৩০ জুন — ৬ জুলাই, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি বক্রী বুধ ও বৃহস্পতি, মীনে চন্দ্র, বৃষে মঙ্গল, পরে মিথুনে মঙ্গল, কর্কটে শুক্র, তুলায় বক্রী শনি ও রাহু,
মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মীনে উত্তরভাদ্রপদ থেকে বৃষে মৃগশিরা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা অষ্টমী থেকে কৃষ্ণা ত্রয়োদশী পর্যন্ত।
যোগসঞ্চার শোভন থেকে বৃদ্ধি পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্ম পরিবর্তনের সুযোগ মিলতে পারে। বন্ধুর পারিবারিক অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে তালভঙ্গ। সপ্তাহের আদ্যভাগে লেখাপড়া ও খেলাধুলায় সন্তানের আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, অপ্রিয় সত্যকথনের জন্য স্বজনবান্ধবরাও বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে স্বজনবর্গের শত্রুতায় কাজ পণ্ড হওয়ার আশঙ্কা, দূরভ্রমণে মানসিক ক্লেশ কেটে যেতে পারে। অন্তভাগে ঋণ পরিশোধের জন্য বিকল্প পথে বাড়তি উপার্জনের চেষ্টায় আশার আলো, প্রেমপ্রণয়ের জটিলতা কেটে যেতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া আত্মাভিমান থেকে একাকীত্বের বোঝা বাড়বে। সৎকর্মে আগ্রহের কারণে ব্যয় বৃদ্ধি। সংক্রমণজনিত জ্বরজ্বালায় ভোগান্তি।
বৃষ: দুষ্টলোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড দিতে হতে পারে। শ্রমসাধ্য কাজে সাফল্য। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের অবসান। উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, বিদেশে কর্মযোগ। মধ্যভাগে প্রেমপ্রণয়ে জটিলতা কাটিয়ে শুভ পরিণতির সম্ভাবনা, কর্মক্ষেত্রে সম্মান লাভ। অন্তভাগে জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটতে পারে। জ্ঞাতি-কুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের শুভ যোগ, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি ব্যাহত হতে পারে। মধ্যভাগে দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি, দুঃসময়ে বন্ধুর পাশে দাঁড়াতে পেরে আনন্দ। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্ত্বেও স্বজনমহলের সমালোচনায় মনঃকষ্ট, মধুর ব্যবহারে মিত্র বৃদ্ধি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা বাড়তে পারে। লটারি বা ফাটকায় অভাবিত প্রাপ্তিযোগ।
কর্কট: বন্ধুদের পরামর্শে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। দাম্পত্য শান্তি ও শ্রীবৃদ্ধি। বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, ধর্মকর্মে অনুরাগ ও সাধুসজ্জনের সেবায় আত্মিক অগ্রগতি। মধ্যভাগে প্রিয়জনের কাছ থেকে কোনও আঘাত আসতে পারে, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে নানা কারণে বাড়তি অর্থব্যয়, আংশিক ঋণশোধের পরিকল্পনা, প্রবাস থেকে প্রিয়জনের সুসংবাদ পেতে পারেন। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি। আধ্যাত্মিক বিকাশের জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
সিংহ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। গণিত ও বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে দাম্পত্য কলহের অবসান, শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীত চর্চায় সাফল্য।
অন্তভাগে কর্মস্থলে গোলমাল দেখা দিতে পারে, ঝুটঝামেলা এড়িয়ে চলাই ভাল, অন্যথায় বিড়ম্বনার আশঙ্কা। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্ম পরিবর্তনের চেষ্টায়
সাফল্যের ইঙ্গিত। দাম্পত্য অশান্তি কাটিয়ে পারিবারিক সুস্থিতি। একাধিক সদুপায়ে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি। বক্ষঃপীড়ায় কাজকর্ম বিঘ্নিত হতে পারে।
কন্যা: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির যোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু অর্থ ব্যয়। বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে অনর্থ রুখে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণ সিদ্ধান্তে পারিবারিক সঙ্কটের সমাধান, গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে, খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি, সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে আকর্ষণ, সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়। সম্পত্তি বৃদ্ধির যোগ। গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মস্থানে অর্থ ও শ্রমদান।
তুলা: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কার্যোদ্ধার। সৃষ্টিশীল কাজের কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। কল্যাণমূলক কাজের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, সংক্রমণ থেকে রোগভোগ। মধ্যভাগে লেখাপড়ায় সন্তানের অন্যমনস্কতা ও আলস্যে উদ্বেগ, কোনও বিশেষ প্রত্যাশা পূরণ হতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, থাইরয়েডের সমস্যায় দুর্ভোগ। তুলা লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। বাতজ বেদনায় ভোগান্তির আশঙ্কা।
বৃশ্চিক: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিতবুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে কাজকর্মে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিশীল কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনায় মানসিক চাপ, শত্রুর উৎপীড়নে আইনি মোকাবিলার পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
ধনু: দেরিতে হলেও কর্মে পদোন্নতির সম্ভাবনায় বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য এড়ানোর চেষ্টা করাই সমীচীন। প্রিয়জনের রোগমুক্তিতে স্বস্তি। উচ্চতর অধ্যয়ন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন, বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ আসতে পারে, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের সংবাদ পেতে পারেন। চোখ কান ও গলার সমস্যা বৃদ্ধিতে দুর্ভোগ। অন্তভাগে বিলাসিতার জন্য অপব্যয়ে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। ধনু লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবপ্রবণতা থেকে কর্মস্থলে জটিলতার আশঙ্কা। সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। শেয়ার বা ফাটকা সূত্রে অর্থাগম।
মকর: বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মাতৃস্থানীয়া কোনও আত্মীয়ার আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি। নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন, অপ্রাপ্তির হতাশায় নিত্য কর্তব্যে অমনোযোগ সমস্যা ডেকে আনতে পারে। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা, রক্তচাপের অস্বাভাবিক হ্রাস-বৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। অন্তভাগে মাত্রাছাড়া উদারতার জন্য অপদস্থ হতে পারেন, কলাকুশলীদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির উদার মানসিকতার সুযোগে কোনও স্ত্রীলোক দুর্নাম রটাতে পারে। সজ্জন-সান্নিধ্যে মানসিক শান্তি। জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে বাধা।
কুম্ভ: মৌলিক চিন্তা ও সৃষ্টিমূলক কাজে সাফল্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সন্তানের লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি, আইনি ব্যবস্থা নিতে পারেন। মধ্যভাগে অপ্রিয় সত্যকথনে প্রিয়জনেরও বিরাগভাজন হওয়ার আশঙ্কা, গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অন্তভাগে আলস্যের কারণে শুভ যোগ হাতছাড়া হতে পারে, প্রিয়জনের অনৈতিক কাজকর্মে মানসিক ক্লেশ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতির সম্ভাবনা। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার অবসান।
মীন: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ।
সপ্তাহের আদ্যভাগে বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে বাহন ক্রয়ের শুভ
যোগ, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় ভাগ্যোদয়, মহৎ কাজে অর্থব্যয়, টনসিল বা
অ্যাপেন্ডিসাইটিসের সমস্যায় দুর্ভোগ। মীন লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। আলস্য বা
উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.