টুকরো খবর
তিন বিচ্ছিন্ন ঘটনায় বড়োভূমিতে নিহত ৩
গত কাল রাত থেকে তিনটি পৃথক জঙ্গি হানার ঘটনায় নামনি অসম ও বড়োভূমিতে তিন জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, গত কাল রাতে ধুবুরির ছাগলিয়া সীমানায়, দু’টি পেট্রোল পাম্পে হানা দেয় কেএলও জঙ্গিরা। পাম্প লক্ষ্য করে তারা গুলি চালালেও কারও গায়ে গুলি লাগেনি। এর পর সীমানায় থাকা, পণ্য চেক কাউন্টারে জঙ্গিরা গুলি চালিয়ে এক ব্যক্তিকে জখম করে। চিকিৎসার জন্য তাঁকে শিলিগুড়ি পাঠানো হয়েছে। রাতে বাক্সায় একটি সেতু নির্মাণ শিবিরে হানা দেয় সন্দেহভাজন জঙ্গিরা। তাদের গুলিতে নিখিলেশ্বর বমর্ন নামে এক নির্মাণকর্মীর মৃত্যু হয়। জখম হন দু’জন। রাতেই কোকরাঝাড়ের শালবাড়ি এলাকায়, নাকারগাঁও গ্রামে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা এলোপাথাড়ি গুলি চালায়। গুলিতে দুই মহিলা জখম হন। চাপার হাসপাতালে নিয়ে গেলে একজনের মৃত্যু হয়। পরের ঘটনাটি ঘটে কোকরাঝাড় থানার নলবাড়ির বেতাগাঁওতে। অজ্ঞাতপরিচয় বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে এক মহিলা-সহ দু’জন জখম হন। এ দিকে, আজ বিকেলে কোকরাঝাড়ের গোসাইগাঁও মহকুমায় গুলিতে প্রাণ হারান এক শিক্ষক। জখম হন আরও একজন। দুজনেই দরকারি কাজে, কচুগাঁও এলাকায় ব্লক মিশন কোঅর্ডিনেশন দফতরের সামনে বসেছিলেন। তখনই এক অজ্ঞাতপরিচয় বন্দুকধারী, বাইকে এসে দু’জনকে লক্ষ্য করে গুলি চালিয়ে পালায়। শনিবার থেকে নামনি অসমে দুটি হত্যার ঘটনায় ফের উত্তেজনা ছড়িয়েছে। গত ২৪ ঘণ্টার ঘটনাগুলিকে ‘বিচ্ছিন্ন’ বলে দাবি করলেও, উচ্চ সতর্কতা জারি করেছে পুলিশ। পুলিশের বড় কর্তারা আজই কোকরাঝাড় পৌঁছন। আধা সেনা ও সেনা টহলও বাড়ানো হয়েছে।

জঙ্গি হানায় নিহত তিন গ্রামবাসী
পিএলএফআই জঙ্গিদের হামলায় সিমডেগা এবং রাঁচি জেলায়, গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন তিনজন গ্রামবাসী। পুলিশ জানিয়েছে, জঙ্গি আক্রমণে সিমডেগা জেলার বানো এবং কোলেবিরা থানা এলাকায় মৃত্যু হয়েছে দু’জনের। রাঁচির নামকুমে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন এক যুবক। পুলিশ জানিয়েছে, কাল সন্ধ্যায় সিমডেগার কোলেবিরা থানার শাহপুর গ্রামে অতর্কিতে হানা দেয় পিএলএফআই-এর এক জঙ্গি বাহিনী। জেমস কুল্লু নামে বছর পঁচিশের এক যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে রাস্তায় দাঁড় করিয়ে তারা গুলি করে। পরে যুবকের মুন্ডুটিও কেটে নিয়ে গিয়েছে জঙ্গিরা। গত সোমবার রাতে সিমডেগার বানো থানা এলাকায় চড়াও হয়ে একই ভাবে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে জঙ্গিরা গুলি করে খুন করেছিল পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তিকে। এ দিকে, কাল রাতে রাঁচি শহর লাগোয়া, নামকুমের নাচালদাগ গ্রামে হানা দেয় পিএলএফআই জঙ্গিরা। একটি জুয়ার আসরে এতওয়া মুন্ডা নামে এক যুবককে ঘিরে ধরে পর পর কয়েকটি গুলি করে জঙ্গিরা। তার পর বিনা বাধায় ঘটনাস্থল ছেড়ে চলে যায় আততায়ীরা। পুলিশ জানিয়েছে, বছর খানেক আগেও পিএলএফআই-র সঙ্গে যুক্ত ছিল নিহত ওই যুবক। তার বিরুদ্ধেও একাধিক খুনের মামলা ঝুলে রয়েছে বিভিন্ন থানায়।

চাষিদের সঙ্গে পুলিশের সংঘষর্ষ
আখের সঠিক মূল্যের দাবিতে মহারাষ্ট্রে চাষিদের বিক্ষোভ অব্যাহত। আজও আখ চাষি এবং ‘স্বাভিমানী ক্ষেতকারী সংগঠন’-এর সদস্য-সমর্থকরা কোলাপুর-গারগোতী রোড অবরোধ করেন। পুলিশ অবরোধ তুলতে গেলে তাদের সঙ্গে চাষিদের সংঘর্ষ বেধে যায়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠি চালায় পুলিশ। বিক্ষোভকারীরাও পাল্টা পুলিশের দিকে পাথর ছোড়ে। জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের একটি জিপও। বেশ কয়েক দিন ধরেই এই বিষয়টি নিয়ে উত্তাল হয়ে রয়েছে মহারাষ্ট্র। গত সোমবারও এই আন্দোলন হিংসাত্মক চেহারা নিয়েছিল। সে দিন পুলিশ আটক করে তাদের নেতা রাজু শেট্টিকে। এর প্রতিবাদে বিক্ষোভকারীরা সাংলিতে পুলিশের একটি দলকে একটি হোটেলে আটকে রাখার চেষ্টা করেন। অবস্থা সামাল দিতে পুলিশ গুলি চালায়। মারা যান এক কৃষক।

খুনের দায়ে জেল যুবকের
অনিচ্ছাকৃত খুনের দায়ে দিল্লি আদালত সাত বছরের জন্য কারাদণ্ড দিল এক যুবককে। নাম মনীশ শর্মা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি দয়ানন্দ নামে এক ব্যক্তিকে খুন করেন। এ ছাড়া মনীশের এক লক্ষ টাকা জরিমানা হয়েছে। এই টাকা দয়ানন্দের স্ত্রীকে দেবে আদালত। দয়ানন্দের কাছ থেকে কিছু টাকা ধার নিয়েছিলেন মনীশের ভাই মহেশ। কিন্তু মহেশের বাড়িতে টাকা চাইতে গেলে হাতাহাতি বাধে তাঁদের মধ্যে। আর তাতেই বুকে গুরুতর চোট পান দয়ানন্দ। হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। কিন্তু বাড়িতে আসার পরেই তাঁর মৃত্যু হয়।

ভাল নেই ঠাকরে
বালাসাহেব ঠাকরের শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁকে জীবনদায়ী ব্যবস্থায় রাখা হয়েছে। বুধবার রাতে শিবসেনা প্রধানের বাসভবন ‘মাতুশ্রী’র বাইরে ভিড় জমান উদ্বিগ্ন সমর্থকরা। চলে আসেন ভাইপো রাজ ঠাকরে। আসেন অমিতাভ ও অভিষেক বচ্চনও। গত কয়েক দিনে মাঝেমধ্যেই বালাসাহেবের শরীর খারাপ হয়েছে।

রাঁচিতে হত ব্যবসায়ী
দেওয়ালির দুপুরে রাঁচি শহরের ব্যস্ত এলাকা, কাঁটাটোলির কাছে গুলি করে হত্যা করা হল এক ব্যক্তিকে। পুলিশ জানায়, নিহতের নাম দেবতু নায়েক (৪৫)। তিনি জমির কারবার করতেন। আততায়ীরা দু’টি বাইকে চেপে এসেছিল। কাঁটাটোলির কাছে পরিচিতদের সঙ্গে কথা বলছিলেন তিনি। তাঁকে আততায়ীরা কাছ থেকে তিনটি গুলি করে। হাসপাতালের পথে তিনি মারা যান।

স্বামীকে মেরে স্ত্রী জেলে
স্বামীকে খুন করার দায়ে গ্রেফতার হলেন এক মহিলা। যখন সরোজানা জানতে পারেন তাঁর স্বামী, কামিডি সাম্মি রেড্ডি কিছু জমি তাঁকে না জানিয়েই বিক্রি করেছেন, তখনই তাঁদের মধ্যে ঝগড়া শুরু হয়। পরে সরোজানা তাঁর ছেলের সাহায্য নিয়ে ভারী পাথর ছুড়ে মারেন কামিডির দিকে। তাতেই তাঁর মৃত্যু হয়। পুলিশ মা এবং ছেলেকে গ্রেফতার করেছে।

ছবি তুলে
বিমানবন্দরে অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছবি তোলার অপরাধে আটক করা হল আমির নামে এক ব্যক্তিকে। আমির গতকাল দিল্লিতে পৌঁছয়। দুবাই যাওয়ার আগেই ছবি তোলার অপরাধে তাঁকে আটক করা হয়। জবাবে অসঙ্গতির জন্য গত মাসেও আমিরকে বিমানবন্দরে ধরেছিল সিআইএসএফ।

উল্টো সুর
মুস্তাফা কামালের দাবি, তাঁর মন্তব্যের ভুল অর্থ করা হয়েছে। তিনি সব সময় চান ভারত-পাক সুসম্পর্ক বজায় থাকুক। গত রবিবার জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার কাকা মুস্তাফা বলেন, জম্মু-কাশ্মীরের শত্রু ভারতই।

গ্রেফতার ৩
মাদকদ্রব্য পাচারকারী ৩ যুবককে গ্রেফতার করা হল দিল্লি বিমানবন্দর থেকে। ঘটনাটি ঘটেছে বুধবার। দুপুর আড়ইটে সময় ওই তিন জন যুবককে সন্দেহজনক ভাবে ঘুরতে দেখা যায়। তাঁরা গুয়াহাটি যাচ্ছিলেন। তাঁদের কাছ থেকে প্রায় ৬২ লক্ষ টাকার মাদক উদ্ধার করেছে পুলিশ।

হত ৫ মাওবাদী
ওড়িশার গঞ্জাম ও গজপতি জেলার সীমানায় পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল ৫ মাওবাদীর। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। পুলিশের ধারণা সংঘর্ষে আহত হয়েছে মাওবাদী নেতা পাণ্ডা-সহ আরও অনেকে।

চার যুবক ধৃত
চার অজ্ঞাতপরিচয় যুবকের মৃতদেহ পাওয়া গেল মুম্বইয়ের একটি খামারবাড়িতে। মনে করা হচ্ছে চার জনই ব্যবসায়ী। এক জনের দেহে বুলেটের ক্ষত রয়েছে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.