১৩ জানুয়ারি — ১৯ জানুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাধনুতে রবি বুধ ও শুক্র, পরে মকরে রবি ও বুধ, মকরে চন্দ্র ও মঙ্গল, বৃষে বক্রী বৃহস্পতি, তুলায় শনি ও রাহু, মেষে কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে শ্রবণা থেকে মেষে অশ্বিনী পর্যন্ত। তিথিভোগ শুক্লা দ্বিতীয়া থেকে শুক্লা অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার বজ্র থেকে সাধ্য পর্যন্ত।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষার বাধাবিপত্তি কেটে যাওয়া সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ, নতুন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রমদান, কর্মস্থলে নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা। প্রেমপ্রণয়ে তৃতীয় কাউকে ঘিরে জটিলতা। জলবাহিত রোগ ও উদরপীড়ায় ক্লেশ।
বৃষ: সৃষ্টিশীল কাজে সাফল্য ও নতুন পরিকল্পনায় শুভ ফল পেতে পারেন। সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৈষয়িক সমস্যার মোকাবিলায় আইনি ব্যবস্থা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে নানা জায়গায় ভ্রমণের সুযোগ, হস্তশিল্পে নৈপুণ্যের সূত্রে বাড়তি উপার্জন। মধ্যভাগে গৃহারম্ভের পরিকল্পনায় হঠাৎ বাধা, প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, অনিদ্রাজনিত রোগে ভোগান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুসকিল। সম্পত্তি ক্রয় স্থগিত রাখাই ভাল।
মিথুন: বাক্য ও আচরণে সংযমের অভাবে ভাবমূর্তির ক্ষতি হওয়ার আশঙ্কা। স্বজনবর্গের কার্যকলাপে মানসিক হতাশা। উচ্চশিক্ষার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্য, হঠকারী কাজের জেরে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জন, তৃতীয় কারও আগমনে দাম্পত্য অশান্তি, সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি। অন্তভাগে আলস্য বা উদাসীনতায় শুভ যোগাযোগ হাত ছাড়া হতে দেওয়া ঠিক হবে না, টিউমার বা আলসারের সমস্যা। ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের যোগ। বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য সাফল্যের সম্ভাবনা।
কর্কট: ধাতু ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। বন্ধুদের সহায়তায় সম্পত্তি-সমস্যার সমাধান ও স্বস্তি। দেহারোগ্যের জন্য বাবা-মাকে নিয়ে স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা ও অর্থ সাহায্য, সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। মধ্যভাগে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন, উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ মিলতে পারে। সদ্গুরু লাভের সম্ভাবনা ও মানসিক প্রসন্নতা। ধর্মীয় অনুষ্ঠানে যোগদানে আনন্দ।
সিংহ: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ নেওয়া দরকার। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায়
বাড়তি বিনিয়োগে সাফল্য, বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে। মধ্যভাগে নতুন পরিকল্পনায় বাধা, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা।
অন্তভাগে তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য কলহের সূচনা, গুরুজনের পরামর্শে সাংসারিক সমস্যার সমাধান। সিংহ লগ্নে জাত ব্যক্তির
মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। কর্মে অপ্রত্যাশিত উন্নতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। পথ-দুর্ঘটনায়
দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। পরিচিত জনের কূটচালে প্রবঞ্চিত হওয়ার আশঙ্কা। বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি।
কন্যা: গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। মা বা বাবার বার্ধক্যজনিত পীড়ায় বহু ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দার জন্য দুশ্চিন্তা, অপব্যয় ও অপচয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে ঋণ পরিশোধের উপায় হতে পারে, সঙ্গীত চর্চায় ব্যুৎপত্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথা থেকে বিপত্তির আশঙ্কা। জীবিকার সন্ধানে ঠাঁই বদলের পরিকল্পনায় আলোর হদিস। সৌভাগ্য লাভ ও মান সম্মান বৃদ্ধি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
তুলা: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি, উন্নতি ব্যাহত হতে পারে। শত্রুর গতিবিধির উপরে নজর রাখা দরকার। বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে যোগদান। প্রিয়জনের চিকিৎসায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নিতে হতে পারে, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ, উচ্চশিক্ষা বা গবেষণায় বিলম্বিত সুযোগ। মধ্যভাগে সঞ্চয় বৃদ্ধি, ঘাড় ও পিঠের ব্যথায় কষ্ট পেতে পারেন, স্বামী ও স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির অবসান। অন্তভাগে গৃহ সংস্কার ও নব নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। তুলা লগ্নে জাত ব্যক্তির সন্তানের মতিগতি ও আচরণ চিন্ততার কারণ হয়ে উঠতে পারে। ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে পিছিয়ে যাওয়ার সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সুবাদে বাড়তি উপার্জন।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অপব্যয় ও অপচয় নিবারণ করে ঋণশোধের স্বস্তি। স্বজনদের উস্কানিতে স্বামী ও স্ত্রীর মধ্যে সমস্যা বৃদ্ধি। মেধার বিকাশ। সপ্তাহের আদ্যভাগে আধ্যাত্মিক চিন্তা, গৃহে আনন্দ অনুষ্ঠানে বন্ধু ও আত্মীয় পরিজনের সমাগম, প্রিয়জনের আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। মধ্যভাগে প্রিয়জনের কর্মপ্রাপ্তিতে আনন্দ, নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কোনও হঠকারী সিদ্ধান্তের পরিণাম দুঃখদায়ক হতে পারে। নিজস্ব কৌশলে কর্মসমস্যার মোকাবিলা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু: উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। জ্ঞাতির শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থনাশ। রহস্যবিদ্যার অনুশীলনে সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে সংক্রমণজনিত জ্বরজ্বালায় ভোগান্তি, খেলাধুলায় নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, গলা কান ও চোখের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে গৃহ নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, শিক্ষাবিদদের শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক দ্রব্যার্থ লাভের সম্ভাবনা। সজ্জন ব্যক্তির সহায়তায় কর্মস্থলে সমস্যার মোকাবিলা। পরোপকার ও মহৎ কাজে শ্রমদান। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
মকর: কর্মক্ষেত্রে শুভ পরিবর্তনের যোগ। স্থানান্তরে গমনে প্রতিষ্ঠা ও সম্মান লাভের সম্ভাবনা। উচ্চশিক্ষা বা গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে সৎসাহস ও অবিচলিত সিদ্ধান্তে কার্যসিদ্ধি, অভিনব চিন্তায় সৃষ্টিশীল কাজে অগ্রগতি। মধ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে দিয়ে কার্যোদ্ধার, খেলাধুলায় বিশেষ সাফল্য ও স্বীকৃতি। অন্তভাগে পরিচিতজনের কাছ থেকে প্রতারিত হওয়ার আশঙ্কা, শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। মকর লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে প্রভূত সাফল্য। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। বেদ-পুরাণের চর্চায় আধ্যাত্মিক বিকাশ। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ ব্যাঘাত।
কুম্ভ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মক্ষেত্রে অগ্রগতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অতিরিক্ত উচ্চাভিলাষকে প্রশ্রয় না-দেওয়াই ভাল। রক্তচাপের আধিক্যে হৃদ্যন্ত্রের সমস্যা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে ঝামেলা, ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, প্রেমপ্রণয়ে পারিবারিক অশান্তি বৃদ্ধি। অন্তভাগে প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা, হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধির সুযোগ। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সন্তানের লেখাপড়ার দিকে নজর দেওয়া দরকার। পাদপীড়ায় ক্লেশ।
মীন: শত্রুর অত্যাচারে উদ্বেগ ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। অন্যমনস্কতা বা বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সাহিত্য ও শিল্পের অনুশীলনে মেধার বিকাশ।
সপ্তাহের আদ্যভাগে বহু শ্রম ও চেষ্টার পর পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপুণ্য ও উপার্জন বৃদ্ধি,
বাহন ক্রয়ের যোগ, প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। অন্তভাগে বন্ধুর অনৈতিক আচরণের বিরুদ্ধে দাঁড়ানোয় সম্পর্কহানি,
চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। মীন লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বহুজাতিক সংস্থায় বিকল্প কাজের সুযোগ।
সম্পত্তি ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের স্বীকৃতি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.