৪ অগস্ট ২০১৩ — ১০ অগস্ট ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কর্কটে রবি, মিথুনে চন্দ্র, মঙ্গল, বুধ ও বৃহস্পতি, পরে কর্কটে বুধ, সিংহে শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে আর্দ্রা থেকে সিংহে উত্তরফাল্গুনী নক্ষত্র। তিথি সঞ্চার ত্রয়োদশী থেকে শুক্লা তৃতীয়া।
যোগসঞ্চার হর্ষণ থেকে শিব। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। আনন্দানুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সামাল দিয়ে বাহবা পেতে পারেন। বাহন ক্রয়ের শুভ যোগ বাবা বা মায়ের গুরুতর স্বাস্থ্যহানিতে উদ্বেগ। সপ্তাহের আদ্যভাগে শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা, কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার জোরে সমালোচনার যোগ্য জবাব দিতে পারেন। মধ্যভাগে আগুন থেকে বিপদের আশঙ্কা, জমিবাড়ির ব্যবসায় অপ্রত্যাশিত অর্থাগম। অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানের উন্নয়নে শ্রম ও অর্থদান, বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, জলপথে বিপদের আশঙ্কা। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ। প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ দিশাহারা করে ফেলতে পারে। উপস্থিত বুদ্ধিতে বিপদ থেকে রক্ষা।
বৃষ: সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে উদ্বেগের অবসান। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা, সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে মনোমালিন্য। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের সুবাদে হতাশা মুক্তি, ভাই বা বোনের কর্ম লাভের সুযোগ। অন্তভাগে আত্মীয়স্বজনের গৃহে শুভ অনুষ্ঠানে যোগদানে বহুজনের সঙ্গে মিলন, শত্রুভয় থেকে মুক্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির একাধিক সৎ পথে উপার্জনের সূত্রে পারিবারিক অবস্থার উন্নতি। সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধি।
মিথুন: অন্যমনস্কতা বা বুদ্ধিবিভ্রমে কর্মক্ষেত্রে অপদস্থ হওয়ার আশঙ্কা। স্থপতি ও ভাস্করদের শুভ সময়। শত্রুদের মোকাবিলা করার জন্য ঘুঁটি সাজাতে আইনি সাহায্য। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে আইনের পথে বৈষয়িক সমস্যা মেটানোর চেষ্টা, সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগমুক্তি। মধ্য ভাগে কোনও আত্মীয়ের সম্পত্তি পেতে পারেন, জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি, গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। অন্তভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, গুণী ও সজ্জনের পরামর্শে আত্মিক উন্নতি। মিথুন লগ্নে জাত ব্যক্তির পারিবারিক কর্তব্যপালন ও অন্যান্য কারণে বহু ব্যয়, সঞ্চয় ব্যাহত। উপস্থিত বুদ্ধিতে শত্রুর চাল ফেরত দিয়ে বাজিমাত। কিডনি বা লিভারের সমস্যা ভোগাবে।
কর্কট: ষড়যন্ত্রীর জাল কেটে কর্মপরিকল্পনায় সাফল্য। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। সামাজিক অনুষ্ঠানে আকস্মিক অঘটনের মোকাবিলা করে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে শত্রুর মোকাবিলা, ঈর্ষাপরায়ণ সহকর্মীর অপচেষ্টা রুখে দিয়ে কর্মে উন্নতি। মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, নৃত্যনাটকাদি ললিতকলায় কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাবে সংসারে অশান্তি ঘনিয়ে উঠতে পারে, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা। কল্যাণমূলক কাজের জন্য সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। জলপথ এড়ানোই সমীচীন।
সিংহ: কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতা সত্ত্বেও উন্নতি অধরা। প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের দৈহিক জটিলতা ও কাজকর্মে ব্যাঘাত।
সপ্তাহের আদ্যভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশ, প্রতিকূল পরিবেশের জন্য মানসিক অস্থিরতা। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় আইনি পরামর্শ,
গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি এবং বহু অর্থ ব্যয়। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না করাই ভাল, চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি।
সিংহ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতি বিরোধ আদালতে গড়াতে পারে। ব্যবসায় বহু লাভ।
পায়ের অস্থি-সমস্যায় চলাফেরায় অসুবিধা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কন্যা: ঈর্ষাকাতর সহকর্মীদের জোটবদ্ধ প্রতিকূলতা সত্ত্বেও অগ্রগতি অব্যাহত। কোনও দুঃসাহসিক কাজে সাফল্যের যোগ, তবে হঠকারিতা না-করাই উচিত। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা। মধ্যভাগে বন্ধুকে অন্ধভাবে বিশ্বাস করে মাসুল গুনতে হতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে একাধিক সংস্থায় কাজের সুযোগ। অন্তভাগে প্রেমপ্রণয়ে প্রতিদ্বন্দ্বীর আগমন উদ্বেগ বাড়াবে, সৃষ্টিশীল কাজে অগ্রগতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মে দীর্ঘ প্রতীক্ষিত স্বীকৃতির সম্ভাবনা। খেলাধুলায় নৈপুণ্য, সমাজকল্যাণে শ্রম ও অর্থদানের সুবাদে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। শারীরিক কারণে ভ্রমণের পরিকল্পনা বাতিল করতে হতে পারে।
তুলা: ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ যোগ। তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। নেত্র ও কণ্ঠপীড়ায় দুর্ভোগ। চুরির জন্য আর্থিক ক্ষতি। বাহন ক্রয়ের যোগ। গবেষণামূলক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনায় ভাগ্যোন্নতির যোগ, নিকটজনের সঙ্গে বিবাদে মনঃকষ্ট, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ। মধ্যভাগে নিজের স্বাস্থ্যের দিকে বাড়তি নজর দেওয়া দরকার। বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের সঙ্গে বিবাদে অশান্তি বৃদ্ধি। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, অন্যমনস্কতার জন্য কর্মক্ষেত্রে অশান্তি ও জটিলতা বৃদ্ধি। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বহু লাভ। একাধিক সদুপায়ে অর্থাগম। সম্পত্তি ক্রয়ে হঠাৎ বাধা। মৌলিক গবেষণা ও পরিকল্পনায় সাফল্য।
বৃশ্চিক: শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত। গুরুজনের চিকিৎসা-বিভ্রাট, কুটুম্বিতা ও অন্যান্য কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় হঠকারী সিদ্ধান্তে লোকসানের আশঙ্কা, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা। মধ্যভাগে দাম্পত্য বিবাদে সন্তান বিরূপ হতে পারে, মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা, শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকষ্টে কাজকর্মে ব্যাঘাত। অন্তভাগে শত্রুর শক্তিক্ষয়ে আপাত শান্তি, প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, কলাকুশলীদের শুভ সময়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে জটিলতা কাটার আশা। বিজ্ঞান ও গণিতের অধ্যয়ন ও গবেষণায় সাফল্য। গুরুজন ও সাধুসন্ন্যাসীদের সেবা এবং ধর্মশাস্ত্র চর্চায় আত্মিক অগ্রগতি।
ধনু: বিষয়সম্পত্তি নিয়ে পুলিশি বা আইনি ঝামেলায় মানসিক হতাশা ও কাজকর্মে ব্যাঘাত। উপার্জনের বিকল্প পথ মিলতে পারে। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তা বাড়াবে। সপ্তাহের আদ্যভাগে অ্যাপেন্ডিসাইটিসের সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। মধ্যভাগে প্রিয় বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। অন্তভাগে সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতি ও পুরস্কারের যোগ, বিপন্নকে সাহায্য করতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। ধনু লগ্নে জাত ব্যক্তির মামলার ফল অনুকূলে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য ও উপার্জন বৃদ্ধি। সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
মকর: কর্মে বিচক্ষণ পদক্ষেপ ও বৈষয়িক উন্নতি। বন্ধু ও আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক অসন্তোষ। তীর্থভ্রমণ ও পুণ্যস্নানে শান্তির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্মে ভুলভ্রান্তির আশঙ্কা, সন্তানের অশিষ্ট আচরণে ক্ষোভ ও দুশ্চিন্তা বাড়বে। মধ্যভাগে নানা কারণে অর্থব্যয় ও সঞ্চয় হ্রাস, সম্পত্তি কর নিয়ে জটিলতায় হয়রানি। অন্তভাগে উত্তরাধিকার সূত্রে অর্থ ও সম্পত্তি পাওয়ার সম্ভাবনা, গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে গমনের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থসংগ্রহের চেষ্টা। নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে কৃতিত্বের স্বীকৃতি মিলতে পারে।
কুম্ভ: প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মক্ষেত্রে জটিলতার অবসান। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সহায়তায় দাম্পত্য কলহের অবসান, অতিরিক্ত ভাবপ্রবণতায় ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও হজমের গণ্ডগোল, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, নিম্নাঙ্গের পীড়ায় কষ্ট। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে আশাতীত সাফল্যের যোগ। গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণের আবেদন মঞ্জুর হতে পারে। প্রিয়জনের শুভ অনুষ্ঠানে অপদস্থ হওয়ার আশঙ্কা। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতার প্রয়োজন।
মীন: শেয়ার, ব্যবসা বা লটারিতে বাড়তি উপার্জনের যোগ। সন্দেহবাতিকের জন্য দাম্পত্য সম্পর্কে চিড় ধরতে পারে। গুরুজনের রক্তচাপ বৃদ্ধি ও হৃদযন্ত্রের দুর্বলতার জন্য উদ্বেগ।
সপ্তাহের আদ্যভাগে বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও বিদেশযাত্রার শুভ যোগ, বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। মধ্যভাগে বিজ্ঞান অধ্যয়ন ও অনুশীলনে সাফল্য,
সন্তানের বহির্মুখী মতিগতিতে দুশ্চিন্তা। অন্তভাগে অপ্রিয় সত্য কথায় প্রিয়জনের বিরাগভাজন হতে পারেন, আকস্মিক অঘটন বিষয়ে বাড়তি সতর্কতা দরকার।
মীন লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও সৃজনী শক্তির বিকাশ। প্রিয়জনের ভাগ্যবিপর্যয়ের পাশে দাঁড়াতে পেরে আনন্দ।
উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ আসতে পারে। সপরিবার ভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.