বিয়ে বিয়ে আর বিয়ে
য়লা ফেব্রুয়ারি কোয়েল মল্লিকের বিয়ে।
তাঁর বর নিসপাল সিংহ (রাণে) জাতে পঞ্জাবি। তাই কোন মতে বিয়ে হবে? কী মেনু হবে? বর কি টোপর পরবে? বিয়ের সময় কি গুরদোয়ার যাওয়া হবে?এই সব নিয়ে বিস্তর জল্পনাকল্পনা হয়েছিল ক’দিন মিডিয়ায়।
হঠাৎই হাওয়া গেল ঘুরে। নভেম্বর মাসে লাইন দিয়ে বিয়ে শুরু হয়ে গেল ইন্ডাস্ট্রিতে। যেন গোটা টালিগঞ্জ পাড়াই ছাঁদনাতলা। নায়ক সোহম থেকে গায়িকা সোমলতা, অভিনেত্রী মানালি থেকে ঋষি কৌশিক সক্কলের বিয়ে হয়ে গেল ২৩ নভেম্বর থেকে ২৯ নভেম্বরের মধ্যে।
আর এই সব বিয়ের রোশনাইয়ে সাময়িক ভাবে হলেও ধামা চাপা পড়ে গেল কোয়েল মল্লিকের বিয়ের হুজুগটা। অনেকের মনেই প্রশ্ন জাগছে তা হলে আর কার বিয়ের ফুল ফুটতে বাকি রইল! সেই লাইনে কি আছেন দেবশ্রী রায় কিংবা স্বস্তিকা মুখোপাধ্যায়? বিয়ের ফুল কি এই মধুমাসে ফুটতে চলেছে নায়িকা তনুশ্রী চক্রবর্তী বা পার্নো মিত্র-র? কে বলতে পারে এই ২০১২ বা ১৩তেই লুকিয়ে রয়েছে তাঁদের গোপন বিয়ের তারিখ। এত বেশি বিয়ে হচ্ছে ইন্ডাস্ট্রিতে মনে হচ্ছে সবাই যেন শ্যুটিঙের ডেট ফাইনাল করার চেয়ে বিয়ের দিন পাকা করাতেই বেশি ব্যস্ত।
দেবশ্রী রায় বিয়ে করতে চলেছেন এমন কোনও গুজব কানে না এলেও তাঁর বাড়ির লোকজন যে তাঁকে বিয়ে করার পরামর্শ দিয়ে থাকেন প্রায়ই, সেটা সম্পর্কে সন্দেহ নেই। এই সে দিনও দেবশ্রীর বোনঝি রানি মুখোপাধ্যায় এক সাক্ষাৎকারে বলেছেন তিনি প্রায়ই তাঁর মাসিকে বিয়ে করতে বলেন। কিন্তু কে শোনে কার কথা? মাসি ব্যস্ত আছেন রাজনীতি নিয়ে। আর পুষ্যি-আষ্যি নিয়ে। অন্য দিকে স্বস্তিকার কথা হল, “আগে ডিভোর্সটা পাই!”
মানালি ঋষি কৌশিক সোমলতা
পাত্র কি ঠিক করা আছে?
“বলছি না আগে ডিভোর্সটা পাই। তার পর ছেলে খুঁজব, তালিকা তৈরি হবে। সেই তালিকা শর্ট লিস্ট করব । তবে না বিয়ে। ওঠ ছুঁড়ি তোর বিয়ে বললেই তো বিয়ে হয় না।”
সব শুনে খিলখিলিয়ে হেসে উঠলেন নায়িকা পার্নো মিত্র, বললেন, “আমার তো সানাই শুনলেই মনে হয় ইসসস্ কার জীবনটা অকালে ফুরিয়ে গেল। যার বিয়ে হচ্ছে তার জন্য বড্ড দুঃখ হয় সানাই শুনলে। আর আমার নিজের বিয়ে? ভাবতেই পারছি না এখন। জীবনে কত কী করার আছে। ছবির কাজ মন দিয়ে করার চেষ্টা করছি। বিয়ের কথা ভাবব ৪০ বছরের পর।”
সত্যি? ৪০-এর পর বিয়ে?
রসিকতা আরও প্রবল করলেন পার্নো, “আরে আমার বয়স তো এখন ষোলো। অ্যাডাল্ট না হলে বিয়ে করা যায়? বাবা-মা বিয়ের কথা ভাবলে তবে না বিয়ে।” বিয়ের নাম শুনে একই ভাবে রহস্যময়ী হয়ে উঠলেন নায়িকা তনুশ্রী চক্রবর্তী। বললেন, “পাত্র পেলে তবে তো বিয়ে করব। বিয়েটিয়ের কথা অত ওপেনলি আলোচনা করতে আমার মোটেই ভাল্লাগে না। জীবনে ৭৫ ভাগ কথা সিক্রেট রাখতে চাই। তা ছাড়া বিয়ে বলে কথা। কথায় আছে না জন্ম মৃত্যু বিয়ে তিন বিধাতা নিয়ে। এই কথাটা আমি খুব মানি। আমি কী করে বলব কবে আমার বিয়ে হবে।”
বিয়ের জন্য এই মরসুমে যাঁরা ছাঁদনাতলায় চলে গেলেন তাঁদের মধ্যে নায়ক সোহম জানালেন গত কয়েক দিনে তিনি বুঝেছেন বিয়ের একটা আলাদা মাহাত্ম্য আছে। ছ’ বছর ধরে বাগুইআটির তনয়া নামের মেয়েটির সঙ্গে প্রেম করা আর তাঁকে বিয়ে করা দুটো আলাদা ব্যাপার। “বিয়ের মধ্যে একটা আরামদায়ক ব্যাপার আছে লাস্ট দশদিনে আমার অন্তত তাই মনে হল। দায়িত্ববোধও বেড়েছে। আমার ইচ্ছে আমার বউ আরও পড়াশোনা করুক, চাকরিবাকরি করুক। শুধু হাউজওয়াইফ হলে বোর হবে। আমি তো কাজে ব্যস্ত থাকব। আপাতত হানিমুনের প্ল্যান করছি। যেতে পারি কেপ টাউন বা সুইৎজারল্যান্ড।”
মানালির সঙ্গে বিয়ে হয়েছে গায়ক সপ্তকের। ওঁরা কিন্তু বিয়েটাকে উপভোগ করছেন বহু মানুষের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে। “আমরা কোনও দিন দু’জনে লং ড্রাইভেও যাইনি। সব সময় বন্ধুবান্ধব নিয়ে হইহুল্লোড় করার মধ্যেই প্রেমটা করেছি। বিয়ে হওয়ার পর কেমন যেন অবাক লাগছে। এই তো সেদিন আলাপ হল। শেষমেশ বিয়েটাও হয়ে গেল।” অদ্ভুত ঘোরের মধ্যে বললেন মানালি। ‘বউ কথা কও’ সিরিয়ালের এই জনপ্রিয় নায়িকার বিয়ে হয়ে গেলেও রিসেপশন ৭ ডিসেম্বর। ইন্ডাস্ট্রির সাড়ে চারশো লোক নিমন্ত্রিত সেই আসরে। মেনুতে থাকছে লাচ্ছা পরোটা, ডাল গোস্ত, ফিশ পসিন্দা, মাটন লখনউভি বিরিয়ানি, চিকেন কষা। নিরামিষ পাতে থাকবে ফুলকপির রোস্ট, পনির বাটারমশালা, ভেজ বিরিয়ানি। জমজমাট খাওয়াদাওয়ার আয়োজন। রিসেপশনের পর মানালি আর সপ্তক যাচ্ছেন থিম্পুতে। মধুচন্দ্রিমায়।
কে, কখন
নাম: দেবশ্রী রায়
বয়স: ৪৮ (সূত্র:উইকিপিডিয়া)
এখন: একক। ব্যস্ত বিধায়ক।
বোনঝি রানি চাইছেন বিয়ে হোক
কখন: বলতে নারাজ
নাম: স্বস্তিকা মুখোপাধ্যায়
বয়স: ৩১
এখন: ডিভোর্স হয়নি সৃজিত মুখোপাধ্যায়ের
সঙ্গে প্রেমের গুঞ্জন
কখন: বিয়ে ডিভোর্সের পর
নাম: কোয়েল মল্লিক
বয়স: ৩০
এখন: নিসপাল সিংহ (রানে)র
সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ
কখন: ১ ফেব্রুয়ারি বিয়ে
নাম: পার্নো মিত্র
বয়স: বলতে নারাজ
এখন: শোনা যায় সম্পর্কে আছেন।
স্বীকার করেন না
কখন: কেউ জানে না
আর ঋষি কৌশিক? তিনি কোথাও মধুচন্দ্রিমায় যাচ্ছেন? না। হনিমুনে যাওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। কারণ শ্যুটিং আছে। আপাতত অসম গিয়েছেন নতুন বউকে নিয়ে। তিনি তো অসম রাজ্যের মানুষ। বিয়ে করলেন বাঙালি মেয়ে দেবযানীকে। দেবযানী পেশায় ইঞ্জিনিয়ার। বিয়ে হয়েছে কিছুটা বাঙালি, কিছুটা অসমিয়া লোকাচার মেনে। কনেকে গায়ে হলুদের সকালে মেখলা পরিয়ে আশীর্বাদ করে গিয়েছেন পাত্রের অভিভাবকেরা। নবদম্পতি অসম ঘুরে কলকাতায় ফিরছেন খুব শিগগির। না, মানালির রিসেপশনের মতো বিশাল আমন্ত্রণ তালিকা নয়, খুব কাছের বন্ধুবান্ধবদের নিয়ে একটা ছোটখাটো অনুষ্ঠান করতে চান ঋষি কৌশিক।
গায়িকা সোমলতা বিয়ের পর হনিমুনে যাচ্ছেন ভারতেরই কোনও এক সমুদ্র-শহরে। কিছুতেই বলতে চাইলেন না কোথায় যাচ্ছেন হনিমুনে। তাঁর স্বামীর নাম আকাশ রায়, পেশায় ইঞ্জিনিয়ার। সোমলতা বললেন, “সাড়ে ন’বছর ধরে মেলামেশা করেছি। আজ বিয়ের পরও মনে হচ্ছে আগে যেমন ছিলাম ঠিক তেমনই আছি আমরা। কিছুই বদলায়নি।”
এই প্রেম ভালবাসার যুগেও যে নায়িকাদের সম্বন্ধ করে বিয়ে হয় তার দৃষ্টান্ত রাখতে চলেছেন নায়িকা সৌমিলি বিশ্বাস। পাত্র ব্যাঙ্ক ম্যানেজার। বিয়ে হবে ৯ ডিসেম্বর। মধুচন্দ্রিমা যাচ্ছেন ম্যাকাওতে। বিয়ের কেনাকাটা শেষ। চলেছে তত্ত্ব সাজানোর পালা।
যে হারে টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে বিয়ের ধুম পড়েছে একবার নায়ক দেবকে জিজ্ঞাসা করতেই হয় তিনিও এবার সাত পাকে বাঁধা পড়ছেন কি না? দেব বললেন, “বিয়ে তো করবই। তবে এখন নয়। বছর দুই তিন বাদে অবশ্যই।”
দেবের পাত্রী কি শুভশ্রী?
উত্তরে জোর হেসে দেব বললেন, “সেটা তো সময় বলবে। আপাতত যে নামটা বলছেন তার সঙ্গে কিছু হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না। তবুও ভাগ্যের লিখন কে বলতে পারে। যার সঙ্গে গাঁটছড়া বাঁধা আছে তার সঙ্গেই তো বিয়ে হবে। সময়মতো ঠিক তার খোঁজ পেয়ে যাব।”
দেবের মেয়ে ফ্যানেরা নিশ্চিন্তে থাকতে পারেন আপাতত তিনি বিয়ে করছেন না। হৃদয় ভেঙে যাওয়ার কোনও কারণ নেই।

ছবি: কৌশিক সরকার



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.