টুকরো খবর
খুন হয়েছেন বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের স্ত্রী, দাবি
দু’দিন আগে পার্কে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গিয়েছিল গুড়গাঁওয়ের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের স্ত্রী গীতাঞ্জলির দেহ। প্রায় আটচল্লিশ ঘণ্টা পর গীতাঞ্জলির বাবার অভিযোগ, শ্বশুরবাড়িতে নিত্য হয়রানির মুখে পড়তে হত মেয়েকে। মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট রভনীত গর্গের সঙ্গে বিয়ে হয়েছিল বছর আঠাশের গীতাঞ্জলির। বিয়ের পর থেকেই ঝামেলা শুরু হয় দেনাপাওনা নিয়ে। গীতাঞ্জলির বাবা ওম প্রকাশ অগ্রবালের অভিযোগ, এই নিয়ে মেয়ের উপর অত্যাচার করতেন শ্বশুরবাড়ির লোকজন। যেখানে গীতাঞ্জলির দেহ মেলে, তার পাশেই পড়ে ছিল বন্দুক। গর্গ পরিবারের তরফে বলা হয়, আত্মহত্যা করেছেন গীতাঞ্জলি। কিন্তু ওম প্রকাশবাবুর প্রশ্ন, কেউ যদি আত্মহত্যাই করে থাকে, তা হলে সে নিজেকে কী করে তিনটে গুলি করল! তাঁর দাবি, পরিকল্পনা করেই খুন করা হয়েছে তাঁর মেয়েকে। দেহ উদ্ধারের পর এত সময় কেটে গেলেও এখনও এ নিয়ে থানায় এফআইআর দায়ের হয়নি। গীতাঞ্জলির পরিবারের অভিযোগ, এলাকায় গর্গ-রা প্রভাবশালী হওয়ায় তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করছে না পুলিশ।

জীবন্ত পুড়িয়ে মারা হল তরুণীকে
গায়ে পেট্রোল ঢেলে জীবন্ত পুড়িয়ে মারা হল এক তরুণীকে। উত্তরপ্রদেশের বিজনোরের মুধাল গ্রামের ঘটনা। পুলিশ সূত্রের খবর, এক মাস আগে উন্নাওয়ের এক হোমগার্ডের মেয়ে নিখোঁজ হয়ে যায়। তিন দিন পরে সে বাড়ি ফিরে আসে। কিন্তু ওই পরিবারের সন্দেহ ছিল তাঁদের বাড়ির মেয়ের নিখোঁজ হওয়ার পিছনে মুধালের ওই তরুণীরই হাত রয়েছে। শুক্রবার বাড়ি ফেরার পথে তরুণীটির পথ আটকে দাঁড়ায় হোমগার্ডের পরিবারের কয়েক জন। তারা তরুণীটির গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। গুরুতর আহত ওই কিশোরীকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে শনিবার ভোরে মারা যায় সে। তরুণীটির মৃত্যুকালীন জবানবন্দির ভিত্তিতে ওই হোমগার্ডের পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

তামিলনাড়ুর শীর্ষ বিজেপি নেতা খুন
দলীয় কার্যালয় থেকে বাড়ি ফেরার পথে খুন হলেন তামিলনাড়ু বিজেপির সাধারণ সম্পাদক ভি রমেশ। সেলমের ডিআইজি সঞ্জয় কুমার জানান, শুক্রবার রাত ৯টা নাগাদ বাড়ি ফেরার সময় রমেশের উপর চড়াও হয় চার জন। ধারালো অস্ত্র দিয়ে তাঁকে সতেরো বার কোপায় আততায়ীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫২ বছর বয়সী রমেশের। এই ঘটনার প্রতিবাদে রবিবার রাজ্য জুড়ে বন্ধের ডাক দিয়েছে বিজেপি। রমেশ হত্যার বিচারবিভাগীয় তদন্তের দাবিও করেছে তারা। বিজেপির রাজ্য সভাপতি পন রাধাকৃষ্ণন সাংবাদিকদের বলেন, “আমরা চাই দোষীদের অবিলম্বে ধরা হোক। তদন্তের দায়িত্বভার দেওয়া হোক মাদ্রাজ হাইকোর্টের কোনও প্রাক্তন বিচারপতিকে।” দলের সাধারণ সম্পাদকের খুনের তীব্র নিন্দা করেছেন লোকসভার বিরোধী নেত্রী সুষমা স্বরাজ থেকে গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী। “কাল রাতে রাজ্য সভাপতির সঙ্গে কথা হল। দোষীদের তাড়াতাড়ি শাস্তি দেওয়া হোক” টুইট করেছেন মোদী। কালকের ঘটনার পর গণ্ডগোলের আশঙ্কায় শনিবার সেলমের সব স্কুলে ছুটি ঘোষণা করে দিয়েছিলেন কর্তৃপক্ষ। বন্ধ ছিল অধিকাংশ দোকানপাট। রাস্তা আটকে প্রতিবাদ দেখাতে গিয়ে ত্রিপুরে গ্রেফতার হয়েছেন কয়েক জন বিজেপি কর্মী।

গুলিতে নিহত এক জঙ্গি নেতা
যৌথবাহিনীর হাতে মারা গেল গারো জঙ্গি সংগঠন জিএনএলএ-র এক উপ সেনাধ্যক্ষ। প্রায় তিন ঘণ্টার গুলির লড়াইয়ে এক জঙ্গি নেতা মারা গেলেও বাকি জঙ্গিরা পালিয়ে গিয়েছে। শুক্রবার মেঘালয়ের উইলিয়ামনগর থেকে ২৫ কিলোমিটার দূরে, রাজ্য সড়কের উপরে ঘটনাটি ঘটেছে। জঙ্গি গতিবিধির খবর পেয়ে যৌথবাহিনী তুরা-উইলিয়ামনগর হাইওয়েতে তল্লাশি অভিযান শুরু করে। এসপি জেএফকে মারাক জানান, বামসামগ্রে এলাকায় জঙ্গিরা পুলিশকে দেখেই পাহাড়ি ঝোপঝাড় থেকে গুলি চালাতে শুরু করে। জওয়ানরাও পাল্টা গুলি চালায়। দফায় দফায় গুলির লড়াইয়ের পর পাইলন এম সাংমা নামে এক জঙ্গি নেতা মারা যায়। ঘটনাস্থল থেকে একটি একে ৪৭, তিনটি ম্যাগাজিন, ১৪৮টি কার্তুজ, মার্কিন .৪৫ বোরের কোল্ট পিস্তল ও ১৭ রাউন্ড গুলি, একটি হাত গ্রেনেড ও দু’টি অয়্যারলেস সেট উদ্ধার হয়েছে। পাশাপাশি, ইম্ফলের একটি দোকানে আজ অজ্ঞাতপরিচয় জঙ্গিরা গ্রেনেড হামলা চালায়। স্প্লিন্টারের আঘাতে দোকানদার ও অন্য এক ব্যক্তি জখম হয়েছেন বলে খবর।

মাথায় কাক বসায় আত্মহত্যা
মাথায় দু’বার কাক বসায় আত্মহত্যা করলেন বছর তেইশের এক ইঞ্জিনিয়ার। শনিবার এ কথা জানিয়েছে বেঙ্গালুরু পুলিশ। বেঙ্গালুরুতে তাঁর দাদা ভি এইচ হামপান্নার সঙ্গে একটি ফ্ল্যাটে থাকতেন আনন্দ। বৃহস্পতিবার তাঁর মাথায় দু’বার কাক বসে। সংস্কার থাকায় আতঙ্কিত হয়ে পড়েন তিনি। বাড়িতে ফোন করে মা’র কাছে পরামর্শও চান। মা তাঁকে মন্দিরে যেতে বলেন। পুলিশের মতে, তাতে শান্তি হয়নি আনন্দের। তিনি বিষ খেয়ে আত্মহত্যা করেন। ঘটনার সময়ে বেঙ্গালুরুতে ছিলেন না আনন্দের দাদা। আনন্দের সঙ্গে ফোনে যোগাযোগ করতে না পেরে দ্রুত বেঙ্গালুরুতে ফিরে আসেন তিনি। তখনই আনন্দের মৃত্যুর ঘটনা জানা যায়।

ফের চলন্ত গাড়িতে গণধর্ষণ
ফের চলন্ত গাড়িতে গণধর্ষণের অভিযোগ উঠল। এ বার ঘটনাস্থল গাজিয়াবাদের কাছে মেরঠ রোড। শুক্রবার রাতে ৩২ বছরের এক মহিলাকে দিল্লির জিটিবি হাসপাতালের কাছ থেকে অপহরণ করে মেরঠ রোডে চলন্ত গাড়িতে ধর্ষণ করা হয় বলে জানিয়েছে পুলিশ। আপাতত জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন ওই মহিলা। তিনি জবানবন্দি দিলেই অভিযোগ দায়ের করা হবে বলে জানিয়েছে পুলিশ।

নেতা হত্যায় ধৃত পুলিশ অফিসার
বিএসপি নেতা সর্বেশ সিংহ সিপু হত্যায় শনিবার এক পুলিশ ইনস্পেক্টরকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই ইনস্পেক্টরের নাম বিজয় সিংহ। স্থানীয় থানায় স্টেশন অফিসার পদে কাজ করতেন বিজয়। অভিযোগ, শুক্রবার সকালে থানায় সর্বেশকে চিনিয়ে দিতে আততায়ীদের সাহায্য করেছিলেন বিজয়। তার পরই তিন জন অজ্ঞাতপরিচয় আততায়ীর গুলিতে নিহত হন সর্বেশ।

ব্যাহত কাজ
প্রবল বৃষ্টিতে ফের ব্যাহত হল উত্তরাখণ্ডে রাস্তা মেরামতি ও ত্রাণসামগ্রী বণ্টনের কাজ। কেদারনাথে ধ্বংসস্তূপ সরানোর কাজও এগোয়নি। বদ্রীনাথ, গঙ্গোত্রী ও ধারচূলা এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে নয়াদিল্লি থেকে বিশেষজ্ঞদের একটি দল পাঠানো হয়েছে। তাঁরাও বেশি দূর এগোতে পারেননি।

কেদারনাথে কাজ ব্যাহত
প্রবল বৃষ্টিতে ফের ব্যাহত হল উত্তরাখণ্ডে রাস্তা মেরামতি ও ত্রাণসামগ্রী বণ্টনের কাজ। কেদারনাথে ধ্বংসস্তূপ সরানোর কাজও এগোয়নি। বদ্রীনাথ, গঙ্গোত্রী ও ধারচূলা এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে নয়াদিল্লি থেকে বিশেষজ্ঞদের একটি দল পাঠানো হয়েছে।

বাজারে আগুন
আগুনে পুড়ে গেল উজানবাজারের একাংশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার মধ্যরাতে। পুলিশ জানায়, সম্ভবত শর্ট সার্কিট থেকে লাগা আগুন বিদ্যুৎবাহী তার বেয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে কেউ হতাহত না হলেও বাজারের অন্তত ৫০টি দোকান পুরোপুরি পুড়ে গিয়েছে।

গণধর্ষণে যাবজ্জীবন
মধ্যপ্রদেশের দাতিয়ায় এক বিদেশিনিকে গণধর্ষণের দায়ে ছ’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত। তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানাও করেন অতিরিক্ত জেলা বিচারক জিতেন্দ্র শর্মা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.