টুকরো খবর
মুরগির দাম: সরকারকেও ‘হারালেন’ দোকানিরা
সরকার কম দামে মুরগি বিক্রি করায় ক্ষোভ ছিল বিক্রেতাদের মধ্যে। এ বার সরকারি দামকে টেক্কা দিয়ে আরও ৬ টাকা কমে মাংস বিক্রি করলেন তাঁদের একাংশ। রবিবার কাঁকুড়গাছির ভিআইপি বাজার, স্যার গুরুদাস ও উল্টোডাঙা মার্কেটে কেজি পিছু ১২০-১৩০ টাকায় মুরগি বিক্রি হয়েছে। অথচ ওই তিন মার্কেটে সরকারি বিক্রয় কেন্দ্রে মুরগির দাম ছিল ১৩৪ টাকা। সরকারি বিক্রয় কেন্দ্রের চেয়ে বেসরকারি দোকানে দাম বেশি হওয়ায় ক্রেতারাও বিভ্রান্ত হন। খবর পেয়ে দাম যাচাই করতে বাজারগুলিতে যান মেয়র পারিষদ (বাজার) তারক সিংহ এবং টাস্কফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে। তাঁদের হস্তক্ষেপে তিনটি বাজারেই সরকারি দোকান থেকে ১২৫ টাকা দরে মাংস বিক্রি হয়। নিয়ন্ত্রণ থাকা সত্ত্বেও কেন এমন হল, তা জানতে সোমবার পোলট্রি ফেডারেশন ও বাজার সমিতির কর্মকর্তাদের নিয়ে পুরসভায় বৈঠক করেন তারকবাবুরা। রাজ্যে পাইকারি দরে মুরগি বিক্রি হয় ফেডারেশনের মারফতেই। মুরগির দর কত হবে তা-ও ঠিক করে তারা। পোলট্রি ফেডারেশনের রাজ্য সম্পাদক মদন মাইতি বলেন, “সরকারি প্রতিটি স্টলেই মুরগি বিক্রি করছেন ফেডারেশনের প্রতিনিধিরা। তা সত্ত্বেও কেন এমন হল তা দেখা হচ্ছে।” আলোচনা হয় এ বার থেকে শহরের প্রতিটি সরকারি ও বেসরকারি মুরগির দোকানে কেনা-বেচার দর লিখে রাখতে হবে। তারকবাবু জানান, ২৪ জুলাই ফের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পুরনো খবর:
সঙ্গিনীকে কটূক্তি, প্রহৃত প্রতিবাদী ফরাসি যুবক
এক ফরাসি যুবতীর উদ্দেশে কটূক্তি ও অভব্য আচরণের প্রতিবাদ করায় তাঁর সঙ্গী যুবককে মারধরের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে রবিবার ভোরে, লেক থানা এলাকার রহিম ওস্তাগর লেনে। এই ঘটনায় এক অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করছে। আটক করা হয়েছে আরও দু’জনকে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ফরাসি যুবক-যুবতী পড়াশোনার জন্য লেক থানা এলাকায় পন্ডিতিয়া টেরেসে একটি ঘর ভাড়া নিয়ে থাকতেন। রবিবার ভোরে যোধপুর পার্কে একটি অনুষ্ঠান থেকে ফিরছিলেন তাঁরা। অভিযোগ, সেই সময় রহিম ওস্তাগর লেনে দাঁড়িয়ে থাকা কয়েক জন যুবক প্রথমে ওই ফরাসি যুবতীর উদ্দেশে কটূক্তি করে ও অশ্লীল অঙ্গভঙ্গি করে। সঙ্গী ফরাসি যুবক তার প্রতিবাদ করেন। এর পরই ওই যুবকরা ফরাসি যুবকটির ওপর চড়াও হয়। শুরু হয় ধস্তাধস্তি। ওই ফরাসি মহিলার অভিযোগ, ভোর বেলা নির্জন রাস্তায় তিনি বাঁচার জন্য চিৎকার করলেও কোনও পুলিশের দেখা মেলেনি। শেষে তিনি একটি পুলিশের কিয়স্কে গিয়ে সাহায্য চান। ওই কিয়স্ক থেকে কয়েক জন পুলিশ এসে কমল নস্কর নামে এক অভিযুক্তকে গ্রেফতার করে। বাকি দু’জন তখনকার মতো পালিয়ে গেলেও সোমবার বাকি দুই অভিযুক্তকে ধরে ফেলে পুলিশ। কলকাতা পুলিশের এক পুলিশকর্তা জানিয়েছেন, তদন্ত শুরু হয়েছে।

উদ্ধার দুই যুবক
বিদেশে চাকরির নামে কলকাতা থেকে দুই যুবককে নেপালে পাচার করে দুষ্কৃতীরা। রবিবার শিলিগুড়ি থেকে উদ্ধার করে সোমবার তাঁদের শহরে আনল পুলিশ। ১১ তারিখ গগন মল্লিক নামে এক ব্যক্তি পার্ক স্ট্রিট থানায় অভিযোগ করেন, তাঁর দুই ভাগ্নে মনজিত্‌ ও নভজ্যোত্‌কে চাকরি পাইয়ে দিতে রাহুল মেহেরা নামে এক যুবককে তিনি প্রায় পাঁচ লক্ষ টাকা দেন। তাঁর অভিযোগ, দুই ভাগ্নেকে বিদেশে নিয়ে গেলেও কোনও খোঁজ নেই তাঁদের। তদন্তে পুলিশ রাহুল-সহ ৫ জনকে ধরে। জেরায় জানা যায়, মনজিত্‌ ও নভজ্যোত্‌ নেপালে। উদ্ধারের পরে যুবকেরা জানান, নেপালে মারধর করে সীমান্তের কাছে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর
নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ঘরে ঢুকে ভাঙচুরের অভিযোগ উঠল তিন বহিরাগতের বিরুদ্ধে। পুলিশ সূত্রের খবর, ওই তিন জনও ছাত্র। বিশ্ববিদ্যালয়ের কাছে তাঁরা একটি তথ্য জানতে চেয়েছিলেন। অভিযোগ, বাইরে অপেক্ষা করতে বললে, তাঁরা রেজিস্ট্রার দেবেশ রায়ের ঘরে টেবিল ও আলমারির কাচ ভাঙচুর চালান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শুভশঙ্কর সরকার বলেন, “সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগে ওই তিন বহিরাগত ছাত্রের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছি।”

বন্ধ বিদ্যুত্‌ সরবরাহ
যাদবপুরে সিইএসসি-র একটি ১৩২ কেভি সাবস্টেশনে যান্ত্রিক গোলযোগ হওয়ায় সোমবার দক্ষিণ কলকাতার বিস্তীণর্র্ অঞ্চলে বিদ্যুত্‌ সরবরাহ বন্ধ ছিল। সিইএসসি জানায়, সকাল সাড়ে ১১টা নাগাদ সাবস্টেশনটি বিগড়ে গেলে যাদবপুর, বাঘাযতীন, গড়িয়া, বিজয়গড়-সহ অধিকাংশ জায়গায় প্রায় এক ঘণ্টা বিদ্যুত্‌ ছিল না। সাড়ে ১২টা নাগাদ পরিস্থিতি ফের স্বাভাবিক হয়।

বাবাকে ‘মারধর’
বাবাকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। রবিবার, ট্যাংরা থানার পুলিন খটিক রোডে। জখম রাজকুমার হাজরা নামে ওই ব্যক্তি এনআরএসে ভর্তি। তাঁর ছেলে রাকেশ হাজরা গ্রেফতার হয়েছেন। তিনি অস্থায়ী পুরকর্মী। পুলিশ জানায়, রাজকুমারবাবু না জানিয়ে ছেলের ব্যাগ থেকে ১০০ টাকা নিলে রাকেশ বাবাকে লোহার রড দিয়ে মারেন বলে অভিযোগ।

দুর্ঘটনায় মৃত
দুর্ঘটনায় মৃত্যু হল মোটরবাইক চালকের। জখম আরোহীও। রবিবার, হেস্টিংস থানার খিদিরপুর রোডে। মৃতের নাম অরুণ বেরা (২৭)। বাড়ি পার্ক স্ট্রিটে। পুলিশ জানায়, ওই রাতে অরুণ তাঁর সঙ্গী মুন্না গুপ্তকে নিয়ে খিদিরপুরের দিকে যাচ্ছিলেন। ফোর্ট উইলিয়ামের ৪ নম্বর গেটের কাছে মোটরবাইকটি রাস্তার ডিভাইডারে ধাক্কা মারে। মাথায় আঘাত লাগে অরুণের। এসএসকেএমে তাঁকে মৃত ঘোষণা করা হয়। মুন্নাকে প্রাথমিক চিকিত্‌সার পরে ছেড়ে দেওয়া হয়।

গঙ্গা থেকে উদ্ধার
আদিগঙ্গা থেকে উদ্ধার হলেন অজ্ঞাতপরিচয় এক মহিলা (৩০)। সোমবার, খিদিরপুর ব্রিজের কাছে। পুলিশ জানায়, ওই মহিলাকে জলে তলিয়ে যেতে দেখে স্থানীয়েরা উদ্ধার করেন। পরনে ছিল নীল সালোয়ার কামিজ। তিনি পিজি-তে ভর্তি।

অস্বাভাবিক মৃত্যু
সল্টলেকে অস্বাভাবিক মৃত্যু হল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির (৫০)। পুলিশ জানায়, এ দিন নিকো পার্কের উল্টোদিকে ইস্টার্ন ড্রেনেজ চ্যানেলের পাড়ে ওই ব্যক্তিকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ধৃত নিগ্রহকারী
যুবতীকে যৌন নিগ্রহের অভিযোগে গ্রেফতার হল এক যুবক। রবিবার, মহেশতলা থানার জিঞ্জিরাবাজার এলাকায়। ধৃতের নাম রাহুল পাত্র। যুবতীর অভিযোগ, রবিবার তাঁকে নিয়ে রাহুল জিঞ্জিরাবাজার এলাকায় একটি বাড়িতে যায়। সেখানেই তাঁকে ধর্ষণ করে রাহুল।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.