টুকরো খবর
ছিনতাইয়ের অভিযোগে দু’জনকে গণপিটুনি
ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই ব্যক্তিকে বেধড়ক মারধর করে পুলিশের হাতে তুলে দিল জনতা। অভিযুক্তদের বাইকও পুড়িয়ে দেওয়া হয়েছে। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের দেহশ্রী মোড় এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় অভিযুক্ত দুই ব্যক্তিকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। পুলিশ জানায়, জখমদের নাম ওমেদ দাস ও পিন্টু দাস। এ দিন দুপুরে মালদহের বামনগোলা এলাকার বাসিন্দা ব্যাঙ্ক থেকে প্রায় ১ লক্ষ টাকা তুলে হেঁটে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। সেই সময় অভিযুক্তরা বাইকে গিয়ে টাকার ব্যাগটি ছিনিয়ে পালানোর চেষ্টা করে। ব্যাগ টানাটানির সময় অভিযুক্তদের বাইকের ‘স্টার্ট’ বন্ধ হয়ে যায়। চালু করতে গিয়ে অভিযুক্তরা রাস্তায় পড়ে যায়। অভিযুক্তরা বাইক ফেলে পালানোর চেষ্টা করে। উত্তেজিত জনতাও অভিযুক্তদের পিছু ধাওয়া করে। কিছু দূর গিয়ে জনতার হাতে ধরা পড়ে যায় অভিযুক্তরা। শুরু হয় গণপ্রহার। বাইকেও আগুন লাগিয়ে দেওয়া হয়! দমকলের দুটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশও অভিযুক্তদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। কয়েকদিন আগে দুষ্কৃতীরা একই কায়দায় প্রায় ৬১ হাজার টাকা ছিনতাই করে পালায় বলে অভিযোগ উঠেছিল।

ভর্তি এগোনোর দাবিতে বিক্ষোভ
পঞ্চম শ্রেণিতে ভর্তির লটারির তারিখ পরিবর্তনের দাবিতে শনিবার দুপুরে উলুবেড়িয়ার বীণাপাণি গালর্স হাইস্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। পঞ্চম শ্রেণিতে মোট ১৬০টি আসন। স্কুল চত্বরে থাকা প্রাথমিক স্কুলের ৭০ জনকে সরাসরি পঞ্চম শ্রেণিতে ভর্তি করে বাকি আসন লটারির মাধ্যমে পূরণের সিদ্ধান্ত হয়। ১১ জানুয়ারি লটারি হওয়ার কথা। শনিবার এই সংক্রান্ত নোটিস দেখেই অভিভাবকেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরে পুলিশের মধ্যস্থতায় বিক্ষোভ থামে। পরে আলোচনায় বসেন পরিচালন সমিতির সদস্যেরা। অভিভাবকদের দাবি, ২ জানুয়ারির আগে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। প্রধান শিক্ষিকা সর্বাণী দাস ও স্কুল পরিচালন সমিতির সম্পাদক বিদ্যুৎ কর বলেন, “প্রাথমিক স্কুলটির ফলপ্রকাশ ৩১ ডিসেম্বর। ওই স্কুলের ছাত্রীদের ভর্তি করা হবে ৭ জানুয়ারি। তাই ১১ জানুয়ারি লটারি হবে।”

নাবালিকা উদ্ধার
অপহৃত দুই চতুর্থ শ্রেণির ছাত্রীকে উদ্ধার করল বসিরহাট থানার পুলিশ। তাদের বাড়ি বসিরহাটের জাফরপুরে। নাবালিকাদের অপহরণের অভিযোগে পুলিশ স্থানীয় অহেদ আলি মণ্ডলকে গ্রেফতার করেছে। শুক্রবার ধৃতকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয় বসিরহাট আদালত। অপহৃত নাবালিকারা জানায়, পরিচারিকার কাজের প্রলোভন দেখিয়ে আরও কয়েক জনের সঙ্গে তাদেরকে বারাসতেই একটি ঝুপড়িতে আটকে রেখেছিল কয়েক জন দুষ্কৃতী। পুলিশ জানিয়েছে, বাকি দুষ্কৃতী ও নাবালিকাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

দম্পতির দেহ
রেল লাইনের ধারে এক দম্পতির মৃতদেহ উদ্ধার করল রেল পুলিশ। শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখার ঘোড়াঘাটা স্টেশনের কাছ থেকে মলয় মাল (২৬) ও সোমা মাল নামে (২২) নামে বাগনানের কোটায় গ্রামের ওই দম্পতির দেহ মেলে। রেল পুলিশের প্রাথমিক অনুমান, তাঁরা আত্মঘাতী হয়েছেন। মলয়বাবু গৃহশিক্ষকতা করতেন। তাঁর স্ত্রী রবীন্দ্রমুক্ত বিদ্যালয়ে পড়ছিলেন। বাগনানের একটি প্রতিষ্ঠান থেকে তাঁর পরীক্ষা দেওয়ার কথা ছিল। শুক্রবার দুপুরে সেই বিষয়ে খোঁজ নিতে মলয়বাবু ও তাঁর স্ত্রী বেরিয়ে ছিলেন বলে রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে।

ভেড়ি নিয়ে সংঘর্ষ
একটি মেছোভেড়ির দখল নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে বোমা-গুলির লড়াইতে জখম হলেন চার জন। শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ওই গোলমাল চলে হাড়োয়ার গাজিতলা এলাকায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সিপিএমের অভিযোগ, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জন্যই ওই ঘটনা। তৃণমূল অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরাই গোলমালে জড়িত।

হাবরায় চুরি
চিলেকোঠার দরজা ভেঙে শুক্রবার রাতে কয়েক হাজার টাকা ও গয়না চুরি হল হাবরার হাটথুবায়। গৃহকর্তা অশোককুমার গুহ পুলিশে অভিযোগ জানান, নগদ টাকা, গয়না ছাড়াও মোবাইল ফোনও চুরি হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

লিলুয়ায় মাঝরাতে কুপিয়ে খুন ব্যবসায়ী
মাঝরাতে নির্জন রাস্তা থেকে উদ্ধার হল ব্যবসায়ীর ক্ষতবিক্ষত দেহ। শুক্রবার লিলুয়ার রেল কলোনির বড় গেট এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, রাতে রাস্তার উপর রক্তাক্ত অবস্থায় এক জনকে পড়ে থাকতে দেখেন
রামলাল গুপ্ত
পুলিশকর্মীরা। একটি মোটরবাইকও পড়েছিল। ওই ব্যক্তির দেহে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন ছিল। এর পর এক যুবক কয়েক জনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে এসে জানান, রক্তাক্ত ব্যক্তি তাঁর বাবা। নাম রামলাল গুপ্ত (৫৫)। রাত হয়ে যাওয়ার পরেও বাড়ি ফিরছেন না দেখে তাঁরা খুঁজতে বেরিয়েছেন। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা রামলালবাবুকে মৃত ঘোষণা করেন। রামলাল গুপ্ত জরির ব্যবসা ছাড়াও জমি-বাড়ির দালালি করতেন। পুলিশ জানায়, রামলালবাবুর দু’টি বিয়ে। প্রথম পক্ষের স্ত্রী ও দুই ছেলে থাকেন লিলুয়ায়। বেলুড়ে দ্বিতীয় পক্ষের স্ত্রী ও এক ছেলে। প্রতি রাতে বেলুড়ে খাওয়া সেরে লিলুয়ায় ফিরতেন তিনি। এ দিন বেলুড়ের বাড়িতে বসে তাঁর দ্বিতীয় পক্ষের স্ত্রী খুশবু জানান, শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ বেলুড় থেকে মোটরবাইকে রওনা দিয়েছিলেন রামলালবাবু। কিন্তু লিলুয়ায় পৌঁছে প্রতিদিনের মতো আর ফোন করেননি। নিহতের পরিজনদের অভিযোগ, লিলুয়ার বাড়ির ভাড়াটেদের সঙ্গে রামবাবুর ঝামেলা চলছিল। বেলুড়ের বাড়ি নিয়েও কিছু সমস্যা রয়েছে। হাওড়া সিটি পুলিশের ডিসি (সদর) নিশাত পারভেজ বলেন, “ব্যক্তিগত কারণেই এই খুন বলে অনুমান।”

দেহ উদ্ধার
দক্ষিণ ২৪ পরগনার রামনগরের বাংলা গ্রামে শুক্রবার রাস্তার ধারে মিলল এক ব্যক্তির দেহ। মৃত বিকাশ মণ্ডলের (৪৩) বাড়ি ডায়মন্ড হারবারের ঝিঙ্গা গ্রামে। ওই তৃণমূল সমর্থক স্থানীয় কলেজের ক্যান্টিনে কাজ করতেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.