অক্টোবর — ১৩ অক্টোবর, ২০১২

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকন্যায় রবি, মিথুনে চন্দ্র, বৃশ্চিকে মঙ্গল ও রাহু, তুলায় বুধ ও শনি, বৃষে বক্রী বৃহস্পতি ও কেতু ও
সিংহে শুক্র। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে মৃগশিরা থেকে সিংহে পূর্বফল্গুনী নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা সপ্তমী থেকে কৃষ্ণা
ত্রয়োদশী। যোগসঞ্চার বরীয়ান থেকে শুক্র। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।

মেষ: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা। বৈদেশিক অর্থাগম, দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন। প্রিয়জনের বিয়ে নিয়ে সফল আলাপ-আলোচনা। অন্তভাগে মহৎ কাজে বহু জনের সমর্থন জুটতে পারে। স্পন্ডিলাইটিসের সমস্যায় দুর্ভোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধে মানসিক স্থিতি নষ্ট হওয়ার আশঙ্কা। একাধিক পথে উপার্জনের সুযোগ আসতে পারে। বাহন ক্রয়ের পরিকল্পনায় আকস্মিক বাধা।
বৃষ: কর্মে বহু ব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। প্রিয়জনের কর্মসমস্যা নিয়ে উদ্বেগ। প্রেম-প্রণয় ঘিরে জটিলতা কর্মপরিকল্পনার বাধা হয়ে দাঁড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে কোনও মুখোশধারী বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে ঋণবৃদ্ধির আশঙ্কা। বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ। অতিরিক্ত ভাবাবেগ নিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্ম পরিকল্পনায় সাফল্যের যোগ। টিউমার বা আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: ষড়যন্ত্রীর জাল কেটে কর্মপরিকল্পনায় সাফল্য। দীর্ঘ দিনের কোনও আশা পূরণ হতে পারে। সামাজিক অনুষ্ঠানে আকস্মিক অনর্থের মোকাবিলা করে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে শত্রুর মোকাবিলা। ঈর্ষাপরায়ণ সহকর্মীর অপচেষ্টা রুখে দিয়ে কর্মে উন্নতি। নৃত্যনাটকাদি ললিতকলায় কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে ক্লেশ। অন্তভাগে সন্তানের মতিগতি ও আচরণ অশান্তি বাড়িয়ে দিতে পারে। আকস্মিক অঘটন বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। মিথুন লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও সৃজনশক্তির বিকাশ। ফাটকা ও শেয়ার সূত্রে লাভ। প্রিয়জনের ভাগ্যবিপর্যয়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ।
কর্কট: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য না-পাওয়ায় হতাশা। সেবামূলক কাজে শ্রম ও অর্থদানে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে। আঘাতজনিত সমস্যায় কাজে ব্যাঘাত। মধ্যভাগে বন্ধুর সাহায্য ও সাহচর্যে সঙ্কটমোচন। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির কোনও হঠকারী সিদ্ধান্তের পরিণাম দুঃখদায়ক হতে পারে। সজ্জন ব্যক্তির পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
সিংহ: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটার সম্ভাবনা। জমিবাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার
সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান। শত্রুর মোকাবিলার জন্য আইনি পরামর্শের প্রয়োজন হতে পারে। মধ্যভাগে
বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে আলাপ-আলোচনার মাধ্যমে পারিবারিক সমস্যার সমাধান। বেদপুরাণ চর্চা
ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। সিংহ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মনাশ। ঋণশোধের তাগিদে বাড়তি উপার্জনের জন্য
ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। অর্শজাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি।
কন্যা: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার। পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে টানাপোড়েন। সন্তানের বহির্মুখী মতিগতি দুশ্চিন্তা বাড়াবে। মধ্যভাগে কোনও শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের সম্ভাবনা। গৃহে প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির সাহসের অভাবে প্রেমপ্রণয়ে অগ্রগতি হোঁচট খেতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিশ। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হওয়ার আশঙ্কা।
তুলা: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ নেওয়া জরুরি। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে। মধ্যভাগে নতুন কর্মপরিকল্পনায় বাধা। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা। অন্তভাগে গৃহে নতুন অতিথি আগমনের সংবাদ পেতে পারেন। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে নতুন কাজের সুযোগ মিলতে পারে। সদগুরু লাভের সম্ভাবনা ও মানসিক প্রসন্নতা। ধর্মীয় অনুষ্ঠানে যোগদানে আনন্দ। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সপরিবার পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: স্বাধীনতা বজায় রেখে কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্বের পরিচয় দিতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফল সন্তোষজনক না-ও হতে পারে। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যায় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের কাছ থেকে আঘাত আসতে পারে। চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে। তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। সম্পত্তির সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। বুদ্ধির দোষে অর্থক্ষতি। বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে বিপত্তির মোকাবিলা করে প্রশংসা জুটতে পারে।
ধনু: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক জট কাটিয়ে পরিস্থিতির উন্নতি। বিষয়সম্পত্তির ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। বন্ধুগৃহে ধর্মীয় অনুষ্ঠানে বাদানুবাদের জেরে বিড়ম্বনা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের যোগ। মাতৃকুলের সম্পত্তি পাওয়ার সম্ভাবনা। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি। স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। অন্তভাগে বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে। আত্মীয়স্বজনের ব্যবহারে হতাশা। নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। ধনু লগ্নে জাত ব্যক্তির শেয়ারে আপাতত বিনিয়োগ না করাই ভাল। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। সপরিবার দূর-ভ্রমণের পরিকল্পনা।
মকর: সহকর্মীদের সহায়তায় কর্মে জটিলতা কাটিয়ে অগ্রগতি। পাওনাদারের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি ও চিকিৎসায় বহু ব্যয়। উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হবেন। মধ্যভাগে মৌলিক চিন্তাধারায় কর্মে সাফল্য। স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধির সুযোগ। ঈর্ষাকাতর স্বজনদের কলকাঠিতে গৃহ-পরিবেশে অশান্তির ছায়া। সন্তানের লেখাপড়ার দিকে নজর দেওয়া দরকার।
কুম্ভ: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধান বিনিয়োগে সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব ও সেই সূত্রে বৃহৎ সংস্থায় কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মিক উন্নতি। অন্তভাগে সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মুদ্রণ ও প্রকাশনা ব্যবসায় আশাতীত সাফল্যের যোগ। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা।
মীন: গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার ও আত্মপ্রতিষ্ঠা। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। মা বা বাবার বার্ধক্যজনিত পীড়ায় বহু
ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে।
মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দার জন্য দুশ্চিন্তা। অপব্যয় ও অপচয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে গৃহসংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।
ব্যবসা সূত্রে বৈদেশিক দ্রব্যার্থ লাভ। মীন লগ্নে জাত ব্যক্তির শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ
হয়ে উঠতে পারে। ভ্রমণের পরিকল্পনা কোনও কারণে পিছিয়ে যাওয়ার সম্ভাবনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.