টুকরো খবর
পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ বস্তিবাসীর
বিসি রায় রোডে তোলা নিজস্ব চিত্র।
এডিডিএ-র তরফে জমি জরিপের কাজ চলার সময়ে পুর্নবাসন চেয়ে বিক্ষোভ দেখালেন আসানসোল পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের বিসি রায় রোড লাগোয়া এক বস্তির বাসিন্দারা। বিক্ষোভের ফলে জমি জরিপের কাজ মাঝপথে থামিয়ে ফিরে যান এডিডিএ-র কর্মীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রায় ৩৪ বছর ধরে ওই সরকারি খাস জমিতে ঝুপড়ি বানিয়ে বাস করছেন তারা। কিন্তু এডিডিএ-র তরফে তাঁদের জানানো হয়েছে, জায়গা খালি করে চলে যেতে হবে। বাসিন্দাদের দাবি, পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। জানা গিয়েছে, ওই জমিতে সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য একটি বিপণন কেন্দ্র বানানোর পরিকল্পনা হয়েছে। সেই কারণেই জমি জরিপের কাজ করছে এডিডিএ। তবে এডিডিএ-র চেয়ারম্যান নিখিল বন্দ্যোপাধ্যায় জানান, যে সব অঞ্চলে এডিডিএর জমি আছে সেখানে নিয়মিত জমি জরিপের কাজ করা হয়। এখানেও সেই কাজেই গিয়েছিলেন কর্মীরা।

লাউদোহায় পুড়ে মৃত্যু বধূর, অগ্নিদগ্ধ স্বামীও
অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক বধূর। মঙ্গলবার ফরিদপুর (লাউদোহা) থানার বনগ্রামের ঘটনা। মৃতার নাম চিন্তা দেওয়াসি (৩৮)। পুলিশ সূত্রে জানানো হয়েছে, সোমবার রাতে আশঙ্কাজনক অবস্থায় চিন্তাদেবীকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। মঙ্গলবার সকালে তিনি মারা যান। মৃতার ভাই জয়দেব রায় থানায় জামাইবাবু দিলীপ দেওয়াসির বিরুদ্ধে দিদিকে পুড়িয়ে মারার অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর কুড়ি আগে বীরভূমের ইলামবাজারের চিন্তাদেবীর সঙ্গে বনগ্রামের দিলীপবাবুর বিয়ে হয়। একটি ১৮ বছরের মেয়েও আছে তাঁদের। সোমবার দুপুরে আগুনে পুড়ে যান চিন্তাদেবী। তাঁকে বাঁচাতে গিয়ে জখম হন দিলীপবাবুও। দু’জনকেই দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিন্তাদেবীর ভাই জয়দেববাবু লিখিত অভিযোগে পুলিশকে জানিয়েছেন, মারা যাওয়ার আগে দিদি তাঁকে জানিয়েছেন, জামাইবাবু দিদির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে দৃষ্টি অন্যদিকে ঘোরানোর জন্য তাঁকে বাঁচানোর অভিনয় করে। পুলিশ জানিয়েছে, জয়দেববাবুর দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

পথ বেহাল, বিক্ষোভ
রাস্তার বেহাল অবস্থা, অপর্যাপ্ত আলো-সহ বিভিন্ন অভিযোগে রানিগঞ্জের ৪ নম্বর ওয়ার্ড তৃণমূলের নেতৃত্বে পুর কার্যালয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভ শেষে ওই ওয়ার্ড তৃণমূল কমিটির কার্যকরী সভাপতি সাধন সিংহের নেতৃত্বে পুরপ্রধানের হাতে একটি দাবিপত্র তুলে দেওয়া হয়। ,স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, টিবি হাসপাতাল মোড় থেকে মহাবীর স্থান হয়ে শীতলদাস পর্যন্ত রাস্তার অবস্থা বেহাল। কোথাও মোরাম নেই। আবার কোথাও ইট বেরিয়ে গিয়েছে। এ ছাড়া ২ নম্বর জাতীয় সড়কের গুরুত্বপূর্ণ রানিসায়র মোড়ে পানীয় জল এবং শৌচালয়ের কোনও ব্যবস্থা নেই বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। ইন্দিরা কলোনি, নন্দন কলোনির নীচুপাড়া এবং টিবি হাসপাতাল মোড় থেকে মহাবীর স্থান পর্যন্ত রাস্তায় কোনও আলো নেই। সাধনবাবু জানান, বারবার আবেদন করেও কোন লাভ হচ্ছে না। এ ব্যাপারে পুরপ্রধান প্রতিশ্রুতি পূরণ না করলে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে তিনি দাবি করেন। পুরপ্রধান অনুপ মিত্র জানান, গুরুত্ব দিয়ে দাবিগুলি সমাধানের চেষ্টা করা হবে।

গাড়িতে বোমা মারার নালিশ
তৃণমূলের চুরুলিয়া আঞ্চলিক সমিতির সভাপতি পিন্টু মিশ্রের গাড়িতে বোমা মারার অভিযোগ উঠল। তিনি জামুড়িয়া থানায় লিখিত অভিযোগে জানান, মঙ্গলবার রাত ৮টা নাগাদ তিনি গাড়ি করে বাড়ি ফিরছিলেন। চুরুলিয়ার কাছে তাঁর গাড়ির সামনে এবং পিছনে দুষ্কৃতীরা তিনটি বোমা ছোড়ে। তৃণমূলের জামুড়িয়া ব্লক সভাপতি পূর্ণশশী রায় জানান, পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সিপিএম সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে। পুলিশকে দুষ্কৃতীদের খুঁজে বের করার দাবি জানিয়েছেন তিনি। সিপিএমের অজয় জোনাল কমিটির সম্পাদক মনোজ দত্ত জানান, অবৈধ কয়লা কারবারে নিয়ন্ত্রণ বজায় রাখতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বারবার সামনে আসছে। কিছু দিন আগে পিন্টুবাবু আক্রান্ত হয়েছিলেন। কারা আক্রমণ করেছে পুলিশ তা জানে। এ দিন আবার কারা এমন ঘটনা ঘটাল পুলিশ খুঁজে ব্যবস্থা নিক। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

নকল যন্ত্রাংশ বিক্রিতে ধৃত
নকল যন্ত্রাংশ বিক্রির অভিযোগে তিন ব্যবসায়ীকে গ্রেফতার করল কাঁকসা থানার পুলিশ। তল্লাশি চলছে আর এক ব্যবসায়ীর খোঁজে। পুলিশ জানিয়েছে, সঞ্জীব ভৌমিক নামে টাটা মোটরস-এর এক ম্যানেজার কাঁকসা থানায় অভিযোগে করেন, পানাগড় এলাকায় সংস্থার লেবেল লাগানো নকল যন্ত্রাংশ দেদার বিক্রি হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীদের একাংশও তাতে জড়িত বলে অভিযোগ করেন তিনি। তদন্তে নেমে পুলিশ একটি চক্রের সন্ধান পায়। সোমবার রাতে পানাগড় বাজারের নানা জায়গায় অভিযান চালিয়ে বেশ কিছু নকল যন্ত্রাংশ উদ্ধার করে পুলিশ। ধরা হয় সুরিন্দর বর্মা, বিজয় সাউ ও জনার্দন মণ্ডল নামে তিন ব্যবসায়ীকে।

আসানসোল সিএ-র হার
আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত অনূর্ধ্ব ১৪ ক্রিকেট প্রতিযোগিতায় মঙ্গলবার আসানসোল রেলমাঠের খেলায় অশোক সঙ্ঘ রানিগঞ্জ ৩ উইকেটে আসানসোল সিএ-কে হারায়। প্রথমে ব্যাট করে আসানসোল সিএ ৭ উইকেট হারিয়ে ৯৫ রান করে। জবাবে ৭ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় অশোক সঙ্ঘ। এ দিন আসানসোল স্টেডিয়ামে সেল আইএসপি ৭ উইকেটে হরিপুর সিএকে হারায়। প্রথমে ব্যাট করে হরিপুর ৮ উইকেটে ১১৭ রান করে। জবাবে তিন উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় আইএসপি। এই খেলায় বিজয়ী দলের অভিজিৎ ভকত ব্যাট হাতে ৭০ রান এবং বল হাতে তিনটি উইকেট নেয়।

ছিনতাইবাজ ধৃত
ছিনতাইবাজ সন্দেহে এক যুবককে বেধড়ক পিটিয়ে পুলিশের হাতে তুলে দিল ক্ষিপ্ত জনতা। অভিযুক্ত দুর্গাপুর হাসপাতালে ভর্তি। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে অন্ডালের উখড়া হাটতলার কাছে। নতুন হাটতলা মাধাইগঞ্জ রোডের হোমিওপ্যাথি চিকিৎসক কুমুদরঞ্জন মিত্রের স্ত্রী স্বপ্নাদেবী হাট থেকে বাড়ি ফিরছিলেন। দুই যুবক তার হার কেড়ে পালাতে যায় বলে অভিযোগ।

কোথায় কী

দুর্গাপুর

রবীন্দ্রজন্মোৎসব পালন। বিধান ভবন। সন্ধ্যা ৬টা। উদ্যোগ: রম্যবীণা ও বিধান ভবন।

আসানসোল

ভগবান শ্রীশঙ্করাচার্যের জীবনী আলোচনা: স্বামী সুখানন্দ। সন্ধ্যা পৌনে ৭টা। রামকৃষ্ণ মিশন আশ্রম।

অনুর্ধ্ব ১৪ ক্রিকেট। রেলমাঠ ও আসানসোল স্টেডিয়াম। সকাল ৮টা। মহকুমা ক্রীড়া সংস্থা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.