২৬ মে — ১ জুন, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি মঙ্গল বুধ বৃহস্পতি ও শুক্র, পরে মিথুনে বৃহস্পতি ও শুক্র, বৃশ্চিকে চন্দ্র, তুলায় বক্রী শনি ও রাহু,
মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে জ্যেষ্ঠা থেকে কুম্ভে শতভিষা পর্যন্ত। তিথিভোগ কৃষ্ণা প্রতিপদ থেকে কৃষ্ণা অষ্টমী পর্যন্ত।
যোগসঞ্চার সিদ্ধ থেকে বিষ্কুম্ভ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মক্ষেত্রে সঙ্কটমোচন। পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পথ-দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও অস্থিভঙ্গের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, অপব্যয় ও অপচয় কমানোর পরিকল্পনা আংশিক সফল হতে পারে। মধ্যভাগে সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি, উচ্চভিলাষ পূর্ণ হতে পারে। অন্তভাগে প্রিয়জনের বিয়ের প্রস্তুতিতে হঠাৎ বাধা, পৈতৃক সম্পত্তি সংস্কার নিয়ে ভাইবোনের সঙ্গে আলাপ-আলোচনা। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে আকস্মিক বাঁক মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। আনন্দানুষ্ঠানে আকস্মিক তালভঙ্গের মোকাবিলা করে প্রশংসা লাভ।
বৃষ: ঈর্ষাকাতর বন্ধুদের চক্রান্তে পরিবারে অশান্তি। সন্তানের লেখাপড়ার উন্নতিতে চিন্তা থেকে মুক্তি। কর্মস্থলে অস্থিরতায় উপার্জনে ব্যাঘাত ও মানসিক হতাশা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান, অর্শ বা স্পন্ডিনাইটিসের সমস্যায় দুর্ভোগ, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও শান্তি। মধ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা কাটার আশা, কুচক্রীর পাল্লায় পড়ে অর্থনাশ। অন্তভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজকর্মে বাধা, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: ব্যবসায় একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপসমীমাংসা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তনের যোগ, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে পারিবারিক শুভ অনুষ্ঠানে কুচক্রী জ্ঞাতির দুরভিসন্ধি বানচাল করে দিতে পারেন, ভ্রমণে বাড়তি সতর্কতা দরকার। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। অত্যধিক অধিকারবোধ প্রেমপ্রণয়ে কাঁটা হয়ে উঠতে পারে। গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্য। জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি।
কর্কট: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের যোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান ও শ্রীবদ্ধি, শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুর্জনের অপচেষ্টা থেকে সাবধান। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। সম্পত্তি ক্রয় স্থগিত রাখাই ভাল।
সিংহ: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ও মানসিক ক্লেশ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে ও পরামর্শে মানসিক শান্তি।
রক্তাল্পতার জন্য নানান শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে, শত্রুর গতিবিধির
উপরে নজরদারি বাড়ানো দরকার। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, কল্যাণমূলক
কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার যোগ,
প্রিয়জনের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। সিংহ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি।
বিষয়সম্পত্তির সুরক্ষায় আইনি বন্দোবস্ত। ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে ভেস্তে যেতে পারে।
কন্যা: অংশীদারের কারসাঝিতে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ, কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে বিছুটা হলেও উদ্বেগমুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, সন্তানের উৎকেন্দ্রিকতা চিন্তা বাড়াবে। কন্যা লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য পরিচিত মহলে খ্যাতি বৃদ্ধি। কোনও মহিলার ফাঁদে পা দিয়ে মানহানির আশঙ্কা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
তুলা: চাকরি ক্ষেত্রে উন্নতি ব্যাহত হতে পারে। কথাবার্তায় অসাবধানতার জন্য বৈষয়িক ক্ষতি ও স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝি। বাতজ বেদনার জন্য চলাফেরায় অসুবিধা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা, আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্পর্কের কিছুটা উন্নতি। মধ্যভাগে ভাইয়ের আচরণে দুঃখ ও হতাশা, উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে বাহবা পেতে পারেন। অন্তভাগে সন্তানের চালচলন চিন্তার কারণ হয়ে উঠতে পারে, মূল্যবান দ্রব্য ও নথিপত্রের গোপন সুরক্ষা। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় সাফল্যের যোগ। ভদ্র ব্যবহারে মিত্র বৃদ্ধি। সম্পত্তি সংক্রান্ত মামলার রায় অনুকূলে যাওয়ারই সম্ভাবনা। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: অন্যমনস্কতা ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। প্রেমপ্রণয়ে জটিলতার অবসান। সম্পত্তি-বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে বিরোধ সম্পর্কচ্ছেদ পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, আগুন থেকে বিপদের আশঙ্কা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা, কল্যাণমূলক কাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে অতিরিক্ত ভাবাবেগের স্রোতে কর্মপরিকল্পনা ভেস্তে যেতে পারে, বন্ধুর গৃহে সামাজিক শুভ অনুষ্ঠানে অন্তর্ঘাতের চেষ্টা রুখে দিতে পারেন। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্মান ও প্রতিষ্ঠা লাভ। নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা।
ধনু: উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায় কাজকর্মে বাধা, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহ নির্মাণের পরিকল্পনা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ের কাছ থেকে অর্থপ্রাপ্তির যোগ, ধর্মাচরণে শান্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা কর্মস্থলে বিপত্তি ডেকে আনতে পারে। পরোপকারে ও পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে।
মকর: কর্মে নতুন পরিকল্পনা সফল হতে পারে। পৈতৃক ব্যবসা সম্প্রসারণ ও মূলধন বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে একাকীত্ব বাড়বে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সঙ্কটমোচন, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে দীর্ঘদিন পরে অভীষ্ট লাভ, আইনজ্ঞ ও অধ্যাপকদের বিশেষ সাফল্য। মকর লগ্নে জাত ব্যক্তির সহকর্মীদের সঙ্গে বিতর্কবিবাদ এড়িয়ে চলাই যুক্তিযুক্ত। সন্তানের লেখাপড়ার উন্নতিতে মানসিক উদ্বেগের অবসান। তীর্থভ্রমণে মানসিক অস্থিরতার অবসান।
কুম্ভ: ওষুধের ব্যবসা ও শিল্পকাজে উপার্জন বৃদ্ধি। ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বাড়তি আয়ের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা স্পন্ডিলাইটিসের সমস্যায় ভোগান্তি, সম্পত্তি নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মনঃকষ্ট। মধ্যভাগে একাধির পথে অর্থাগম, মানসিক বিকার ও অনিদ্রাজনিত রোগ। অন্তভাগে প্রিয়জনের সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় অগ্রগতি, যান-দুর্ঘটনার আশঙ্কা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ আসতে পারে। সঙ্গীত ও নাটকাদি চারুকলায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। শ্লেষ্মাজনিত পীড়া ও হজমের গোলমালে দুর্ভোগ।
মীন: মামলা-মকদ্দমার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পত্তি বৃদ্ধি। সুচিকিৎসায় গুরুজনের রোগ প্রশমনের উপায় হতে পারে।
কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা ঘিরে অগ্রগতি ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে কর্ম সমস্যার মোকাবিলা,
উচ্চশিক্ষায় সাফল্য, চারুকলার অনুশীলনে চিত্তস্ফূর্তি। মধ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে বাহবা পেতে পারেন, আয় বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা।
অন্তভাগে জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, শ্লেষ্মা বৃদ্ধি ও জ্বরাদি পীড়া। মীন লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য
ও সহৃদয় ব্যবহারে জটিলতার সফল মোকাবিলা। পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও স্বীকৃতি না-পাওয়ায় হতাশা। দূর ভ্রমণের যোগ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.