টুকরো খবর
নিয়োগপত্র পেলেন আশাকর্মীরা
আশা প্রকল্পে কর্মী নিয়োগ হল বনগাঁ ব্লকে। শুক্রবার বনগাঁ পঞ্চায়েত সমিতির সভাঘরে এক অনুষ্ঠানের মাধ্যমে মহিলাদের হাতে আশা প্রকল্পে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন বনগাঁ পঞ্চায়েত সমিতির সভাপতি বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস, বনগাঁ পঞ্চায়েত সমিতির সভাপতি সৌমেন দত্ত, বিডিও সুশান্তকুমার বসু, ব্লক মেডিক্যাল অফিসার অসীম বণিক প্রমুখ। এ দিন ২৪৭ জন মহিলার হতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।
ধৃত। চুরির অভিযোগে বনগাঁর এক ব্যক্তিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ থানার পুলিশ। রবিবার গভীর রাতে বনগাঁর খয়রামারি এলাকা থেকে শঙ্কর বিশ্বাস নামে এই ব্যক্তিকে বনগাঁ থানার পুলিশের সহযোগিতায় গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তি উত্তরপ্রদেশে শাড়ি বিক্রি করত।
অস্বাভাবিক মৃত্যু বধূর
মহিলার অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল সন্দেশখালির পুঁটিয়ারি গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম টুটুল সর্দার (১৮)। নিহতের পরিবারের অভিযোগ, টুটুলের শ্বশুরবাড়ির লোকেরা তাঁকে খুন করেছে। সন্দেশখালি থানায় নিহতের স্বামী, শ্বশুরও শাশুড়ি নামে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তরা পলাতক।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ন’মাস আগে সন্দেশখালির পুঁটিয়ারি গ্রামের টুটুল সর্দারের সঙ্গে ওই গ্রামেরই মনোরঞ্জন সর্দারের বিয়ে হয়। নিহতের পরিবারের অভিযোগ, চাহিদামত পণ দেওয়া সত্ত্বেও আরও পণের দাবিতে নববধূর উপর অত্যাচার করতে থেকে শ্বশুরবাড়ির লোকজন। এ নিয়ে গ্রামে সালিশি সভা বসলেও অবস্থার বদল হয়নি। রবিবার রাতে টুটুলের অস্বাভাবিক মৃত্যুর খবর পেয়ে তাঁর শ্বশুরবাড়িতে যাওয়ার পর নিহতের আত্মীয়েরা দেখেন স্বামী, শ্বশুর ও শাশুড়ি সবাই পলাতক। পুলিশ দেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বসিরহাট মহকুমা হাসপাতালে পাঠিয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

বধূর মৃত্যুতে গ্রেফতার ২
মন্দিরহাটখোলায় আগুনে পুড়ে মৃত বর্ণালী দত্তের স্বামী জয়ন্ত দত্ত ও মেসোমশাই সুকুমার কুন্ডুকে গ্রেফতার করেছে পুলিশ। আগুনে আহত জয়ন্তবাবু বর্তমানে বসিরহাট হাসপাতালে পুলিশ প্রহারায় চিকিৎসাধীন রয়েছেন। অপর ধৃত সুকুমার কুন্ডুকে সোমবার বসিরহাটের এসিজেএম আদালতে তোলা হলে বিচারক তার চোদ্দ দিনের জেলা হেফাজতের নির্দেশ দিয়েছেন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। শনিবার রাতে আগুনে পুড়ে যাওয়া বর্ণালীদেবীকে কলকাতার আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রবিবার সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপরই বর্ণালীদেবীর কাকিমা রীণা দত্ত বর্ণালীদেবীর স্বামী,শ্বশুর, শাশুড়ি-সহ শ্বশুরবাড়ির কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

দোকানে আগুন
আগুনে পুড়ে গেল চারটি ছোট দোকান। সোমবার ভোরে, বারাসত স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের পাশে। পুলিশ জানায়, প্রথমে একটি ঝুপড়ি দোকানে আগুন লেগে আশপাশের চারটি দোকানে ছড়িয়ে পড়ে। দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নেভায়। দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে।

কাঁচির আঘাতে বালকের মৃত্যু
কাঁচিকে নিয়ে লোফালুফি খেলতে গিয়ে নিম্নাঙ্গের পাশে কাঁচি গেঁথে মৃত্যু হল এক বালকের। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। গুরুতর আহত অবস্থায় ওই বালককে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তার। পুলিশ জানিয়েছে, মৃতের নাম আবদুল্লা মোল্লা (১২)। বাড়ি হাসনাবাদের দক্ষিণ ভেবিয়া গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আবদুল্লা পেশায় দর্জির কাজ করত। শনিবার রাতে সঙ্গীদের সঙ্গে টিভিতে ক্রিকেট খেলা দেখবার সময়ই বাকি সঙ্গীদের বল লোফালুফি খেলার কথা জানায় সে। সামনে বল না থাকায় কাঁচিকেই বল হিসেবে ব্যবহার করে খেলতে শুরু করে। তারপরেই এই দুর্ঘটনা।

স্কুল নির্বাচনে তৃণমূলের হার
স্কুল নির্বাচনে দুই ২৪ পরগনায় খারাপ ফল করল তৃণমূল। মিশ্র ফল করেছে বাম ও কংগ্রেস। দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর-১ ব্লকের লালপুর হাইমাদ্রাসায় সোমবার অভিভাবক প্রতিনিধি নির্বাচন হয়। ৬টি আসনের ৪টিতে জয়ী হয়েছে সিপিএম। ২টি পেয়েছে তৃণমূল। আগে এই মাদ্রাসাটি তৃণমূলের দখলে ছিল। বাদুড়িয়ার পশ্চিম জয়নগর হাইস্কুলের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে জয়ী হয়েছে কংগ্রেস। কংগ্রেস ৪টি ও সিপিএম ২টি আসন পেয়েছে। অন্যদিকে স্বরূপনগরের বালতি নিত্যানন্দকাটি হাইস্কুলে পরিচালন সমিতির নির্বাচনে ৬টি আসনেই জয়ী হয়েছে সিপিএম।

বধূ অপহরণের অভিযোগে ধৃত
এক মহিলাকে অপহরণের অভিযোগে এক প্রৌঢ়কে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার সকালে ফ্রেজারগঞ্জ কোস্টাল এলাকার শিবপুর থেকে অঞ্জন বন্দ্যোপধ্যায় নামে ওই প্রৌঢ়কে ধরা হয়। তাঁর বাড়ি কলকাতার গড়ফা এলাকায়। ওই দিনই ধৃতকে কাকদ্বীপ আদালতে হাজির করানো হয়। বিচারক তাকে ১৪ দিন জেল হাজতের নির্দেশ দেন। তবে, বধূকে পুলিশ উদ্ধার করতে পারেনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অঞ্জন ফ্রেজারগঞ্জে ঠিকাদারি কাজ করেন। সেই সুবাদে শিবপুর গ্রামের ওই বধূর সঙ্গে তার আলাপ হয়। গত ৭ মে ওই বধূ নিখোঁজ হন।

বাসন্তীতে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত ১
আগ্নেয়াস্ত্র-সহ এক জনকে গ্রেফতার করল বাসন্তী থানার পুলিশ। বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর ভাঙনখালির কলতলা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম চায়না মণ্ডল। তার বাড়ি ওই এলাকাতেই। পুলিশ জানিয়েছে ধৃত চায়নার কাছ থেকে একটি একনলা বন্দুক, পাঁচটি ১২ বোরের গুলি উদ্ধার হয়েছে। ধৃতকে শুক্রবার কলকাতার আলিপুর আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

অস্ত্র-সহ দুষ্কৃতী গ্রেফতার
গুলি ভর্তি দুটি রিভলভার-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল সন্দেশখালি থানার পুলিশ। ধৃতের নাম সফেদ জমাদার বলে পুলিশ জানিয়েছে। তাকে রবিবার গভীর রাতে সন্দেশখালির হুলোপাড়া থেকে গ্রেফতার করা হয়। ধৃতের বিরুদ্ধে খুন, অস্ত্র বিক্রি, ডাকাতি, তোলা আদায়-সহ একাধিক অভিযোগ রয়েছে। রবিবার গভীর রাতে হুলোপাড়া এলাকায় এক ব্যক্তির কাছে সে অস্ত্র বিক্রি করতে এসেছিল হলে জানিয়েছে পুলিশ।

আলোচনসভা
মৎস্যজীবীদের নিয়ে আলোচনসভা হয়ে গেল সোমবার দুপুরে ডায়মন্ড হারবার মৎস্য বন্দরে। উদ্যোক্তা ছিল ডায়মন্ড হারবার মা গঙ্গা মৎস্যজীবী সমিতি। উপস্থিত ছিলেন মহকুমার সহ মৎস্য অধিকর্তা কিরণ লাল দাস।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.