টুকরো খবর
খেলতে গিয়ে মৃত্যু, ধৃত
খেলার ছলে মারপিট করার সময় মৃত্যু হল এক বালকের। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে বসিরহাটের নেহালপুর গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম নাসিম সর্দার (৯)। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই গ্রামেরই দুলারা সর্দার নামে এর কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, নেহালপুর গ্রামের আসরাফ সর্দারের ছেলে নাসিম লটারির টিকিট বিক্রি করত। বুধবার বিকেলে মাঠে খেলতে গিয়েছিল সে। হটাৎ সেখানে হাজির হয় দুলারা। সে ক্যারাটে খেলা দেখাতে শুরু করে। খেলার মধ্যেই দুলারার লাথি খেয়ে অসুস্থ হয়ে পড়ে দু’জন। মাঠে হাজির আরিফুল সর্দার বলে, “ক্যারাটে দেখানোর নাম করে দুলারা লাফিয়ে উঠে আমাদের ঘাড়ে ও মাথায় লাথি মারে। আমি ও নাসিম মাথা ঘুরে পড়ে যাই।” লোকজন ছুটে এসে তাদের সুস্থ করার চেষ্টা করে। আরিফুল স্বাভাবিক হলেও নাসিমের অবস্থা খারাপ হওয়ায় তাকে স্থানীয় ধান্যকুড়িয়া হাসপাতালে ভর্তি করা হয়। পরে বারাসত হাসপাতাল হয়ে কলকাতার পিজিতে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় তার।” নাসিমের মৃত্যুর খবর জানাজানি হওয়ার পরেই গ্রামবাসীরা দুলারাকে ধরে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। অভিযুক্তের পরিবারের দাবি, দুলারা মানসিক ভারসাম্যহীন। দুলারার বৌদি পারুল বিবি বলেন, “দেওর মাঝে মাঝে অসুস্থ হয়ে পড়ে। তখন ভয়ঙ্কর হয়ে ওঠে। বাড়ির কাউকে মানতে চায় না। ভেবেছিলাম বিয়ে দিলে ঠিক হয়ে যাবে। তাও কিছু হল না।” খবর পেয়ে এলাকায় যান স্থানীয় তৃণমূল বিধায়ক এটিএম আবদ্দুল্লা ওরফে রনি। তিনি বলেন, “মৃত ও অভিযুক্ত দু’জনের পরিবারই অত্যন্ত গরিব। খেলতে গিয়ে যে এমনটা ঘটবে কেউ ভাবতে পারেনি।”

বনগাঁয় খুন তৃণমূলকর্মী
ফের প্রকাশ্যে খুনের ঘটনা ঘটল বনগাঁয়। স্কুল থেকে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন এক তৃণমূলকর্মী। ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার রাখাস দাস উচ্চ বিদ্যালয়ের কাছে যশোর রোডে বৃহস্পতিবার সন্ধ্যায়। পুলিশ জানিয়েছে, নিহতের নাম বাসুদেব সাহা (৩৮)। বাড়ি শিমুলতলায়। বনগাঁর এসডিপিও রূপান্তর সেনগুপ্ত বলেন, “দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে। খুনের কারণ স্পষ্ট নয়।” পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর দেড়েক আগে বাসুদেববাবু স্থানীয় নরহরিপুর সারদাচরণ বিদ্যাপীঠে চতুর্থ শ্রেণির কর্মী হিসেবে যোগ দেন। এ দিন সন্ধ্যা ৬টা নাগাদ স্কুল থেকে সাইকেলে বাড়ি ফিরছিলেন। রাখাল দাস হাইস্কুলের সামনে দুই দুষ্কৃতী মোটর বাইকে এসে তাঁর পথ আটকায় ও গুলি করে। বনগাঁ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা বাসুদেববাবুকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে যান বনগাঁ পুরসভার চেয়ারম্যান জ্যোৎস্না আঢ্য, স্থানীয় বিধায়ক বিশ্বজিৎ দাস প্রমুখ। বিধায়ক বলেন, ‘‘রাজ্য পুলিশের পদস্থ কর্তাদের বিষয়টি জানিয়েছি। এলাকা থেকে বেআইনি অস্ত্র উদ্ধারে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।” তৃণমূলের জেলা পর্যবেক্ষক তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “নিহত ব্যক্তি আমাদের দলের সক্রিয় কর্মী ছিলেন। রাজনৈতিক উদ্দ্যেশ্যেই এই খুন।’’ প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সম্পত্তি নিয়ে বিবাদে এই খুন হয়ে থাকতে পারে।

মাথা থেঁতলে বালককে খুন স্বরূপনগরে
কালীপুজোর প্রসাদ খেয়ে ফেরার পথে খুন হল এক বালক। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে স্বরূপনগর থানার লবনগোলা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত বালকের নাম সুমন বৈরাগী (১৩)। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, গলায় দড়ি দিয়ে পেঁচিয়ে ও ভারি কিছু বস্তু দিয়ে মাথা থেঁতলে এই খুন করা হয়েছে। বসিরহাটের এসডিপিও অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “খুনের কারণ স্পষ্ট নয়। তদন্ত শুরু হয়েছে।” পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই দিন সন্ধ্যায় বন্ধুদের ফোন পেয়ে লবণগোলা গ্রামেরই দুলাল দাসের বাড়িতে কালীপুজো দেখতে গিয়েছিল সুমন। রাতে বাড়ি ফেরেনি। বুধবার ভোরে একটি বাড়ির পিছনে সুমনের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। নিহত বালকের মা রানি বৈরাগী ও বাবা অসীম বৈরাগী জানিয়েছেন, কয়েকদিন ধরেই স্থানীয় কিছু যুবক সুমনের উপর নজর রাখছিল। রানিদেবী বলেন, “মঙ্গলবার সন্ধ্যায় ও ঘরে বসে চা খাচ্ছিল। সে সময় মোবাইলে ফোন এলে বেরিয়ে যায়। রাত একটা নাগাদ খুঁজতে গিয়ে জানতে পারি, বন্ধুদের সঙ্গে হুল্লোড় করার পর রাত ১২টা নাগাদ বাড়ি ফিরছিল সুমন।” নিহতের এক আত্মীয়ের দাবি, কয়েক মাস আগে গরুপাচারের সঙ্গে জড়িত এক ব্যক্তি খুন হন স্থানীয় বাজারে। ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিল সুমন। সেই কারণেও এই খুন হয়ে থাকতে পারে।’’

ডাকাতির অভিযোগে ধৃত তিন
ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করল ক্যানিং থানার পুলিশ। বৃহস্পতিবার সকালে ক্যানিং থানার বাজার এলাকা থেকে তাদের ধরে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম খোকন শেখ ওরফে রাকিবুল, নুর আলম লস্কর, সোয়েব আলি মোল্লা। প্রথম জনের বাড়ি আমনাবেড়িয়ায়, বাকি দু’জনের বাহিরবেনা গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে আমড়াবেড়িয়া গ্রামের বাসিন্দা অনিমা সর্দারের বাড়ির পিছনের দরজা ভেঙে বাড়িতে ঢুকে ডাকাতি করে তিন-চারজনের একটি দল। লুঠ করে সোনার অলঙ্কার, ক্যামেরা, মোবাইল, নগদ টাকা-সহ লক্ষাধিক টাকার জিনিস। সেই ঘটনার তদন্তে নেমে এ দিন তিনজনকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয় খোয়া যাওয়া জিনিসপত্রও।

লরির ধাক্কায় মৃত্যু
লরির ধাক্কায় মৃত্যু হল এক মহিলার। বুধবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার সাহেস্থানগরে তেঁতুলিয়া-সংগ্রামপুর রোডে। পুলিশ জানিয়েছে, মৃত মহিলার নাম লক্ষীরানি মণ্ডল (৩৪)। বাড়ি ওই এলাকায়। ওই দিন ভ্যান রিকশায় বাড়ি ফেরার পথে একটি লরি ধাক্কা মারলে ভ্যান থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন ওই মহিলা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে বাসিন্দারা বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করলে সেখানেই রাতে তাঁর মৃত্যু হয়। দুর্ঘটনার পর থেকেই লরি-সহ চালক পলাতক। চালকের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু
অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল এক বধূর। ঘটনাটি ঘটেছে বুধবার ঢোলাহাটের পূর্বপাড়ায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিলকিস বিবি (১৯)। এ দিন দুপুরে ছেলের জন্য দুধ গরম করছিলেন বিলকিস বিবি। আচমকা তাঁর শাড়িতে আগুন লেগে যায়। তাঁর চিৎকারে পরিবারের লোকজন ছুটে এসে বাঁচানোর চেষ্টা করলেও ততক্ষণে গুরুতরভাবে দগ্ধ হন তিনি। কুলপি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। দেহটি ময়না-তদন্তে পাঠিয়েছে পুলিশ।

মাদক-সহ ধৃত ১
মাদক-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে খবর পেয়ে সন্দেশখালির সরবেড়িয়া থেকে তাকে ধরে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। এ দিন তার কাছ থেকে পাঁচ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.