ষদ। তবে শ্রমিকদের দাবি, নিয়মিত বিদ্যুৎ বিল একটি কমিটিকে দেওয়া হতো। পুরো ঘটনা নিয়ে এদিন বিডিও-কে তদন্ত করার আর্জি জানানো হয়।

বিএসএনএল বেহাল মালবাজারে
মালবাজার মহকুমা জুড়ে বিএসএনএল ল্যান্ড ফোন পরিষেবা বেহাল হয়ে পড়েছে বলে গ্রাহকদের অভিযোগ। সোমবার থেকে পরিষেবা পেতে সমস্যা শুরু হয়েছে বলে অভিযোগ। শহরের বাইরে ক্রান্তি, নাগরাকাটা, মেটেলি, চালসার গ্রাহকরা পরিষেবা নিয়ে অভিযোগ জানান। মালবাজার বিএসএনএল দফতরের আধিকারিক বিভাস চাকী জানিয়েছেন, শিলিগুড়ি ও কলকাতায় বিএসএনএল বাস্তুকাররা আপাতত কর্মবিরতি পালন করছেন। তারই প্রভাব পড়ছে পরিষেবায়।

ডুবে মৃত্যু
বন্ধুদের সঙ্গে স্নান করতে গিয়ে আত্রেয়ীতে তলিয়ে গেল একাদশ শ্রেণির এক ছাত্র। মঙ্গলবার দুপুরে বালুরঘাট শহরের পাওয়ারহাউস পাড়ার বাসিন্দা প্রত্যয় মোহান্ত বন্ধুদের সঙ্গে ত্রিধারাঘাটে স্নান করতে যায়। নদীতে নেমে তলিয়ে যায় প্রত্যয়।

খোঁজ মিলল
বাণেশ্বরের তিন কিশোরের খোঁজ মিলল মালবাজারের ওদলাবাড়িতে। মঙ্গলবার স্কুল পোশাকে তিন কিশোরকে ঘুরতে দেখে একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে বিষয়টি জানান ওদলাবাড়ি এলাকার বাসিন্দারা।

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত
একটি দেশি পিস্তল এবং এক রাউন্ড গুলি-সহ এক ব্যক্তিকে ধরল পুলিশ। সোমবার রাতে নকশালবাড়ির কেষ্টপুরে জাতীয় সড়ক থেকে গ্রেফতার করা হয় বাবুল নন্দী নামে ওই ব্যক্তিকে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.