টুকরো খবর
বিদ্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ ছাত্রছাত্রীদের
স্কুলে কয়েক মাস ধরেই নেই প্রধান শিক্ষক। ফলে ব্যাহত হচ্ছে পঠনপাঠন, অনুদানের টাকা পাচ্ছে না ছাত্রছাত্রীরা। এই দাবি নিয়েই মঙ্গলবার সকালে বিদ্যালয়ের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল দক্ষিণ ২৪ পরগনা ডায়মন্ড হারবার-২ ব্লকের গোবিন্দপুর কালিচরণপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। এমনকী বিদ্যালয় পরিচালন সমিতির সম্পাদক ও সভাপতিকে একটি ঘরের মধ্যে আটকে রেখে গেটে তালা ঝুলিয়ে দেয় তারা। পরে পুলিশ এসে তিনঘন্টা পর তাঁদের উদ্ধার করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বিদ্যালয়টির পরিচালন সমিতির দখল দীর্ঘদিন ধরেই ছিল সিপিএমের। তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর ২০১১ সালে পরিচালন সমিতি দখল করে তৃণমূল কংগ্রেস। সে সময় বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাঁকে সরিয়ে দেয় তৃণমূল কংগ্রেসের বোর্ড। তারপর থেকেই স্থায়ীভাবে কোনও প্রধান শিক্ষক নিয়োগ হয়নি। সেই থেকেই বেধেছে সমস্যা। ওই বিদ্যালয়ের পরিচালন সমিতির সম্পাদক অমরেশ কয়াল বলেন, “এই বিদ্যালয়টি মাথুর পঞ্চায়েতের মধ্যে। আগে আমরা (তৃণমূল) ক্ষমতায় ছিলাম। এবার ওরা (সিপিএম) ওই পঞ্চায়েত দখল করায় কিছু ছাত্রছাত্রী এবং বহিরাগত কিছু সিপিএম সমর্থক এই ঝামেলা তৈরি করেছে। সমস্ত বিষয়ে ব্লক প্রশাসনকে বলা হয়েছে।” ডায়মন্ড হারবার-২ বিডিও তীর্থঙ্কর বিশ্বাস বলেন, “ওই বিদ্যালয়ের পরিচালন সমিতির সঙ্গে ছাত্রছাত্রীদের গত দু’দিন ধরে একটা ঝামেলা চলছে বলে খবর পেয়েছি। ফলে পঠনপাঠনও বন্ধ। আগামী বৃহস্পতিবার সকলকে নিয়ে সভা ডাকা হয়েছে। ওই সভায় সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।”

স্বরূপনগরে বনধ্‌ নির্বিঘ্নেই
দলীয় কর্মীকে গুলি করে খুনের ঘটনায় মঙ্গলবার স্বরূপনগরে সিপিএমের ডাকা ১২ ঘণ্টার বনধ্‌ নির্বিঘ্নেই কেটেছে। দোকান, বাজার বন্ধ ছিল। গাড়ি চলতেও দেখা যায়নি। বন্ধ ছিল স্কুল-কলেজ। তবে সরকারি বিভিন্ন অফিস খোলা থাকলেও তাতে হাজিরা ছিল খুবই কম।
স্বরূপনগরে সিপিএমের বনধে্‌ পুলিশ-র্যাফের টহল। ছবি: নির্মল বসু।
সকালের দিকে বিভিন্ন জায়গায় রাস্তায় গাছের গুঁড়ি ফেলে অববরোধ করেন বনধ্‌ সমর্থকেরা। গণ্ডগোলের আশঙ্কায় পুলিশ ও র্যাফের টহলদারি ছিল। সিপিএমের দাবি, গুলি করে তাঁদের এক দলীয় কর্মীকে তৃণমূলের খুন করার ঘটনা মানুষ ভালভাবে নেয়নি। তাই স্বতঃস্ফূর্ত বনধ্‌ হয়েছে। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, অশান্তির ভয়ে ব্যবসায়ীরা দোকান-বাজার বন্ধ রাখেন। মানুষ রাস্তায় বের হননি। এর মানে এই নয় যে তাঁরা বনধ্‌ সমর্থন করেছেন। আর খুনের ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নয়।

পুরনো খবর:
ট্রেন চলাচলে বিঘ্ন
জোড়া গণ্ডগোলের জেরে সাতসকালে বিপর্যস্ত হল পূর্ব রেলের শিয়ালদহ মেইন লাইনের ট্রেন চলাচল। দুর্ভোগে জেরবার হলেন অফিসযাত্রীরা। পূর্ব রেল সূত্রে খবর, সকাল সাড়ে আটটা নাগাদ প্রথম গোলযোগ দেখা যায় কল্যাণী মেইন স্টেশনের কাছে সিগন্যাল পয়েন্টে। তার ফলে শিয়ালদহ-রানাঘাট শাখায় ট্রেন দেরিতে চলতে থাকে। এরপর ন’টা নাগাদ ডাউন শান্তিপুর লোকাল শ্যামনগর স্টেশনে দু’নম্বর প্ল্যাটফর্মে ঢোকার মুখে যান্ত্রিক ক্রটির জন্য দাঁড়িয়ে যায়। ওই ট্রেনের মোটরম্যান জানান, ট্রেনটির ব্রেক শু্য গোলযোগের জেরেই এই বিপত্তি। দু’নম্বর লাইন আটকে থাকায় চার নম্বর লাইন দিয়ে ডাউন ট্রেনগুলিকে পাস করানো হয়। বেলা ১১ টা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বধূ খুনের অভিযোগ
এক বধূকে পিটিয়ে মারার অভিযোগ উঠল তাঁর স্বামীর বিরুদ্ধে। সোমবার রাতে ঢোলাহাটের বেলুনি গ্রামের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতের নাম তনুজা বিবি (২৮)। পুলিশ সূত্রের খবর, বছর দশেক আগে বেলুনি গ্রামের তনুজার মারুপ খানের বিয়ে হয়। দুটি সন্তানও রয়েছে তাঁদের। সোমবার সন্ধ্যায় শ্বশুরবাড়ি থেকে তনুজার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই রাতেই জামাইয়ের বিরুদ্ধে মেয়েকে খুনের অভিযোগ দায়ের করেন তনুজার বাবা মোজ্জামেল মোল্লা। অভিযোগের ভিত্তিতে একটি খুনের মামলা রুজু করে দেহটি ময়না তদন্তে পাঠিয়েছে পুলিশ। অভিযুক্ত পলাতক।

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ বহড়ুতে
এক কলেজ পড়ুয়া ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে জয়নগর থানার বহড়ুতে। পুলিশ সূত্রের খবর, ওই সন্ধ্যায় বাড়ি ফেরার পথে জোর করে ওই ছাত্রীকে টেনে রাস্তার পাশে একটি দোকানে ঢুকিয়ে নেয় কয়েক জন দুষ্কৃতী বলে। ওই ছাত্রীর বাবা জাকির আলি গাজি বলেন, “আমরা এসইউসি সমর্থক। সেই কারণে কিছু রাজনৈতিক দলের সমর্থক আমার মেয়ের উপর হামলা চালিয়েছে।” অভিযুক্তদের খোঁজা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

বিদ্যুত্‌স্পৃষ্ট হয়ে মৃত
বিদ্যুত্‌স্পৃষ্ট হয়ে মারা গেলেন এক যুবক। হাড়োয়া থানার উচিলদহ গ্রামের বাসিন্দা চন্দন কুমার মিস্ত্রি (২৮) নামে ওই যুবক মেছোভেড়ির ব্যবসা করতেন। পুলিশ সূ্ত্রের খবর, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ রাস্তার ধারে বিদ্যুত্‌স্তম্ভ থেকে তার টানতে গিয়ে তিনি বিদ্যুত্‌স্পৃষ্ট হন। হাড়োয়া হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে জানানো হয়।

থানা ভাগের জেরে সড়ক অবরোধ
বারাসত থানা ভাগ নিয়ে মঙ্গলবার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলেন ওই এলাকার ময়নার বাসিন্দারা। এক ঘণ্টার অবরোধে উত্তরবঙ্গের সঙ্গে কলকাতার যোগাযোগ স্তব্ধ হয়ে যায়। সোমবারই বারাসত থানাকে ভেঙে বারাসত, মধ্যমগ্রাম, দত্তপুকুর ও আমিনপুর চারটি থানা করা হয়েছে। বারাসত পুরসভা এলাকাকেই শুধু বারাসত থানার অধীনে রাখা রয়েছে। ফলে ময়না, পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের মতো বারাসত পুরসভা-লাগোয়া এলাকা চলে গিয়েছে দত্তপুকুর থানার অধীনে। ময়নাবাসীর দাবি, এর ফলে বারাসত থানা ছেড়ে তাঁদের দূরবর্তী দত্তপুকুর থানায় ছুটতে সমস্যা হবে।

পুরনো খবর:
গাঁজা-সহ ধৃত
গাঁজা বিক্রির সময় এক দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। হাবরা থানার পায়রাগাছি মোড় এলাকা থেকে মঙ্গলবার অভিজিত্‌ শীল নামে ওই দুষ্কৃতীকে ধরা হয়। পুলিশ জানিয়েছে ধৃতের কাছ থেকে ৫ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। বাড়ি চোংদায়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.