টুকরো খবর
আগ্নেয়াস্ত্র দেখিয়ে ছিনতাই
আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রায় লক্ষাধিক টাকা ছিনতাই করে পালাল দুষ্কৃতীরা। জামুড়িয়ার ইকড়া শিল্প তালুকের পিছনে কেশবডাঙা রেল গেটের কাছে সোমবার দুপুরে ঘটনাটি ঘটে। ওই শিল্প তালুকের একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানার মুখপাত্র বরুণ তুলসিয়ানি জানান, এ দিন সংস্থার এক কর্মী সংস্থার গাড়িতে দুর্গাপুর ইউনিট থেকে লক্ষাধিক টাকা নিয়ে আসছিলেন। রেলগেট বন্ধ থাকায় মাঝরাস্তায় দাঁড়িয়ে পনে গাড়িটি। এরপর চার জন দুষ্কৃতী এসে তাদের রিভলবার দেখিয়ে টাকার ব্যাগটি কেড়ে নিয়ে পালায়। জামুড়িয়া থানায় অভিযোগ দায়ের করেছেন ওই কর্মীরা। আসানসোল দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি সেন্ট্রাল সুরেশ কুমার চাডিভে জানান, প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, আগ্নেয়াস্ত্র দেখিয়ে রেলের গেটম্যানকে রেলগেট বন্ধ করতে বাধ্য করে দুষ্কৃতীরা। তার পরেই ছিনতাই করে পালায় তারা। এডিসিপি জানান, আসানসোল-দুর্গাপুরের সমস্ত থানাকে সতর্ক থাকতে বলা হয়েছে। কাউকে এখনও ধরা যায়নি। এই ঘটনায় আতঙ্কিত ব্যবসায়ীরাও। সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্সের সম্পাদক রাজেশ খৈতান বলেন, “দিনের বেলাতে এমন ঘটনায় আমরা আতঙ্কিত। পুলিশ-প্রশাসনকে বারবার ব্যবস্থা নিতে বলা হলেও কার্যক্ষেত্রে কিছুই হয়নি।”

বিশ্ববিদ্যালয়ের জন্য মিলল জমি
নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জন্য আসানসোলে জমি রেজিস্ট্রি হল সোমবার। এ দিন আসানসোল মাইনস বোর্ড অব হেলথ কাল্লার কাছে ২৯.৭ একর জমি রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরকে তুলে দেয়। রাজ্য সরকারের ওই দফতরের আইনজীবী আসানসোল আদালতের এজিপি অসীম ঘটক জানান, ওই জমি আসানসোল লেপ্রসি বোর্ডের অধীনে ছিল। ১৯৮১ সালে সেখানে কুষ্ঠ হাসপাতালে রক্ষণাবেক্ষণের জন্য আসানসোল মাইনস বোর্ডের হাতে তুলে দেওয়া হয়। সোমবার আসানসোল রেজিস্ট্রি কোর্টে জমি রাজ্য সরকারের কাছে সমর্পণ করল মাইনস বোর্ড অব হেলথ। ওই জমিতে কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভবন নির্মাণ হবে।

রক্ষীকে আটকে রেখে লুঠপাট
নিরাপত্তারক্ষীদের আটকে রেখে নির্মাণসামগ্রী লরিতে তুলে চম্পট দিল দুষ্কৃতীরা। রবিবার রাতে কাঁকসার গোপালপুরের কাছে একটি নির্মীয়মান আবাসনের ঘটনা। পুলিশ ও স্থানীয় খবর, রবিবার একদল দুষ্কৃতী ওই আবাসনের ভেতরে লরি নিয়ে ঢোকে। প্রহরারত নিরাপত্তারক্ষীদের ভয় দেখিয়ে একটি ঘরে আটকে রেখে কয়েক টন লোহার রড লরিতে তুলে চম্পট দেয়। আতঙ্কিত হয়ে কর্তৃপক্ষকে খবর দেন নিরাপত্তারক্ষীরা। কর্তৃপক্ষের তরফে কাঁকসা থানায় অভিযোগ দায়ের করা হয়। সংস্থার এক কর্মী বলেন, “দুষ্কৃতীদের গ্রেফতার ও পুলিশি টহলদারি বাড়ানোর আর্জি জানাচ্ছি।” এ দিনই কাঁকসার শেখ পাড়ায় একটি বাড়ির তালা ভেঙে সোনা রূপোর গয়না ও নগদ টাকা নিয়ে পালিয়েছে দুষ্কৃতীরা। বাড়িতে কেউ না থাকার সুযোগে এই ঘটনা ঘটে। থানা থেকে কয়েক’শো মিটার দূরত্বে এ ভাবে চুরির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে কাঁকসায়। পুলিশ জানিয়েছে, দুটি ঘটনারই তদন্ত শুরু হয়েছে। দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতার করা হবে।

বধূর মৃত্যু, ধৃত
বধূ নির্যাতন ও তাঁর অস্বাভাবিক মৃত্যুর অভিযোগে মৃতার স্বামী ও শাশুড়িকে গ্রেফতার করল আসানসোল দক্ষিণ থানার পুলিশ। ধৃতদের নাম জ্যোর্তিময় ঘোষ ও আভা ঘোষ। তাঁরা দু’জনেই মহীশিলার বাসিন্দা। পুলিশ জানায়, মৃতার বাপের বাড়ি পুরুলিয়ায়। তাঁর মা বিশাখারাণী দাস আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ করেন, ২০১১ সালের জুন মাসে তাঁর মেয়ের সঙ্গে মহীশিলার বাসিন্দা জ্যোতির্ময় ঘোষের বিয়ে হয়। কিন্তু গত ৫ জানুয়ারি তাঁর মেয়ে অগ্নিদগ্ধ অবস্থায় মারা যান। তাঁর অভিযোগ, শ্বশুরবাড়ির লোকেরাই তাঁর মেয়েকে পুড়িয়ে মেরেছে।

অচলাবস্থা কাটল স্কুলে
সাময়িক ভাবে হলেও অচলাবস্থা কাটল বার্নপুরের সুভাষপল্লি বিদ্যানিকেতন স্কুলের। সোমবার দুপুরে স্কুলের পঠনপাঠন শুরু হয়। এ নিয়ে অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, স্কুলের ফাঁকা উঠোনে ম্যারাপ বেঁধে মাটিতে শতরঞ্জি পেতে কয়েকশো ছাত্রের পড়া শুরু হয়। একই সঙ্গে একটি শ্রেণির একাধিক বিভাগের ছাত্রকে একটি শ্রেণিকক্ষে বসিয়েও পঠনপাঠন শুরু হয়। তবে অভিভাবকদের একাংশের দাবি, এভাবে বেশিদিন পড়াশোনা চলতে পারে না। স্থায়ী সমাধানের জন্য বিকল্প শ্রেণি কক্ষের ব্যবস্থা করতে হবে। অনেকেই পঠনপাঠন শুরু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন। সহকারি প্রধান শিক্ষক সুনীল কুমার দাস জানান, পড়াশোনা নির্বিঘ্নেই হয়েছে।

জয়ী তৃণমূল
পরিচালন সমিতির অভিভাবক প্রতিনিধি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতলেন তৃণমূল সমর্থিত অভিভাবকেরা। বারাবনির পাঁচগাছিয়া এলাকার কমলা গার্লস স্কুলের মনোনয়ন দেওয়ার শেষ দিন ছিল সোমবার। তৃণমূল প্রভাবিত ছ’জন অভিভাবক ছাড়া আর কেউ মনোনয়ন জমা দেননি।

ট্রেনে কাটা, মৃত্যু
ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল একজনের। ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ রেল স্টেশনে। রেল পুলিশ জানায়, মৃতের নাম পান্নালাল ক্ষেত্রী (৪২)। বাড়ি ওই স্টেশন চত্বরেই। পুলিশ জানায়, সোমবার সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ ডাউন জনশতাব্দী এক্সপ্রেস স্টেশনে ঢুকতেই লাইনে ঝাঁপ মারেন পান্নালালবাবু। মৃতদেহ ময়নাতদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

সিটুর স্মরণসভা আসানসোলে
সিপিএমের শ্রমিক সংগঠন সিটুর প্রয়াত বর্ধমান জেলা সভাপতি দেবব্রত বন্দ্যোপধ্যায়ের স্মরণে একটি শ্রমিক সভার আয়োজন করা হল আসানসোলে। সোমবার জেলা গ্রন্থাগারের মাঠে এই সভায় বক্তৃতা করেন আসানসোলের সাংসদ বংশগোপাল চৌধুরী। অতীতের শ্রমিক নেতাদের প্রসঙ্গে বংশবাবু আসানসোলের প্রাক্তন সিপিএম সাংসদ শ্রমিক নেতা হারাধন রায়ের কথা বলেন। বংশগোপালবাবুর বক্তব্য, আজকের দিনে শ্রমিকদের স্বার্থরক্ষার জন্য আন্দোলনই দরকার। অন্যান্য বক্তারা সিপিএম বিধায়ক রেজ্জাক মোল্লার উপর আক্রমণের সমালোচনা করেন।

দোকানে এসে গুলি যুবককে
দুষ্কৃতীদের গুলিতে গুরুতর জখম হলেন এক যুবক। সোমবার আসানসোল দক্ষিণ থানার রামবন্ধুতালাও এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, সোমবার রাত ৮টা নাগাদ জি টি রোড সংলগ্ন ফুটপাথের একটি দোকানের মালিক বাবলু সিংহকেজনা কয়েক দুষ্কৃতী খুব কাছ থেকে গুলি করে। মাথায় গুরুতর আঘাত পান তিনি। তাঁকে আসানসোল মহকুমা হাসপাতাল থেকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পুরনো শত্রুতার জেরেই তাঁকে গুলি করা হয়েছে।

জিতল এরিয়া ফোর
জামগ্রাম বিদ্রোহী সঙ্ঘ আয়োজিত মানিক উপাধ্যায় স্মৃতি শিবতলা মাঠে ক্রিকেটে সোমবার জিতল এরিয়া ফোর, চিত্তরঞ্জন। তারা এইচসিএলকে ২৯ রানে হারায়। প্রথমে ব্যাট করে এরিয়া ফোর ১৬৪ রান করে। ৩০ বলে ৭১ রান করে সেরা হন জিকু সাউ।

ট্রেনে কাটা পড়ে মৃত্যু
ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল একজনের। ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ রেল স্টেশনে। রেল পুলিশ জানায়, মৃতের নাম পান্নালাল ক্ষেত্রী (৪২)। বাড়ি ওই স্টেশন চত্বরেই। সোমবার সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ ডাউন জনশতাব্দী এক্সপ্রেস স্টেশনে ঢুকতেই লাইনে ঝাঁপ মারেন পান্নালালবাবু। মৃতদেহ আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.