টুকরো খবর
স্ত্রীকে খুনের দায়ে যাবজ্জীবন স্বামীর
স্ত্রীকে খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড হল স্বামীর। শুক্রবার বারাসতের ৪ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক অমিত চক্রবর্তী এই সাজা শোনান দেগঙ্গার বাজিতপুর গ্রামের বাসিন্দা সরিফ সর্দারকে। পুলিশ জানিয়েছে, খুনের ঘটনাটি ঘটে ২০১০ সালের ১২ ডিসেম্বর। বাজিতপুর গ্রামের জাহানারা বিবির সঙ্গে বিয়ে হয়েছিল সরিফের। জাহানারার বাড়িতেই ঘরজামাই থাকত ওই যুবক। দু’জনেই কলকাতায় কাজ করত। জাহানারার এক সামান্য জমিজমা নিজের নামে লিখিয়ে নেওয়ার জন্য চাপ দিত তাঁর স্বামী। সে জন্য স্ত্রীর উপরে অত্যাচারও চালাত। ঘটনার দিন রাত সাড়ে ৯টা নাগাদ ফের একই কারণে শুরু হয় মারধর। তাতে মারা যান জাহানারা। ঘটনাটিকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে দেহে আগুন ধরিয়ে দেয় সরিফ। তারপর ঘরের দরজা ভিতর থেকে বন্ধ করে দরমার বেড়ার ফাঁক গলে পালিয়ে যায়। ওই দিন জাহানারাকে মারধরের সময়ে চিৎকার-চেঁচামিচি শুনেছিল প্রতিবেশী কিশোরী লিলুফা খাতুন। পরে সরিফকে বাড়ির পিছন দিক দিয়ে পালাতেও দেখে বছর বারোর ওই কিশোরী। লোকজনকে ডেকে তোলে সে। ঘটনাটি জানাজানি হয়। ২০১১ সালের ২৫ জানুয়ারি পুলিশের কাছে আত্মসমর্পণ করে সরিফ। সরকারি আইনজীবী শান্তিময় বসু জানান, লিলুফার স্বাক্ষ্যের ভিত্তিতেই মামলার নিষ্পত্তি হতে সুবিধা হয়েছে।

কংগ্রেসের সভায় হামলার নালিশ তৃণমূলের বিরুদ্ধে
ছবি: পার্থসারথি নন্দী।
কংগ্রেসের পথসভায় হামলা চালানোর অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বনগাঁ শহরের মতিগঞ্জ এলাকায় চাকদহ রোডের পাশে শুক্রবার সন্ধ্যায় কংগ্রেসের পক্ষ থেকে পথসভা করা হচ্ছিল। কংগ্রেসের অভিযোগ, রাত সাড়ে ৮টা নাগাদ সাত-আট জন যুবক ঘটনাস্থলে এসে কংগ্রেস নেতা কর্মীদের মারধর শুরু করে। মাইক্রোফোন ও চেয়ার ভাঙচুর করা হয়। হামলায় বনগাঁ শহর কংগ্রেসের সাধারণ সম্পাদক সাধন দাস-সহ ৬ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। ঘটনার প্রতিবাদে কংগ্রেসের পক্ষ থেকে এলাকায় মিছিল বের করা হয়। বনগাঁ শহর কংগ্রেসের সভাপতি কৃষ্ণপদ চন্দ্র বলেন, “হামলাকারীরা নিজেদের পরিচয় দেয়নি। তবে আমরা জানি তারা তৃণমূল কর্মী।” যদিও ঘটনার দায় অস্বীকার করে বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, “কংগ্রেসের নেতারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে কুৎসা করায় সাধারণ মানুষ তার প্রতিবাদ করেছেন।”

যৌনপল্লি থেকে উদ্ধার কিশোরী, গ্রেফতার মহিলা
পরিচারিকার কাজের লোভ দেখিয়ে বিক্রি করে দেওয়া এক বাংলাদেশি কিশোরীকে বসিরহাটের মাটিয়া এলাকার একটি যৌনপল্লি থেকে উদ্ধার করল পুলিশ। বৃহস্পতিবার দুপুরের ঘটনা। কিশোরীকে আটকে রাখার অভিযোগে মাটিয়ার বাসিন্দা জামিলা বিবি নামে এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বছর ষোলোর ওই কিশোরীর বাড়ি বাংলাদেশের সাতক্ষীরার থানার বাগারডাঙ্গি গ্রামে। গত তিন মাসে মাটিয়া থেকে এই নিয়ে দুই বাংলাদেশি কিশোরীকে উদ্ধার করল পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মহিলা পাচারের একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে ওই এলাকায়। গরিব মেয়েদের মিথ্যা প্রলোভনের ফাঁদে ফেলে তাদের চড়া দামে যৌনপল্লিতে বিক্রি করে দিচ্ছে তারা। ওই চক্রের পাণ্ডাকে গ্রেফতারের জন্য তল্লাশি শুরু করেছে পুলিশ।

মেলা মানুষ, মেলা বই
‘আমরা-ওরা’ রাজনীতির অনেক ঊর্ধ্বে ওঠে আজ, শনিবার শেষ হচ্ছে টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলা। ইছামতী তীরে টাকি এরিয়ান মাঠে ১৪ ডিসেম্বর শুরু হয়েছিল মেলা। নিমাই ভট্টাচার্য-সুব্রত ভট্টাচার্য-বিদেশ বসু-রবিরঞ্জন চট্টোপাধ্যায়দের উদ্বোধনী অনুষ্ঠান শেষ হওয়ার পর ছিল মেলার প্রকৃত চমক। সন্ধ্যা গড়ালে টাকি পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূল নেতা সোমনাথ মুখোপাধ্যায় মঞ্চে সাদর আহ্বান জানান সিপিএম নেতা গৌতম দেবকে। মঞ্চে উঠেই প্রাক্তন মন্ত্রী বলেন, “এটাই টাকির বিশেষত্ব। এত বড় মেলা। এত মানুষ। অথচ এখানে রাজনীতি নেই। সব দল-মতের মানুষ আছেন। সোমনাথকে এই ঔদার্যের জন্য ধন্যবাদ। সমাজটা যেন এমনই হয়। এঁদের জন্য কিছু করার কথা ভাবব।” মেলায় ১৪৮টি স্টল ছিল। ছিল বিপুল বিনোদনের ব্যবস্থাও।

বধূকে আত্মহত্যায় প্ররোচনার নালিশ
পণের দাবি না মেটানোয় এক গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল তাঁর স্বামী-সহ শ্বশুরবাড়ির চার জনের বিরুদ্ধে। বুধবার রাতে গোপালনগর থানার বামনডাঙা এলাকার বাসিন্দা তাজমিরা মণ্ডল (২২) নামে ওই বধূকে আশঙ্কানজক অবস্থায় বনগাঁ হাসপাতালে নিয়ে যান তাঁর শ্বশুরবাড়ির লোকজন। চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। তাজমিরার ভাই কামাল মণ্ডল বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগে জানিয়েছেন, পণের দাবিতে দিদির উপরে শ্বশুরবাড়িতে নির্যাতন চালানো হত। তার জেরেই দিদির মৃত্যু হয়। পুলিশ জানায়, মৃতার স্বামী আব্দুল মণ্ডল-সহ সব অভিযুক্তেরা পলাতক।

ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু কাকদ্বীপে
দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হল কাকদ্বীপের ঠাকুরচক গ্রামে। পুলিশ জানায়, মৃতার নাম টুম্পা হালদার (১৭)। স্থানীয় একটি স্কুলে পড়ত সে। ক’দিন আগে টেস্ট পরীক্ষার রেজাল্ট বেরিয়েছিল। ফল ভাল না হওয়ায় দিন কয়েক ধরে মনমরা হয়েছিল মেয়েটি। বৃহস্পতিবার বিকেলে সে বাড়িতে রাখা কীটনাশক খেয়ে নেয়। কাকদ্বীপ হাসপাতাল থেকে মেয়েটিকে পাঠানো হয় ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে। ওই দিনই সেখানে মারা যায় টুম্পা। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহ ময়না-তদন্তে পাঠিয়েছে পুলিশ।

মন্দিরবাজারে কলেজ-ভোট
টিএমসিপি এবং সিপি জোট করে ৩৫টি আসনের সব ক’টিতে প্রার্থী দিলেও এসএফআই এবং ডিএসও কোনও প্রার্থী দেয়নি মন্দিরবাজার গৌরমোহন শচীন মণ্ডল কলেজে। শুক্রবার এই কলেজের ভোট হলেও ফলাফল ঘোষণা করা হয়নি। কলেজের এসএফআই ইউনিটের সম্পাদক বাপন মণ্ডল বলেন, “নির্বাচনের আগে আমাদের সর্বদল বৈঠকে যোগ দিতে দেওয়া হয়নি। মনোনয়পত্রও জমা দিতে দেওয়া হয়নি। ২০ ডিসেম্বর বিষয়টি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলাম।”

পুকুরে মিলল প্রৌঢ়ের দেহ
পুকুর থেকে উদ্ধার হল এক প্রৌঢ়ের দেহ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে সাগরের জীবনতলা গ্রামে। পুলিশ জানায়, মৃত পঙ্কজ গিরির (৫৪) বাড়ি স্থানীয় মনসাদ্বীপ গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে স্থানীয় চিমাগুড়ি বাজারে সাইকেল নিয়ে গিয়েছিলেন পঙ্কজবাবু। রাতে বাড়ি ফেরেননি। এ দিন সকাল ৭টা নাগাদ জীবনতলা গ্রামের রাস্তার পাশে একটি পুকুরে তাঁর দেহ ভাসতে দেখা যায়। পুকুর পাড়ে পড়েছিল তাঁর সাইকেলটিও। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মদ্যপ অবস্থায় সাইকেল চালাতে গিয়ে পড়ে যান পঙ্কজবাবু।

খুনে যাবজ্জীবন
স্ত্রীকে খুনের দায়ে বনগাঁর জয়পুরের বাসিন্দা শান্তি কর্মকারকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করল বনগাঁ আদালত। খুনের ঘটনাটি ঘটে ২০১১ সালের ১ এপ্রিল।

স্কুলে উত্তেজনা
স্কুলের পরিচালন সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া ঘিরে চাঞ্চল্য ছড়াল। শুক্রবার, ব্যারাকপুরের মাঠপাড়া গার্লস হাইস্কুলে। পুলিশ জানায়, শুক্রবার ছিল মনোনয়নপত্র জমার শেষ দিন। অভিযোগ ওঠে, সিপিএমের দেওয়া ছ’টি আসনে প্রার্থী প্রত্যাহার করতে বাধ্য করছে তৃণমূল। পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।

অস্বাভাবিক মৃত্যু
পাথরপ্রতিমার এল প্লটের শ্রীধরনগর গ্রামে এক মৎস্যজীবীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে বৃহস্পতিবার বিকেলে। পুলিশ জানায়, রতিকান্ত সামন্ত (৪৫) নামে ওই ব্যক্তি ওই দিন গ্রামের পাশেই জগদ্বল নদীতে মাছ ধরছিলেন। হঠাৎই প্রববল বমি শুরু হয় তাঁর। সঙ্গী মৎস্যজীবীরা তাঁকে পাথরপ্রতিমা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার পথেই মারা যান রতিকান্তবাবু। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শারীরিক অসুস্থতার ফলেই তাঁর মৃত্যু ঘটেছে। দেহ ময়না-তদন্তে গিয়েছে।

দুর্ঘটনায় মৃত্যু
গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে উস্তির শেরপুর-শিরাকোল রোডে ভাণ্ডারীপাড়া মোড়ের কাছে। পুলিশ জানায়, মৃতের নাম মান্নান আলি পাইক (৪২)। বাড়ি স্থানীয় চকহাটারিয়া গ্রামে।

চোলাই বিক্রেতা ধৃত
চোলাই মদ বিক্রির অভিযোগে বৃহস্পতিবার রাতে হাবরা থানার পুলিশ পায়রাগাছি এলাকা থেকে চায়না সরকার নামে এক মহিলাকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, ধৃতের কাছ থেকে ২৫ লিটার চোলাই এবং ১৭ বোতল দেশি মদ উদ্ধার করা হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.